কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডে পিডিএফ হিসাবে ডকুমেন্টগুলি কীভাবে স্ক্যান করবেন

আমাদের মোবাইল ডিভাইসগুলি ঘড়ি, ক্যালকুলেটর এবং MP3 প্লেয়ার সহ অন্যান্য অনেক গ্যাজেটের কার্যকারিতা দখল করেছে৷ কিন্তু আপনি কি জানেন যে আপনার আইফোন এবং আইপ্যাড ডকুমেন্ট স্ক্যান করে পিডিএফ হিসাবে পাঠাতে পারে?

আমাদের বেশিরভাগের জন্য, একটি প্রকৃত স্ক্যানারের মালিক হওয়া সময়, অর্থ এবং স্থানের অপচয়। আপনার ফোনটিকে একটি আইটেমের দিকে নির্দেশ করার এবং একটি তাত্ক্ষণিক ক্যাপচার তৈরি করার ক্ষমতা অত্যন্ত দরকারী এবং অতিরিক্ত প্রযুক্তির প্রয়োজনকে হ্রাস করে৷

তার উপরে, ফাইলটিকে পিডিএফ হিসাবে দ্রুত সংরক্ষণ বা পাঠাতে সক্ষম হওয়া পুরানো সময়ের স্ক্যানারগুলিকে অপ্রচলিত বলে মনে করে—এবং সম্ভবত সেগুলি।

আসুন আলোচনা করা যাক কিভাবে আপনি আপনার iPhone বা iPad ব্যবহার করে একটি নথি স্ক্যান করতে এবং এটিকে PDF হিসেবে সংরক্ষণ করতে পারেন।

দস্তাবেজগুলি স্ক্যান করার এবং আপনার iPhone বা iPad ক্যামেরা দিয়ে পিডিএফ হিসাবে সংরক্ষণ করার সবচেয়ে সুস্পষ্ট সমাধান হল একটি PDF স্ক্যানার অ্যাপ ব্যবহার করে৷

স্ক্যানার অ্যাপ - পিডিএফ এডিটর দিয়ে, আপনি সহজেই আপনার আইফোন ব্যবহার করে ডকুমেন্ট স্ক্যান করতে পারেন এবং তারপর সেগুলিকে PDF বা JPG ফর্ম্যাট হিসাবে সংরক্ষণ করতে পারেন।

এই পিডিএফ স্ক্যানার অ্যাপটি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি অফার করে যেমন একাধিক পিডিএফ একত্রিত করা, একটি বিল্ট-ইন ওসিআর টুল, এবং কয়েকটি নামের জন্য ডিজিটাল স্বাক্ষর যোগ করা।

উপরন্তু, স্ক্যানার অ্যাপের একটি পরিষ্কার ইউজার ইন্টারফেস রয়েছে যা যে কেউ দ্রুত ব্যবহার করতে শিখতে পারে।

আপনি যদি এই অ্যাপটি ব্যবহার করে কোনো ডকুমেন্ট স্ক্যান করতে চান, তাহলে আপনাকে প্রথমে স্ক্যানার অ্যাপ - PDF Editor ইনস্টল করতে হবে।

আপনার নথি স্ক্যান করতে, প্লাস + আলতো চাপুন বোতাম এবং ক্যামেরা দিয়ে স্ক্যান করুন বেছে নিন বিকল্প এর পরে, আপনার নথি স্ক্যান করতে আপনার iPhone ক্যামেরা রাখুন।

আপনার iPhone এ পিডিএফ স্ক্যানার অ্যাপটি বিনামূল্যে ইনস্টল করুন।

নোট অ্যাপ ব্যবহার করে কীভাবে নথি স্ক্যান করবেন

এমনকি আপনি একটি নথি স্ক্যান করার কথা বিবেচনা করার আগে, আপনাকে প্রথমে আইটেমটিকে একটি অনুকূল অবস্থানে রাখতে হবে৷

উদাহরণস্বরূপ, আপনি যে ডকটি ক্যাপচার করতে চান তা যদি বেশিরভাগ সাদা হয়, তাহলে আপনার এটি একটি গাঢ়, বিপরীত পৃষ্ঠে স্থাপন করা উচিত। যেহেতু iOS স্বয়ংক্রিয়ভাবে আপনার নথিগুলি সনাক্ত করে, সেগুলিকে ছদ্মবেশ দেওয়ার চেষ্টা করলে বিভ্রান্তি এবং অপ্রত্যাশিত ফলাফল হবে৷

আপনার iPhone বা iPad-এ Notes অ্যাপ ব্যবহার করে কীভাবে একটি নথি স্ক্যান করবেন তা এখানে রয়েছে:

  1. নোট খুলুন আপনার iOS ডিভাইসে অ্যাপ

  2. কম্পোজ আইকনে আলতো চাপুন একটি নতুন নোট তৈরি করতে

  3. ক্যামেরা আইকনে আলতো চাপুন

  4. দস্তাবেজগুলি স্ক্যান করুন নির্বাচন করুন৷

  5. ক্যামেরা দিয়ে আপনার ডকুমেন্ট ফ্রেম করুন, এবং স্ক্যান সম্পূর্ণ হলে স্ক্রীন হলুদ হয়ে যাবে

  6. সংরক্ষণ করুন আলতো চাপুন৷ যখন আপনি আপনার স্ক্যান নিয়ে খুশি হন এবং PDF হিসেবে রপ্তানি করার জন্য একটি গন্তব্য চয়ন করুন

আপনি প্রক্রিয়াটি বাতিল না করা পর্যন্ত আপনার ডিভাইস ডকুমেন্টগুলি ক্যাপচার করতে থাকবে, যা একাধিক আইটেম স্ক্যান করার সময় সুবিধাজনক।

আপনি যদি স্ক্যান করা এলাকাটি ম্যানুয়ালি সামঞ্জস্য করতে চান, তাহলে আপনি বড় গোল বোতামটি ট্যাপ করতে পারেন স্ক্রিনের নীচে এবং আপনার নথিতে কোণার বৃত্তগুলিকে উপযুক্ত অবস্থানে টেনে আনুন৷

আপনি সর্বশেষ স্ক্যানের থাম্বনেইলে ট্যাপ করে যেকোনো ক্যাপচার পর্যালোচনা এবং সম্পাদনা করতে পারেন। এখান থেকে, আপনি পরিবর্তন করতে পারেন, পুনরায় নেওয়া বেছে নিতে পারেন ছবি, অথবা সম্পন্ন আলতো চাপুন প্রস্থান করতে।

আইওএস-এ পিডিএফ হিসাবে স্ক্যান করা ছবিগুলি সংরক্ষণ করুন বা পাঠান

আপনি যদি আপনার নোট অ্যাপে স্ক্যানগুলি সংরক্ষণ করে থাকেন, আপনি যে কোনো সময় সেগুলিকে PDF হিসেবে শেয়ার করতে পারেন। এখানে কিভাবে:

  1. নোট খুলুন আপনার iOS ডিভাইসে অ্যাপ এবং আপনার স্ক্যান রয়েছে এমন নোট নির্বাচন করুন
  1. ট্যাপ করুন৷ স্ক্যান করা নথি
  1. তারপর, শেয়ার আইকনে আলতো চাপুন৷
  1. আপনি কীভাবে নথিটি ভাগ করতে চান এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে চান তা নির্বাচন করুন

নোটগুলি থেকে পিডিএফ হিসাবে রপ্তানি করার সময়, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি শেয়ার করুন এ আলতো চাপার আগে স্ক্যান করা ছবিটি খুলছেন। . নোটটি শেয়ার করার চেষ্টা করা ফাইলটি ভুল বিন্যাসে সংরক্ষণ করবে।

শেয়ার করার সময়, আপনি ফাইলটি কাউকে পাঠাতে বা আপনার ডিভাইসে অন্য অ্যাপ বা ফোল্ডারে সংরক্ষণ করতে পারেন। পছন্দ আপনার।

আপনার iPhone ঐতিহ্যগত স্ক্যানার প্রতিস্থাপন করেছে

যেহেতু আপনার আইফোন বা আইপ্যাড দিয়ে ডকুমেন্ট স্ক্যান করা সহজ, তাই প্রথাগত স্ক্যানিং পদ্ধতির প্রবক্তাদের পক্ষে যুক্তি তৈরি করা কঠিন।

অবশ্যই, একটি পুরানো সময়ের স্ক্যানার ফটোগ্রাফ ক্যাপচার করার সময় এবং নিখুঁত সমতলতা অর্জনের চেষ্টা করার সময় উচ্চতর ফলাফল দিতে পারে, কিন্তু আমাদের মধ্যে বেশিরভাগই এই ধরনের ফলাফলগুলি খুঁজছেন না৷

অনেক ক্ষেত্রে, iOS স্ক্যান বৈশিষ্ট্যটিকে সম্পূর্ণভাবে বাইপাস করা এবং দুর্বল আলোতে সন্দেহজনক কোণে একটি নথির শট নেওয়াই যথেষ্ট।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • আইফোনে কীভাবে স্বয়ংক্রিয় সংশোধন বন্ধ করবেন
  • একটি সহজ শর্টকাট দিয়ে কীভাবে একটি ভেজা আইফোন থেকে জল বের করা যায় তা এখানে রয়েছে
  • কিভাবে আপনার iPhone স্ক্রীনকে গ্রেস্কেল করা যায়
  • আপনার iPhone দিয়ে কাউকে অর্থপ্রদান করতে Apple Pay কীভাবে ব্যবহার করবেন তা এখানে দেওয়া হল

  1. আইফোন এবং আইপ্যাডে মুছে ফেলা অ্যাপগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন:সমস্ত পদ্ধতি

  2. আইফোন এবং আইপ্যাডে ম্যাগনিফায়ার কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে আপনার আইপ্যাড এবং আইফোন দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন?

  4. আইফোন এবং আইপ্যাডে কীভাবে এক্সবক্স গেম খেলবেন