কম্পিউটার

ভিপিএন ব্যবহার করে কীভাবে অ্যামাজন প্রাইমে সীমাহীন অ্যাক্সেস পাবেন

অ্যামাজন বিশ্বের বৃহত্তম অনলাইন খুচরা বিক্রেতা। কোম্পানিটি গত কয়েক বছরে ডিভিডি বিক্রি ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। এটি তাদের স্ট্রিমিং শিল্পে প্রবেশ করতে অনুপ্রাণিত করেছিল, যেখানে এই মুহূর্তে প্রভাবশালী প্লেয়ার হল নেটফ্লিক্স। বিশ্বজুড়ে প্রায় একশত পঞ্চাশ মিলিয়ন গ্রাহকের সাথে, নেটফ্লিক্স এখন বাজারের রাজা কিন্তু এর শিরোনামটি দ্রুত অ্যামাজন থেকে হুমকির মুখে পড়ছে।

কোম্পানিটি 2018 সালের শেষে শত মিলিয়ন সাবস্ক্রিপশনের মাইলফলক অতিক্রম করেছে। এবং এই সংখ্যাগুলি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য। বিশ্বব্যাপী তাদের গ্রাহক সংখ্যা 2022 সালের মধ্যে একশত বাইশ মিলিয়নে পৌঁছবে বলে আশা করা হচ্ছে৷ এটা স্পষ্ট যে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা Amazon-এর শ্রোতাদের একটি বড় অংশ তৈরি করে৷ এর অর্থ বিশ্বের অন্যান্য অংশের জন্য খারাপ খবর।

অ্যামাজন প্রাইম অস্ট্রিয়া, ভারত, জাপান, স্পেন, জার্মানি, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স এবং ইতালিতে কয়েকটি নামের জন্য উপলব্ধ তবে প্রতিটি দেশে সামগ্রীর পরিমাণ পরিবর্তিত হয়। উদাহরণস্বরূপ, মার্কিন শ্রোতাদের টিভি শো এবং চলচ্চিত্রগুলির বৃহত্তম সংগ্রহে অ্যাক্সেস রয়েছে। আপনি যদি অন্য দেশে একই অভিনেতার সিনেমা অনুসন্ধান করেন, তাহলে বেছে নেওয়ার জন্য একটি সীমিত নির্বাচন থাকবে। যদিও আপনি অ্যামাজন প্রাইম ভিপিএন দিয়ে অ্যামাজন প্রাইম ইউএসএ সংস্করণ অ্যাক্সেস করতে পারেন।

তিনটি সহজ ধাপে ভিপিএন সহ অ্যামাজন প্রাইম অ্যাক্সেস করুন

অ্যামাজন প্রাইম তার ওয়েবসাইটের বিষয়বস্তু সীমাবদ্ধ করতে পারে তবে ব্যবহারকারীরা এই সমস্যাটি সমাধান করতে পারে এমন একটি উপায় রয়েছে। আইভ্যাসির মতো একটি ভিপিএন, ওয়েবসাইট তৈরি করার সময় আপনাকে ইন্টারনেটের সাথে সংযোগ করতে দেয় এবং অন্য সবাই মনে করে যে আপনি অন্য জায়গায় বসে আছেন। এটি যা লাগে তা হল তিনটি সহজ পদক্ষেপ। যা করতে হবে তা হল স্টোরের মাধ্যমে আপনার ডিভাইসের জন্য আইভ্যাসি অ্যাপ্লিকেশন ইনস্টল করার মাধ্যমে। পরবর্তী:

    1
  • ধাপ 2:যেখানে সংশ্লিষ্ট বিষয়বস্তু খোলা আছে সেখানে সার্ভারের সাথে সংযোগ করুন,
  • ধাপ 3:আপনার Amazon Prime অ্যাকাউন্ট খুলুন এবং আপনার হৃদয়ের বিষয়বস্তুতে স্ট্রিম করুন।

অনেকেই ভাবতে থাকেন যে ভিপিএন কি করে। প্রক্রিয়া সহজ. সাধারণত, যখন লোকেরা ইন্টারনেট অ্যাক্সেস করে, তারা সরাসরি একটি ওয়েবসাইটের সাথে যোগাযোগ করে, এই ক্ষেত্রে, অ্যামাজন প্রাইম। সুতরাং, প্ল্যাটফর্মটি দেখতে পাবে আপনি কোথায় আছেন। একটি VPN এর জায়গায়, তবে, Amazon VPN সার্ভারের অবস্থান ট্র্যাক করে আপনার নয়। অতএব, আপনি আপনার প্রিয় সামগ্রীতে বেনামী এবং সীমাবদ্ধ অ্যাক্সেস পাবেন।

Amazon Prime সম্পর্কে

অ্যামাজন প্রাইম কিছু দুর্দান্ত আসল সামগ্রী সম্প্রচার শুরু করার পর থেকে জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। দ্য গ্র্যান্ড ট্যুর এর মত শো এবং টম ক্ল্যান্সির জ্যাক রায়ান প্ল্যাটফর্মে নতুন সাবস্ক্রিপশন আকৃষ্ট করতে একটি বিশাল ভূমিকা পালন করেছে। অ্যামাজন প্রাইম 2005 সালে চালু হয়েছিল।

আর্থিকভাবে, অন্যান্য সমস্ত প্রতিযোগীদের তুলনায় অ্যামাজনের একটি সুবিধা রয়েছে কারণ এটি অ্যামাজন দ্বারা সমর্থিত যা বর্তমানে বিশ্বের বৃহত্তম ব্র্যান্ডগুলির মধ্যে একটি। আগের বছরে, সংস্থাটি মূল সামগ্রী তৈরিতে প্রায় এক বিলিয়ন ডলার ব্যয় করেছিল। যদিও কোম্পানিটি তাদের বেশিরভাগ শো আলফা হাউসের বাজেট সম্পর্কে আঁটসাঁট কথা বলে, যেটি 2013-2014 পর্যন্ত প্রচারিত হয়েছিল তাদের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিরিজ হিসাবে বিবেচিত হয়।

কিভাবে অ্যামাজন প্রাইমে সিনেমা দেখবেন?

অ্যামাজন প্রাইম একটি সাবস্ক্রিপশন-ভিত্তিক পরিষেবা। সদস্যপদটি বার্ষিক এবং ব্যবহারকারীদের কাছে অগ্রিম অর্থ প্রদান করার বা মাসিক কিস্তিতে মোট ফি ভাগ করে নেওয়ার পছন্দ রয়েছে। ব্যবহারকারীর সুবিধামত সাবস্ক্রিপশন বাতিল করা যেতে পারে। এটি চুক্তির সমাপ্তি ঘটায় এবং তাদের অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড থেকে আর কোনো পেমেন্ট নেওয়া হয় না।

অ্যামাজন প্রাইমের জন্য সাইন আপ করার জন্য, আপনাকে তাদের ওয়েবসাইটে লগইন করতে হবে, প্রাসঙ্গিক বিবরণ পূরণ করতে হবে, অর্থপ্রদান করতে হবে এবং আপনার প্রিয় সামগ্রী স্ট্রিমিং শুরু করতে হবে। অ্যামাজন প্রাইম প্রায় প্রতিটি বড় প্ল্যাটফর্মের জন্য একটি অ্যাপ্লিকেশন হিসাবে উপলব্ধ। এমনকি আপনি Xbox এবং PS4 এর মতো আপনার গেমিং কনসোলগুলিতেও এটি ইনস্টল করতে পারেন৷

একবার আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করলে আপনি উপরের ডানদিকে কোণায় 'ইওর প্রাইম' শিরোনামের একটি ট্যাব দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন এবং আপনাকে একটি পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে শীর্ষ টিভি শো এবং চলচ্চিত্রগুলি তালিকাভুক্ত করা হয়েছে৷ আপনাকে যা করতে হবে তা হল আপনার আগ্রহের বিষয়বস্তু অনুসন্ধান করুন এবং এন্টার টিপুন। একবার আপনি এটি খুলতে টাইলটিতে ক্লিক করলে, সেখানে বেশ কয়েকটি বিকল্প রয়েছে।

Amazon Prime এর সুবিধাগুলি

ভিডিও স্ট্রিমিং পরিষেবাটি অ্যামাজনের অংশ যা বিশ্বের বৃহত্তম অনলাইন খুচরা বিক্রেতা। যেমন অ্যামাজন প্রাইম অতিরিক্ত সুবিধা নিয়ে আসে যা ব্যবহারকারীরা মূল কোম্পানির ওয়েবসাইটে পণ্য কেনার সময় প্রযোজ্য। প্রাসঙ্গিক বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে শিপিং, স্ট্রিমিং এবং কেনাকাটার সুবিধা। এই সব না. একটি অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন ব্যবহারকারীরা অ্যামাজন ফটোর মতো অতিরিক্ত অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাক্সেস পায়।

আপনি যখন একটি অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট ক্রয় করেন, তখন এটি নির্দিষ্ট পণ্যের জন্য বেশ কয়েকটি বিনামূল্যের শিপিং বিকল্পের সাথে আসে, প্রাইম মিউজিক এবং টুইচ ব্যবহার করার ক্ষমতা এবং সেই সাথে অ্যামাজনে কেনাকাটা করার জন্য প্রযোজ্য প্রচুর ছাড়। অ্যামাজন প্রাইমের সুবিধাগুলি অ্যামাজন পণ্য এবং পরিষেবাগুলির সম্পূর্ণ পরিসরে প্রযোজ্য যা এটিকে বেশ চুক্তি করে তোলে।

আপনি কি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে অ্যামাজন প্রাইম ব্যবহার করতে পারেন?

অ্যামাজন প্রাইম বিশ্বের 200 টিরও বেশি দেশে উপলব্ধ। অনলাইন স্ট্রিমিং পরিষেবাটি প্রায় প্রতিটি দেশে পরিষেবা দেওয়ার জন্য প্রসারিত হয়েছে যেখানে অ্যামাজন ব্যবহার করা যেতে পারে। মুষ্টিমেয় দেশ বাদ দিয়ে, অ্যামাজন প্রাইম পরিষেবা বিশ্বজুড়ে উন্মুক্ত। সুতরাং, অ্যামাজন প্রাইম মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে ব্যবহার করা যাবে কিনা এই প্রশ্নের উত্তর হ্যাঁ। এটা হতে পারে!

একটি ধরা যদিও নেই। মার্কিন দর্শকদের জন্য উপলব্ধ সমস্ত সিনেমা এবং শো দেশের বাইরের দর্শকদের কাছে অ্যাক্সেসযোগ্য নয়। যেমনটি আমরা আগে ইঙ্গিত দিয়েছি, অ্যামাজন একটি প্রাথমিকভাবে ইউএস-ভিত্তিক প্ল্যাটফর্ম। এর বেশিরভাগ ব্যবহারকারী আমেরিকা থেকে এসেছেন তাই এটি কেবলমাত্র বোঝায় যে তাদের বেশিরভাগ সামগ্রী মার্কিন বাজারের জন্য।

ফলস্বরূপ, যদিও অ্যামাজন প্রাইম উপলব্ধ তবে তাদের সমস্ত শো এবং চলচ্চিত্রগুলি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের গ্রাহকরা দেখতে পাবেন না। এটি এমন লোকদের জন্যও সত্য যারা আমেরিকার বাসিন্দা কিন্তু কোনো কারণে বিদেশে ভ্রমণ করছেন। Amazon আপনার অবস্থান ট্র্যাক করতে আপনার আইপি ব্যবহার করতে পারে এবং সামগ্রীতে অ্যাক্সেস সীমাবদ্ধ করতে পারে যা আপনি অন্যথায় দেখতে পাবেন।

এটি কখনও কখনও একটি উপদ্রব হতে পারে. আপনি যদি এমন একটি দেশে ভ্রমণ করেন যেখানে অ্যামাজন প্রাইম পরিষেবাগুলি একেবারেই উপলব্ধ নয়? এবং আপনি যদি অ্যামাজন প্রাইম দেখতে চান তবে আপনি যে দেশে আছেন সেখানে আপনার প্রিয় শো পাওয়া যায় না? একটি পর্ব মিস করা কখনও কখনও উত্সাহী দর্শকদের অনেক বিরক্ত করতে পারে। অ্যামাজন প্রাইম ভিডিও ভিপিএন-এর মাধ্যমে এই সমস্যাগুলি সমাধান করা যেতে পারে। আপনি এটি কীভাবে করবেন তা এখানে:

  1. আইভ্যাসি ডাউনলোড এবং ইনস্টল করুন,
  2. আপনার ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ড ব্যবহার করে সাইন ইন করুন৷ আপনার যদি একটি বিদ্যমান অ্যাকাউন্ট না থাকে, একটি নতুন একটি তৈরি করুন,
  3. উপলব্ধ দ্রুততম মার্কিন সার্ভার নির্বাচন করুন,
  4. সংযোগে ক্লিক করুন এবং যাদুটি ঘটতে দেখুন৷

একটি ইউএস সার্ভারের সাথে সংযুক্ত হলে, বিষয়বস্তু অনুসারে কোন বিধিনিষেধ নেই এবং সীমানার পরিপ্রেক্ষিতে তাদের সীমাবদ্ধতাও নেই। আইভ্যাসি সীমাহীন স্ট্রিমিং অফার করে তাই আপনাকে সেই প্রান্তে কিছু নিয়ে চিন্তা করতে হবে না। একবার আপনি একটি ইউএস সার্ভারের সাথে সংযুক্ত হয়ে গেলে, আপনি কোনো কিছু নিয়ে বিরক্ত না হয়ে যতক্ষণ চান ততক্ষণ অ্যামাজন প্রাইম দেখতে পারবেন।

আপনি কি যুক্তরাজ্যের বাইরে অ্যামাজন প্রাইম ব্যবহার করতে পারেন?

অ্যামাজন প্রাইম দেখার জন্য, ব্যবহারকারীদের একটি ক্রেডিট কার্ড ব্যবহার করে সাইন আপ করতে হবে। পুরো প্রক্রিয়াটির অর্থ হল অ্যাকাউন্টটি একটি নির্দিষ্ট অবস্থানের বিরুদ্ধে লক করা হয়েছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা অন্য কোথাও হতে পারে। যখন একজন ব্যবহারকারী যুক্তরাজ্যে অ্যামাজন প্রাইম দেখার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করেন, তখন তারা বিশ্বের যে কোনও জায়গা থেকে এতে লগ ইন করতে সক্ষম হবেন তবে তাদের একই পরিমাণ সামগ্রীতে অ্যাক্সেস থাকবে না।

যদিও তাত্ক্ষণিক ভিডিও পরিষেবা বিশ্বব্যাপী উপলব্ধ হবে, ইউকে প্রাইমের জন্য একটি আইপি ঠিকানা প্রয়োজন যা দেশের মধ্যে থেকে উদ্ভূত হয়। সুতরাং, আপনি যদি আপনার Amazon UK অ্যাকাউন্ট দিয়ে ভ্রমণ করেন এবং আপনি Amazon Prime শো বা সিনেমা দেখার চেষ্টা করেন, তাহলে সিস্টেম আপনাকে এতে অ্যাক্সেস দেবে না। সংক্ষেপে, তারপরে আপনাকে বিদেশে থাকাকালীন আপনার প্রিয় শোগুলি দেখতে সহায়তা করার জন্য আপনাকে একটি VPN এর উপর নির্ভর করতে হবে।

অ্যামাজন প্রাইম দেখার জন্য ব্যবহারকারীরা আইভ্যাসি ভিপিএন সংযোগ করতে পারেন এবং এটিকে ইউকে সার্ভারে চালানোর জন্য কনফিগার করতে পারেন। এটি অ্যামাজন প্রাইম ভিডিও ভিপিএন সক্রিয় করে এবং ব্যক্তি বাড়িতে ফিরে যা দেখেন সে সমস্ত সামগ্রীতে অ্যাক্সেস লাভ করে। একটি VPN ছাড়া, আপনি তাত্ক্ষণিক ভিডিও দেখতে পারেন কিন্তু Amazon Prime নয়।

আমাজন কীভাবে একজন ব্যবহারকারীর অবস্থান ট্র্যাক করতে পারে?

বিশেষ করে অ্যামাজনের মতো শীর্ষস্থানীয় সংস্থাগুলির জন্য ব্যবহারকারীর অবস্থান ট্র্যাক করা বেশ সহজ। যখনই একজন ব্যবহারকারী তাদের ব্রাউজারের ঠিকানা বারে একটি URL টাইপ করে এবং এন্টার চাপে, তখন সেই ওয়েবসাইটের সার্ভারগুলিতে ডেটার একটি প্যাকেট পাঠানো হয়। এই পার্সেলটিতে ব্যবহারকারীর আইপি ঠিকানা এবং সেইসাথে তারা যে সাইটটি দেখতে চান তার ঠিকানা রয়েছে৷ এই আইপিটি ডিভাইসটির সঠিক বাড়ির ঠিকানার মতো যেটি থেকে অনুরোধটি গৃহীত হয়েছিল৷

সেখানে জন্য, এটা একটি বড় চুক্তি না. ওয়েবসাইটগুলি সহজেই বলে দিতে পারে ব্যবহারকারী এই মুহূর্তে কোন দেশে আছেন। তারা আসলে এর চেয়ে অনেক বেশি কিছু বলতে পারে তবে এটি অন্য দিনের জন্য বিতর্ক। যখন একজন ব্যবহারকারী সাইন আপ করা দেশ ছাড়াও একটি দেশ থেকে অ্যামাজন প্রাইম দেখার চেষ্টা করেন, তখন প্ল্যাটফর্মটি এটি সম্পর্কে জানে এবং তারা নির্দিষ্ট সামগ্রীতে অ্যাক্সেস ব্লক করে।

অ্যামাজন নির্দিষ্ট দেশে শো এবং সিনেমা ব্লক করার কারণ রয়েছে। কখনও কখনও, তাদের গবেষণা দেখায় যে এই শোগুলির চাহিদা একটি নির্দিষ্ট অঞ্চলের বাইরে খুব বেশি নয়। তাই, কম রাজস্ব পাওয়ার পরিবর্তে তারা সেই বিষয়বস্তুটিকে দর্শকসংখ্যা থেকে সম্পূর্ণরূপে ব্লক করতে বেছে নেয়। আরেকটি কারণ হল লাইসেন্সিং এবং এটি কোনো দেশে উপলভ্য না থাকা কিছু চলচ্চিত্র এবং টিভি শোতেও ভূমিকা রাখে।

আপনি কি কানাডার বাইরে অ্যামাজন প্রাইম ব্যবহার করতে পারেন?

না, আপনি কানাডার বাইরে অ্যামাজন প্রাইম দেখতে পারবেন না। এটি বিশেষভাবে সত্য যদি মূল অ্যাকাউন্টটি কানাডা থেকে তৈরি করা হয়। এর মানে হবে যে আপনি সেই দেশ ছেড়ে যাওয়ার সাথে সাথে আপনার আর অ্যামাজন প্রাইমে অ্যাক্সেস থাকবে না। এটি একটি দুর্দান্ত উপদ্রব হয়ে উঠতে পারে কারণ বেশিরভাগ শো ইতিমধ্যেই মার্কিন শ্রোতাদের জন্য একচেটিয়া এবং তারপরে অ্যামাজন চলে এবং সম্পূর্ণরূপে ব্যবহার বন্ধ করে দেয়।

আবার, একটি VPN আপনার জন্য এটি সমাধান করতে পারে। Ivacy ইনস্টল করার সাথে, আপনি কোথায় আছেন তা নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। আপনার যা দরকার তা হল আপনার মোবাইল ডিভাইস এবং অ্যামাজন ভিপিএন এর জন্য সক্রিয় সদস্যতা।

অফলাইনে দেখার জন্য আপনি কি অ্যামাজন প্রাইম থেকে সিনেমা ডাউনলোড করতে পারেন?

পূর্বে, শুধুমাত্র আমাজন ফায়ার থাকা ব্যবহারকারীরা ইন্টারনেট সংযোগ না থাকা অবস্থায় ভিডিও ডাউনলোড এবং দেখতে পারত। এটি সম্প্রতি পরিবর্তিত হয়েছে। এখন যে কেউ অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন সহ সহজেই ডাউনলোড করতে এবং অ্যামাজন প্রাইম শো এবং সিনেমা দেখতে পারেন যখনই তারা চান। এছাড়াও অন্যান্য তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন রয়েছে যা ব্যবহারকারীদের একই কাজ করতে দেয়।

আপনি ভ্রমণের সময় আপনার প্রিয় শোগুলি দেখার জন্য এটি একটি দুর্দান্ত উপায় তবে এই সময়ে প্রকাশিত হতে পারে এমন কোনও নতুন পর্ব স্ট্রিম করার জন্য এটি এতটা দুর্দান্ত নয়। বিষয়বস্তু হয় অ্যামাজন প্রাইমের অ্যাপ্লিকেশনে বা ব্যবহারকারীর ব্যক্তিগত ডিভাইসে ডাউনলোড করা যেতে পারে। এটি দর্শকসংখ্যাকে সহজ করে তোলে কিন্তু আমরা যেমন হাইলাইট করেছি, এটি নতুন বিষয়বস্তুর জন্য তেমন ভালো নয়।

কোন দেশ অ্যামাজন প্রাইম ব্যবহার করতে পারে?

অ্যামাজন প্রাইম একটি পরিষেবা যা শুধুমাত্র কয়েকটি দেশে সীমাবদ্ধ যেখানে অনলাইন খুচরা বিক্রেতার মূল ওয়েবসাইটের একটি এক্সটেনশন রয়েছে। অ্যামাজন ওয়েবসাইটগুলির পনেরটি বাহু রয়েছে তবে সেগুলির সমস্তটিতে প্রাইম পরিষেবা নেই। এখন, ব্যবহারকারীরা বিশ্বের প্রায় যেকোনো দেশ থেকে প্রাইম সাবস্ক্রিপশন পেতে সক্ষম তবে এর নিজস্ব ত্রুটি রয়েছে। বিষয়বস্তু সীমাবদ্ধতা ছাড়াও, শিপিং সুবিধাগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী লোকেদের মধ্যে সীমাবদ্ধ।

অ্যামাজন প্রাইম দেখতে একটি বিশেষ সুবিধা যা শুধুমাত্র নির্বাচিত গ্রাহকদের দেওয়া হয়। যে পনেরোটি দেশে Amazon-এর ওয়েবসাইট আছে সেগুলি হল মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, জার্মানি, ব্রাজিল, চীন, অস্ট্রেলিয়া, ফ্রান্স, ইতালি, জাপান, স্পেন, মেক্সিকো, নেদারল্যান্ডস, সিঙ্গাপুর, যুক্তরাজ্য এবং কানাডা। দুর্ভাগ্যক্রমে, এই সমস্ত দেশে এমনকি প্রাইম পরিষেবা নেই।

Amazon Prime সাবস্ক্রিপশনের দাম কত?

একটি অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের দাম সারা বছরের জন্য $119। সমীক্ষায় দেখা গেছে যে বেশিরভাগ ব্যবহারকারী বার্ষিক অর্থপ্রদান অগ্রিম করতে পছন্দ করেন। 25% এর একটু বেশিই মাসিক পেমেন্ট বিকল্পটি উপভোগ করুন। এই পেমেন্টগুলি মাসে $12.99 আসে৷ নেটফ্লিক্সের মতো বিকল্পগুলির তুলনায় অ্যামাজন ব্যয়বহুল তবে এটি কেনাকাটা এবং সঙ্গীতের মতো অন্যান্য অ্যামাজন পরিষেবাগুলির জন্য সুবিধা প্রদান করে এটি পূরণ করে।

অ্যামাজনের 40,000 এরও বেশি টিভি শো এবং চলচ্চিত্রের একটি বড় লাইব্রেরি রয়েছে। এটি বার্ষিক সাবস্ক্রিপশনের জন্য ত্রিশ দিনের বিনামূল্যের ট্রায়ালের সাথে আসে এবং চুক্তিটি ব্যবহারকারী যে কোনো সময় বাতিল করতে পারে। ছাত্রদের জন্য এবং সরকারী সহায়তায় থাকা লোকেদের জন্য ছাড় রয়েছে। এই সুবিধাগুলি একটি অ্যামাজন প্রাইম অ্যাকাউন্টকে অর্থের মূল্য ধরে রাখে।

আমি কি মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যামাজন প্রাইম ইউকে ব্যবহার করতে পারি?

অ্যামাজন প্রাইম এমন একটি পরিষেবা যার জন্য ব্যবহারকারীরা বিশ্বের যে কোনও জায়গা থেকে সাইনআপ করতে পারেন। একটি অ্যামাজন প্রাইম ইউকে অ্যাকাউন্ট মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অ্যাক্সেসযোগ্য হবে তবে জিও-অবস্থান এবং ট্র্যাকিং পরিষেবাগুলির জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা শুধুমাত্র সীমিত সামগ্রী দেখতে সক্ষম হবেন। সাধারণত, এটি শুধুমাত্র তাত্ক্ষণিক ভিডিও পরিষেবা জড়িত এবং প্রাইম ভিডিও নয়।

অ্যামাজন প্রাইম হল একটি ফাইভ-স্টার পরিষেবা যা বিভিন্ন সুবিধা এবং সুযোগ-সুবিধা সহ আসে৷ অন্যদিকে, অ্যামাজন ইনস্ট্যান্ট ভিডিও হল একটি স্ট্রিমিং পরিষেবা যা গ্রাহক এবং অ-সাবস্ক্রাইবার উভয়ের জন্য উপলব্ধ৷ Amazon Instant Video হল একটি সাধারণ স্টোরের মতো যেখানে আপনি প্রতিটি শিরোনামের জন্য বিন্দুতে কিনতে বা ভাড়া দেন এবং অর্থ প্রদান করেন। প্রাইম সাবস্ক্রিপশনের মাধ্যমে আপনি যতগুলি মুভি দেখতে চান তা বিনামূল্যের অ্যাক্সেস থেকে আলাদা।

ফ্রান্সে অ্যামাজন প্রাইম কীভাবে দেখবেন?

ফ্রান্স হল আরেকটি দেশ যেখানে প্রাইম ভিডিও অ্যামাজন গ্রাহকদের জন্য উপলব্ধ। গত বছরই সংস্থাটি এই ঘোষণা করেছিল। ফ্রান্সে বসবাসকারী লোকেরা তাদের নিজ দেশ থেকে সাইন আপ করার এবং অ্যামাজন প্রাইম ভিডিও দেখার ক্ষমতা রাখে কিন্তু তারা সারা বিশ্বের অন্য সবার মতো একই সমস্যার সম্মুখীন হয়। ভ্রমণ করার সময় বা অন্য দেশে বসবাস করলে, প্রাইম ভিডিও অ্যাক্সেস ব্লক করা হয়।

তাত্ক্ষণিক ভিডিও যা বিদেশী ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। এর মানে কারো প্রাইম সাবস্ক্রিপশন থাকলেও তা বিদেশে কোনো কাজে আসে না। আপনি যখনই ভিডিও দেখতে চান তখনই ক্রয় করতে হবে যা একটি অতিরিক্ত খরচ। অ্যামাজন প্রাইম ভিডিও দেখতে ভিপিএন প্রয়োজন।

আইভ্যাসি এখন পর্যন্ত বাজারে উপলব্ধ সেরা পরিষেবাগুলির মধ্যে একটি। প্রতিটি প্রধান স্ট্রিমিং পরিষেবাকে আনব্লক করার সীমাহীন অ্যাক্সেস এবং ক্ষমতা সহ, এটি ব্যবহারকারী এবং সমালোচকদের কাছ থেকে একইভাবে বোর্ড জুড়ে উড়ন্ত রঙ পেয়েছে। অ্যামাজন প্রাইম বিশ্বের সর্বত্র উপলব্ধ নাও হতে পারে তবে আইভ্যাসি রয়েছে।

বেনামী ব্রাউজিং এবং আইপি মাস্কিংয়ের মাধ্যমে মানসিক শান্তির পাশাপাশি, আইভ্যাসি প্রতিটি বড় প্ল্যাটফর্মকে সমর্থন করে। iOS থেকে Android, Windows থেকে Mac এবং Xbox থেকে PS4 পর্যন্ত, এমন কোনো গ্যাজেট নেই যার জন্য Ivacy অ্যাপ্লিকেশন উপলব্ধ নেই৷ আরও আশ্চর্যজনক বিষয় হল গতি এবং ক্ষমতা পরিবর্তন করার এবং শত শত সার্ভারের মধ্যে বেছে নেওয়ার ক্ষমতা যাতে আপনার সর্বদা সেরা স্ট্রিমিং অভিজ্ঞতা থাকে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানতে দিন বা আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • Amazon একদিনের জন্য Amazon Prime মেম্বার শিপিং কমাতে কাজ করছে
  • Amazon প্রাইম সদস্যরা এখন বিনামূল্যে এক বছরের মূল্যের Nintendo Switch Online স্কোর করতে পারবেন
  • কিভাবে আপনার অ্যামাজন প্রাইম অ্যাকাউন্টকে টুইচের সাথে লিঙ্ক করবেন
  • Amazon প্রাইম সদস্যরা এখন তাদের প্যাকেজ বিতরণ করার জন্য একটি দিন নির্বাচন করতে পারেন
  • এই ওয়েবসাইটটি আপনাকে Amazon Prime এবং Netflix-এ সেরা সিনেমা খুঁজে পেতে সাহায্য করবে
  • ডাবল ভিপিএন কী এবং কেন এটি এত দরকারী

  1. বেনামে একটি VPN-এর জন্য কীভাবে সাইন আপ করবেন

  2. কীভাবে অ্যামাজন প্রাইম অ্যাকাউন্ট মুছবেন?

  3. কেউ আমার অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাকাউন্ট গোপনে ব্যবহার করছে কিনা তা আমি কীভাবে দেখব

  4. কিন্ডল বুকস্টোর থেকে বিনামূল্যে অ্যামাজন প্রাইম ইবুকগুলি কীভাবে পাবেন?