কম্পিউটার

গিটারিস্টদের জন্য 5টি হাই-টেক গ্যাজেট

গিটারিস্টদের জন্য 5টি হাই-টেক গ্যাজেট

এটা মনে করা হয় যে আধুনিক গিটার 15 শতক থেকে প্রায় ছিল। যাইহোক, এর মানে এই নয় যে উদ্ভাবনের জন্য জায়গা নেই। আপনার গিটার বাজানো এই গ্যাজেটগুলির সাথে একটি উচ্চ প্রযুক্তির আপগ্রেড পেতে চলেছে৷

1. গিবসন GC-R05 মেমরি কেবল

গিবসন GC-R05 মেমরি কেবলটি অন্য যে কোনও যন্ত্রের মতোই একটি যন্ত্র তার। শুধু 1/4″ জ্যাকটি আপনার গিটারে এবং অন্যটিকে একটি এম্পে প্লাগ করুন এবং আপনি রক করতে প্রস্তুত৷ যাইহোক, গিবসন GC-R05 মেমরি ক্যাবলের একটি উচ্চ প্রযুক্তির কৌশল রয়েছে:এতে একটি বিল্ট-ইন রেকর্ডার রয়েছে। প্রতিটি গিটারিস্ট এক সময় বা অন্য সময়ে সেখানে আছে. আপনি একটি হত্যাকারী রিফ নিয়ে আসেন শুধুমাত্র আপনার জ্যাম সেশনের শেষে এটি ভুলে যেতে। গিবসন মেমরি কেবলের সাথে, আপনাকে আর এটি নিয়ে চিন্তা করতে হবে না। যখনই অনুপ্রেরণা আসে তখন একটি বোতামের একটি চাপ ঘন্টার অডিও রেকর্ড করে।

গিটারিস্টদের জন্য 5টি হাই-টেক গ্যাজেট

গিবসন মেমরি কেবল 44.1 kHz/16-বিট বিশ্বস্ততায় আনকম্প্রেসড CD-মানের অডিও রেকর্ড করে। উপরন্তু, মেমরি কেবল আপনার সরাসরি গিটার সংকেত রেকর্ড করে এটি এম্পে আঘাত করার আগে। এটি একটি ডিজিটাল অডিও ওয়ার্কস্পেসে তাদের রেকর্ডিং আমদানি করার সময় গিটারিস্টদের নমনীয়তা দেয়, তাদের "শুষ্ক" সংকেতে অন্যান্য প্রভাব প্রয়োগ করতে দেয়। গিবসন মেমরি কেবল সিন্থেসাইজার এবং ড্রাম মেশিন সহ অন্যান্য বিভিন্ন যন্ত্রের সাথেও কাজ করে।

2. রোডি স্বয়ংক্রিয় টিউনার

কোলাহলপূর্ণ জায়গায় আপনার গিটার টিউন করতে সমস্যা হচ্ছে? রোডিকে আপনার জন্য এটি করতে দিন। রোডি অটোমেটিক টিউনার হল একটি সম্পূর্ণ-স্বয়ংক্রিয় স্ট্রিং ইন্সট্রুমেন্ট টিউনার যা আপনাকে প্রতিবার সুরে রাখতে সাহায্য করে। রোডি ইলেকট্রিক, অ্যাকোস্টিক, ক্লাসিক্যাল এবং স্টিল গিটার, 7- এবং 12-স্ট্রিং গিটার, ইউকুলেল, ম্যান্ডোলিন, ব্যাঞ্জো, ইত্যাদি সহ একটি গিটার মেশিন হেড দিয়ে যেকোনো স্ট্রিং ইন্সট্রুমেন্ট সুর করতে পারে।*

গিটারিস্টদের জন্য 5টি হাই-টেক গ্যাজেট

রোডি ব্যবহারকারীদের 40 টিরও বেশি প্রিসেট বিকল্প এবং খোলা টিউনিংয়ের মধ্যে বেছে নিতে দেয়। উপরন্তু, ব্যবহারকারীরা তাদের নিজস্ব কাস্টম টিউনিং তৈরি করতে পারে এবং পরবর্তীতে ব্যবহারের জন্য সেগুলি সংরক্ষণ করতে পারে৷

রোডিকে কাজে লাগানো খুবই সহজ। শুধু আপনার টিউনিং নির্বাচন করুন এবং আপনার গিটারের মেশিনের মাথায় রোডি রাখুন। সংশ্লিষ্ট স্ট্রিংটি প্লাক করুন, এবং রোডি স্বয়ংক্রিয়ভাবে আপনার গিটার সুর করা শুরু করবে। রোডির সনাক্তকরণের নির্ভুলতা ±1 সেন্টের কম এবং একটি টিউনিং নির্ভুলতা ±2 সেন্ট পর্যন্ত। এমনকি কোলাহলপূর্ণ পরিবেশেও নির্ভুলতা বজায় রাখতে এটি একটি কম্পন সেন্সর ব্যবহার করে।

* ব্যতিক্রম হল বেস গিটার। যাইহোক, একটি রোডি মডেল আছে যা বিশেষভাবে খাদের জন্য তৈরি।

3. জ্যামস্টিক+

আপনি কীভাবে গিটার বাজাতে হয় তা শিখতে চান বা আপনার পরবর্তী হিট রচনা করার জন্য একটি সত্যিকারের বহনযোগ্য যন্ত্র চান না কেন, জ্যামস্টিক+ দেখার মতো। এর ছোট আকার থাকা সত্ত্বেও, Jamstick+ এর আসল গিটারের স্ট্রিং এবং ফ্রেট রয়েছে এবং এটি ব্লুটুথের মাধ্যমে আপনার ফোন, ট্যাবলেট বা পিসিতে সংযোগ করে। এটি আপনার রচনাগুলিকে গভীরতা এবং নমনীয়তা দিতে শত শত MIDI যন্ত্র ব্যবহার করতে সক্ষম করে৷

গিটারিস্টদের জন্য 5টি হাই-টেক গ্যাজেট

উপরন্তু, Jamstick+ এ একটি ইন্টারেক্টিভ টিউটোরিয়াল অ্যাপ রয়েছে যা নতুনদের কীভাবে খেলতে হয় তা শিখতে সাহায্য করে। Jamstick+-এ ক্রস-প্ল্যাটফর্ম সমর্থন বৈশিষ্ট্য রয়েছে, যার অর্থ আপনি এটি Android, iOS, Mac এবং Windows ডিভাইসগুলির সাথে ব্যবহার করতে সক্ষম হবেন। তবে অ্যান্ড্রয়েড অ্যাপটি আর আপডেট করা হচ্ছে না। নির্মাতার মতে, এটি অ্যান্ড্রয়েড ওএসের সীমাবদ্ধতার কারণে। বলা হচ্ছে, আপনি এখনও MIDI কন্ট্রোলার হিসেবে Jamstick+ ব্যবহার করতে পারবেন।

4. লাইন 6 সোনিক পোর্ট VX

রেকর্ডিংয়ের সাথে পরিচিত যেকোন গিটারিস্ট একটি ট্র্যাকের সমস্ত উপাদান ক্যাপচার করার জন্য প্রয়োজনীয় সমস্ত গিজমো এবং গ্যাজেটের সাথে পরিচিত হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি হল একটি অডিও ইন্টারফেস, হার্ডওয়্যারের একটি অংশ যা সঙ্গীতশিল্পীদের একটি কম্পিউটারে রেকর্ড করতে সক্ষম করে। আপনি একটি অ্যালবাম বা পডকাস্ট রেকর্ড করছেন না কেন কম্পিউটার-ভিত্তিক অডিও উৎপাদনে এগুলি একেবারে অপরিহার্য। দুর্ভাগ্যবশত, একটি অডিও ইন্টারফেস, একটি কম্পিউটার এবং বিভিন্ন মাইক্রোফোন ঠিক পোর্টেবল নয়। অর্থাৎ লাইন 6 সোনিক পোর্ট VX পর্যন্ত।

গিটারিস্টদের জন্য 5টি হাই-টেক গ্যাজেট

লাইন 6 সোনিক পোর্ট ভিএক্স হল একটি ডুয়াল স্টেরিও/কন্ডেন্সার মাইক্রোফোন যা একটি পূর্ণাঙ্গ রেকর্ডিং স্টুডিও হিসাবে দ্বিগুণ। মাইক্রোফোন ছাড়াও, Sonic Port VX-এ ট্র্যাকিং কী, ড্রাম মেশিন এবং আরও অনেক কিছুর জন্য একটি স্টেরিও লাইন ইনপুট রয়েছে। আপনার যা দরকার তা হল একটি ল্যাপটপ, আপনার যন্ত্র এবং কিছু তার, এবং আপনি রচনা করতে প্রস্তুত৷ বলা বাহুল্য, লাইন 6 সোনিক পোর্ট VX সঙ্গীতশিল্পীদের জন্য উপযুক্ত যারা রাস্তায় চলাকালীন সম্পূর্ণ গান রেকর্ড করতে চান৷

5. iRig ব্লুবোর্ড

আপনি যদি একজন গিটারিস্ট হন যিনি গ্যারেজব্যান্ড বা প্রো টুলের মতো ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশন (DAW) এর সাথে কাজ করেন, তাহলে আপনার iRig Blueboard প্রয়োজন। DAWs গিটারিস্টদের জন্য একটি গডসেন্ড। প্লেয়াররা ভার্চুয়াল amps এবং প্রভাব প্যাডেল ব্যবহারের মাধ্যমে তাদের শব্দ বৃদ্ধি করতে পারে। যদিও এটি গিটারিস্টদের অনেক নমনীয়তা দেয়, তবে মাউস এবং কীবোর্ডের উপর আবদ্ধ হওয়ার জন্য বিভিন্ন প্রভাবের সাথে তালগোল পাকানোর জন্য বাজানো বন্ধ করার চেয়ে খারাপ কিছু নেই।

গিটারিস্টদের জন্য 5টি হাই-টেক গ্যাজেট

iRig ব্লুবোর্ড হল একটি ব্লুটুথ-সক্ষম MIDI প্যাডেল বোর্ড এবং ব্যবহারকারীদের পায়ের টোকা দিয়ে ভার্চুয়াল প্যাডেল প্রভাবগুলিকে নিযুক্ত করতে বা বিচ্ছিন্ন করতে দেয়, ঠিক আসল জিনিসের মতো। উপরন্তু, iRig ব্লুবোর্ডে বাহ বা ভলিউম কন্ট্রোল প্যাডেলের মতো এক্সপ্রেশন ইফেক্ট যোগ করতে দুটি 1/4″ ইনপুট রয়েছে।

আপনি একটি গিটারিস্ট? আপনি কি নতুন বা অভিজ্ঞ খেলোয়াড়দের সাহায্য করার জন্য কোনো "হাই-টেক" গ্যাজেট সুপারিশ করতে পারেন? কমেন্টে আমাদের জানান!


  1. পেশাদার ফটোগ্রাফারদের জন্য 20 গ্যাজেট- পার্ট 2

  2. পেশাদার ফটোগ্রাফারদের জন্য 20টি গ্যাজেট- পার্ট 1

  3. একটি নিখুঁত কফি কিকের জন্য 6টি পকেট-বান্ধব গ্যাজেট!

  4. গিটারিস্টদের জন্য iPhone/iPad অ্যাপস