কম্পিউটার

Galaxy S10:কম সঞ্চয়স্থানে ছবি এবং ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন

Samsung Galaxy S10 নিয়ে গুঞ্জন চারদিকে! তবে একটি জিনিস যা এই সর্বশেষ স্মার্টফোনটিকে ব্যাপকভাবে জনপ্রিয় করে তোলে তা হল এর ব্যতিক্রমী সাউন্ড ক্যামেরা গুণমান। Galaxy S10-এ একটি উন্নত প্রো-গ্রেড ক্যামেরা রয়েছে যার মধ্যে তিনটি বুদ্ধিমান ট্রিপল লেন্স রয়েছে যা হাই ডেফিনিশনে সুপার স্টেডি শট রেকর্ড করতে সক্ষম। এবং ডিভাইসটির শ্বাসরুদ্ধকর সুন্দর AMOLED ডিসপ্লে আপনার ছবি এবং ভিডিওগুলিকে যতটা সম্ভব অত্যাশ্চর্য করে তোলে৷

Galaxy S10:কম সঞ্চয়স্থানে ছবি এবং ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন

সুতরাং, আপনি যদি তাদের মধ্যে একজন হন যারা শুধুমাত্র ক্যামেরার প্রেমে পড়ার জন্য একটি স্মার্টফোন কেনেন, তাহলে Samsung Galaxy S10 আপনাকে অসীম উপায়ে বিস্মিত করবে। যেহেতু ছবিগুলিতে ক্লিক করাই আমরা করতে চাই, তাই আপনার ডিভাইসের স্টোরেজ স্পেস খুব শীঘ্রই আটকে যাওয়ার একটি বিশাল সম্ভাবনা রয়েছে৷ তাই না?

Samsung Galaxy S10-এর HEIF ফিচারের জন্য ধন্যবাদ যা আপনাকে আপনার ছবি এবং ভিডিও কম স্টোরেজ স্পেসে সংরক্ষণ করতে দেয়। হ্যা, তা ঠিক! আপনি এখন সীমাহীন সেলফিতে ক্লিক করতে পারেন, স্টোরেজ স্পেস নিয়ে চিন্তা না করে আপনার সুন্দর স্মৃতি রেকর্ড করতে পারেন। কিন্তু Galaxy S10-এ HEIF কীভাবে সক্ষম করা যায় সে সম্পর্কে এই ছোট্ট কৌশলটি শেখার আগে, প্রথমে আসুন HEIF সম্পর্কে গভীরভাবে উপলব্ধি করি।

HEIF কি?

যখন ইমেজ ফরম্যাটের কথা আসে, JPEG হল সবচেয়ে সাধারণ শব্দ যা আমরা বেশিরভাগ শুনেছি, তাই না? ঠিক আছে, আপনি জেনে খুশি হবেন যে HEIF (উচ্চ-দক্ষতা চিত্র বিন্যাস) JPEG-এর থেকে অনেক ভালো এবং গুণমানের সঙ্গে আপস না করেই আপনাকে আপনার ছবি এবং ভিডিওগুলিকে মূল আকারের প্রায় অর্ধেক সংরক্ষণ করতে দেয়৷

Galaxy S10:কম সঞ্চয়স্থানে ছবি এবং ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন

এটা কি দুর্দান্ত না? এর সহজ অর্থ হল আপনি প্রায় 50% স্টোরেজ স্পেস খালি করতে পারবেন এবং আপনার প্রিয়জনদের সাথে আরও সুন্দর স্মৃতি তৈরি করতে পারবেন।

HEIF প্রাথমিকভাবে Apple ব্যবহার করেছিল, এবং এখন Samsung Galaxy S10 এই উচ্চ-দক্ষতা ইমেজ ফর্ম্যাটটিকেও সমর্থন করছে যা সব মিলিয়ে একটি দুর্দান্ত খবর। অ্যাপলের সাথে, Samsung গত বছর Galaxy S9 ডিভাইসগুলির সাথে HEIF-এর জন্য সমর্থন চালু করেছে। সুতরাং, আপনি যদি এই বছর একটি Samsung Galaxy S10 স্মার্টফোন পেয়ে থাকেন, তাহলে চলুন শিখে নেওয়া যাক কীভাবে কম জায়গায় ছবি এবং ভিডিও সংরক্ষণ করা যায়।

Galaxy S10-এ HEIF-এ ছবি কীভাবে সংরক্ষণ করবেন?

সমস্ত OS HEIF সমর্থন করতে সক্ষম নয়, তাই আপনি যদি Samsung Galaxy S10 এর মালিক হন তবে আপনি বেশ ভাগ্যবান৷ এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি কম জায়গা এবং উচ্চ-দক্ষতার চিত্র বিন্যাসে ছবি এবং ভিডিও সংরক্ষণ করতে সক্ষম হবেন৷

আপনার Galaxy S10 (S10, S10e বা S10+) ডিভাইসে ক্যামেরা অ্যাপ চালু করুন।

  • সেটিংস খুলতে উপরের বাম কোণে গিয়ার আইকনে আলতো চাপুন৷
  • নিচে স্ক্রোল করুন এবং "সেভ অপশন" এ আলতো চাপুন।
Galaxy S10:কম সঞ্চয়স্থানে ছবি এবং ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন
  • সেভ অপশন উইন্ডোতে, আপনার ছবিগুলিকে উচ্চ-দক্ষতা বিন্যাসে সংরক্ষণ করতে HEIF ছবি বিকল্পটি টগল করুন৷
Galaxy S10:কম সঞ্চয়স্থানে ছবি এবং ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন

Galaxy S10-এ HEIF-এ ভিডিওগুলি কীভাবে সংরক্ষণ করবেন?

ছবির পাশাপাশি, আপনি যদি চান যে আপনার ভিডিওগুলি উচ্চ-দক্ষতার ইমেজ ফরম্যাটে সংরক্ষণ করা হোক, এখানে আপনাকে যা করতে হবে।

  • আপনার সর্বশেষ Galaxy স্মার্টফোনে ক্যামেরা অ্যাপ চালু করুন।
  • সেটিংস খুলতে উপরের বাম কোণে গিয়ার আইকনে আলতো চাপুন৷
  • আপনি "উন্নত রেকর্ডিং বিকল্প" খুঁজে না পাওয়া পর্যন্ত বিকল্পগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন৷ এটিতে আলতো চাপুন৷
Galaxy S10:কম সঞ্চয়স্থানে ছবি এবং ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন
  • "উচ্চ-দক্ষতা ভিডিও" বিকল্পটি টগল করুন৷

এতে ভুলবেন না...

আপনি অন্য ডিভাইসে এই ছবিগুলি শেয়ার করার সময়, আপনি চাইলে এই ছবিগুলিকে JPEG ফর্ম্যাটে রূপান্তর করতে পারেন৷ এটি করতে, আপনাকে যা করতে হবে তা এখানে।

  • আপনার ডিভাইসে গ্যালারি অ্যাপ চালু করুন এবং সেটিংস খুলতে তিন-বিন্দু আইকনে আলতো চাপুন।
  • তালিকা থেকে "শেয়ার করার সময় HEIF ছবি রূপান্তর করুন" বিকল্পটি সক্ষম করুন৷

Galaxy S10:কম সঞ্চয়স্থানে ছবি এবং ভিডিও কীভাবে সংরক্ষণ করবেন

  • আপনি যখন অন্য ডিভাইসে ছবি এবং ভিডিও শেয়ার করবেন তখন এটি করলে তা স্বয়ংক্রিয়ভাবে ইমেজ ফরম্যাটটিকে JPEG-তে রূপান্তর করবে।

Galaxy S10 স্মার্টফোনে কীভাবে কম জায়গায় ছবি এবং ভিডিও সংরক্ষণ করা যায় তার একটি দ্রুত নির্দেশিকা এখানে ছিল। এই ছোট্ট কৌশলটি আপনাকে আপনার ডিভাইসে প্রচুর স্টোরেজ স্পেস পুনরুদ্ধার করতে সাহায্য করবে এবং আপনি কোনো ঝামেলা ছাড়াই সুন্দর স্মৃতি লালন করতে সক্ষম হবেন।


  1. কিভাবে Facebook ফটো এবং ভিডিওগুলি Google ফটোতে স্থানান্তর করবেন?

  2. আইফোনে ফটো এবং ভিডিওগুলি কীভাবে লুকাবেন

  3. অ্যান্ড্রয়েডে সর্বোচ্চ স্টোরেজ স্পেস কীভাবে সংরক্ষণ করবেন?

  4. ল্যাপটপ বা পিসি থেকে কীভাবে ছবি এবং ভিডিওগুলি ইনস্টাগ্রামে আপলোড করবেন