কম্পিউটার

দুটি আঙুলের অঙ্গভঙ্গি:আইপ্যাড এবং আইফোনে অ্যাপল নোট অ্যাপ ব্যবহার করার একটি নতুন উপায়

উন্নত প্রযুক্তি, স্মার্টফোনের সাথে, আজ কেবল কল এবং বার্তা করার মধ্যে সীমাবদ্ধ নয় বরং আরও অনেক কিছু করতে পারে। একটি স্মার্টফোনের অনেক বৈশিষ্ট্যের মধ্যে একটি হল এর আশ্চর্যজনক নোট গ্রহণকারী অ্যাপ। অ্যান্ড্রয়েড হোক বা আইওএস, স্মার্টফোনে একটি অন্তর্নির্মিত নোট অ্যাপ রয়েছে। মানুষ আজ চলতে চলতে নোট অ্যাপ ব্যবহার করে।

দুটি আঙুলের অঙ্গভঙ্গি:আইপ্যাড এবং আইফোনে অ্যাপল নোট অ্যাপ ব্যবহার করার একটি নতুন উপায় নোট নেওয়ার মতো, একটি তালিকা তৈরি করা আপনার স্মার্টফোন ব্যবহার করে করা যেতে পারে, লোকেরা আর কলম খোঁজে না এবং একটি বা দুটি জিনিস নোট করার জন্য একটি কাগজ। iOS-এ Notes অ্যাপ হল একজন বন্ধুর মতো যে আমাদের গুরুত্বপূর্ণ শংসাপত্র এবং গোপনীয়তা সম্পর্কে জানে৷

অ্যাপল প্রায়শই তার অ্যাপগুলিকে আপডেট করতে থাকে এবং নতুন কিছু নিয়ে আসে। এর সর্বশেষ iOS আপডেটের সাথে, Apple এমন অনেক বৈশিষ্ট্য চালু করেছে যা আপনার সময় এবং মনোযোগের যোগ্য।

আইওএস 13-এ টু-ফিঙ্গার ট্যাপ জেসচার ব্যবহার করে নোট কীভাবে ব্যবহার করবেন?

Notes অ্যাপে iOS 13 আপডেটের পরে চালু হওয়া সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর দুই-আঙুলের ট্যাপ অঙ্গভঙ্গি। সর্বশেষ iOS 13 আপডেটের সাথে, অ্যাপল তার নোট অ্যাপে এই আশ্চর্যজনক বৈশিষ্ট্যটি যুক্ত করেছে। দুই আঙুলের অঙ্গভঙ্গি ব্যবহার করে, আপনি দ্রুত নোট নির্বাচন, সরাতে এবং মুছে ফেলতে পারেন।

আইপ্যাড এবং আইফোনে কীভাবে দ্রুত নোট নির্বাচন করবেন?

দুটি আঙুলের অঙ্গভঙ্গি:আইপ্যাড এবং আইফোনে অ্যাপল নোট অ্যাপ ব্যবহার করার একটি নতুন উপায়

একাধিক নোট নির্বাচন করতে, আপনি এমনকি যেকোনো নোটে দীর্ঘক্ষণ প্রেস করতে এবং টেনে আনতে বেছে নিতে পারেন এবং নিম্নলিখিতটিতে আলতো চাপুন বা আপনি এর নতুন বৈশিষ্ট্যটি দুই-আঙুলে ট্যাপ করার অঙ্গভঙ্গিও ব্যবহার করতে পারেন। এখানে, আপনাকে দুটি আঙ্গুল দিয়ে আলতো চাপতে হবে এবং একাধিক নোট নির্বাচন করতে নিচে স্ক্রোল করতে হবে।

আইফোন এবং আইপ্যাডে কীভাবে দ্রুত নোট সরানো যায়?

দুটি আঙুলের অঙ্গভঙ্গি:আইপ্যাড এবং আইফোনে অ্যাপল নোট অ্যাপ ব্যবহার করার একটি নতুন উপায়

দুই আঙুলের অঙ্গভঙ্গি ব্যবহার করে, আপনি সরাতে চান এমন একাধিক নোট নির্বাচন করতে পারেন। একবার নির্বাচিত হলে, আপনি স্ক্রিনের নীচে 'মুভ টু' বিকল্প পাবেন এবং আপনি অ্যাপের মধ্যে সমস্ত প্রয়োজনীয় নোট সরাতে পারবেন।

আইফোন এবং আইপ্যাডে কীভাবে দ্রুত নোটগুলি মুছবেন?

দুটি আঙুলের অঙ্গভঙ্গি:আইপ্যাড এবং আইফোনে অ্যাপল নোট অ্যাপ ব্যবহার করার একটি নতুন উপায়

একাধিক নোট মুছে ফেলা এত সহজ ছিল না। একবার আপনি যে নোটগুলি মুছতে চান তা নির্বাচন করলে, আপনি নীচে-ডানদিকে কোণায় 'মুছুন' বিকল্পটি পাবেন। এটি টিপুন, এবং আপনার সমস্ত নির্বাচিত নোট একবারে মুছে ফেলা হবে। মুছে ফেলার বিকল্পটি পেতে, আপনাকে ‘কিভাবে আইপ্যাড এবং আইফোনে নোটগুলি দ্রুত নির্বাচন করবেন’ বিভাগে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে?

ঠিক আছে, এটি শুধুমাত্র iOS 13-এর সাথে যোগ করা বৈশিষ্ট্যই নয়, নোটগুলি এখন আরও অনেক নতুন বৈশিষ্ট্যের সাথে পাওয়ার-প্যাকড। এটি আইপ্যাড এবং আইফোন উভয় ক্ষেত্রেই অ্যাপল নোট অ্যাপ পরিচালনা সহজ করে তুলেছে। এখানে iOS13 দ্বারা অফার করা কিছু আশ্চর্যজনক বৈশিষ্ট্যের একটি ঝলক রয়েছে:

  • গ্যালারি ভিউ: এটি 'গ্রিড ভিউ' নামেও পরিচিত, এটি একটি থাম্বনেইল ভিউতে আপনার সমস্ত নোট দেখায় যাতে ব্যবহারকারীদের মধ্যে সামগ্রী দেখতে সহজ হয়৷
  • উন্নত অনুসন্ধান: এই বৈশিষ্ট্যটির সাহায্যে, নোট অ্যাপটি আপনার নোটের ছবিগুলিকে চিনতে সক্ষম হবে৷
  • সাব-ফোল্ডার তৈরি করুন: ব্যবহারকারী গুরুত্বপূর্ণ নোট শ্রেণীবদ্ধ করতে সাব-ফোল্ডার তৈরি করতে সক্ষম হবেন৷
  • সহজ চেকলিস্ট: আপনি সহজেই আপনার চেকলিস্টে আইটেমগুলিকে টেনে এনে ফেলে দিয়ে একটি চেকলিস্ট পরিচালনা করতে পারেন।
  • নোট সহজে সাজানো: iOS13 এর সাথে, আপনি শিরোনাম, তারিখ সম্পাদনা এবং তৈরির তারিখের ভিত্তিতে নোটগুলি সাজাতে পারেন৷

Apple Notes অ্যাপ iOS 13 এর সাথে আরও ভালো হয়েছে!

সম্মত বা না, নোট সবসময় একটি স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ অংশ, আপনার জীবন সহজ করে তোলে. আপনি উপরে তালিকাভুক্ত হ্যাকগুলির সাথে Apple Notes অ্যাপ থেকে সর্বাধিক সুবিধা নিতে পারেন। Apple Notes অ্যাপ ব্যবহার করে সহজ করার জন্য এই নতুন হ্যাকগুলি ব্যবহার করে দেখতে আপনার iPhone এবং iPad iOS13-এ আপগ্রেড করুন৷

এমন একটি অ্যাপ থাকা কি দুর্দান্ত নয় যা আপনাকে একাধিক উন্নত বৈশিষ্ট্য সহ চলতে চলতে নোট তৈরি করতে দেয়? iOS13 এ নোট অ্যাপ ব্যবহার করে আপনি কেমন অনুভব করেন? নিচের মন্তব্যে আমাদের জানান।

আমাদের নিউজলেটারে সদস্যতা নিন এবং প্রযুক্তি-সম্পর্কিত বিষয়বস্তুর জন্য সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন৷


  1. আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

  2. আইফোন 8 এর নতুন ভিডিও ফর্ম্যাটগুলি কীভাবে ব্যবহার করবেন?

  3. অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

  4. আইফোন এবং আইপ্যাডে নোট অ্যাপ কীভাবে পরিচালনা করবেন