কম্পিউটার

আপনার সময় কীভাবে দক্ষতার সাথে পরিচালনা করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা

সময় মূল্যবান এবং আমরা অবশ্যই এটি যথেষ্ট করতে পারি না! আমাদের মধ্যে বেশিরভাগই প্রায়শই আমাদের দৈনন্দিন কাজগুলি সম্পূর্ণ করতে লড়াই করে এবং সময়টি কীভাবে উড়েছিল তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ে। আমরা হব! আপনি যদি আপনার সময় ব্যবস্থাপনা দক্ষতার সমাধান খুঁজছেন তাহলে এই নিবন্ধটি আপনার জন্য।

মানুষ আজ তাদের বেশিরভাগ সময় তাদের স্মার্টফোনের সাথে আটকে থাকে। তারা তাদের ফোনে এতটাই নিমগ্ন যে তারা ভুলে গেছে যে তারা বাস্তবতা মিস করছে। ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ এবং গেমের মতো সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশনগুলি আমাদের অনেক সময় নেয়। যদিও আপনার স্মার্টফোন এড়ানো অসম্ভব, বিশেষ করে আপনি যদি একজন ব্যবসায়ী বা পেশাদার হন, আসক্ত হওয়া অবশ্যই সুদূরপ্রসারী। আপনি এমন লোকদের খুঁজে পেতে পারেন যারা ফোন ছাড়া তাদের জীবন কল্পনা করতে পারে না, তাদের খাওয়ার সময়, ঘুমানোর সময় এমনকি গোসলের সময়ও এটির প্রয়োজন হয়। খুব বেশি কিছু ভালো নয়।

এই প্রবন্ধে আমরা আপনাকে শেখাব কিভাবে আপনি একটি অ্যাপ ব্যবহার করে আপনার সময় পরিচালনা করতে পারেন। ফোন থেকে নিজেকে দূরে রাখা অসম্ভব শোনাতে পারে তবে এটি অবশ্যই নয়। এই সহজ অ্যাপটি আপনাকে আপনার সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যান্ড্রয়েড অ্যাপগুলি দেখতে সাহায্য করবে যার সাথে আপনি আপনার বেশিরভাগ সময় কাটান। আরও বিস্তারিত জানতে, আরও পড়ুন।

সামাজিক জ্বর হল একটি স্বজ্ঞাত অ্যাপ যা আপনাকে ডিজিটাল এবং বাস্তব জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখার মাধ্যমে স্মার্টফোনের আসক্তিকে হারাতে সাহায্য করে। এটি আপনাকে নিয়মিত সুস্থ থাকতে এবং ফোন আসক্তিকে পরাজিত করার কথা মনে করিয়ে দেবে। অ্যাপ্লিকেশনটি মোট ফোনে ব্যয় করা সময় এবং আলাদাভাবে অ্যাপ্লিকেশনগুলিকে ট্র্যাক করার একটি দুর্দান্ত উপায়। এটি আপনাকে অন্যান্য গুরুত্বপূর্ণ অনুস্মারকও দেয় যেমন জল পান করা এবং দীর্ঘক্ষণ ইয়ারফোন ব্যবহার এবং স্ক্রিন টাইম থেকে আপনার চোখ ও কানকে ক্ষতি থেকে রক্ষা করা। সোশ্যাল ফিভার হল একটি আকর্ষণীয় অ্যাপ যা আপনাকে কোয়ালিটি টাইম ফিচার ব্যবহার করে ফোনের বিভ্রান্তি ছাড়াই জীবনের অন্যান্য ক্রিয়াকলাপের সাথে যোগাযোগ করতে সাহায্য করবে। আপনার Android ডিভাইসে এটি কীভাবে ব্যবহার করবেন তা জেনে নেওয়া যাক।

অ্যান্ড্রয়েডে সর্বাধিক ব্যবহৃত অ্যাপ সম্পর্কে কীভাবে জানবেন

1. ডাউনলোড করুন সামাজিক জ্বর নিচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপ। এই বিনামূল্যের সময় ট্র্যাকিং অ্যাপ্লিকেশনটি সর্বশেষ Android OS-এর জন্যও উপলব্ধ৷

একবার হয়ে গেলে, তালিকায় আপনি যে অ্যাপ্লিকেশনগুলির জন্য সময়সীমা সেট করতে চান সেগুলি আপনাকে অবশ্যই যোগ করতে হবে। এটি প্রস্তাবিত এবং সমস্ত দুটি ট্যাব সহ একটি উইন্ডো খুলবে। আপনি যে তালিকাগুলি ট্র্যাক করতে চান তার যে কোনও একটি থেকে অ্যাপগুলি নির্বাচন করুন এবং লেটস গোতে ক্লিক করুন৷ এটি আপনাকে সামাজিক জ্বরে অ্যাপের ব্যবহার ট্র্যাক করতে এবং আপনি নির্ধারিত সময়সীমা অতিক্রম করার সময় অনুস্মারক পাঠাতে সহায়তা করবে৷

2. এরপর আপনি একটি ওভারলে টাইমার সহ একটি ট্র্যাকিং বিশদ উইন্ডো দেখতে পাবেন। এই টাইমারটি রিয়েল-টাইম ট্র্যাকিংয়ের জন্য সোশ্যাল ফিভারের সাথে ট্র্যাকিংয়ের জন্য আপনি যে অ্যাপগুলি বেছে নিয়েছেন তার উপরে প্রদর্শিত হবে। এছাড়াও, এটি আপনার স্ক্রীন যথাসময়ে এবং কতবার ফোন আনলক করা হয়েছে তা দেখাবে।

আপনার সময় কীভাবে দক্ষতার সাথে পরিচালনা করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা

আপনার সময় কীভাবে দক্ষতার সাথে পরিচালনা করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা

3. আরও বিশদ পেতে বা সেটিংস পরিবর্তন করতে আপনি প্রতিটি অ্যাপের ব্যবহার দেখতে অ্যাপ ব্যবহার ট্যাবে ট্যাপ করতে পারেন। এখানে আপনি নির্বাচিত অ্যাপের মোট সংখ্যা এবং সেই অ্যাপগুলির সাথে আজ কাটানো সময় দেখতে পারেন। টাইম ডিসপ্লেতে ট্যাপ করা আপনাকে ব্যক্তিগত ব্যবহারের সময় দেখতে সাহায্য করবে। তালিকার শীর্ষে রয়েছে সর্বাধিক ব্যবহৃত অ্যাপ৷

আরও অ্যাপ যোগ করতে, দেখুন বিস্তারিত আলতো চাপুন এবং তারপর ট্র্যাকিং বিস্তারিত উইন্ডোর নীচে ডানদিকে ‘+’ চিহ্নে ট্যাপ করুন।

4. সেটিংসের অধীনে, আপনি আরও বৈশিষ্ট্য পাবেন। আপনি একটি ওভারলে টাইমারও সেট করতে পারেন যা ফোনটি ব্যবহার করার সময় ক্রমাগত সময় দেখাবে। অপ্রয়োজনীয় কাজের জন্য আপনার ফোন ব্যবহার বন্ধ করার জন্য আপনাকে মনে করিয়ে দেওয়ার এটি একটি দুর্দান্ত উপায়। দৈনিক প্রতিবেদনটিও এই বিভাগের অধীনে দেখা যেতে পারে।

এগুলি ছাড়াও, সোশ্যাল ফিভারের আস্তিনের নীচে লুকিয়ে থাকা আরও বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে, যেমন আপনি খুব বেশিক্ষণ গান শুনলে বা খুব বেশিক্ষণ স্ক্রিনের দিকে তাকিয়ে থাকলে আপনার চোখ এবং কানের স্বাস্থ্য সম্পর্কে বিজ্ঞপ্তি পেতে পারেন৷

আপনার সময় কীভাবে দক্ষতার সাথে পরিচালনা করবেন তার একটি সম্পূর্ণ নির্দেশিকা

অবশ্যই পড়ুন: সোশ্যাল মিডিয়া কি আমাদের পরিবর্তন করেছে?

ডিফল্টরূপে, চোখের এবং কানের স্বাস্থ্যের জন্য সময় সীমা 30 মিনিট হিসাবে সেট করা হয়, যদিও আপনি এটি সহজেই কাস্টমাইজ করতে পারেন৷

আপনি দৈনিক রিপোর্ট পেতে পারেন যেখানে আপনি অ্যাপ ব্যবহারের শতাংশ এবং মোট সময় ব্যয় করতে পারেন। এটি আপনাকে সর্বাধিক ব্যবহৃত অ্যাপ এবং ফোন আনলকের সংখ্যাও দেখায়।

র্যাপিং আপ –

এটি আপনার ফোন ব্যবহার নিয়ন্ত্রণে রাখার একটি সহজ উপায়। সামাজিক জ্বর অ্যাপ্লিকেশন আপনাকে আরও উত্পাদনশীল এবং সৃজনশীল কার্যকলাপে আপনার সময় ব্যয় করতে উত্সাহিত করবে৷

নীচের মন্তব্যে এই পোস্টে আপনার মতামত আমাদের জানান। আরও নতুন প্রযুক্তির আপডেট, কৌশল, সমাধানের জন্য, Facebook, Twitter, Instagram, এবং YouTube-এ WeTheGeek অনুসরণ করুন।


  1. আপনার ফোনে ট্যাপ করা হলে কিভাবে বলবেন

  2. করোনাভাইরাস পরামর্শ:আপনার গ্যাজেটগুলি কীভাবে পরিষ্কার করবেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ নির্দেশিকা

  3. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  4. অ্যান্ড্রয়েডে ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন