কম্পিউটার

Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

আপনার জন্য কোন VPN সেরা তা সিদ্ধান্ত নেওয়া কঠিন হতে পারে। বিভিন্ন ভিপিএন বিভিন্ন চাহিদা পূরণ করে, এবং সেখানে প্রচুর সূক্ষ্ম ভিপিএন প্রদানকারী রয়েছে। ভুল পছন্দ করা আশ্চর্যজনকভাবে সহজ। খেলার ক্ষেত্রকে একটু সংকুচিত করতে, আমরা Avast VPN বনাম NordVPN এর তুলনা করতে যাচ্ছি এবং দেখতে যাচ্ছি আপনার জন্য কোনটি সবচেয়ে ভালো বাছাই।

সংক্ষেপে, আমরা অ্যাভাস্ট সিকিউরলাইন ভিপিএন-এর উপরে NordVPN সুপারিশ করি। এটি আরও বৈশিষ্ট্য সহ আসে এবং একজনের জন্য অনেক দ্রুত। যাইহোক, একটি কোম্পানি হিসাবে Avast এর সাথে সবচেয়ে বড় সমস্যা হল জাম্পশট কেলেঙ্কারির ছায়া, যেখানে Avast গ্রাহকের ডেটা বিক্রি করার জন্য Jumpshot নামে একটি সহায়ক সংস্থা ব্যবহার করেছিল। যদিও জাম্পশট বন্ধ হয়ে গেছে এবং অ্যাভাস্ট গ্রাহকের ডেটা নিয়ে এতটা অসতর্ক না হওয়ার প্রতিশ্রুতি দিয়েছে, এটি উপেক্ষা করার মতো কালো চিহ্ন।

    Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

    NordVPN এবং Avast SecureLine-এর মধ্যে প্রধান পার্থক্য কী?

    সামগ্রিকভাবে, নর্ডভিপিএন অ্যাভাস্ট সিকিউরলাইন ভিপিএনের তুলনায় অনেক বেশি বিস্তৃত বৈশিষ্ট্যের সেট অফার করে। যদিও উভয়ই একটি কিল সুইচ অফার করে — যা আপনার ইন্টারনেট বন্ধ করে দেয় যদি ভিপিএন যে কোনও কারণে ব্যর্থ হয় — NordVPN-এর কাজ অনেক ভাল কারণ আপনি উভয়ই এটিকে সাধারণ ব্যবহারের জন্য এবং নির্দিষ্ট অ্যাপের জন্য সেট করতে পারেন। এটি একটি ছোট বিবরণ, কিন্তু একটি গুরুত্বপূর্ণ।

    NordVPN এছাড়াও অ্যাভাস্টের চেয়ে অনেক বেশি সার্ভার অফার করে এবং আরও বেশি ক্ষমতা পরিচালনা করতে পারে এমন আরও ভাল। এটি টরেন্টারদের জন্যও ভাল; যদিও Avast তাদের জন্য কিছু বৈশিষ্ট্য প্রদান করে, NordVPN এর স্যুট একটু বেশি নির্ভরযোগ্য। Netflix এবং অন্যান্য স্ট্রিমিং পরিষেবাগুলিকে আনব্লক করতে NordVPN আরও ভাল৷

    নর্ডভিপিএন যে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি অফার করে, যেমন ডার্ক ওয়েব মনিটরিং, যা আপনার ডেটা ডার্ক ওয়েবে বা সাইবারসেক, ম্যালওয়্যার ব্লকারে প্রদর্শিত হলে আপনাকে সতর্ক করে। Avast এর একটিও আছে, কিন্তু এটি একটি ভিন্ন পণ্য যার জন্য আপনি আলাদাভাবে অর্থ প্রদান করেন।

    Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

    অ্যাভাস্ট সিকিউরলাইন প্রধান বৈশিষ্ট্য:

    • কিল সুইচ
    • মধ্যম গতি
    • মিশ্র ফলাফল আনলকিং স্ট্রিমিং পরিষেবাগুলি
    • 30টি দেশে প্রায় 700টি সার্ভার
    • P2P/টরেন্টিং সার্ভারগুলি
    Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

    NordVPN প্রধান বৈশিষ্ট্যগুলি৷ :

    • কিল সুইচ (সাধারণ এবং প্রতি অ্যাপ)
    • দ্রুত গতি
    • স্ট্রিমিং পরিষেবা আনলক করতে ভাল
    • 60টিরও বেশি দেশে 5,000টির বেশি সার্ভার
    • P2P/টরেন্টিং সার্ভারগুলি
    • ডার্ক ওয়েব মনিটরিং
    • সাইবারসেক

    Avast VPN এবং NordVPN এর খরচ কি?

    যখন দামের কথা আসে, তখন অ্যাভাস্ট ভিপিএন-এর তুলনায় NordVPN অনেক ভালো ডিল, বিশেষ করে দীর্ঘমেয়াদী পরিকল্পনার ক্ষেত্রে। উদাহরণস্বরূপ, দুই বছরের জন্য, NordVPN চার্জ করে মাত্র $89, এবং সেই সময়ের শেষে, কোম্পানি একটি রিটার্ন রেট অফার করে যা প্রায় একই।

    Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

    বিপরীতে, Avast, দুই বছরের পরিষেবার জন্য $95.76 চার্জ করে, যা মাত্র ছয় টাকা এবং NordVPN-এর চেয়ে বেশি ব্যয়বহুল, কিন্তু আপনি যখন NordVPN-এর অফারগুলির সমস্ত অতিরিক্ত বৈশিষ্ট্য বিবেচনা করেন তখন এটি বেশ উচ্চ।

    বছর বছর যাচ্ছে, সংখ্যা একটু কাছাকাছি হয়. কিন্তু NordVPN-এর $59-এর বিপরীতে Avast এখনও $59.88-এ বেশি দামী। অবশ্যই, এটি এক টাকারও কম, কিন্তু অ্যাভাস্ট সিকিউরলাইনের মতো মৌলিক পরিষেবার জন্য, এটি একটি খারাপ চুক্তি৷

    Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

    আপনি যদি মাসিক অর্থ প্রদান করেন তবে Avast শুধুমাত্র সস্তা, তবে এটি সাধারণত VPN-এর সাথে যাওয়ার উপায় নয় কারণ আপনি যেই প্রদানকারীর সাথে যান না কেন আপনি স্তম্ভিত হয়ে যাবেন (Mulvad একটি বিরল ব্যতিক্রম, পরিকল্পনা নির্বিশেষে প্রতি মাসে 5 ইউরো চার্জ)।

    আপনি যে কোনও প্রদানকারীর সাথেই যান না কেন, NordVPN এবং Avast উভয়ই 30-দিনের অর্থ ফেরতের গ্যারান্টি অফার করে। তাই আপনি যদি সেই সময়ের মধ্যে যে কোনও সময়ে পরিষেবাটির সাথে অসন্তুষ্ট হন, আপনি আপনার সদস্যতা বাতিল করতে পারেন এবং অর্থ ফেরত পেতে পারেন। উভয়ই একটি বিনামূল্যের প্ল্যান অফার করে না, দুঃখজনকভাবে যথেষ্ট, তাই আপনার যদি একটি VPN প্রয়োজন হয় কিন্তু নগদ না থাকে তাহলে আমাদের বিনামূল্যের VPN-এর নির্বাচন দেখুন৷

    NordVPN এবং Avast VPN কি ব্যবহার করা সহজ?

    যখন এটি ব্যবহার সহজ হয়, Avast SecureLine VPN এবং NordVPN উভয়ই ভাল। Avast আরও ন্যূনতম, মাঝখানে একটি বড় বোতাম আটকে রাখে যা VPN চালু এবং বন্ধ করে। আপনি যে সার্ভারটি চান তার জন্য নীচে একটি নির্বাচন রয়েছে এবং বাম দিকে একটি বারে আপনার বিকল্প রয়েছে৷

    আমরা এই ইন্টারফেস শৈলীটি পছন্দ করি কারণ এখানে কল্পনার সামান্যই বাকি আছে এবং এটি কার্যত নির্বোধ৷

    Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

    NordVPN একটু শৌখিন কিন্তু একই মৌলিক দর্শন অনুসরণ করে। স্ক্রিনের উপরের বড় বোতামটি আপনার সংযোগ চালু এবং বন্ধ করে দেয়। আপনি সার্ভার নির্বাচন করুন বা উপরের মেনুর মাধ্যমে ক্লায়েন্টের সেটিংসে যান। আপনি কীভাবে এই দুটি প্রোগ্রাম পরিচালনা করেন তার মধ্যে খুব সামান্য পার্থক্য রয়েছে। এটি স্থান নির্ধারণ সম্পর্কে আরও।

    Avast VPN বনাম NordVPN:কোনটি ভাল?

    যাইহোক, NordVPN এর ইন্টারফেসটি একটু সুন্দর কারণ এতে বিশ্বের একটি মানচিত্র রয়েছে যা আপনাকে দেখায় যে আপনি কোথায় সংযুক্ত আছেন। মানচিত্রটি প্রায় সম্পূর্ণ প্রসাধনী, তবে এটি নিজেকে অভিমুখী করার জন্য একটি সহজ টুল। সামগ্রিকভাবে, যদিও, এটি একটি গৌণ বিষয়, তাই আমরা এখানে Avast VPN বা NordVPN এর জন্য একটি কঠিন পছন্দ ঘোষণা করতে যাচ্ছি না।

    NordVPN এবং Avast SecureLine কি ব্যক্তিগত?

    গোপনীয়তার বিষয়ে, NordVPN গোপনীয়তা নীতি এবং Avast-এর উভয়ই একই প্রতিশ্রুতি দেয়:লগ রাখা না, ডেটা সংগ্রহ না করা, এবং অন্য সব কিছুই অধিকাংশ VPN পরিষেবা প্রতিশ্রুতি দেয়। এই দাবিগুলি সত্য কিনা তা পরীক্ষা করা প্রায় অসম্ভব। যাইহোক, NordVPN প্রতি বছর নিরাপত্তা নিরীক্ষা করে, এবং Avast করে না। তাই অ্যাভাস্টের ক্ষেত্রে, গোপনীয়তার ক্ষেত্রে আপনি পরিষেবার কথায় বিশ্বাস করছেন।

    এখনও অবধি, NordVPN এর খ্যাতি বেশ ভাল। 2019 সালে কিছু ছোটখাটো সিস্টেমে একটি হ্যাক হয়েছিল, কিন্তু NordVPN দ্রুত প্রতিক্রিয়া দেখিয়েছিল এবং নিশ্চিত করেছিল যে এটি আবার ঘটবে না। তা ছাড়া, অপ্রমাণিত গুজব ছাড়া NordVPN এর বিরুদ্ধে উল্লেখ করার মতো অনেক কিছুই নেই৷

    অ্যাভাস্ট এবং জাম্পশট

    Avast, তবে, একটি ভিন্ন গল্প. যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, কোম্পানির হাত গ্রাহকের তথ্যের কুকি জারে গভীরভাবে ধরা পড়েছিল। প্রযুক্তিগতভাবে, এটি শুধুমাত্র অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস গ্রাহকদের ডেটা বিক্রি করে; এটি এখনও একটি নিরাপত্তা সংস্থার জন্য ভয়ঙ্কর, আপনি এটিকে যেভাবে টুকরো টুকরো করে ফেলুন না কেন৷

    যদিও অ্যাভাস্ট ক্ষমা চেয়েছে এবং এটি আর না করার প্রতিশ্রুতি দিয়েছে, আমরা জানি যে আমরা কোনটি সুপারিশ করছি যদি আমাদের প্রায় পরিষ্কার রেকর্ডের সাথে একটি কোম্পানির সাথে ভারসাম্য বজায় রাখতে হয় যার সাথে একটি খারাপ কোম্পানি আছে। NordVPN এখানে আমাদের ভোট আছে৷

    NordVPN বনাম Avast VPN:কোনটি সেরা?

    এমনকি গোপনীয়তার উদ্বেগকে একপাশে রেখেও, NordVPN হল আমাদের প্রিয় VPN। যদিও Avast একটি খারাপ VPN নয়, NordVPN সস্তা এবং আরও বৈশিষ্ট্য রয়েছে। আপনি যদি NordVPN-এর ইন্টারফেস ঘৃণা করেন বা অ্যাভাস্ট অ্যান্টিভাইরাসে সাইন আপ করার সময় আপনি যদি একটি ব্যতিক্রমী ভাল চুক্তি পেয়ে থাকেন তবে কেন আপনি Avast SecureLine VPN-এর সাথে যাবেন তা আমরা কেবলমাত্র দেখতে পাই। তারপরও, আমরা অ্যাভাস্টের একটু আড়ষ্ট থাকব।


    1. 2022 সালে Surfshark বনাম NordVPN:কোনটি ভাল এবং কেন?

    2. Windows Defender VS Avast:আপনার জন্য কোনটি ভাল

    3. কোনটি ভাল? Instagram VS Snapchat – ইনফোগ্রাফিক

    4. Systweak VPN VS NordVPN Vs PureVPN – কোনটি উইন্ডোজের জন্য সেরা VPN