কম্পিউটার

সাইবার নিরাপত্তা বা নেটওয়ার্ক নিরাপত্তা কোনটি ভালো?

নেটওয়ার্ক নিরাপত্তা কি সাইবার নিরাপত্তার মতই?

এই দৃষ্টিভঙ্গি অনুসারে, সাইবার নিরাপত্তা বলতে একটি প্রতিষ্ঠানের সাইবার-সংযুক্ত সিস্টেম এবং আইটি অবকাঠামোতে নেটওয়ার্ক নিরাপত্তা বোঝায়। ব্যবহারকারীর নেটওয়ার্ককে সাইবার আক্রমণ থেকে রক্ষা করার জন্য সাইবার নিরাপত্তার একটি শক্তিশালী ফোকাস রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তা এবং নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে পার্থক্য কী?

মূলত, সাইবার নিরাপত্তা হল ইন্টারনেটের সাথে সংযুক্ত সিস্টেম এবং নেটওয়ার্কগুলিতে ডিজিটাল আক্রমণ প্রতিরোধ করার অনুশীলন। সাইবার নিরাপত্তার একটি উপসেট হিসাবে, নেটওয়ার্ক নিরাপত্তা আপনার নেটওয়ার্ক এবং এর সংস্থানগুলিতে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধের সাথে সম্পর্কিত৷

সাইবার নিরাপত্তার জন্য নেটওয়ার্কিং কি গুরুত্বপূর্ণ?

একটি নেটওয়ার্কের পক্ষে আক্রমণ থেকে প্রতিরোধী হওয়া সম্ভব নয়, তাই একটি নির্ভরযোগ্য এবং কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ একটি ভাল নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে ব্যবসার ডেটা চুরি এবং হ্যাকিংয়ের শিকার হওয়ার ঝুঁকি কমানো সম্ভব। স্পাইওয়্যারের বিরুদ্ধে আপনার ওয়ার্কস্টেশনগুলিকে সুরক্ষিত করা নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে সহজতর করা হয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা নৌবাহিনী হবে?

  2. কানেকটিকাটের কোন বিশ্ববিদ্যালয় নেটওয়ার্ক নিরাপত্তা বিষয়ে স্নাতক ডিগ্রি প্রদান করে?

  3. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?

  4. কোন কোম্পানি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে?