কম্পিউটার

Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

সহযোগিতার সরঞ্জামগুলি এক ডজনের সমান, তবে দুটি শীর্ষে উঠেছে৷ স্ল্যাক এবং মাইক্রোসফ্ট টিমগুলি বর্তমানে এটি তৈরি করছে, এবং যখন একটির অন্যটির থেকে কিছু স্পষ্ট সুবিধা রয়েছে, তবে কোনটি ব্যবহার করবেন তা সিদ্ধান্ত নেওয়ার আগে উভয়ের দিকে নজর দেওয়া মূল্যবান৷

কয়েক বছর আগে মাইক্রোসফ্ট টিম না আসা পর্যন্ত স্ল্যাক স্ব-ঘোষিত ফ্রন্ট রানার ছিল, কিন্তু যখন এটি আসে, তখন স্ল্যাক হল একটি যোগাযোগ টুল, এবং টিম হল একটি সম্পূর্ণ সহযোগিতা টুল - যোগাযোগ সহ।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    হ্যাঁ, আপনি থার্ড-পার্টি ইন্টিগ্রেশন যোগ করে স্ল্যাককে প্রসারিত করতে পারেন, তবে এটি টিম ইন্টারফেস ছাড়াই অন্যান্য Microsoft অ্যাপে সরাসরি অ্যাক্সেস সহ টিমগুলিতে স্থানীয়ভাবে ঘটে। যে বলেছে, সেখানে থাকতে পারে স্ল্যাক ওভার টিম বেছে নেওয়ার কিছু কারণ। আপনার উদ্দেশ্যে কোনটি সেরা হবে তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করার জন্য আমরা উভয় অ্যাপই দেখেছি এবং Microsoft টিম বনাম স্ল্যাকের মূল্য এবং বৈশিষ্ট্য বিবেচনা করেছি।

    মূল্য নির্ধারণ:মাইক্রোসফ্ট টিম বনাম স্ল্যাক

    যে কেউ বিনামূল্যে মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট দিয়ে টিম অ্যাক্সেস করতে পারে। বিনামূল্যের সংস্করণের সাথে, আপনি সীমাহীন বার্তাপ্রেরণ এবং মিটিং, ফাইল সঞ্চয়স্থানের একটি ন্যায্য বিট এবং, অন্তত আপাতত, আপনি 300 জন অংশগ্রহণকারীদের জন্য মিটিং হোস্ট করতে পারবেন।

    সাধারণত, বিনামূল্যের সংস্করণের ব্যবহারকারীরা এক ঘণ্টার বেশি স্থায়ী মিটিং হোস্ট করতে পারে না এবং সেই মিটিংগুলি সর্বাধিক 100 জনের মধ্যে সীমাবদ্ধ থাকে৷ যাইহোক, বিশ্বব্যাপী মহামারী চলাকালীন মানুষকে সংযুক্ত থাকতে সাহায্য করার জন্য, মাইক্রোসফ্ট সেই সীমাগুলি বাড়িয়েছে।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    আপনি যদি আরও বৈশিষ্ট্য সমৃদ্ধ প্যাকেজ খুঁজছেন, তাহলে Microsoft 365 ব্যবসায়িক অ্যাকাউন্টগুলির এই স্তরগুলি বিবেচনা করুন যা অন্যান্য সরঞ্জাম এবং অ্যাপগুলিতে বিভিন্ন স্তরের অ্যাক্সেসের সাথে আসে৷

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    স্ল্যাক, এছাড়াও, বিনামূল্যে এবং অর্থপ্রদান উভয় সংস্করণ অফার করে। বিনামূল্যে সংস্করণ ব্যবহারকারীদের 10,000 বার্তা এবং থার্ড-পার্টি অ্যাপের সাথে দশটি ইন্টিগ্রেশন পর্যন্ত সীমাবদ্ধ করে।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    স্ল্যাকের অর্থপ্রদত্ত সংস্করণগুলি প্রতি মাসে $6.67/প্রতি ব্যক্তি থেকে, বাৎসরিক বিল হলে প্রতি মাসে $15.00/প্রতি মাসিক বিল করা হলে।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    ফলাফল হল যে যদি আপনার প্রধান উদ্বেগ আপনার ডলারের জন্য সবচেয়ে বেশি মূল্য পাচ্ছে, তাহলে Microsoft 365 হল সেরা পছন্দ। আপনি Slack-এর সবচেয়ে সস্তা প্ল্যানের চেয়ে কম খরচে Teams সহ Microsoft 365 অ্যাপের সম্পূর্ণ স্যুট পেতে পারেন।

    বৈশিষ্ট্য:মাইক্রোসফট টিম বনাম স্ল্যাক

    এটি খুব কমই একটি সুষ্ঠু প্রতিযোগিতা। অন্যান্য Microsoft 365 অ্যাপের সাথে টিমের নেটিভ ইন্টিগ্রেশন আশ্চর্যজনক এবং যেমন উল্লেখ করা হয়েছে, টিমগুলিকে স্ল্যাকের থেকে সম্পূর্ণ ভিন্ন ধরনের টুল করে তোলে।

    দস্তাবেজ সহযোগিতা

    নথি সহযোগিতা বিবেচনা করুন. স্ল্যাক এমনকি নথিতে সহযোগিতা করার উপায় অফার করার দাবি করে না। পরিবর্তে, Slack নথি এবং ফাইল শেয়ারিং, সম্পর্কে গর্ব করে যার দ্বারা তারা বোঝায় যে আপনি চ্যাটে নথি সংযুক্ত করতে পারেন। অন্যান্য ব্যবহারকারীদের অবশ্যই ভাগ করা নথিগুলি দেখতে সেগুলি ডাউনলোড করতে হবে এবং অ্যাপটি একাধিক লোককে একক নথিতে সহযোগিতা করার জন্য কোনও স্থানীয় উপায় সরবরাহ করে না।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    টিমের সাথে তুলনা করুন যেখানে আপনি অ্যাপের মধ্যেই কার্যত যেকোন Microsoft নথি খুলতে এবং সহযোগিতা করতে পারেন।

    অন্যান্য অ্যাপের সাথে ইন্টিগ্রেশন

    নিজেকে জিজ্ঞাসা করুন, "আমার দল বর্তমানে অন্য কোন অ্যাপ ব্যবহার করে এবং প্রয়োজন?" যদি উত্তরটি হয় ওয়ার্ড, এক্সেল, ওয়ানড্রাইভ, বা পাওয়ারপয়েন্টের মতো অন্যান্য মাইক্রোসফ্ট প্রোগ্রামগুলি, তবে টিমগুলি যাওয়ার উপায়। তদুপরি, টিমগুলি 700 টিরও বেশি তৃতীয় পক্ষের অ্যাপগুলিতে সংযোগ অফার করে৷

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    অন্যদিকে, স্ল্যাক, টিম যে থার্ড-পার্টি অ্যাপগুলি অফার করে তার তিনগুণ সংযোগ প্রদান করে, একটি অ্যাপ ডিরেক্টরির সাথে বর্তমানে 2,200 এন্ট্রি এবং ক্লাইম্বিং রয়েছে।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    যদি আপনার লক্ষ্য হয় যোগাযোগ করা আপনার দলের সদস্যদের মধ্যে সহজ এবং আপনি এটি করার জন্য অনেকগুলি বিভিন্ন সরঞ্জাম এবং পরিষেবার উপর নির্ভর করেন, তাহলে স্ল্যাকের অ্যাপ ইন্টিগ্রেশনের নিছক সংখ্যা আপনার পছন্দকে সহজ করে তুলতে পারে৷

    ভার্চুয়াল মিটিং

    অডিও এবং ভিডিও কনফারেন্সিংয়ের ক্ষেত্রেও টিমগুলির স্ল্যাক বীট রয়েছে। দলগুলি এমনকি ভিডিও-কনফারেন্সিং জায়ান্ট জুমকে তার অর্থের জন্য একটি দৌড় দেয়, বিশেষত এখন যে টিমগুলি ব্রেকআউট রুম চালু করেছে।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    মিটিংয়ের অংশগ্রহণকারীদের সংখ্যার সীমাবদ্ধতা, ব্রেকআউট কক্ষের অভাব, এবং মিটিং রেকর্ড করার স্থানীয় ক্ষমতা বা অংশগ্রহণকারীদের তাদের হাত বাড়াতে, স্ল্যাক কেবল প্রতিদ্বন্দ্বিতা করতে পারে না। এমনকি আপনি অর্থপ্রদানের পরিকল্পনা ছাড়া স্ল্যাক মিটিংয়ে আপনার স্ক্রিন ভাগ করতে পারবেন না।

    চ্যানেলগুলি

    প্রতিটি অ্যাপ যে পরিভাষাগুলি ব্যবহার করে তা বিভ্রান্তিকর হতে পারে, তবে যোগাযোগগুলি সংগঠিত করার ক্ষেত্রে, নীচের লাইনটি হল:আপনি স্ল্যাকে সাবচ্যানেলগুলি যোগ করতে পারবেন না। চ্যানেলগুলি হল যেখানে স্ল্যাকে যোগাযোগ হয়, এবং সাবচ্যানেলের অভাব মানে আপনার কর্মক্ষেত্রের প্রতিটি চ্যানেল শীর্ষ-স্তরের, যা আপনার দলের যোগাযোগগুলিকে সংগঠিত করা কঠিন করে তোলে এবং বিস্তৃতি বাড়ায়।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    Microsoft টিম আপনাকে যেকোনো দলে একাধিক চ্যানেল যোগ করতে দেয়, যা কথোপকথন সংগঠিত করতে সাহায্য করে এবং ব্যবহারকারীদের জন্য তারা যে তথ্য খুঁজছেন তা খুঁজে পাওয়া সহজ করে তোলে।

    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?

    দ্রুত হিট:মাইক্রোসফট টিম বনাম স্ল্যাক

    টিম বনাম স্ল্যাকের ব্যবহারকারীর অভিজ্ঞতা নিয়ে উপন্যাস লেখা যেতে পারে। এখানে কয়েকটি দ্রুত তথ্য রয়েছে৷

    • আইটি প্রশাসকরা সাবধান:টিম সেট আপ করা স্ল্যাক সেট আপ করার চেয়ে আরও জটিল৷
    • আপনি যদি শুধুমাত্র একটি যোগাযোগের টুল খুঁজছেন, তাহলে টিমের অন্যান্য দিকগুলি সম্ভবত অ্যাপটিকে ফুলে উঠবে।
    • দলগুলো স্ল্যাকের চেয়ে ভালো নিরাপত্তা নিয়ে আসে।
    • প্রধান নেভিগেশন বাম মেনুতে টিম এবং স্ল্যাক উভয় ক্ষেত্রেই ঘটে।
    Microsoft টিম বনাম স্ল্যাক:কোনটি ভাল?
    • স্ল্যাক ব্যবহারকারীদের কয়েক ডজন থিমের মাধ্যমে অ্যাপের চেহারা এবং অনুভূতির উপর আরও নিয়ন্ত্রণ দেয়।
    • টিম ব্যবহারকারীরা শুধুমাত্র হালকা, অন্ধকার বা উচ্চ-কন্ট্রাস্ট থিমগুলির মধ্যে বেছে নিতে পারেন৷
    • উভয় অ্যাপই ব্যবহারকারীদের ইমোজি, জিআইএফ, উল্লেখ, প্রতিক্রিয়া এবং মেমে অ্যাক্সেস দেয়।

    আশা করি, উপরের তথ্যগুলি আপনাকে মাইক্রোসফ্ট টিম বা স্ল্যাক ব্যবহার করবে কিনা সে সম্পর্কে একটি সচেতন পছন্দ করতে সাহায্য করবে৷

    কিন্তু, অপেক্ষা করুন! একটি নতুন খেলোয়াড় গেমটিতে প্রবেশ করে

    গুজব রয়েছে যে Google তার নিজস্ব ইউনিফাইড যোগাযোগ এবং সহযোগিতার টুল নিয়ে কাজ করছে। বিশদ বিবরণ দুষ্প্রাপ্য, কিন্তু Google মহাবিশ্বে নিমজ্জিত ব্যবহারকারীর সংখ্যা বিবেচনা করে, Google শীঘ্রই এই স্থানটিতে একটি প্রধান প্রতিযোগী হতে পারে৷


    1. Google ডক্স বনাম Microsoft Word অনলাইন:কোনটি ভাল?

    2. ল্যাপটপ বনাম ডেস্কটপ - কোনটি ভাল?

    3. Android TV বনাম Roku TV:কোনটি ভালো?

    4. কোনটি ভাল? Instagram VS Snapchat – ইনফোগ্রাফিক