কম্পিউটার

করোনাভাইরাস পরামর্শ:আপনার গ্যাজেটগুলি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা

চারপাশে তাকান এবং আমাদের বলুন আপনি কি দেখতে পাচ্ছেন?

আপনি গ্যাজেট দ্বারা বেষ্টিত হয় না, বেশ আক্ষরিক? আপনার স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাপটপ, প্লেস্টেশন, স্মার্ট হোম স্পিকার থেকে ডিজিটাল যন্ত্রপাতি আমাদের জীবনধারার একটি গুরুত্বপূর্ণ অংশ। আমরা আমাদের গ্যাজেটগুলির সাথে একটি অবিচ্ছেদ্য বন্ধন ভাগ করে নিই, এবং আমরা নিশ্চিত যে সেগুলি ব্যবহার না করে একটি দিনও যেতে পারি না, বিশেষ করে আমাদের স্মার্টফোন৷

যেহেতু আমরা আমাদের গ্যাজেটগুলিকে যে কোনও কিছুর চেয়ে বেশি ভালবাসি, সেগুলিকে সময়ে সময়ে পরিষ্কার করার কাজটিও সমান গুরুত্বপূর্ণ৷ এবং বিশেষত এই মুহূর্তে যখন করোনাভাইরাস প্রাদুর্ভাব বিশ্বের প্রায় সমস্ত অংশে আক্রমণ করেছে। বলা হয় যে কোভিড-১৯ ভাইরাসটি 24-48 ঘণ্টারও বেশি সময় ধরে পৃষ্ঠে থাকতে পারে।

করোনাভাইরাস পরামর্শ:আপনার গ্যাজেটগুলি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা

আমরা নিশ্চিত যে আপনি অবশ্যই অনেক সতর্কতা অবলম্বন করছেন যেমন ভিতরে থাকা, পাবলিক স্পট পরিদর্শন এড়ানো, আপনার হাত ধোয়া এবং স্যানিটাইজ করা। তবে আপনার হাত স্যানিটাইজ করাই যথেষ্ট নয়, আমাদের চারপাশকে জীবাণুমুক্ত রাখার জন্য আমাদের আরও প্রচেষ্টা করতে হবে। আমাদের গ্যাজেটগুলি এমন একটি জিনিস যা আমরা প্রায়শই ব্যবহার করি এবং স্পর্শ করি। এবং, ভাইরাসের যোগাযোগের এক বিন্দু থেকে অন্য জায়গায় ছড়িয়ে পড়ার জন্য এটি যথেষ্ট। তাই, আপনার ফোন, ল্যাপটপ, জয়স্টিক কন্ট্রোলার, এয়ারপড সহ আপনার সমস্ত গ্যাজেট এবং যন্ত্রপাতি পরিষ্কার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

জীবাণু দ্বারা সংক্রামিত হওয়া থেকে নিজেকে রক্ষা করতে এবং COVID-19 ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য কীভাবে গ্যাজেটগুলি পরিষ্কার করবেন সে সম্পর্কে এখানে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে।

চল শুরু করি.

স্মার্টফোন

করোনাভাইরাস পরামর্শ:আপনার গ্যাজেটগুলি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা

হ্যাঁ, স্মার্টফোনটিকে অবশ্যই আমাদের তালিকার শীর্ষে থাকতে হবে। তাহলে, আপনার স্মার্টফোন পরিষ্কার করার প্রথম ধাপ কি? আপনি যদি মনে করেন আপনার ফোনের স্ক্রিন টিস্যু দিয়ে মুছে দিলে তা সংক্রমিত হওয়া থেকে নিরাপদ থাকবে, তাহলে আপনি ভুল মানুষ। আপনার ফোন পরিষ্কার করার সঠিক উপায় হল একটি মাইক্রোফাইবার কাপড় দিয়ে আপনার ডিভাইসের দুই পাশে, স্ক্রীন এবং পিছনের দিকে মুছে ফেলা। আপনি মাইক্রোফাইবার কাপড়কে কয়েক ফোঁটা জল দিয়ে আর্দ্র করতে পারেন যা আপনার ফোন থেকে ব্যাকটেরিয়া, জীবাণু এবং ময়লা দূর করবে।

এছাড়াও, আপনি যদি আপনার ফোনের স্ক্রীন মুছে ফেলার জন্য উইন্ডো ক্লিনিং স্প্রে বা অন্য কোনো অ্যাসিডিক তরল ব্যবহার করেন, তাহলে আপনার অবিলম্বে এটি করা বন্ধ করা উচিত কারণ এটি আপনার ফোনের ডিসপ্লেকে ক্ষতিগ্রস্ত করতে পারে।

করোনাভাইরাস মোকাবেলায় কীভাবে আপনার স্মার্টফোন সঠিকভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে আরও জানতে, এই লিঙ্কে যান।

ল্যাপটপ

করোনাভাইরাস পরামর্শ:আপনার গ্যাজেটগুলি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা

আমাদের সর্বাধিক ব্যবহৃত গ্যাজেটগুলির তালিকার পরে আমাদের ল্যাপটপ বা ডেস্কটপ রয়েছে৷ ল্যাপটপের কীপ্যাড পরিষ্কার করার জন্য, আপনি পৃষ্ঠটি গভীরভাবে পরিষ্কার করতে ধুলো এবং ব্যাকটেরিয়া নির্মূল করতে ভেজা টিস্যু ওয়াইপ ব্যবহার করতে পারেন। আমাদের আঙ্গুলের ডগাগুলি কীবোর্ডের সাথে অনেক যোগাযোগ করে, তাই সময়মতো এটি পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার ল্যাপটপের স্ক্রিন পরিষ্কার করার জন্য, আপনি একটি স্যাঁতসেঁতে মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করতে পারেন এবং স্ক্র্যাচ হওয়া এড়াতে একটি বৃত্তাকার গতিতে পৃষ্ঠটি ঘষতে পারেন।

স্মার্টওয়াচ বা ফিটনেস ব্যান্ড

করোনাভাইরাস পরামর্শ:আপনার গ্যাজেটগুলি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা

আপনি যদি অ্যাপল ওয়াচ বা ফিটবিটের মতো অন্য কোনও ফিটনেস ট্র্যাকার ব্যান্ড ব্যবহার করেন তবে এটিকে জীবাণু এবং সংক্রমণ থেকে দূরে রাখতে আপনাকে যা করতে হবে তা এখানে। প্রথমে, আপনি পরিষ্কার করা শুরু করার আগে স্ট্র্যাপ থেকে ডায়ালটি টানুন। এখন, সমস্ত ধরণের ধুলো, ব্যাকটেরিয়া এবং ঘামের গন্ধ থেকে ভালভাবে ধুয়ে ফেলতে ঠাণ্ডা কলের জলে স্ট্র্যাপটি ধুয়ে ফেলুন। এবং, ঘড়ির ডায়াল পরিষ্কার করতে, এটিকে একটি স্যাঁতসেঁতে মাইক্রোফাইবার কাপড় দিয়ে ধীরে ধীরে মুছুন যা পৃষ্ঠ থেকে সমস্ত আঙুলের ছাপের চিহ্ন, ব্যাকটেরিয়া, জীবাণু এবং সংক্রমণ মুছে ফেলবে৷

PS4 কন্ট্রোলার

করোনাভাইরাস পরামর্শ:আপনার গ্যাজেটগুলি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা

যেহেতু করোনাভাইরাস প্রাদুর্ভাব আমাদের হোম সুইট হোমে বিচ্ছিন্ন করে রাখছে, আপনি অবসরের জন্য গেম খেলে অনেক সময় ব্যয় করতে পারেন। ধুলো মুছে ফেলার জন্য, আপনি প্রথমে আপনার ভ্যাকুয়াম ক্লিনারের ব্লোয়ার ব্যবহার করে জয়স্টিক কন্ট্রোলার থেকে ধুলো অপসারণ করতে পারেন। এবং, তারপরে সুরক্ষা সতর্কতা হিসাবে, এটিকে গভীরভাবে পরিষ্কার করার জন্য একটি ভেজা টিস্যু দিয়ে মুছুন যাতে কোনও জীবাণু পৃষ্ঠে বসে না থাকে।

উপসংহার

আমরা আশা করি আপনি এখন গ্যাজেট এবং যন্ত্রপাতি পরিষ্কার করার সঠিক কৌশল এবং দক্ষতা শিখেছেন এবং অর্জন করেছেন। আমাদের ব্যক্তিগত স্বাস্থ্যবিধির যত্ন নেওয়া কতটা গুরুত্বপূর্ণ, আমাদের গ্যাজেটগুলি পরিষ্কার করা এমন কিছু যা আমাদের চারপাশকে নিরাপদ রাখতে সাহায্য করতে পারে। শুধু কিছু বাড়তি পদক্ষেপ নেওয়ার মাধ্যমে আমরা সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে পারি এবং নিজেদেরকে, আমাদের পরিবারকে এবং আমাদের কাছের ও প্রিয়জনকে COVID-19 ভাইরাসের ভয়াবহ প্রভাব থেকে নিরাপদ রাখতে পারি।

বন্ধুরা নিরাপদে থাকুন, এবং প্রতি ঘন্টায় নিয়মিত আপনার হাত ধুতে ভুলবেন না। আসুন জীবাণু সংক্রমণের চক্রটি ভেঙে ফেলি এবং আপনার সমস্ত গ্যাজেট এবং যন্ত্রপাতিগুলিকে গভীরভাবে পরিষ্কার করার অঙ্গীকার করি। নিচের মন্তব্য বিভাগে আপনি কোন সফ্টওয়্যারটি ইনস্টল করবেন সে সম্পর্কে আপনার চিন্তাভাবনা শেয়ার করুন এবং সামাজিক মিডিয়া – Facebook এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন।


  1. কিভাবে একটি Google ফর্ম তৈরি করবেন:একটি সম্পূর্ণ নির্দেশিকা

  2. কীভাবে একটি ওয়েবসাইট সুরক্ষিত করবেন? (সম্পূর্ণ ওয়েবসাইট নিরাপত্তা নির্দেশিকা)

  3. কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ডেটাবেস পরিষ্কার করবেন

  4. আপনার সময় কীভাবে দক্ষতার সাথে পরিচালনা করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা