কম্পিউটার

আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

আপনার আইফোনে স্ক্রিন রেকর্ড করে আপনার প্রযুক্তিগত দক্ষতা আপনার অ-প্রযুক্তি-বুদ্ধিমান বন্ধুর কাছে দেখাতে চান? আপনি অন্তর্নির্মিত স্ক্রিন রেকর্ডার বৈশিষ্ট্যটি ব্যবহার করে আপনার দুর্দান্ত iPhone XR তে এই সমস্ত করতে পারেন৷

প্রতিটি আইফোনে একটি অন্তর্নির্মিত স্ক্রিন রেকর্ডিং অ্যাপ্লিকেশন রয়েছে তবে এটি সম্পর্কে খুব কমই জানেন। এই কারণে থার্ড-পার্টি স্ক্রিন রেকর্ডিং অ্যাপ ব্যবহার করা হয় যা করা সবচেয়ে বুদ্ধিমানের কাজ নয়।

অতএব, আমরা আপনার iPhone XR-এ একটি স্ক্রিন রেকর্ডিং অ্যাপ্লিকেশন ব্যবহার করার পদক্ষেপগুলি তালিকাভুক্ত করেছি। এটি ব্যবহার করার জন্য আপনাকে কোনো পরিবর্তন করতে হবে না, কারণ এটি কোম্পানি নিজেই তৈরি করেছে। তদুপরি, আপনি কোনও সামঞ্জস্যতার সমস্যার মুখোমুখি হবেন না। আপনার যা দরকার তা হল নিশ্চিত করা যে আপনি এটি সক্ষম করেছেন৷

স্ক্রীন রেকর্ডিং সহজ, এবং এটি আপনার প্রিয়জনের সাথে ভিডিও কল রেকর্ড করতে সাহায্য করে৷ তাই এই ব্লগে, আমরা কভার করব কিভাবে আপনি iPhone XR-এ স্ক্রীন রেকর্ড করতে পারেন।

আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

iPhone XR-এ স্ক্রিন রেকর্ড করা সহজ। আপনার যা দরকার তা হল পদক্ষেপগুলি অনুসরণ করা এবং নিয়ন্ত্রণ কেন্দ্রে সেটিংস উপলব্ধ করা৷

এই ধাপগুলি অনুসরণ করুন স্ক্রিন iPhone XR-এ রেকর্ড করুন:

1. সেটিংস> কন্ট্রোল সেন্টার> কাস্টমাইজ কন্ট্রোলে যান, স্ক্রীন রেকর্ডিংয়ের পাশে + ট্যাপ করুন।

2. এরপর, স্ক্রীন রেকর্ড আইকন দেখতে যেকোনো স্ক্রিনের নিচের প্রান্ত থেকে উপরে সোয়াইপ করুন।

3. রেকর্ডিং শুরু করতে   > মাইক্রোফোনে ট্যাপ করুন। iPhone XR-এ স্ক্রিন রেকর্ডিং শুরু হওয়ার আগে আপনাকে তিন-সেকেন্ডের কাউন্টডাউনের জন্য অপেক্ষা করতে হবে।

4. এখন, iPhone XR স্ক্রীন রেকর্ডিং বিকল্প ব্যবহার করে যে অ্যাপ্লিকেশন, গেম বা ভিডিও রেকর্ড করতে চান সেটি খুলুন৷

5. iPhone XR-এ স্ক্রিন রেকর্ডিং বন্ধ করতে স্ক্রীন রেকর্ডিং আইকনে ট্যাপ করুন।

6. রেকর্ড করা স্ক্রিনটি স্থানীয় ফটো অ্যালবামের অধীনে পাওয়া যাবে৷

আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

উপরে উল্লিখিত পদ্ধতি ব্যবহার করে, আপনি আপনার iPhone XR-এ যেকোনো কার্যকলাপ দ্রুত রেকর্ড করতে পারেন . আপনার প্রিয় গেমগুলি রেকর্ড করা থেকে শুরু করে একটি অ্যাপ পর্যালোচনা করা পর্যন্ত আপনি যে কোনও কিছু রেকর্ড করতে পারেন। প্রথমে জিনিসগুলো সহজ মনে না হলে হতাশ হবেন না।

আপনি এটি ব্যবহার করবেন আপনি এটি অভ্যস্ত হয়ে যাবে. যাইহোক, উপরের বিনামূল্যের iPhone XR ফ্রি স্ক্রিন রেকর্ডিং আপনি যা খুঁজছেন তা না হলে, TechSmith ক্যাপচার চেষ্টা করুন।

তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে iPhone XR-এ কীভাবে রেকর্ড স্ক্রিন করবেন

টেকস্মিথ ক্যাপচার একটি বিশ্বস্ত টুল কারণ এটি ডেস্কটপ স্ক্রিন রেকর্ডারগুলির সুপরিচিত নির্মাতারা অফার করে। এই অ্যাপ্লিকেশনটি স্ক্রিন রেকর্ডিং এবং সম্পাদনা ক্ষমতা উভয়ের জন্য ব্যবহার করা যেতে পারে।

এই প্রোগ্রামটি ব্যবহার করার জন্য সিস্টেম সেটিংস পরিবর্তন করার প্রয়োজন নেই। একবার স্ক্রীন রেকর্ড হয়ে গেলে শেয়ার ফাংশনটি ব্যবহার করে রেকর্ডিং সরাসরি Snagit বা Camtasia এর সাথে শেয়ার করুন যাতে আরও সম্পাদনা করা যায়।

টেকস্মিথ ক্যাপচার অ্যাপ ব্যবহার করে কিভাবে iPhone XR স্ক্রীন রেকর্ড করবেন?

  1. অ্যাপ স্টোর থেকে TechSmith ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. আপনার TechSmith অ্যাকাউন্ট ব্যবহার করে ক্যাপচার খুলুন এবং সাইন ইন করুন। আপনার যদি এটি না থাকে তবে আপনাকে এটি তৈরি করতে হবে।
  3. আপনি যখন প্রথমবার এই অ্যাপ্লিকেশনটি চালাবেন তখন আপনাকে বিজ্ঞপ্তিটি গ্রহণ করতে হবে। স্ক্রিন রেকর্ডিং সম্পূর্ণ হলে বিজ্ঞপ্তি পাওয়ার জন্য এটি করা হয়।
  4. এরপর, নিশ্চিত করুন যে কন্ট্রোল সেন্টারে স্ক্রিন রেকর্ডিং ফাংশন সক্রিয় আছে।
  5. এখন, অ্যাপটি চালু করুন এবং রেকর্ড বোতামে আলতো চাপুন। আপনার ভয়েস রেকর্ড করতে, মাইক্রোফোন আইকনে আলতো চাপুন৷
  6. সম্পন্ন হলে, স্ক্রিনের উপরে লাল বোতামে আলতো চাপুন।
  7. রেকর্ডিং সংরক্ষণ করতে থামুন আলতো চাপুন৷
  8. আপনি ফোনের গ্যালারিতে এই রেকর্ডিংটি খুঁজে পেতে পারেন৷

আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

এছাড়া, iPhone XR TechSmith Screen Capture-এ অন্তর্নির্মিত স্ক্রিন রেকর্ডিং পদ্ধতিও কার্যকর। অধিকন্তু, এটি আপনাকে রেকর্ডিংয়ের পূর্বরূপ দেখতে এবং এটি বাতিল করতে দেয়। এই পদ্ধতিগুলি অবশ্যই গেম জয়ের মতো বিশেষ মুহুর্তগুলি রেকর্ড করতে সহায়তা করবে। উভয়ই অত্যন্ত কার্যকর পদ্ধতি যা আপনি বেছে নিয়েছেন তা নির্ভর করবে প্রয়োজনীয়তার উপর।

আইফোন এক্সআর স্ক্রীন রেকর্ডিং টিপস

iPhone XR স্ক্রিন রেকর্ডিংয়ের জন্য কিছু অতিরিক্ত এবং সহায়ক টিপস।

  1. নিয়ন্ত্রণ কেন্দ্রে থাকাকালীন স্ক্রীন রেকর্ড বোতামটি দীর্ঘক্ষণ চেপে আপনি স্ক্রীন রেকর্ডিং বা মাইক্রোফোন রেকর্ডিং নিষ্ক্রিয় বা সক্ষম করতে পারেন৷
  2. স্ক্রিন রেকর্ডিং বন্ধ করতে লাল বোতামে ট্যাপ করুন।
  3. ক্লাটার-ফ্রি স্ক্রিন রেকর্ডিংয়ের জন্য আপনার iPhone XR-কে Do Not Disturb মোডে রাখুন।
  4. iPhone XR স্ক্রিন রেকর্ডিং ক্যাপচার করতে আপনি সবসময় একটি নিয়মিত ভিডিও এডিটর ব্যবহার করতে পারেন।
  5. স্ক্রিন রেকর্ডিং সম্পন্ন করা হয়, iPhone XR এবং অন্যান্য iPhone এ স্ক্রীনকাস্ট হিসেবে ক্লাউড সার্ভার বা যেকোনো সামাজিক শেয়ারিং সাইটে আপলোড করা যেতে পারে।

শেষ শব্দ:

আমি আশা করি উপরের উপায়গুলি আপনাকে আপনার iPhone XR এ স্ক্রীন রেকর্ড করতে সাহায্য করবে। আপনি iPhone XR-এ স্ক্রীন রেকর্ড করার জন্য কোন পদ্ধতি ব্যবহার করেছেন এবং কেন আমাদের একটি মন্তব্য করে তা আমাদের জানান৷

কিভাবে আইফোন এবং আইপ্যাডে জুম দিয়ে স্ক্রীন শেয়ার করবেন

কিভাবে আইফোন স্ক্রীন রেকর্ডিং কাজ করছে না তা ঠিক করবেন

কিভাবে আইফোনে সাউন্ড দিয়ে ফেসটাইম স্ক্রীন রেকর্ড করবেন


  1. কিভাবে আইফোনে সাউন্ড দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন

  2. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোনে কীভাবে দ্রুত রেকর্ডিং এবং ভয়েস রেকর্ডিং সম্পাদনা করবেন

  4. আইফোনে সাউন্ড দিয়ে ফেসটাইম স্ক্রীন কিভাবে রেকর্ড করবেন