কম্পিউটার

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

অ্যাপ ডেভেলপমেন্ট এমন কিছু যা সবাই গ্রহণ করে! আইটি ইন্ডাস্ট্রিও আলাদা নয়! এমন একটি সময় ছিল যখন আইটি পেশাদারদের হয় তাদের ভারী সিস্টেমগুলি সর্বত্র বহন করতে হত বা চলাফেরার সময় তাদের কাজ ছেড়ে দিতে হত! যাইহোক, জিনিসগুলি এখন ব্যাপকভাবে উন্নত হয়েছে এবং স্মার্টফোনের প্রবর্তনের সাথে প্রায় প্রতিটি ক্ষেত্রে আমাদের সহায়তা করার জন্য একটি অ্যাপ রয়েছে! এখানে, আমরা আইটি পেশাদারদের জন্য সেরা iOS অ্যাপগুলির একটি তালিকা নিয়ে এসেছি যাতে তারা তাদের iOS ডিভাইসের সর্বাধিক ব্যবহার করতে পারে! তাই, বেশি আড্ডা ছাড়াই, চলুন শুরু করা যাক!

1. iNetTools

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

এটি আইফোন এবং আইপ্যাড উভয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি সর্বজনীন টুল! এটির সাহায্যে আপনি নেটওয়ার্ক নির্ণয়ের জন্য সরঞ্জামগুলির একটি স্যুটে অ্যাক্সেস পান৷ এই অ্যাপের দ্বারা অফার করা আশ্চর্যজনক সরঞ্জামগুলির মধ্যে রয়েছে পিং, ডিএনএস লুকআপ, সার্ভার মনিটর, এবং ল্যান স্ক্যান এবং আরও অনেক কিছু। এই অ্যাপটি সারা বিশ্বের পেশাদারদের জন্য প্রিয় iPhone অ্যাপগুলির মধ্যে একটি হয়ে উঠেছে কারণ এতে IPV4 এবং IPV6 উভয়কেই সমর্থন করার মতো অনবদ্য বৈশিষ্ট্য রয়েছে৷

2. মাইক্রোসফট রিমোট ডেস্কটপ

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

দূরবর্তীভাবে আপনার সিস্টেমে অ্যাক্সেস পেয়ে আপনি যে সুবিধাগুলি পান সে সম্পর্কে আপনি সচেতন হতে পারেন! মাইক্রোসফটের একটি পণ্য হচ্ছে, এটি সম্পূর্ণরূপে নির্ভর করা যেতে পারে। তাছাড়া নিরাপত্তার প্যারামিটারেরও খেয়াল রাখা হয়! আপনি শুধুমাত্র নিরাপদে আপনার ডেটা অ্যাক্সেস করতে পারবেন না কিন্তু নির্বিঘ্নে ভিডিও এবং সঙ্গীত স্ট্রিম করতে পারবেন। তালিকায় আইটি পেশাদারদের জন্য সেরা iOS অ্যাপগুলির মধ্যে একটি!

3. Fing – নেটওয়ার্ক স্ক্যানার

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

আপনি যদি এমন একটি টুল খুঁজছেন যা দক্ষ পাশাপাশি পকেট-বান্ধব, তাহলে এটি আপনার জন্য! এটি সহজেই সনাক্ত করতে পারে যে কতগুলি ডিভাইস ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত রয়েছে, অনুপ্রবেশকারীদের সনাক্ত করতে পারে, নেটওয়ার্ক সমস্যাগুলির সমাধান করতে পারে এবং কী নয়! আপনি আইএসপি বিশ্লেষণ পরিচালনা করতে পারেন, অনলাইন এবং অফলাইন উভয় ডিভাইস নিরীক্ষণ করতে পারেন! আপনি যদি নেটওয়ার্ক নিরাপত্তা নিয়ে থাকেন বা এতে আগ্রহ থাকে, তাহলে এটি ডাউনলোড করার কথা বিবেচনা করুন যা পেশাদারদের জন্য সবচেয়ে সহায়ক iPhone অ্যাপগুলির মধ্যে একটি বলে মনে করা হয়!

4. নেটওয়ার্ক বিশ্লেষক লাইট

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

যদি উপরে উল্লিখিত অ্যাপটি আপনার iOS ডিভাইসের জন্য খুব ভারী হয়, তাহলে এটি ডাউনলোড করার কথা বিবেচনা করুন! নেটওয়ার্কিং এর ক্ষেত্রে, আপনি আপনার নেটওয়ার্কের উপর নজর রাখতে এইগুলি ব্যবহার করতে পারেন! এমনকি আপনি আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত ডিভাইসগুলির আইপি ঠিকানাগুলিও জানতে পারেন৷ এবং এইভাবে, আপনি সহজেই আপনার নেটওয়ার্কের উপর নজর রাখতে পারেন তাও খুব বেশি ঝামেলা ছাড়াই!

5. Tasker:করণীয় তালিকা

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

আইটি পেশাদাররা প্রায়শই কাজের সাথে লোড হয় এবং তাদের কাজগুলিকে অগ্রাধিকার দেওয়ার জন্য করণীয় তালিকা প্রস্তুত করতে হয়। এই ধরনের পরিস্থিতিতে, Tasker নির্ভর করার জন্য সেরা! এটির একটি সৃজনশীল ইন্টারফেস রয়েছে যা সহজেই কাস্টমাইজ করা যায়! এই ফিল্টারিং এবং বাছাইয়ের সাথে আপনার কাজগুলি আপনার আঙ্গুলগুলি ছিঁড়ে ফেলার মতোই সহজ হয়ে যায়!

6. ক্লাউডপ্রিন্ট

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

এই সত্যটি অস্বীকার করার কিছু নেই যে আমরা প্রতিবার আমাদের সমস্ত নথি বহন করতে পারি না এবং এইভাবে আমরা ক্লাউড পরিষেবাগুলি স্থাপন করেছি! আপনি যদি এই ধরনের কোনো নথির একটি প্রিন্ট নিতে চান? ঠিক আছে, এর জন্য আমরা ক্লাউডপ্রিন্টের সুপারিশ করছি যার সাহায্যে আপনি অনেক সময় নষ্ট না করে প্রয়োজনীয় যেকোন নথির প্রিন্ট আউট নিতে পারেন! ঠিক আছে, এটি একটি আশ্চর্যজনক অ্যাপ যা IT পেশাদারদের জন্য ফলপ্রসূ প্রমাণিত হবে এবং এইভাবে এটি ডাউনলোড করুন এবং আপনার কাজে কোনো বাধা হয়ে দাঁড়াতে দেবেন না!

7. Evernote

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

Evernote হল সবচেয়ে বড় সময় সাশ্রয়কারী এবং এটি প্রত্যেকের জন্য একটি অ্যাপ থাকা আবশ্যক, তা আইটি পেশাদার হোক বা শিক্ষাদানের ব্যাকগ্রাউন্ডের কেউ। এই নোট নেওয়ার অ্যাপটি আপনার ব্যক্তিগত সহকারী হিসাবে দ্বিগুণ হতে পারে যার সাহায্যে আপনি আপনার প্রয়োজনীয় সবকিছু করতে পারেন! তাই কোনো দ্বিধা ছাড়াই, এটি ইনস্টল করুন এবং এর সুবিধাগুলি উপভোগ করুন!

8. ড্রপবক্স

আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

আরেকটি যা আইটি পেশাদারদের জন্য জীবন রক্ষাকারী অ্যাপ হতে পারে! এটি কাজ কমাতে এবং আপনার সমস্ত প্রয়োজনীয় নথি এক জায়গায় আনতে ডিজাইন করা হয়েছে! ডকুমেন্ট স্ক্যানার, অফলাইন অ্যাক্সেস এবং শেয়ার করা ফোল্ডারগুলি অন্তর্ভুক্ত বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে আপনি যে কোনও সময় যে কোনও জায়গায় এটি অ্যাক্সেস করতে পারেন৷ অবশ্যই চেষ্টা করে দেখতে হবে!

এটি আইটি পেশাদারদের জন্য iOS অ্যাপগুলির একটি সম্পূর্ণ তালিকা নয়, আরও অনেকগুলি আছে কিন্তু আমরা শুধুমাত্র সেরাটির উপর মনোনিবেশ করেছি! পেশাদারদের জন্য আরও বেশি আইফোন অ্যাপ থাকলে, আপনি আপনার মন্তব্য করতে পারেন এবং সে সম্পর্কে আমাদের জানাতে পারেন!


  1. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  2. প্রোগ্রামিং শেখার জন্য নতুনদের জন্য সেরা iOS অ্যাপ

  3. iOS এর জন্য 10 সেরা পোকেমন গো স্পুফিং অ্যাপ (iOS 16 সমর্থিত)

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা টুইটার অ্যাপ