কম্পিউটার

কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)

ব্লগের সারাংশ – আপনি কি আপনার YouTube চ্যানেলের জন্য একটি গেম রেকর্ড করার চেষ্টা করছেন? কিন্তু ভিডিও স্ক্রীন রেকর্ডিং থেকে আলাদা করে অডিও ফাইলগুলো কিভাবে রেকর্ড করা যায় তা নিয়ে সবসময় বিভ্রান্ত? এই ব্লগটি আপনাকে শিখতে সাহায্য করবে কিভাবে স্ক্রীন ক্রিয়াকলাপ সহ অডিও ফাইল রেকর্ড করতে হয়।

আপনি যদি একজন ভিডিও নির্মাতা হন, আপনি ভিডিও তৈরি, রেকর্ডিং এবং সম্পাদনা করার যন্ত্রণা জানেন। আউটপুট অন্যদের কাছে বিরামহীন দেখায় তবে এর পিছনের প্রক্রিয়াটি এত সহজ নয়। তাদের এবং যারা এই ধরনের কাজ করার পরিকল্পনা করছেন তাদের সাহায্য করার জন্য, আমাদের এই ব্লগটি আপনার জন্য একটি সহজ সমাধান রয়েছে। উইন্ডোজ পিসির জন্য একটি অল-ইন-ওয়ান স্ক্রিন রেকর্ডার যা একটি পৃথক ফাইলে মাইক্রোফোন অডিও রেকর্ড করবে।

আমরা TweakShot Screen Recorder সম্পর্কে কথা বলছি যা Windows PC এর জন্য সেরা স্ক্রিন রেকর্ডিং সফটওয়্যার। এটি অনেকগুলি দরকারী বৈশিষ্ট্য সহ আসে যা অন-স্ক্রীন কার্যকলাপগুলি ক্যাপচার করতে ইচ্ছুক ব্যবহারকারীর জন্য অন্য কোনও সরঞ্জামের প্রয়োজন হবে না। স্ক্রিন রেকর্ডারটি আসল, 4K এবং এইচডি ভিডিও মানের রেকর্ড করার বিকল্পের সাথে আসে। এছাড়াও, আপনি টিউটোরিয়াল বা উপস্থাপনা ভিডিওগুলির জন্য সহজেই ওয়েবক্যাম এবং স্ক্রীন ওভারলে ক্যাপচার করতে পারেন।

বিশেষ করে যখন আপনি গেমপ্লে এবং সমস্যা সমাধানের মতো স্ক্রীন ক্রিয়াকলাপগুলি প্রদর্শন করার চেষ্টা করছেন তখন এটি কার্যকর হয়৷ এটি মাইক্রোফোন অডিওর সাথে সিস্টেম অডিওকে কার্যকরভাবে দখল করে। আপনি সহজেই মাউসের গতিবিধি যেমন কার্সার রেকর্ড করতে পারেন এবং এর রং কাস্টমাইজ করতে পারেন। শুধু তাই নয়, উইন্ডোজ অ্যাপ্লিকেশনটি ব্যক্তিগতকৃত ওয়াটারমার্ক যুক্ত করতে ব্যবহার করা যেতে পারে। আরেকটি বৈশিষ্ট্য হল আপনার পছন্দ অনুযায়ী হটকিগুলি কাস্টমাইজ করা।

এই পরবর্তী বিভাগে, আমরা আপনাকে বলব কিভাবে একটি পৃথক ভিডিও এবং অডিও ফাইল পেতে স্ক্রীন এবং মাইক্রোফোন রেকর্ড করতে হয়।

কিভাবে অডিও দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন

TweakShot Screen Recorder ব্যবহার করে, আপনি MP3 রেকর্ডার ছাড়াই YouTube ভিডিওর জন্য অডিও রেকর্ডিং পেতে পারেন।

ধাপ 1: আপনার কম্পিউটারে TweakShot Screen Recorder ডাউনলোড করুন।

ধাপ 2:C ডাউনলোড করা সেটআপ ফাইলটি চালিয়ে ইনস্টলেশন সম্পূর্ণ করুন।

ধাপ 3: TweakShot Screen Recorder এর সফল ইনস্টলেশনের পর চালু হবে। এখানে আপনাকে দ্রুত সেটিংসে যেতে হবে।

কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)

পদক্ষেপ 4: অডিও রেকর্ডিং সেট করতে অগ্রিম সেটিংসে যান৷

কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)

অ্যাডভান্স সেটিংস ট্যাবের অধীনে, আপনি টুলটির জন্য বিভিন্ন সেটিংস দেখতে পাবেন। বাম ফলক থেকে রেকর্ড অপশনে যান। এখন ডান প্যানে যান এবং শেষ সেটিংস দেখুন - রেকর্ড করার সময় একটি অতিরিক্ত অডিও ফাইল সংরক্ষণ করুন। এটি চিহ্নিত করুন এবং আপনি যদি সেটিংসে আর কোনো পরিবর্তন করতে না চান তাহলে আপনি এখন এটি বন্ধ করতে পারেন৷

ধাপ 5: রেকর্ডিংয়ের জন্য আপনার স্ক্রিন সেট আপ করুন এবং তারপরে TweakShot Screen Recorder-এ মাইক্রোফোন সাইন-এ যান৷

কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)

এখানে, আপনার কম্পিউটারের জন্য স্ক্রিন রেকর্ডিংয়ের সাথে আপনি যে মাইক্রোফোনটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন৷

পদক্ষেপ 6: এখন, আপনাকে প্রধান প্যানেলে যেতে হবে এবং তারপর উইন্ডোটি নির্বাচন করুন এবং রেকর্ডিং শুরু করতে রেকর্ডে ক্লিক করুন।

কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)

রেকর্ডিংটি একটি কাউন্টডাউন অনুসরণ করে শুরু হবে কারণ এটি ডিফল্টে সেট করা থাকে এবং ব্যবহারকারীদের প্রস্তুত হওয়ার জন্য সময় দেয়।

পদক্ষেপ 7: আপনার কাজ শেষ হওয়ার সাথে সাথে মিনিমাইজড ট্যাবের স্টপ বোতামে ক্লিক করুন বা স্টপের জন্য কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন।

একবার আপনি এটি করলে, রেকর্ডিং একটি নির্ধারিত ফোল্ডারে সংরক্ষণ করা হবে। আপনি গিয়ে দেখতে পারেন যে MP3 ফরম্যাটে একটি ভিডিও ক্লিপ এবং একটি অডিও ফাইল সেখানে পাওয়া যাবে।

আরও পড়ুন:Android (2022) এ অডিও সহ স্ক্রীন রেকর্ড করার 4টি উপায়

উপসংহার -

TweakShot Screen Recorder ব্যবহার করে আপনি স্ক্রীন রেকর্ডিং কিন্তু অডিও ফাইল পেতে পারবেন না। এবং এমনকি শব্দ রেকর্ড করার জন্য আপনার মাইক্রোফোন রেকর্ড করার জন্য আপনাকে অন্য টুল পেতে হবে না। শুধুমাত্র একটি সেটিং দিয়ে, আপনি সহজেই আপনার কম্পিউটারে অডিও রেকর্ড এবং সংরক্ষণ করতে পারবেন। এখন, আপনি আলাদাভাবে আপনার স্ক্রীন রেকর্ডিং থেকে অডিও ফাইল ব্যবহার করতে পারেন। যারা রেকর্ড করা ভিডিওগুলি সম্পাদনা করার জন্য খুঁজছেন তাদের জন্য এটি উপকারী হতে পারে। আশাকরি এটা সাহায্য করবে! এছাড়াও TweakShot Screen Recorder-এর অতিরিক্ত টুল আপনাকে রেকর্ড করার সময় বিভিন্ন মোডে স্ক্রিনশট নিতে সাহায্য করবে। একটি টুলে এই সমস্ত বৈশিষ্ট্যগুলি এটিকে সমস্ত উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য চেষ্টা করা আবশ্যক করে তোলে, দয়া করে এটি চেষ্টা করে দেখুন৷

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে উইন্ডোজে ডিজনি প্লাস রেকর্ড করতে শিখতে সাহায্য করবে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, Instagram, এবং YouTube এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

সম্পর্কিত বিষয় – 

কিভাবে বিনামূল্যে ডিজনি প্লাস পাবেন?

বিনামূল্যে অনলাইন সিনেমা দেখার ৫টি দুর্দান্ত উপায়

অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 15 সেরা ফ্রি স্ক্রীন মিররিং অ্যাপস

নেটফ্লিক্সে কী দেখতে হবে?

2022 সালে ব্যবহারের জন্য বিনামূল্যের ট্রায়াল সহ 5 সেরা VPN


  1. উইন্ডোজ 10, 8 এবং 7 এ ভিএলসি মিডিয়া প্লেয়ার দিয়ে আপনার স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন

  2. কিভাবে MSCONFIG দিয়ে আপনার পিসির গতি বাড়ানো যায়

  3. কিভাবে অডিও সহ পাওয়ারপয়েন্ট উপস্থাপনা রেকর্ড করবেন?

  4. কিভাবে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট দিয়ে আপনার স্ক্রীন রেকর্ড করবেন