কম্পিউটার

কমকাস্ট ডেটা ক্যাপ:আপনার সত্যিই যা জানা দরকার

কমকাস্ট ডেটা ক্যাপ:আপনার সত্যিই যা জানা দরকার

লোকেরা কীভাবে তাদের মোবাইল ডেটা ব্যবহার নিয়ন্ত্রণে রাখার উপায় খুঁজে বের করার চেষ্টা করছে তা শোনা সম্পূর্ণ স্বাভাবিক কারণ তারা শেষ কাজটি তাদের সীমা অতিক্রম করতে চায়। আপনি যদি যান, আপনি জানেন এর অর্থ কী:আপনাকে আরও অর্থ প্রদান করতে হবে। কীভাবে আমাদের সীমার মধ্যে থাকা যায় সেই বিষয়ে এই আবেশ এমন কিছু যা আমরা সবাই মোকাবেলা করতে অভ্যস্ত যখন এটি আমাদের মোবাইল ডেটার ক্ষেত্রে আসে কিন্তু এমন কিছু যা আমরা আমাদের হোম ব্রডব্যান্ড ব্যবহার করার সময় মোকাবেলা করি না।

আপনার হোম ইন্টারনেটের সাথে যদি আপনার কাছে সীমাহীন ডেটা থাকে, তাহলে আপনি যে বর্তমান মূল্য পরিশোধ করতে পারেন সেই সময়ে এটি উপভোগ করুন। এমন একটি সময় আসবে যখন আপনি আপনার হোম ব্রডব্যান্ডে আপনার ডেটা সীমা অতিক্রম না করার জন্য আচ্ছন্ন হয়ে পড়বেন। কমকাস্ট ঠিক এটাই করেছে, এবং এর চেয়েও খারাপ বিষয় হল সেঞ্চুরি লিঙ্কের মতো অন্যান্য কোম্পানি ইতিমধ্যেই ডেটা ক্যাপ ব্যান্ডওয়াগনের উপর ঝাঁপিয়ে পড়েছে। সেঞ্চুরিলিংকের প্রধান আর্থিক কর্মকর্তা স্টুয়ার্ট ইউইং বলেছেন যে কোম্পানি এই বছরের শেষের দিকে ট্রায়াল শুরু করার পরিকল্পনা করছে।

এখন পর্যন্ত, সীমাটি 300GB, এবং আপনি যদি সেই সীমা অতিক্রম করতে চান, তাহলে আপনি প্রতি 50GB-এর জন্য $10 দিতে বাধ্য হবেন। আপনি যদি আপনার কম্পিউটার বেশি ব্যবহার না করেন, হয়ত শুধুমাত্র আপনার প্রিয় অনলাইন সংবাদপত্র চেক করার জন্য বা সাম্প্রতিক মেক টেক ইজিয়ার নিবন্ধগুলি পড়ার জন্য, সীমার মধ্যে থাকতে আপনার কোন সমস্যা হবে না। কমকাস্ট নিজেই বলেছে যে তাদের গ্রাহকদের 98% 300GB সীমা অতিক্রম করে না, তবে ব্যতিক্রম রয়েছে। (হ্যাঁ Netflix, আপনি সেই ব্যতিক্রম।)

কমকাস্ট ডেটা ক্যাপ:আপনার সত্যিই যা জানা দরকার

তাহলে আপনি কতটা Netflix ব্যবহার করতে সক্ষম হবেন এবং 300GB এর উপরে যেতে পারবেন না? আপনি যা দেখতে পারেন তা এখানে:

  • মাস্টার অফ নন-এর সব দশটি পর্ব
  • প্রতিটি লেগো কার্টুন
  • সমস্ত একুশ জন মহিলা স্ট্যান্ড-আপ কমেডি বিশেষ
  • ওয়েস্ট উইং সিরিজের অর্ধেকেরও বেশি
  • অফিসের আমেরিকান সংস্করণের তিনটি পর্বের সংক্ষিপ্ত

আপনি নেটফ্লিক্সে জর্জ ক্লুনি, ম্যাট ড্যামন, ডেনজেল ​​ওয়াশিংটন, লিও ডিক্যাপ্রিও, উইল স্মিথ, টম হ্যাঙ্কস, ব্র্যাড পিট, ব্র্যাডলি কুপার এবং ক্রিশ্চিয়ান বেল অভিনীত প্রতিটি সিনেমা দেখতে পারেন। তালিকা চলতে থাকে। সংক্ষেপে, আপনি এখনও ডেটা সীমা সহ অনেক শো দেখতে পারেন।

কিন্তু, আপনি কেমন বোধ করবেন যদি আমি আপনাকে বলি যে এই ডেটা ক্যাপের কারণে, আমরা 4K স্ট্রিমিং বা অনেক ডেটার প্রয়োজন এমন অন্যান্য পরিষেবাগুলি উপভোগ করতে সক্ষম হওয়ার ঝুঁকিতে আছি? যদি না আপনি মাসের প্রথম তিন দিনে ডেটা শেষ করতে না চান, তাহলে আপনাকে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে।

আপনি এই বিষয়ে খুব বেশি চিন্তা নাও করতে পারেন কারণ আপনি কমকাস্ট বা সেঞ্চুরিলিংক গ্রাহক নন, তবে আপনার উচিত। কেন? কারণ যখন কমকাস্ট কিছু করে, তখন অন্যান্য কোম্পানিগুলি অনুসরণ করে। Comcast এর লক্ষ্য কি? অন্য কোম্পানির মতো তাদের লাভ বাড়ানোর জন্য, এবং সেজন্য আপনার বর্তমান ইন্টারনেট প্রদানকারী ডেটা ক্যাপ যোগ করবে কিনা সেটা কোন ব্যাপার নয়, তবে WHEN এর ব্যাপার।

কমকাস্ট ডেটা ক্যাপ:আপনার সত্যিই যা জানা দরকার

আপনি বলতে পারেন যে তারের কর্ড কাটার প্রবণতার কারণে কমকাস্ট এটি করতে বাধ্য হয়েছিল। ব্যবহারকারীরা তাদের মাসিক কেবল বিল থেকে পরিত্রাণ পেয়ে অর্থ সাশ্রয় করেছে এবং হুলু, নেটফ্লিক্স, অ্যামাজন এবং ইউটিউবের মতো পরিষেবাগুলি থেকে তাদের পছন্দের শোগুলি স্ট্রিম করে তাদের সীমাহীন ডেটা ব্যবহার করে তাদের বিনোদনের চাহিদাগুলিকে সন্তুষ্ট করেছে৷ কিন্তু, কমকাস্ট এবং অন্যান্য কোম্পানি যারা অনুসরণ করে তারা যদি এই ডেটা ক্যাপটি রাখে তবে তারা ভবিষ্যতে স্ট্রিমিং পরিষেবাগুলিকে Netflix এর মতো সফল হতে বাধা দেবে৷

এই ডেটা ক্যাপটি এমন কিছু যা বিশ্বের গেমাররা তাদের কনসোলে ডাউনলোড করা সমস্ত আপডেট এবং গেমের কারণে সত্যিই ঘৃণা করতে চলেছে। আপনি যদি গেমিং এবং স্ট্রিমিংয়ের কারণে প্রতি মাসে সহজেই 300GB-এর বেশি যান, তাহলে মনে হচ্ছে আপনার কাছে অতিরিক্ত নগদ অর্থ প্রদান করা ছাড়া অন্য কোনো বিকল্প নেই বলে মনে হচ্ছে কমকাস্ট আপনাকে অর্থপ্রদান করতে এবং সীমাহীন ডেটা পেতে চায়। মনে রাখবেন, আপনি আপনার ISP এর টুল ব্যবহার করে আপনার ব্যান্ডউইথ ট্র্যাক করতে পারেন যা আপনাকে দেখায় আপনি কত ব্যান্ডউইথ ব্যবহার করেছেন। আশা করি টুলটি ঘন ঘন আপডেট করা হবে, যাতে আপনি জানেন আপনি কতটা ব্যবহার করেছেন।

আপনি কমকাস্টের ডেটা ক্যাপ দ্বারা প্রভাবিত হবেন কিনা তা খুঁজে বের করার সর্বোত্তম উপায় হল কোম্পানিকে কল করা এবং তাদের আপনার নির্দিষ্ট কেস সম্পর্কে জানানো কারণ কিছু ব্যবহারকারী বলছেন যে তাদের কাছে এখনও ডেটা ক্যাপ নেই যখন অন্যরা ইতিমধ্যেই "এটি উপভোগ করছে" " সম্ভবত আপনি যে এলাকায় থাকেন তার উপর এটি নির্ভর করে।

উপসংহার

এটা স্পষ্ট যে আমরা যদি সীমাহীন ব্যান্ডউইথ চাই, তাহলে আমরা বর্তমানে যা প্রদান করছি তার চেয়ে বেশি অর্থ দিতে হবে। আমি শুধু ভাবছি যে আমাদেরকে আগামী কয়েক বছরে কতটা দিতে হবে এমন কিছুর জন্য যা একবার যুক্তিসঙ্গত মূল্যে ছিল। আপনি কি ডেটা ক্যাপ দ্বারা প্রভাবিত হয়েছেন? কমেন্টে আমাদের জানান।


  1. ক্রোম এক্সটেনশন অনুমতি সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. হোয়াটসঅ্যাপ ব্যবসা সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. হোম ক্লাউড স্টোরেজের সাথে আপনার ডেটা সুরক্ষিত রাখার বিষয়ে আপনার যা জানা দরকার

  4. DNS সম্পর্কে আপনার যা জানা দরকার