কম্পিউটার

আপনার স্মার্টফোনকে যেতে যেতে দ্রুত চার্জ করার 5 টিপস এবং কৌশল!

আপনি কি আপনার স্মার্টফোন ব্যবহার না করে একটি দিন কাটাতে পারেন? আপনি অবশ্যই পারবেন না। আমরা খাবার ছাড়া ঘন্টার পর ঘন্টা বেঁচে থাকতে পারি, কিন্তু যখন স্মার্টফোনের কথা আসে তখন আমরা কোন আপস করতে পছন্দ করি না। আমাদের যেমন শ্বাস-প্রশ্বাসের জন্য বাতাসের প্রয়োজন এবং গাড়ি চালানোর জন্য জ্বালানি লাগে, তেমনি একটি স্মার্টফোনের ক্ষেত্রেও ব্যাটারি কাজ করে। সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করা থেকে শুরু করে সেলফিতে ক্লিক করা পর্যন্ত, আমরা বিরক্ত না হয়ে আমাদের ফোন 24×7 ঘন্টা ব্যবহার করি। তাই, আমাদের ডিভাইস চার্জ করা একটি অপরিহার্য কাজ যা আমাদের স্মার্টফোনকে সর্বোত্তম অবস্থায় চালু রাখতে সঠিকভাবে করা দরকার। আমাদের ফোনের ব্যাটারি লেভেলের সর্বোচ্চ পারফরম্যান্সে 100% মসৃণভাবে চলতে দেখার চেয়ে বড় আনন্দের কিছু নেই।

ঠিক আছে, আধুনিক দিনের স্মার্টফোনগুলি উন্নত প্রযুক্তির সাথে সজ্জিত যা আমাদের ডিভাইসকে প্রায় 30 মিনিটের মধ্যে 0 থেকে 100 পর্যন্ত চার্জ করতে পারে। কিন্তু সব ডিভাইসই সুপারহিরো চার্জিং ক্ষমতার অধিকারী নয়, তাই না? যাইহোক, হতাশ হওয়ার কিছু নেই! এখানে কয়েকটি দ্রুত চার্জ করার টিপস এবং কৌশল রয়েছে যা আপনাকে আপনার কল্পনার চেয়েও দ্রুত আপনার স্মার্টফোন চার্জ করতে দেয়৷

আপনার ধৈর্য শেষ হওয়ার আগে, চলুন শুরু করা যাক এবং চলতে চলতে আপনার ডিভাইস চার্জ করার জন্য এই দরকারী টিপস এবং কৌশলগুলি অন্বেষণ করি!

বিমান মোডে স্যুইচ করুন

আপনার স্মার্টফোনকে যেতে যেতে দ্রুত চার্জ করার 5 টিপস এবং কৌশল!

এটি সবচেয়ে কার্যকর, চেষ্টা করা এবং পরীক্ষিত উপায়গুলির মধ্যে একটি যা আপনাকে আপনার ডিভাইসের ব্যাটারি আগের চেয়ে দ্রুত চার্জ করতে দেয়৷ আপনি যখন আপনার স্মার্টফোনে এয়ারপ্লেন মোড চালু করেন তখন আমরা সবাই জানি, এটি নেটওয়ার্ক সংযোগ সম্পূর্ণভাবে কেটে দেয়। সুতরাং, আপনি যদি এমন একটি এলাকায় বাস করেন যেখানে সিগন্যালের শক্তি দুর্বল, তাহলে এটি ব্যাকগ্রাউন্ডে প্রচুর ব্যাটারি নিষ্কাশন করবে। আপনার ডিভাইসটি দ্রুত চার্জ করতে, আপনি যা করতে পারেন তা হল বিমান মোডে স্যুইচ করুন এবং তারপরে আপনার ডিভাইসটিকে পাওয়ারে প্লাগ করুন৷ বিশেষজ্ঞরা দাবি করেছেন যে চার্জ করার সময় আপনি যখন আপনার ফোনটিকে এয়ারপ্লেন মোডে রাখেন, তখন চার্জ করার সময় প্রায় 25% কমে যায়। এটা কি দারুণ না?

একটি ওয়াল সকেট অ্যাডাপ্টার পছন্দ করুন

আপনার স্মার্টফোনকে যেতে যেতে দ্রুত চার্জ করার 5 টিপস এবং কৌশল!

আমরা যখন ল্যাপটপ বা পিসিতে কাজ করি তখন আমাদের বেশিরভাগেরই একটি USB কেবল দিয়ে আমাদের ডিভাইস চার্জ করার অভ্যাস আছে। ঠিক আছে, আপনি যদি আপনার স্মার্টফোনের ব্যাটারি লাইফ সংরক্ষণ করতে চান তবে আপনার এটি করা বন্ধ করা উচিত। আমাদের ডিভাইসটি সঠিকভাবে চার্জ করার ক্ষেত্রে, সর্বদা একটি প্রাচীর সকেট অ্যাডাপ্টার পছন্দ করুন। আসল আনুষাঙ্গিকগুলি ব্যবহার করলে ব্যাটারির স্বাস্থ্য সর্বোত্তম অবস্থায় থাকবে এবং আপনার স্মার্টফোনের কার্যক্ষমতাও উন্নত হবে৷

ওয়্যারলেস চার্জিং—না?

আপনার স্মার্টফোনকে যেতে যেতে দ্রুত চার্জ করার 5 টিপস এবং কৌশল!

যেহেতু আমরা প্রাথমিকভাবে দ্রুত চার্জের টিপস এবং কৌশলগুলিতে ফোকাস করছি, এই পরিস্থিতিতে ওয়্যারলেস চার্জিংয়ের বিকল্পটি উপযুক্ত নাও হতে পারে। ভাবছেন কেন? অনেক গবেষক এবং জরিপকারী দাবি করেছেন যে ওয়্যারলেস চার্জিংয়ের গতি নিয়মিত তারযুক্ত চার্জিংয়ের তুলনায় তুলনামূলকভাবে ধীর। সুতরাং, আপনি যদি সত্যিই দ্রুত চার্জিং এর জন্য উন্মুখ হন তাহলে আপনার ওয়্যারলেস চার্জিং এর বিকল্পটি সরিয়ে রাখা উচিত।

পরিবেশগত কারণগুলি বিবেচনা করুন

আপনার স্মার্টফোনকে যেতে যেতে দ্রুত চার্জ করার 5 টিপস এবং কৌশল!

আপনার স্মার্টফোনের চার্জিং ক্ষমতা বিভিন্ন কারণের দ্বারা বিচার করা হয়। এবং হ্যাঁ, পরিবেশ অবশ্যই এতে একটি বিশাল ভূমিকা পালন করে। আপনি যদি আপনার ডিভাইসটি দ্রুত চার্জ করতে চান তবে আপনার ফোনের তাপমাত্রা ঠান্ডা কিনা তা নিশ্চিত করতে হবে, এটি আশেপাশ থেকে পর্যাপ্ত বাতাস পাচ্ছে যাতে আপনার ডিভাইসটি কোনও কারণে গরম না হয়। সরাসরি সূর্যালোকের সংস্পর্শ এড়িয়ে চলুন এবং এছাড়াও আপনি যখন উত্তপ্ত পরিবেশে গাড়ি চালাচ্ছেন। যত তাড়াতাড়ি আপনি দেখতে পাবেন আপনার ডিভাইস গরম হচ্ছে, এটি বন্ধ করুন এবং এটি একটি শীতল পরিবেশে রাখুন। তাপ আপনার ফোনের ব্যাটারির সবচেয়ে বড় শত্রু হিসাবে প্রমাণিত হতে পারে, তাই হ্যাঁ এটিকে বিরতি দিন এবং এটিকে ঠান্ডা রাখুন!

পাওয়ার ডাউন

আপনার স্মার্টফোনকে যেতে যেতে দ্রুত চার্জ করার 5 টিপস এবং কৌশল!

সবশেষে কিন্তু কম নয়, যখন আপনার ডিভাইসটি দ্রুত চার্জ করার ক্ষেত্রে আসে তখন আপনার ডিভাইসটি সম্পূর্ণরূপে বন্ধ করার চেয়ে আর কিছুই ভালো কাজ করে না। আপনার স্মার্টফোনটি পুরোপুরি চার্জ হওয়া পর্যন্ত এটি কেবল কয়েক মিনিট বা এক ঘন্টার ব্যাপার হবে। আপনার ডিভাইস শাট ডাউন মোডে থাকা অবস্থায় চার্জ করা হচ্ছে, চার্জিং প্রক্রিয়ার গতি বাড়ায় কারণ সেখানে কোনো নেটওয়ার্ক সংযোগ নেই, কোনো ব্যাকগ্রাউন্ড অ্যাক্টিভিটি নেই এবং একেবারে কোনো স্ক্রিন অ্যাক্টিভিটি নেই।

তাই বন্ধুরা এখানে দ্রুত চার্জ করার অভিজ্ঞতার জন্য 5টি সবচেয়ে দরকারী দ্রুত চার্জ টিপস এবং কৌশল। সুতরাং, পরের বার যখন আপনার ডিভাইসের ব্যাটারির রস কমে যাবে, নিশ্চিত করুন যে আপনি সময় বাঁচাতে এবং আপনার ডিভাইসের ব্যাটারির স্বাস্থ্যকে সর্বোত্তম অবস্থায় রাখতে এই টিপসগুলি ব্যবহার করেন৷


  1. আপনার স্মার্ট টিভি সুরক্ষিত করার এবং হ্যাকারদের দূরে রাখার ৫ টিপস

  2. 8 Amazon Fire TV টিপস এবং ট্রিকস আপনার জীবনকে সহজ করার জন্য

  3. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য

  4. আপনার অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য সেরা Vimeo টিপস এবং কৌশল