কম্পিউটার

কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ইস্যু সমাধান করবেন

Minecraft হল একটি স্যান্ডবক্স ভিডিও গেম যা Mojang Studios, একটি সুইডিশ ভিডিও গেম স্টুডিও দ্বারা তৈরি করা হয়েছে। মাইনক্রাফ্টের খেলোয়াড়রা প্রায় অন্তহীন টপোগ্রাফি সহ একটি অবরুদ্ধ, এলোমেলোভাবে জেনারেট করা 3D ওয়ার্ল্ড অন্বেষণ করে, কাঁচামাল খুঁজে বের করে, হাতিয়ার এবং জিনিস তৈরি করে এবং কাঠামো বা মাটির কাজ করে। খেলোয়াড়রা কম্পিউটার-নিয়ন্ত্রিত গ্যাংগুলির সাথে লড়াই করতে পারে, সেইসাথে গেমের মোডের উপর নির্ভর করে একই বিশ্বের অন্যান্য খেলোয়াড়দের সাথে সহযোগিতা করতে বা তাদের বিরুদ্ধে প্রতিযোগিতা করতে পারে। যাইহোক, কিছু খেলোয়াড় মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন সমস্যার কথা জানিয়েছেন এবং এই নিবন্ধটি কীভাবে এই সমস্যাটি সমাধান করতে হয় তার সেরা পদক্ষেপগুলি ব্যাখ্যা করবে৷

কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন সমস্যা সমাধান করবেন

মাইনক্রাফ্ট স্ক্রীনের সমস্যাগুলি ঠিক করার জন্য এখানে কিছু পদ্ধতি রয়েছে যা বিভিন্ন গেমিং ফোরামে বিশেষজ্ঞদের দ্বারা পরামর্শ দেওয়া হয়েছে৷ যাইহোক, গেমের সামঞ্জস্যতা এবং ন্যূনতম প্রয়োজনীয়তা পরীক্ষা করে আপনার কম্পিউটারের হার্ডওয়্যারের সাথে মেলানো বাঞ্ছনীয়। এছাড়াও, আপনার পিসি রিস্টার্ট করার চেষ্টা করুন এবং তারপর বুট আপ করার পরপরই Minecraft চালু করার চেষ্টা করুন যাতে অন্য কোন প্রোগ্রাম Minecraft এর সাথে বিরোধ সৃষ্টি করছে কিনা তা নির্ধারণ করতে।

পদ্ধতি 1:সামঞ্জস্য মোড

প্রথম সমাধানগুলির মধ্যে একটি যা আপনি চেষ্টা করতে পারেন তা হল এই পদক্ষেপগুলি অনুসরণ করে সামঞ্জস্য মোডে Minecraft চালানো:

ধাপ 1 :মাইনক্রাফ্ট লঞ্চার আইকনের ডান-ক্লিক মেনু থেকে বৈশিষ্ট্য নির্বাচন করুন।

ধাপ 2 :পপ-আপ উইন্ডোতে সামঞ্জস্য ট্যাবে নেভিগেট করুন এবং সামঞ্জস্য মোডে এই সফ্টওয়্যারটি চালান এর পাশের বাক্সে টিক দিন৷

ধাপ 3: পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, ড্রপ-ডাউন বিকল্প থেকে উইন্ডোজ 8 নির্বাচন করুন, তারপরে প্রয়োগ করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷

কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ইস্যু সমাধান করবেন

পদক্ষেপ 4৷ :কালো পর্দার সমস্যাটি রয়ে গেছে কিনা তা দেখতে এর পরে Minecraft পুনরায় চালু করুন৷

যদি সমস্যা থেকে যায়, পড়া চালিয়ে যান এবং পরবর্তী সমাধানের চেষ্টা করুন৷

পদ্ধতি 2:অ্যান্টিভাইরাস সেটিংস

আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার Minecraft-এর স্বাভাবিক ক্রিয়াকলাপে হস্তক্ষেপ করতে পারে, যার ফলে স্ক্রীন কালো হয়ে যায়। গেমটি সঠিকভাবে কাজ করে কিনা তা নিশ্চিত করতে আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারকে ছাড় হিসাবে Minecraft লঞ্চার অন্তর্ভুক্ত করা উচিত। আপনি যে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি চালাচ্ছেন তার উপর নির্ভর করে, এটি ভিন্ন হতে পারে।

আপনি আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ব্যতিক্রম তালিকায় Minecraft যোগ করার পরে কালো পর্দার সমস্যাটি আবার দেখা যায় কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি সমস্যাটি থেকে যায়, পরবর্তী ধাপে এগিয়ে যান।

পদ্ধতি 3:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো ডিভাইস ড্রাইভার আপডেটার অ্যাপ্লিকেশন ব্যবহার করা আপনার সিস্টেমে গ্রাফিক ড্রাইভার আপডেটগুলি নিশ্চিত করার জন্য একটি সহজ সমাধান। এই অ্যাপ্লিকেশনটি দ্রুত স্ক্যান করতে, সনাক্ত করতে, ডাউনলোড করতে এবং সাম্প্রতিকতম ড্রাইভারগুলিকে ইনস্টল করতে পারে এবং স্বয়ংক্রিয় ড্রাইভার আপডেট প্রক্রিয়া শুরু হওয়ার আগে এটি সফ্টওয়্যার ইন্টারফেসে মাত্র চার থেকে পাঁচটি মাউস ক্লিক করে। স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার ধাপগুলো নিচে দেওয়া হল:

ধাপ 1 :নিচের বোতাম থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন।

কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ইস্যু সমাধান করবেন

ধাপ 2: অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে, ধাপ 1 এ আপনার ডাউনলোড করা ফাইলটি চালান।

ধাপ 3: অ্যাপ্লিকেশনটি খুলুন এবং ড্রাইভার বিভাগ থেকে এখন স্ক্যান করুন ক্লিক করুন৷

পদক্ষেপ 4৷ :স্ক্যান করার পর, ড্রাইভার সমস্যার একটি তালিকা বেরিয়ে আসবে।

ধাপ 5 :গ্রাফিক্স ড্রাইভারের পাশের আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন, এবং সফ্টওয়্যারটি আপনার জন্য ড্রাইভার আপডেট করবে।

কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ইস্যু সমাধান করবেন

ধাপ 6 :সমস্যাটি থেকে যায় কিনা তা নির্ধারণ করতে কম্পিউটার পুনরায় চালু করুন৷

স্মার্ট ড্রাইভার কেয়ার আপনার ড্রাইভারগুলিকে আপডেট করার আগে ব্যাক আপ করে, ব্যবহারকারীদের প্রয়োজনে পূর্ববর্তী সংস্করণে পুনরুদ্ধার করার অনুমতি দেয়।

পদ্ধতি 4:Minecraft পুনরায় ইনস্টল করুন

কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ইস্যু সমাধান করবেন

যদি নিম্নলিখিত সমাধানগুলির মধ্যে কোনটি কাজ না করে, তাহলে আপনার সম্পূর্ণরূপে Minecraft পুনরায় ইনস্টল করার কথা বিবেচনা করা উচিত। এটি আপনার সমস্ত স্থানীয় সংরক্ষণগুলিকে সরিয়ে দেবে, তাই আপনি যে ফাইলগুলি সংরক্ষণ করতে চান তার একটি ব্যাকআপ তৈরি করুন৷ এটি কীভাবে করবেন তা এখানে:

ধাপ 1 :রান বক্সটি খুলতে, আপনার কীবোর্ডে একই সময়ে Windows লোগো কী এবং R টিপুন, শতাংশ AppData percent.Minecraft টাইপ করুন এবং তারপরে ওকে ক্লিক করুন৷

ধাপ 2: কারণ এতে আপনার মাইনক্রাফ্ট ওয়ার্ল্ড রয়েছে, সেভ ফোল্ডার কপি করুন এবং আপনার ডেস্কটপে পেস্ট করুন।

ধাপ 3: এর মধ্যে সবকিছু মুছুন। আপনি আপনার গেম ডেটা সংরক্ষণ করার পরে Minecraft ফোল্ডার।

পদক্ষেপ 4৷ :রান বক্স খুলতে, আপনার কীবোর্ডে একই সময়ে Windows লোগো কী এবং R চাপুন। এর পরে, appwiz টাইপ করুন। CPL এবং ঠিক আছে চাপুন।

ধাপ 5: মাইনক্রাফ্ট লঞ্চার নির্বাচন করুন এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলিতে আনইনস্টল ক্লিক করুন। তারপর, গেমটি আনইনস্টল করতে, অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

ধাপ 6: Minecraft ডাউনলোড এবং পুনরায় ইনস্টল করতে, এর অফিসিয়াল ওয়েবসাইটে যান৷

Launch Minecraft after the installation is complete to see if it works.

The Final Word on How to Solve Minecraft Black Screen Issue

Minecraft is an amazing game that is fun to play only if it works properly. The above-mentioned troubleshooting methods have been tried and tested by many and have fixed the black screen for many. Updating drivers is an excellent resolution to fix many minor issues and ensure your computer delivers optimal resolution at all times. Smart Driver Care is the perfect solution to update all your PC’s drivers in one go.

সামাজিক মিডিয়া - Facebook, Instagram এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. Windows 10, 8, 7 এ ল্যাপটপের কালো স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন

  2. স্ক্রিন শেয়ার করার সময় ডিসকর্ড ব্ল্যাক স্ক্রিন কীভাবে সমাধান করবেন

  3. Windows 11 ব্ল্যাক স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  4. NVIDIA ড্রাইভারগুলি ইনস্টল না করার সমস্যাটি কীভাবে সমাধান করবেন?