কম্পিউটার

অ্যামাজন প্রাইম ড্রোন ডেলিভারি:থাম্বস আপ নাকি থাম্বস ডাউন?

সময়ের মধ্যে এক দশক ফিরে আসুন এবং মনে রাখবেন আমাদের অনলাইন শপিং প্যাকেজগুলি পেতে আমাদের কত অপেক্ষা করতে হয়েছিল। প্রায় চিরকাল, তাই না? অ্যামাজন প্রাইম ডেলিভারি পরিষেবাটি একটি সম্পূর্ণ বিপ্লবের মতো ছিল কারণ আমরা এখন অর্ডারের 24 ঘন্টার মধ্যে আমাদের প্যাকেজগুলি আমাদের দোরগোড়ায় পৌঁছে দিতে পারি (এবং তাও কোনও অতিরিক্ত ডেলিভারি খরচ ছাড়াই)।

কিন্তু পাঁচ বছর আগে, যখন অ্যামাজন তাদের হাই-টেক এয়ার মেইলিং ডেলিভারি পরিষেবার কথা ঘোষণা করেছিল যা "অ্যামাজন প্রাইম ড্রোন ডেলিভারি" নামে পরিচিত ছিল তা ছিল স্বপ্নের মতো। অ্যামাজন ড্রোন ডেলিভারি ডেলিভারি পরিষেবাগুলির ভবিষ্যতের মতো ছিল কারণ এটি এমনভাবে ডিজাইন করা হয়েছিল যেখানে ছোট ড্রোনগুলি পাঁচ পাউন্ড মূল্যের কার্গো বহন করতে পারে এবং অর্ডার সময়ের মধ্যে মাত্র 30 মিনিটের মধ্যে আমাদের দোরগোড়ায় পৌঁছে দিতে পারে। এটি ছিল একটি বিশাল প্রতিশ্রুতির মতো যা কোম্পানি ব্যবহারকারীদের একটি অতি-দ্রুত শিপিং ডেলিভারি পরিষেবার আশ্বাস দিয়েছিল যা অনলাইন শপিংকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যাবে৷

প্রাইম এয়ার—আমাজন ডেলিভারি ড্রোন

অ্যামাজন প্রাইম ড্রোন ডেলিভারি:থাম্বস আপ নাকি থাম্বস ডাউন?

এই ড্রোনগুলি অবশ্যই ডেলিভারি প্রযুক্তির ভবিষ্যতের মতো দেখাচ্ছে। অর্ডার দেওয়ার 30 মিনিটের মধ্যে আপনার প্যাকেজ আপনার দোরগোড়ায় পৌঁছে দেওয়া, এটা কি স্বপ্নের মতো মনে হচ্ছে না? এটা নিশ্চিত করে! অ্যামাজন ডেলিভারি ড্রোনগুলি স্বয়ংক্রিয় সংঘর্ষ এড়ানোর প্রযুক্তির সাথে ডিজাইন করা হয়েছে যা তাদের ভবন, বৈদ্যুতিক খুঁটি, পাখি, তার বা যে কোনও কিছুর মতো বাতাসে কোনও ধরণের শারীরিক বস্তুর সাথে বিধ্বস্ত না হতে সহায়তা করে। তাই, যদি আবহাওয়া অনুকূলে থাকে এবং সবকিছু ঠিকঠাক কাজ করে, তাহলে আপনি অর্ডার করার 10-15 মিনিটের মধ্যে আপনার প্যাকেজ পেতে পারেন।

পাঁচ বছর চলে গেছে—কোথায় ড্রোন?

প্রতিটি বড় প্রযুক্তির সূচনা অনেক প্রতিশ্রুতি এবং চ্যালেঞ্জ নিয়ে আসে। প্রাইম এয়ার, তাদের ড্রোন ডেলিভারি পরিষেবা সম্পর্কে সংস্থাটি ঘোষণা করার প্রায় পাঁচ বছর হয়ে গেছে তবে এটি যেভাবে হওয়া উচিত ছিল তা সেভাবে পরিণত হয়নি। কারণ যাই হোক না কেন, কিন্তু এটা প্রশ্ন করার মতো, তাই না?

অ্যামাজন প্রাইম ড্রোন ডেলিভারি:থাম্বস আপ নাকি থাম্বস ডাউন?

অ্যামাজন ড্রোন ডেলিভারি পরিষেবা একটি বিশাল হিট হতে পারে এবং বিশেষত যখন ড্রোন শিল্প গত কয়েক বছর ধরে বেশ রোল চলছে। তাই, আসলে কি ভুল হয়েছে? কেন এই আশ্চর্যজনক এয়ার ডেলিভারি ধারণা মূলধারায় পৌঁছাতে পারেনি? ঠিক আছে, আপনি আপনার মাথা খুব বেশি খোঁচা শুরু করার আগে এখানে সত্য। এটি প্রধানত FAA (ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন) প্রবিধানের কারণে যা এই ড্রোনগুলিকে অনলাইন ডেলিভারির ভবিষ্যত হওয়া থেকে একরকম বন্ধ করে দিয়েছে৷

এবং না, চ্যালেঞ্জ এখানেই শেষ নয়। একটি সমীক্ষা অনুসারে, যা এই পরিষেবাটি চালু করার আগে পরিচালিত হয়েছিল এটি বেশিরভাগ ব্যক্তিকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তারা তাদের মাথার উপরে একটি গুঞ্জন ড্রোনের মাধ্যমে কী ধরণের পণ্য সরবরাহ করতে চান। আশ্চর্যজনকভাবে, সম্ভাব্য গ্রাহকদের কাছ থেকে অনেক ইতিবাচক প্রতিক্রিয়া ছিল না। পক্ষপাতিত্ব বা কিছু নিচ্ছেন না, কিন্তু পুরো দৃশ্যপট কল্পনা করুন যখন আপনার প্যাকেজটি বাতাসে উড়ছে তখন অর্ধেক শহরের ভিড় পেরিয়ে আপনার দোরগোড়ায় অবতরণ করা হয়? এটা কি খুব বেশি ঝুঁকি নয়?

ড্রোনের অনেক কাজের প্রয়োজন হয়!

অ্যামাজন প্রাইম ড্রোন ডেলিভারি:থাম্বস আপ নাকি থাম্বস ডাউন?

2019 সালে কথা বলা, ড্রোন শিল্প এখনও বিকশিত হচ্ছে! সুতরাং, একটি সম্পূর্ণ ধারণা চিত্রিত করা যা পাঁচ বছর আগে চিন্তা করা হয়েছিল তা ফাটল করা কঠিন বাদামের মতো মনে হতে পারে। ড্রোন পরিচালনা করার জন্য, আপনার অবশ্যই একটি নির্দিষ্ট দক্ষতার প্রয়োজন, এন্ড-টু-এন্ড ফ্লাইট সিস্টেমের সঠিক জ্ঞান, রোবোটিক্সের সামান্য জ্ঞানও হতে পারে। শুধু হার্ডওয়্যার নয়, আপনাকে সফ্টওয়্যার প্রান্তে পেশাদার হতে হবে যেখানে আপনি সমস্ত কাজকর্মের যত্ন নিতে পারেন, কোনও সাহায্য ছাড়াই বাগগুলি ঠিক করতে পারেন। প্রশিক্ষিত কর্মীদের একটি বিশাল বাহিনী পছন্দের জন্য অবশ্যই অনেক কঠোর পরিশ্রম জড়িত৷

উদ্বেগের তালিকায় আরও যোগ করা, জলবায়ু পরিস্থিতিও ড্রোন সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সমস্ত ডেলিভারি ড্রোন অবশ্যই বরফ, বর্ষা, তুষারময় বা যেকোনও জটিল জলবায়ু পরিস্থিতির বিরুদ্ধে ভালভাবে পরীক্ষা করা উচিত। এবং এই পুরো প্রক্রিয়াটির জন্য অনেক এবং অনেক সময় এবং চলমান বিকাশের প্রয়োজন!

সুতরাং, এই ধারণাটি যতই বাস্তব এবং আকর্ষণীয় মনে হোক না কেন, অ্যামাজন ড্রোন ডেলিভারি পরিষেবার সাথে অবশ্যই এই প্রকল্পটি সফল হওয়ার আগে আরও কয়েক বছরের কঠোর পরিশ্রম এবং চিন্তাভাবনা জড়িত!


  1. আমাজন প্রাইম ভিডিওর জন্য 10 সেরা ভিপিএন

  2. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

  3. কেউ আমার অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাকাউন্ট গোপনে ব্যবহার করছে কিনা তা আমি কীভাবে দেখব

  4. 5টি সুবিধা যা আপনার নতুন অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের সাথে আসে