কম্পিউটার

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

আপনি যদি যুদ্ধ রয়্যাল গেম খেলতে পছন্দ করেন, তাহলে আপনি অবশ্যই ইউবিসফট মন্ট্রিলের হাইপার স্ক্যাপ খেলেছেন। এই ফার্স্ট-পারসন-শুটার গেমটি প্লেস্টেশন 4, এক্সবক্স ওয়ান এবং মাইক্রোসফ্ট উইন্ডোজ পিসিতে উপলব্ধ। যাইহোক, ঘন ঘন হাইপার স্ক্যাপ ক্র্যাশিং এর মাধ্যমে আপনার কম্পিউটারে পুরো গেমিং অভিজ্ঞতা নষ্ট হয়ে যেতে পারে। বিশ্বজুড়ে গেমাররা এই সমস্যাটি রিপোর্ট করেছেন। এই সমস্যার সঠিক কারণ নির্ধারণ করা যায় না, এবং তাই নির্দিষ্ট কিছু ফিক্স অনেক খেলোয়াড়ের জন্য বিস্ময়কর কাজ করেছে। এই নিবন্ধটি সমস্যা সমাধানের সর্বোচ্চ সাফল্যের হার সহ বিভিন্ন গেমিং ফোরামে উপলব্ধ সমস্ত সমস্যা সমাধানের পদক্ষেপগুলি তালিকাভুক্ত করে৷

আপনি হাইপার স্ক্যাপ ক্র্যাশিং সমস্যার সমাধানে যাওয়ার আগে, আপনার কম্পিউটারের স্পেসিফিকেশনগুলির সাথে এই গেমটি খেলার জন্য ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি পুনরায় নিশ্চিত করার পরামর্শ দেওয়া হচ্ছে৷ যদিও আমি অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা বর্ণিত ন্যূনতম এবং প্রস্তাবিত সিস্টেমের প্রয়োজনীয়তা উভয়ই তালিকাভুক্ত করেছি, তবুও আমি সমস্ত গেমারদের একটি উন্নত গেমিং অভিজ্ঞতার জন্য ন্যূনতম প্রয়োজনীয়তার পরিবর্তে সুপারিশকৃত সিস্টেমের প্রয়োজনীয়তার উপর ফোকাস করার পরামর্শ দিই।

৷ ৷
বিভাগগুলি ন্যূনতম প্রয়োজনীয়তা প্রস্তাবিত প্রয়োজনীয়তা
অপারেটিং সিস্টেম উইন্ডোজ 8 বা 10 (64-বিট) উইন্ডোজ 8 বা 10 (64-বিট)
প্রসেসর Intel Core i3 3220 @ 3.3GHz অথবা
AMD FX-4130 @ 3.8Ghz
Intel Core i7 4790 or
AMD Ryzen 5 1500X
RAM 6 GB8 GB
গ্রাফিক্স কার্ড NVIDIA GeForce GTX 660 (2 GB),
AMD Radeon HD 7870 (2 GB) অথবা
Intel HD 520
NVIDIA GTX 1660 SUPER (6 GB) অথবা
AMD Radeon RX 480 (4 GB)
সঞ্চয়স্থান 30 GB 30 GB

একবার আপনি সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি পুনঃনিশ্চিত এবং মিলিত হয়ে গেলে, আপনার Windows 10 পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং সমস্যাটি সমাধান করার জন্য এটি সংশোধন করার সময় এসেছে৷

পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করা যায় তার পদক্ষেপ

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং সমাধানের জন্য 8টি পদ্ধতি সুপারিশ করা হয়েছে। আপনাকে সেগুলি অনুসরণ করতে হবে না বরং প্রতিটি সমাধানের পরে হাইপার স্ক্যাপ খেলার চেষ্টা করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। এছাড়াও, নীচের মন্তব্য বিভাগে কোন পদ্ধতিটি আপনার জন্য কাজ করেছে তা উল্লেখ করতে ভুলবেন না:

গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

প্রশাসক মোড ব্যবহার করুন

সমস্ত পটভূমি প্রোগ্রাম অক্ষম করুন

উইন্ডোজ আপডেট শুরু করুন

V-সিঙ্ক টগল করুন

উইন্ডো মোড ব্যবহার করুন

গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

UPLAY পুনরায় ইনস্টল করুন

পদ্ধতি 1:গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

আপনি কি জানেন যে হাইপার স্ক্যাপের জন্য গেম ফাইলগুলি সংরক্ষণ করার জন্য আপনার হার্ড ডিস্কে কমপক্ষে 30 জিবি স্টোরেজ স্পেস প্রয়োজন? এই ফাইলগুলি গেমের মসৃণ কার্যকারিতায় সাহায্য করে এবং যেকোন ব্যাঘাতের ফলে পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশ হতে পারে। এটি সাধারণত একটি আপডেটের পরে ঘটে, যা আপনার সিস্টেমে অনুপস্থিত বা দূষিত গেম ফাইলগুলি ছেড়ে যেতে পারে। এই সমস্যাটি সমাধান করতে, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:Uplay অ্যাপ্লিকেশন চালু করুন এবং উপরের বিভিন্ন ট্যাবের মধ্যে গেম খুঁজুন।

ধাপ 2:গেমগুলিতে ক্লিক করুন এবং উপলব্ধ গেমগুলির তালিকার মধ্যে হাইপার স্ক্যাপ সনাক্ত করুন৷

ধাপ 3:এরপর, আপনার গেম টাইলের নীচের ডানদিকের কোণায় উপলব্ধ তীরটিতে ক্লিক করুন এবং তারপরে ফাইলগুলি যাচাই করুন চয়ন করুন৷

ধাপ 4:এই প্রক্রিয়াটি আপনার সিস্টেমের সমস্ত হাইপার স্ক্যাপ গেম ফাইলগুলির অখণ্ডতা পরীক্ষা করতে এবং অনুপস্থিত এবং দূষিত ফাইলগুলিকে প্রতিস্থাপন করতে কিছু সময় নেবে৷

হাইপার স্ক্যাপ চালু করে এবং কিছুক্ষণের জন্য প্লে করে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 2:অ্যাডমিনিস্ট্রেটর মোড ব্যবহার করুন

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10-এ একটি প্রশাসনিক মোড তৈরি করেছে যা ব্যবহারকারীদের উন্নত অধিকার এবং শেয়ার করা ফাইলগুলিতে সম্পূর্ণ সিস্টেম অ্যাক্সেস এবং প্রয়োজনীয় অনুমতি সহ একটি প্রোগ্রাম চালানোর অনুমতি দেয়। যেকোন অ্যাপ্লিকেশন একবার অ্যাডমিন মোডে চলে গেলে, এটি সমস্যার সম্মুখীন হয় না এবং আপনার হার্ডওয়্যার সামঞ্জস্যপূর্ণ না হলে ক্র্যাশ হয় না। অ্যাডমিন মোডে যেকোনো অ্যাপ্লিকেশান চালানোর জন্য, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি ব্যবহার করুন:

ধাপ 1:হাইপার স্ক্যাপ প্রধান ফাইল বা এক্সিকিউটেবল সনাক্ত করুন এবং এটিতে একটি ডান ক্লিক করুন।

ধাপ 2:প্রাসঙ্গিক মেনু থেকে, বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন এবং একটি নতুন বক্স পপআপ হবে৷

ধাপ 3:নতুন বাক্সে সামঞ্জস্যতা ট্যাবটি নির্বাচন করুন এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান সনাক্ত করুন . এটির পাশে একটি চেকমার্ক রাখুন৷

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

ধাপ 4:Apply এ ক্লিক করুন এবং তারপর ওকে ক্লিক করুন।

ধাপ 5:আপনার Uplay লঞ্চারের এক্সিকিউটেবল ফাইলের জন্যও একই পদক্ষেপগুলি সম্পাদন করুন৷

এটি নিশ্চিত করবে যে হাইপার স্ক্যাপ প্রশাসক হিসাবে চালু হবে যখনই আপনি এটিকে পরের বার চালু করবেন। পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 3:সমস্ত ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম নিষ্ক্রিয় করুন

আপনার সিস্টেমে হাইপার স্ক্যাপ ক্র্যাশ হওয়ার একটি কারণ হতে পারে দ্বন্দ্ব বা অন্য অ্যাপ্লিকেশনের হস্তক্ষেপ। এটির কারণ হতে পারে এমন সঠিক প্রোগ্রামটি সনাক্ত করা অসম্ভব, তবে আমরা সমস্ত ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন বন্ধ করে সনাক্ত করার চেষ্টা করতে পারি। এটি সম্পন্ন করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1:টাস্কবারে ডান-ক্লিক করুন এবং প্রাসঙ্গিক মেনু থেকে টাস্ক ম্যানেজারে ক্লিক করুন।

ধাপ 2:উপরের সারিতে স্টার্ট-আপ ট্যাবটি সনাক্ত করতে একটি নতুন টাস্ক ম্যানেজার উইন্ডো খুলবে এবং এটিতে ক্লিক করুন৷

ধাপ 3:আপনি কম্পিউটার বুট করার সময় শুরু হওয়া সমস্ত পরিষেবার একটি তালিকা প্রদর্শিত হবে। প্রতিটিতে ডান-ক্লিক করুন এবং নিষ্ক্রিয় এ ক্লিক করুন।

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

ধাপ 4:টাস্ক ম্যানেজার বন্ধ করুন এবং কম্পিউটার পুনরায় চালু করুন। এটি নিশ্চিত করবে যে আপনার দ্রুত রিবুট হবে কারণ কম্পিউটার রিস্টার্ট হলে অন্য কোনো অ্যাপ্লিকেশন আরম্ভ হবে না।

এখন হাইপার স্ক্যাপ চালু করার চেষ্টা করুন এবং সমস্যাগুলি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি কোনো সমস্যার সম্মুখীন না হন, তাহলে একই পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং একে একে প্রতিটি অ্যাপ্লিকেশন সক্ষম করুন এবং এটি হাইপার স্ক্যাপের সাথে কোন অ্যাপ্লিকেশনটি সামঞ্জস্যপূর্ণ নয় তা সনাক্ত করতে সহায়তা করবে৷

পদ্ধতি 4:উইন্ডোজ আপডেট শুরু করুন

আমাদের উইন্ডোজ আপডেট রাখা আপনার কম্পিউটারকে ত্রুটিমুক্ত রাখার একটি নিশ্চিত শট পদ্ধতি। উইন্ডোজ আপডেটগুলি শুরু করতে, যা শুধুমাত্র হাইপার স্ক্যাপ ক্র্যাশিং সমস্যাগুলির জন্য নয় বরং আপনার কম্পিউটারের সামগ্রিক কর্মক্ষমতার জন্যও সুপারিশ করা হয়, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:সেটিংস উইন্ডো খুলতে আপনার কীবোর্ডে Windows + I টিপুন।

ধাপ 2:বিকল্পগুলির তালিকার মধ্যে আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন৷

ধাপ 3:এখন, প্যানের ডান পাশে চেক ফর আপডেট বোতামে ক্লিক করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু হবে। সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 5:V-সিঙ্ক টগল করুন

হাইপার স্ক্যাপ ফোরামে অনেক ব্যবহারকারী হাইপার স্ক্যাপ ক্র্যাশিং সমস্যা সমাধানের জন্য V-Sync বিকল্পটি টগল করার রিপোর্ট করেছেন। আমি নিশ্চিত নই কেন এটি কাজ করে, তবে এটি বিশ্বব্যাপী অনেক গেম দ্বারা অনুসরণ করা হয়েছে, আমি ভেবেছিলাম এটি উল্লেখ করার মতো হবে। V-Sync চালু/বন্ধ করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:আপনার ডেস্কটপের যেকোন স্পেসে ডান-ক্লিক করুন এবং প্রাসঙ্গিক মেনু প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন।

ধাপ 2:আপনার গ্রাফিক কার্ড সেটিংস সহ একটি নতুন উইন্ডো খুলতে NVIDIA কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন৷

ধাপ 3:3D সেটিংস চয়ন করুন এবং তারপরে 3D সেটিংস পরিচালনা করুন এ ক্লিক করুন৷

ধাপ 4:এরপর, গ্লোবাল সেটিংস খুঁজুন এবং উল্লম্ব সিঙ্ক নির্বাচন করতে এটির নীচে স্ক্রোল করুন৷

ধাপ 5:ড্রপ-ডাউন বিকল্পগুলি প্রকাশ করতে নিচের তীরটিতে ক্লিক করুন এবং ঠিক আছে নির্বাচন করুন৷

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

পদক্ষেপ 6: অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ বোতামে ক্লিক করুন৷

দ্রষ্টব্য:যদি আপনার V-Sync ইতিমধ্যেই চালু ছিল, তাহলে এটিকে বন্ধ করার চেষ্টা করুন এবং গেমটি পরীক্ষা করুন যাতে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷

পদ্ধতি 6:  উইন্ডো মোড ব্যবহার করুন

একটি সহজ কৌশল রয়েছে যা বিশ্বব্যাপী কিছু হাইপার স্ক্যাপ গেমারদের জন্য কাজ করেছে এবং সেটি হল পুরো স্ক্রীন মোডে খেলার পরিবর্তে একটি উইন্ডো মোডে গেমটি খেলা। পদ্ধতিটি বেশ সহজ কারণ গেমটি চালু করার জন্য এবং তারপরে ফুল-স্ক্রিন মোড থেকে উইন্ডোজ মোডে আসতে কীবোর্ডে ALT + এন্টার টিপুন। অবশ্যই, আপনি আপনার উইন্ডোটি সর্বাধিক রাখতে পারেন, যা পূর্ণ স্ক্রীন থেকে খুব বেশি পার্থক্য করবে না।

দ্রষ্টব্য:যারা উইন্ডোযুক্ত মোডে স্যুইচ করতে পারে না তারা গেমের গ্রাফিক সেটিংস ব্যবহার করে এমন একটি বিকল্প সন্ধান করে যা উইন্ডোযুক্ত মোড সক্ষম করে।

পদ্ধতি 7:  গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

ড্রাইভার আপনার অপারেটিং সিস্টেমের কর্মক্ষমতা বজায় রাখার জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে অনুবাদক হিসাবে কাজ করে, ব্যবহারকারীর আদেশের সাথে যোগাযোগ করে এবং ত্রুটি বা অন্যান্য বার্তাগুলিকে রিলে করে। আপনার ড্রাইভার আপডেট রাখা গুরুত্বপূর্ণ এবং এটি তিনটি ভিন্ন পদ্ধতিতে করা যেতে পারে:

OEM ওয়েবসাইট থেকে ড্রাইভার আপডেট করুন

প্রতিটি গ্রাফিক কার্ড প্রস্তুতকারক একটি অফিসিয়াল ওয়েবসাইট রক্ষণাবেক্ষণ করে যাতে সর্বশেষ ড্রাইভার থাকে। আপনাকে যা করতে হবে তা হল আপনার গ্রাফিক্স কার্ডের সঠিক মডেল/সংস্করণ নম্বর জানতে এবং ড্রাইভার ডাউনলোড করুন। ড্রাইভারটি ডাউনলোড হয়ে গেলে, আপনি ড্রাইভার ইনস্টল করতে এবং আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷

ডিভাইস ম্যানেজার ব্যবহার করে ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]
Microsoft has inculcated a driver updater tool in windows 10 that can search for the latest version of the driver required on your system from the Microsoft Servers. However, it does not locate updated drivers from the OEM websites. Each driver in your system can be manually updated by using the device manager.

Update Driver using Smart Driver Care

Smart drive Care is a driver updater software that automatically scans your computer’s hardware and then checks the drivers installed in your system. It then searches the internet for the latest update drivers available and installs them on to your system. The entire process is done within a few clicks and less time. You do not need to know any model version or the graphic card’s official website as Smart Driver Care does that for you. Here are the steps to use SDC on your system:

Step 1:Download and Install Smart Driver Care from the official link provided below.

Step 3:Now, click on the Scan Now button to begin a scan of all the drivers in your system.Step 2:Once the installation completes, launch the application, and register it.

Step 4:Once the scan completes, you will find a list of driver issues in your system.

Step 5:Click on the Update All button to resolve all the selected driver issues you want to fix.

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

Smart Driver Care will scan your computer for outdated, missing, and corrupted drivers and replace them with updated and compatible drivers.

Method 8:  Reinstall UPLAY

উইন্ডোজ পিসিতে হাইপার স্ক্যাপ ক্র্যাশিং কীভাবে সমাধান করবেন [ফিক্সড]

The final method to resolve Hyper Scape Crashing on Windows 10 PC is to reinstall Uplay by following these steps:

Step 1:Exit the Uplay application on your computer.

Step 2:Uninstall Uplay from your system.

Step 3:Download the latest version from the official website.

Step 4:Once the file is downloaded, make a right-click on it and choose Run as Administrator.

Step 5:Follow the onscreen instructions and install Uplay on your computer.

Check if the Hyper Scape crashing issue has been fixed.

The Final Word On How To Solve Hyper Scape Crashing on PC

That concludes the journey in resolving the Hyper Scape crashing on your Windows 10 PC. These steps are guaranteed to work as they have been backed by many on the game forums. I feel updating your drivers with Smart Driver Care is one of the best ways to resolve most issues on your computer.

Follow us on social media – Facebook, Twitter and YouTube. যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশলগুলিতে পোস্ট করি৷


  1. Windows 10 এ কোন সাউন্ড প্রবলেম কিভাবে সমাধান করবেন

  2. পিসিতে জেনশিন ইমপ্যাক্ট ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে F1 2021 সমাধান করবেন পিসিতে ক্রাশ হচ্ছে

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন