কম্পিউটার

আইফোনে মিউজিক সহ ভিডিও কীভাবে রেকর্ড করবেন

আইফোনে মিউজিক সহ ভিডিও কীভাবে রেকর্ড করবেন

আপনি এক সপ্তাহ বা বহু বছর ধরে একটি আইফোনের মালিকানা থাকুক না কেন, আপনি জানবেন যে আপনি যখন গান শোনার সময় ক্যামেরা টানবেন, তখন সঙ্গীত বন্ধ হয়ে যায়। আপনি যা শুনছেন না কেন, আপনি "ভিডিও" মোডে সোয়াইপ করার সাথে সাথেই মিউজিক কেটে যাবে। আপনি যদি আপনার ভিডিও ফাইলগুলিতে ব্যাকগ্রাউন্ড মিউজিক রাখতে পছন্দ করেন তবে একটি অবিশ্বাস্যভাবে সহজ সমাধান রয়েছে। চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি আপনার iPhone এ মিউজিক দিয়ে ভিডিও রেকর্ড করতে পারেন।

প্রয়োজনীয়তা

এর সাথে লক্ষ্য করার সবচেয়ে বড় বিষয় হল এটি সমস্ত আইফোন মডেলে কাজ করে না। একটির জন্য, আপনাকে iOS 13 বা তার থেকে নতুন ব্যবহার করতে হবে। কিছু রিপোর্ট আছে যে এটি "পুরনো" iPhone ডিভাইসে কাজ করে না, তবে iPhone 11 বা 12 সিরিজের ডিভাইসের পাশাপাশি iPhone SE (দ্বিতীয় প্রজন্মের) যে কেউ এই সমাধানের সাথে কোন সমস্যা হবে না। আপনার আইফোন এবং মিউজিকের বাইরে, এই কাজটি করার জন্য অন্য কোন প্রয়োজনীয়তা নেই – কোন তৃতীয় পক্ষের অ্যাপ, কোন শর্টকাট এবং অবশ্যই কোন জেলব্রেক প্রয়োজন নেই।

অ্যাপল নিঃসন্দেহে কোনো কপিরাইট ঝুঁকি এড়াতে ভিডিও মোড চলাকালীন সার্ফেসিং থেকে কোনো সঙ্গীত প্লেব্যাক বন্ধ করে দেয়। এটি একটি স্মার্ট খেলা এবং একটি যা সম্পূর্ণ অর্থবোধক, কিন্তু তারা এটির কাছাকাছি যাওয়া কঠিন করেনি। শুধু জেনে রাখুন যে আপনি যদি একটি গান ব্যবহার করেন এবং আপনার সোশ্যাল মিডিয়া চ্যানেলে পোস্ট করেন, বিশেষ করে YouTube-এ আপনি কপিরাইট আইন লঙ্ঘন করে থাকেন তাহলে সেটি মুছে ফেলা হতে পারে৷

কিছু ​​মিউজিক চালান

আইফোনে মিউজিক সহ ভিডিও কীভাবে রেকর্ড করবেন

প্রথম এবং সবচেয়ে মৌলিক পদক্ষেপ হল ব্যাকগ্রাউন্ডে আপনার পছন্দের একটি গান বাছাই করা। এটি অ্যাপল মিউজিক, অ্যামাজন মিউজিক, স্পটিফাই, প্যান্ডোরা ইত্যাদি থেকে যেকোনো নির্বাচন হতে পারে। যতক্ষণ পর্যন্ত মিউজিক অ্যাপটি ব্যাকগ্রাউন্ড প্লেব্যাক সমর্থন করে, ততক্ষণ আপনার ভালো অবস্থায় থাকা উচিত। চূড়ান্ত সতর্কতা হল যে মিউজিক ভলিউমটি যথেষ্ট জোরে হওয়া উচিত যাতে এটি আপনার iPhone এর মাইক্রোফোনের মাধ্যমে স্পষ্টভাবে ক্যাপচার করা যায়।

ক্যামেরা অ্যাপ খুলুন

আইফোনে মিউজিক সহ ভিডিও কীভাবে রেকর্ড করবেন

ক্যামেরা অ্যাপ খুলুন এবং "ফটো" মোডে থাকুন। "ভিডিও" মোডে যাবেন না, অন্যথায় ব্যাকগ্রাউন্ড মিউজিক বাজানো বন্ধ হয়ে যাবে। এই কৌশলটির মূল বিষয় হল আপনি ফটো মোডে থাকবেন তা নিশ্চিত করা।

মিউজিক সহ ভিডিও রেকর্ড করুন

আইফোনে মিউজিক সহ ভিডিও কীভাবে রেকর্ড করবেন

ব্যাকগ্রাউন্ডে মিউজিক বাজছে এবং আপনার আইফোন ক্যামেরা "ফটো"-তে খোলা থাকলে, ভিডিও রেকর্ডিং শুরু করতে শাটার বোতামে ট্যাপ করুন এবং ধরে রাখুন। যখন আপনি রেকর্ডিং সম্পন্ন করেন, শুধু শাটার বোতাম থেকে আপনার আঙুল সরান। এই কৌশলটি পিছনের এবং সেলফি উভয় ক্যামেরার জন্যই প্রযোজ্য। ভিডিওটি অবিলম্বে আপনার ফটো অ্যালবাম/ক্যামেরা রোলে যথারীতি সংরক্ষণ করা হবে৷

ফটো অ্যালবাম

সঙ্গীতের সাথে আপনার ভিডিও রেকর্ড করার পরে, আপনার ফটো অ্যাপে যান এবং ভিডিওটির প্লেব্যাক পরীক্ষা করুন৷ এটি লক্ষণীয় যে গানটির অডিওটি একই মানের হবে না যদি আপনি আইফোনের স্পিকারের মাধ্যমে বাজিয়ে থাকেন। মনে রাখবেন, আপনার আইফোনে মাইক্রোফোনের মাধ্যমে মিউজিক রেকর্ড করা হচ্ছে, তাই এটি নিখুঁত হবে না তবে অবশ্যই কার্যকরী নয়।

চূড়ান্ত চিন্তা

যদিও আপনার আইফোনে মিউজিকের মাধ্যমে ভিডিও রেকর্ড করা সহজ, তবে এটির জন্য একটি কার্যকরী ব্যবস্থা প্রয়োজন, এটি একটি সার্থক কৌশল যা যে কোনো আইফোন মালিকের জানা উচিত। আপনি কি সেরা আইফোন ক্যামেরা অ্যাপের এই তালিকাটি দেখেছেন?


  1. কিভাবে আপনার iPhone এ প্রফেশনাল কোয়ালিটি ভিডিও রেকর্ড করবেন

  2. কিভাবে আইফোনে সাউন্ড দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন

  3. কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন

  4. আইফোনে সাউন্ড দিয়ে ফেসটাইম স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন