কম্পিউটার

কিভাবে আপনার Windows 10 PC পরিষ্কার এবং রিফ্রেশ করবেন

আপনি আপনার রেজিস্ট্রি সেটিংস টুইক করেছেন, একটি বা দুটি দুর্বৃত্ত অ্যাপ ইনস্টল করেছেন, কিছু NSFW অনলাইন স্টাফ ডাউনলোড করেছেন বা কোনো ব্যক্তিগত তথ্য অন্তর্ভুক্ত না করেই কাউকে একটি পিসি হস্তান্তর করতে চান, কখনও কখনও আপনাকে আপনার Windows 10 পিসি পরিষ্কার এবং রিফ্রেশ করতে হবে। সৌভাগ্যক্রমে, এটি Windows 10 এর সাথে একটি ব্যথাহীন প্রক্রিয়া।

শুরু করার জন্য আপনাকে মাত্র চারটি জিনিস করতে হবে:

  1. শুরু-এ যান .
  2. সেটিংস এ যান .
  3. আপডেট এবং নিরাপত্তা এ যান .
  4. বাম পাশের বার থেকে, পুনরুদ্ধার-এ যান .

কিভাবে আপনার Windows 10 PC পরিষ্কার এবং রিফ্রেশ করবেন

পুনরুদ্ধার থেকে , তিনটি বিকল্প থাকবে:

কিভাবে আপনার Windows 10 PC পরিষ্কার এবং রিফ্রেশ করবেন

  1. এই PC রিসেট করুন - যদি আপনার Windows 10 পিসি আপনার পছন্দ মতো মসৃণভাবে চলতে না থাকে তবে এই বিকল্পটি ব্যবহার করুন। আপনি আপনার পিসিতে ইনস্টল করা আপনার ব্যক্তিগত ফাইল বা অতিরিক্ত প্রোগ্রামগুলিকে রাখা বা মুছে ফেলা বেছে নিতে পারেন এবং আপনার পিসি উইন্ডোজ 10 পুনরায় ইনস্টল করবে৷ আপনি যদি সরানো সমস্ত প্রোগ্রাম মনে না রাখতে পারেন তবে চিন্তা করবেন না৷ আপনার পিসি পরিষ্কার এবং রিফ্রেশ করা হলে এই অ্যাপ্লিকেশনগুলিকে আপনার Windows 10 ডেস্কটপের উপরের বাম দিকের কোণায় এজ শর্টকাট হিসাবে রাখা হবে৷
  2. Windows 10 এর পূর্ববর্তী সংস্করণে ফিরে যান -বর্তমান Windows 10 বিল্ড আপনি যা খুঁজছেন তা না হলে বা বর্তমান বিল্ডে আপনার সমস্যা হচ্ছে, আপনি পূর্ববর্তী সংস্করণে ফিরে যেতে পারেন। আপনি যদি পূর্বের Windows Insider বিল্ডটিও পছন্দ করেন তবে আপনি এই বিকল্পটি ব্যবহার করতে পারেন।
  3. উন্নত স্টার্টআপ -এই বিকল্পটি আপনাকে একটি সিডি, ডিভিডি বা একটি ইউএসবি ডিভাইস থেকে উইন্ডোজ 10 ইনস্টল করতে দেয়। আরও প্রযুক্তিগত জ্ঞানী ব্যক্তিদের জন্য, আপনি আপনার Windows 10 PC ফার্মওয়্যার সেটিংস পরিবর্তন করতে পারেন, Windows 10 স্টার্টআপ সেটিংস পরিবর্তন করতে পারেন, অথবা একটি সিস্টেম চিত্র ব্যবহার করে Windows 10 পুনরুদ্ধার করতে পারেন। এই বিকল্পটি বেছে নিলে আপনার পিসি Windows 10 রিকভারিতে রিস্টার্ট হবে৷

এমন একটি সময় আসতে পারে যখন আপনাকে আপনার Windows 10 পিসি পরিষ্কার এবং রিফ্রেশ করতে হতে পারে। একটি নতুন ইনস্টল করা Windows 10 অ্যাপ, ড্রাইভার, বা অন্য আপডেটের কারণে অনেক হেঁচকি দেখা দিতে পারে, অথবা আপনার Windows 10 পিসি ঠিক যেমনটি করা উচিত তেমন কাজ করছে না।

কারণ যাই হোক না কেন, আপনার Windows 10 PC পরিষ্কার এবং রিফ্রেশ করতে এই দ্রুত নির্দেশিকাটি ব্যবহার করুন৷


  1. কীভাবে আপনার টিভি রিমোট পরিষ্কার এবং স্যানিটাইজ করবেন

  2. কিভাবে আপনার ল্যাপটপ স্যানিটাইজ এবং পরিষ্কার করবেন

  3. কীভাবে আপনার এয়ারপডস এবং এয়ারপডস প্রো পরিষ্কার করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন