কম্পিউটার

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

19 th শতাব্দীর বিজ্ঞান কথাসাহিত্যিক জুলস ভার্ন এমন উদ্ভাবনগুলি বর্ণনা করেছেন যা সম্ভবত তার সময়ে হাস্যকর বলে মনে হয়েছিল। যাইহোক, বেশ কয়েকটি সেই একই ডিজাইন এবং গ্যাজেট যা তিনি কাগজে তৈরি করেছিলেন, এখন আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে উঠছে। সাবমেরিন ও স্পেস ফ্লাইট থেকে শুরু করে ইন্টারনেট, সবকিছু নিয়েই লিখেছেন তিনি! প্রকৃতপক্ষে, ভার্ন অনেক প্রযুক্তিগত উন্নয়নের ভবিষ্যদ্বাণী করেছিলেন যা এখন বাস্তব।

উদ্ভাবনের একটি ক্ষেত্র যা জীবনকে আরও সহজ এবং আরামদায়ক করার প্রতিশ্রুতি দেয়, অত্যন্ত দ্রুতগতির একবিংশ শতাব্দীতে, তা হল রান্নাঘরের গ্যাজেট৷ আমার আগের ব্লগে আমি যেখান থেকে ছেড়ে দিয়েছিলাম সেখান থেকে চালিয়ে যাচ্ছি, এখানে আরও কয়েকটি গ্যাজেট রয়েছে যা আপনার রান্নাঘরকে আরও চটকদার করে তুলতে পারে এবং রান্না কম সময়সাপেক্ষ করে তুলতে পারে!

1. মেশ কুকার –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

মেশ কুকার হল একটি পোর্টেবল ডিভাইস যা ট্রান্সলুসিভ লেয়ারগুলির একটি নমনীয় ধাতব জাল নিয়ে গঠিত৷ কন্ট্রোল ইউনিটটি ব্যবহারকারীদের একটি ভাল গ্রিপ দিতে একটি টেফলন স্তর দিয়ে আবৃত অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। এটি একটি হট প্লেট হিসাবে ব্যবহার করা যেতে পারে বা আপনি এটিকে ওয়েন হিসাবে কাজ করার জন্য এটি ভাঁজ করতে পারেন।

আপনি একবার গরম করার এবং রান্নার প্রক্রিয়াটি শেষ করার পরে এটিকে নিয়ন্ত্রণ ইউনিটে প্রত্যাহার করতে হবে৷ এর ছোট আকার এটিকে বহনযোগ্য এবং সংরক্ষণ করা সহজ করে তোলে। এটি সকেটের কাছে একটি টেবিলে স্থাপন করা যেতে পারে এবং এটি ব্যবহারের জন্য প্রস্তুত। এটি লুসিয়ান কুকু দ্বারা ডিজাইন করা হয়েছে এবং এখনও এটির ধারণা পর্যায়ে রয়েছে৷

এছাড়াও পড়ুন: আপনার বাড়ির জন্য ভবিষ্যত গ্যাজেট:পার্ট II

2. সিন্ডার –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

সিন্ডার হল স্টেক এবং মাংস প্রেমীদের জন্য নিখুঁত কাউন্টারটপ গ্রিল, যা খাবারকে সুস-ভিড পরিপূর্ণতার জন্য সমানভাবে রান্না করে। এর ওপর সবজি গ্রিলও করতে পারেন। সিন্ডার রান্নার প্লেটের প্রান্ত থেকে প্রান্তে নির্দিষ্ট তাপমাত্রা বজায় রাখে। সিন্ডার গ্রিলের সর্বোত্তম বৈশিষ্ট্য হল এটি নিশ্চিত করে যে রান্নার প্লেটগুলি খুব গরম না হয় এবং খাবার বেশি রান্না না হয়।

সিন্ডার গ্রিলের হিটিং নোডগুলি একটি ছোট আলোর বাল্ব নিয়ে গঠিত যা ক্রমাগত চালু এবং বন্ধ করে। Cinder এর মোবাইল অ্যাপের মাধ্যমেও পরিচালনা করা যেতে পারে যেখানে আপনি তাপমাত্রা এবং রান্নার সময়কাল নিয়ন্ত্রণ করতে পারেন। কিছু অনন্য বৈশিষ্ট্য হল:

  1. লক্ষ্য তাপমাত্রার 1 ডিগ্রির মধ্যে দুর্দান্ত তাপমাত্রার নির্ভুলতা।
  2. এর জন্য ভ্যাকুয়াম-সিলিং, ফুটন্ত জল বা পাত্র ও প্যান পরিষ্কার করার প্রয়োজন নেই৷
  3. সমাপ্তির জন্য বাকি সময় সম্পর্কে সিন্ডার আপডেট।
  4. এখানে অনেক খাবার আছে যা আপনি রান্নার পরীক্ষা করতে পারেন যেমন, স্টেকস, স্ক্যালপস, সবজি, প্যানকেকস, স্যান্ডউইচ, ওমলেট ​​এবং আরও অনেক কিছু।

3. সারফেজ –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

এই দশক বা শতাব্দীর চূড়ান্ত বেতার এবং বহনযোগ্য রান্নার গ্যাজেট! ভাল আপনি এটি সম্পর্কে পড়ার পরে সিদ্ধান্ত নিতে পারেন. এটি চূড়ান্ত কারণ আপনি শুধুমাত্র এই একটি যন্ত্র দ্বারা খাবার গরম, রান্না এবং ঠান্ডা করতে পারেন। সারফেজ দিয়ে রান্না করার দুটি উপায় আছে, হয় এটিকে পৃষ্ঠের উপর সমতলভাবে ছড়িয়ে দিয়ে বা চুলার মতো তাপ দেওয়ার জন্য এটিকে বাঁকানোর মাধ্যমে।

এই ডিভাইসটি মাংসের চারপাশে মুড়ে স্টেক গ্রিল করার জন্যও ব্যবহার করা যেতে পারে৷ এর স্বতন্ত্রতার অন্য কারণ হল আপনি এটিকে রোল আপ করে আপনার ব্যাগে বহন করতে পারেন। এবং আপনি যেখানেই যান বাড়িতে রান্না করা খাবারের স্বাদ উপভোগ করুন।

এছাড়াও পড়ুন: Gizmo Freaks-এর জন্য Cool Office Gadgets – Part 1

4. স্নেইল মাইক্রো ইন্ডাকশন হিটিং সিস্টেম –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

শামুক, ইলেক্ট্রোলাক্স ডিজাইন ল্যাব 2010 এর ফাইনালিস্টদের মধ্যে একজন হল চৌম্বকীয় আবেশের ধারণার উপর ভিত্তি করে একটি পোর্টেবল হিটিং এবং রান্নার সিস্টেম৷ এটি একটি মাইক্রো ইন্ডাকশন হিটিং সিস্টেম যার ব্যাটারি উচ্চ ঘনত্বের চিনির স্ফটিক দ্বারা গঠিত। এটি আকারে মাইক্রো হওয়ায় এটি প্যান, পাত্র বা মগে সহজেই আটকে যেতে পারে। রান্না করা বা গরম করা খাবার শনাক্ত করার জন্য এতে অন্তর্নির্মিত সেন্সর রয়েছে এবং সেই অনুযায়ী তাপমাত্রা ও সময় সেট করে।

রান্নার পরীক্ষা করার জন্য এটির বাইরের দিকে একটি সাধারণ স্পর্শ সংবেদনশীল ডিসপ্লে রয়েছে৷ ছোট আকারের কারণে, প্রচলিত পদ্ধতির তুলনায় রান্নার জন্য তুলনামূলকভাবে কম জায়গা লাগে।

5. কুমি ফ্লেক্সিবল কুকিং ইউনিট –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

এই বহুমুখী ইন্ডাকশন রান্নার যন্ত্রটি রাশিয়ার ইলিয়া ভোস্ট্রভ ডিজাইন করেছেন৷ কুমি একটি ডিমের আকৃতির নমনীয় রান্নার ইউনিট যা মাল্টিকুকারের মতো উপাদানগুলিকে ভাজা, বাষ্প বা গরম করতে পারে। এটি এক ধরনের ভাঁজ সর্বজনীন রান্নাঘর যা ইন্ডাকশন চার্জিং হুকে ঝুলিয়ে রাখার কথা।

অন্যান্য ফিউচারিস্টিক গ্যাজেটগুলির মতো, এই ডিভাইসটি স্পর্শ-সংবেদনশীল ডিসপ্লে স্ক্রীনের সাথে আসে না৷ এই ডিভাইসটি শুধুমাত্র মোবাইল অ্যাপ্লিকেশন দ্বারা প্রদত্ত নির্দেশাবলী দ্বারা নিয়ন্ত্রিত হতে পারে৷ Qumi একটি ওয়্যারলেস এবং পোর্টেবল রান্নার ইউনিট যা আপনার স্টোরেজ ইউনিটে খুব কম জায়গা নেয়।

এছাড়াও পড়ুন:আপনার কাজের ডেস্কের জন্য 9 Nerdy Office গ্যাজেট

6. মডুলার কিচেন অ্যাপ্লায়েন্স –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

শিন উওসপ তার নিজের রান্নাঘরের যন্ত্রপাতিগুলির চারপাশে দেখার সময় এই ধারণাটি নিয়ে এসেছিল৷ তিনি স্পেস সেভিং কিচেন রেঞ্জ নিয়ে এসেছেন যা আপনাকে স্টোভ, কেটলি এবং টোস্টার দ্বারা দখল করা স্থান দূর করতে সহায়তা করে। তিনি প্রতিটি যন্ত্রপাতিকে একটি পাতলা, বর্গাকার আকৃতির বস্তুতে রূপান্তরিত করেছেন, একটি ল্যাপটপের চেয়েও ছোট৷

এই একটি যন্ত্র আপনার জন্য একটি সম্পূর্ণ প্রাতঃরাশ রান্না করতে দক্ষ৷ এই যন্ত্রটির তিনটি অংশ রয়েছে টোস্টার, কেটল এবং ইন্ডাকশন হব। সর্বোত্তম অংশ হল যন্ত্রটি বাহ্যিক তাপের চেয়ে বিদ্যুতের সাথে কাজ করে৷

7. বি ফ্রেশ স্টোরেজ ইউনিট –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

এই স্টোরেজ ইউনিটটি বিশেষভাবে ফল সংরক্ষণ করতে এবং দীর্ঘ সময়ের জন্য তাজা রাখার জন্য ডিজাইন করা হয়েছে৷ ফল একটি প্রাকৃতিক গ্যাস ইথিলিন উৎপন্ন করে যা ফলের পচন বা পচনের একমাত্র কারণ। বি ফ্রেশ ফ্রুট স্টোরেজ ফটো ক্যাটালাইসিস প্রক্রিয়ার মাধ্যমে ফলকে তাজা রাখার জন্য একটি অনন্য কৌশল ব্যবহার করে যা ইথিলিন নির্মূল করতে সাহায্য করে।

এই স্টোরেজ ইউনিট 99.9% ব্যাকটেরিয়া মেরে ফেলতে সাহায্য করে। সুতরাং, ফলগুলি সঠিক পরিমাণে পরিপক্কতায় বেশি দিন সংরক্ষণ করা যেতে পারে। এই স্টোরেজ ইউনিটটি 2 কেজি পর্যন্ত ফল সঞ্চয় করতে পারে এবং আপনাকে তাজা ফল খেয়ে একটি স্বাস্থ্যকর জীবনযাপন করতে উত্সাহিত করতে পারে।

8. U-বাবল –

আপনার রান্নাঘরের জন্য ফিউচারিস্টিক হাই-টেক গ্যাজেটস:পার্ট 2

U-Bubble হল একটি অনন্য ধরনের ভবিষ্যত রেফ্রিজারেটর যা ফ্রিজে রাখা প্রয়োজনীয় খাবার বহন করে বাতাসে ভাসতে থাকে। এবং যেহেতু এটি স্বচ্ছ তাই এটি আপনার ফ্রিজে উপস্থিত সমস্ত খাদ্য আইটেমের নোট রাখা সহজ করে তোলে। শুধু তাই নয় আমরা প্রতিটি খাবার আইটেমের আসল স্বাদ এবং গন্ধ সংরক্ষণের জন্য বিভিন্ন বুদবুদে সমস্ত খাবার আইটেম রাখতে পারি।

বাবলটি একটি বিশেষ ধরনের প্লাস্টিক দিয়ে তৈরি করা হয়েছে যা তাপমাত্রা বজায় রাখে এবং স্মার্টফোন অ্যাপের সাথে কাজ করতে পারে। বুদবুদের বাইরের অংশ তার ভিতরে সঞ্চিত খাবারের তথ্য প্রদর্শন করে। ভাসমান ফ্রিজ বাতাসে ভাসতে চুম্বকত্ব ব্যবহার করে। বুদবুদগুলি সিলিংয়ে ডক করার মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে রিচার্জ হয় যা চার্জার হিসাবে কাজ করে৷

এছাড়াও পড়ুন:পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

উপরের তালিকার অনেকগুলি গ্যাজেট এখনও ধারণার মধ্যে রয়েছে এবং সেগুলিকে আপনার রান্নাঘরের একটি অংশ করতে আপনাকে কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে৷ ততক্ষণ পর্যন্ত, আপনি আমাদের পরবর্তী ব্লগে আরও কিছু কিচেন গ্যাজেট সম্পর্কে পড়তে পারেন।

ফিউচার টেক ব্লগ সরাসরি আপনার ইনবক্সে পেতে, ব্লগে সদস্যতা নিন!


  1. উজ্জ্বল ভবিষ্যতের জন্য দুর্দান্ত ধারণা গ্যাজেট – পার্ট 1

  2. আপনার রান্নার অভিজ্ঞতা বাড়ানোর জন্য 5টি সাশ্রয়ী মূল্যের গ্যাজেট

  3. আপনার পিসির জন্য 5টি সেরা লিনাক্স গেম

  4. আপনার বাড়ির জন্য ফিউচারিস্টিক হাই টেক গ্যাজেট – পার্ট 1