কম্পিউটার

মিডিয়াকম কি ডাউন... নাকি এটা শুধু আপনি?

মিডিয়াকমের ইন্টারনেট এবং কেবল টেলিভিশন পরিষেবাগুলির সাথে কিছু ভুল হয়ে গেলে, এটি বিভিন্ন রাজ্যের অনেক লোককে প্রভাবিত করছে কিনা বা এটি শুধুমাত্র আপনার সাথে একটি সমস্যা কিনা তা বলা সবসময় সহজ নয়। যদিও এটি বের করার জন্য আপনি কিছু করতে পারেন। এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে:

  • Mediacom এর নেটওয়ার্ক জুড়ে বড় আকারের বিভ্রাটের জন্য পরীক্ষা করুন৷
  • আপনার পক্ষ থেকে সাধারণ ইন্টারনেট এবং টেলিভিশন সমস্যার সমাধান করুন।

মিডিয়াকম ডাউন হলে কিভাবে বলবেন

আপনি যদি মনে করেন মিডিয়াকম হয়ত সবার জন্য কাজ করছে না, তাহলে এই টিপসের মাধ্যমে ব্যাপক বিভ্রাটের তথ্য দ্রুত পরীক্ষা করে দেখুন।

  1. #mediacomdown এর জন্য Twitter অনুসন্ধান করুন। আপনার মতো মিডিয়াকমের সাথে অন্যান্য লোকেদের সমস্যা হচ্ছে তা নির্দেশ করে টুইট টাইমস্ট্যাম্পগুলি সন্ধান করুন৷ আপনি টুইটারে থাকাকালীন, মিডিয়াকমের টুইটার পৃষ্ঠাটি দেখুন এটির কোন আপডেট আছে কিনা।

  2. মিডিয়াকমের ফেসবুক পেজ দেখুন। যদি কোন বড় মাপের সমস্যা দেখা দেয়, কোম্পানি এটি সম্পর্কে তথ্য এখানে পোস্ট করতে পারে৷

  3. Downdetector, Downhunter, বা Outage.Report এর মত একটি তৃতীয় পক্ষের "স্ট্যাটাস চেকার" ওয়েবসাইট ব্যবহার করুন। মিডিয়াকমের নেটওয়ার্কে ঠিক কোথায় সমস্যা হচ্ছে, সেইসাথে কোন পরিষেবাগুলি (ইন্টারনেট বা টেলিভিশন) প্রভাবিত হচ্ছে তা দেখানোর জন্য এই সাইটগুলি কভারেজ ম্যাপ এবং অন্যান্য তথ্য অফার করে৷

    মিডিয়াকম কি ডাউন... নাকি এটা শুধু আপনি?

আপনি যখন মিডিয়াকমে সংযুক্ত হতে পারবেন না তখন কী করবেন

কোন পরিষেবাটি আপনার জন্য সমস্যা সৃষ্টি করছে তার উপর নির্ভর করে সমস্যা সমাধান বিভিন্ন রূপ নেয়। সমস্যাটি কোথায় হতে পারে তা উদঘাটন করতে এই টিপসগুলি ব্যবহার করে দেখুন৷

  1. Mediacom এ আপনার অ্যাকাউন্টের স্থিতি পরীক্ষা করুন। নিশ্চিত করুন যে আপনার অ্যাকাউন্টটি আপ-টু-ডেট এবং এমন একটি স্থিতিতে রাখা হয়নি যা আপনার পরিষেবাগুলিকে ব্লক করে।

  2. বিভিন্ন উপায়ে ইন্টারনেট সংযোগের সমস্যাগুলি পরীক্ষা করুন। এছাড়াও, নিশ্চিত হন যে আপনি সুস্পষ্টকে উপেক্ষা করেননি, যেমন:

    • ডিভাইসের মধ্যে সব ক্যাবল কি সঠিকভাবে প্লাগ ইন করা আছে?
    • ইন্টারনেট মডেম কি কোনো ত্রুটি বার্তা প্রদর্শন করছে?
    • আপনার ওয়াই-ফাই কি ঠিকমত কাজ করছে?
    • কোন বস্তু কি ইন্টারনেট সংকেত ব্লক করছে বলে মনে হচ্ছে?
    • আপনার বাড়ির বৈদ্যুতিক পরিষেবা কি কাজ করছে?
  3. আপনার টিভি শো দেখতে সমস্যা হলে মৌলিক টিভি/কেবল বক্স সমস্যা সমাধান পরীক্ষা করুন। সন্ধান করুন:

    • আলগা সংযোগ:নির্দেশক আলোর জন্য দেখুন, নিশ্চিত করুন তারের বাক্সটি সঠিকভাবে প্লাগ ইন করা আছে এবং নিশ্চিত করুন যে এটি চালু আছে। HDMI সংযোগ পরীক্ষা করতে ভুলবেন না।
    • ব্যাটারির সমস্যা:ম্যানুয়ালি টিভি এবং ক্যাবল বক্স চালু করুন, তারপর রিমোট কন্ট্রোল ব্যবহার করে দুটোই বন্ধ করুন। রিমোট কাজ না করলে ব্যাটারি বদলান৷
    • ইনপুট সমস্যা:ইনপুট কি টিভিতে সেট করা আছে? টিভিতে INPUT বোতাম টিপুন এবং আপনার টেলিভিশন সেটের সঠিক বিকল্পে স্ক্রোল করুন যদি এটি না থাকে।
    • আপনার স্মার্ট টিভিতে কি ওয়াই-ফাই সঠিকভাবে সংযুক্ত আছে?

    যদি এই চেকগুলি সমস্যার সমাধান না করে, তাহলে আপনার তারের বাক্সটি পুনরায় বুট করার চেষ্টা করুন৷ আপনার যদি এখনও সমস্যা হয় তবে আরও কেবল বক্স টিপস এবং ডিজিটাল টিভি ত্রুটি বার্তা টিপসের জন্য এই মিডিয়াকম সমস্যা সমাধানের পৃষ্ঠাটি দেখুন৷

  4. আপনার যদি একটি তারের মডেম থাকে তবে সমস্যাটি এটির সাথে সংযুক্ত ফোনে হতে পারে। যদি আপনার কেবল মডেমের সাথে সংযুক্ত একটি ছাড়া অন্য সব ফোন কাজ করে, তাহলে সমস্যাযুক্ত ফোনের পাওয়ার কর্ডটি আনপ্লাগ করে আবার প্লাগ ইন করার চেষ্টা করুন৷ তারপর:

    • নিশ্চিত করুন যে সমস্ত তারগুলি ফোন এবং তারের মডেমের মধ্যে সঠিকভাবে সংযুক্ত রয়েছে৷
    • অন্যান্য বৈদ্যুতিক ডিভাইসগুলি মডেমের সাথে হস্তক্ষেপ করছে না তা নিশ্চিত করুন:এটি কি কম্পিউটার, মনিটর, যন্ত্রপাতি বা অন্যান্য বৈদ্যুতিক ডিভাইসের খুব কাছাকাছি অবস্থিত?
    • আপনার মডেম রিসেট করার চেষ্টা করুন।
  5. আপনি যদি এই সমস্ত পদক্ষেপগুলি চেষ্টা করে থাকেন এবং জিনিসগুলি এখনও কাজ না করে, 1-855-633-4226 বা Twitter-এ Mediacom গ্রাহক পরিষেবার সাথে যোগাযোগ করুন৷ আপনি তাদের 66554 এ টেক্সট করতে পারেন।


  1. ব্রাউজার এক্সটেনশনগুলি কি আপনাকে ধীর করে দিচ্ছে?

  2. 10টি সেরা ফ্রি ম্যাক গেম আপনি এখন ডাউনলোড করতে পারেন৷

  3. শীর্ষ PowerShell কমান্ড আপনাকে চেষ্টা করতে হবে

  4. 8টি আশ্চর্যজনক Android অঙ্গভঙ্গি আমরা বাজি ধরেছি যে আপনি জানেন না