কম্পিউটার

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

উদ্ধৃতি: "আমরা অনেক কিছু করার সুযোগ পাই না, এবং প্রত্যেকেরই সত্যিই চমৎকার হওয়া উচিত কারণ এটাই আমাদের জীবন" স্টিভ জবস৷

অবশেষে সেই দিনটি এসেছে যখন বহু প্রতীক্ষিত iPhone 2017 ইভেন্ট হয়েছিল৷ ইভেন্টের নেতৃত্বে ছিলেন জনাব টিম কুক (সিইও, অ্যাপল), ফিল শিলার (অ্যাপল ইনকর্পোরেটেডের বিশ্বব্যাপী বিপণনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট), কারণ তারা কিছু উচ্চ প্রত্যাশিত অ্যাপল গ্যাজেট উন্মোচন করেছিলেন।

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

অ্যাপল ইভেন্টে অনেক পণ্য ঘোষণা করেছে, কিন্তু আমরা শুধুমাত্র iPhone 7 এবং 7 Plus-এর উত্তরসূরি, অর্থাৎ অত্যন্ত অধরা iPhone 8 এবং iPhone 8 Plus নিয়ে আলোচনা করতে যাচ্ছি৷ সর্বশেষ স্মার্টফোনটি প্রবর্তন করার সময়, টিম কুক বলেন, "অ্যাপল সবসময় বিশ্বাস করে যে মানবতার সাথে যুক্ত প্রযুক্তি মানুষের জীবনকে উন্নত করতে পারে এবং বিশ্বকে পরিবর্তন করতে পারে"

এছাড়াও দেখুন: Apple Tops iPhone এর 10 তম জন্মদিনের কেক iPhone X এর সাথে

তিনি আরও যোগ করেছেন, “আমাদের জীবদ্দশায় অন্য কোনও ডিভাইস বিশ্বের উপর আইফোনের মতো প্রভাব ফেলেনি। আইফোনের চেয়ে আর কিছুই এত প্রয়োজনীয় হয়ে ওঠেনি বা মানুষের হাতে এত শক্তি দেয়নি। এটি সত্যিই আশ্চর্যজনক যে আইফোন প্রতিদিন বিশ্বকে কতটা প্রভাবিত করে। আইফোনের সাথে আমাদের উদ্দেশ্য সবসময় এত শক্তিশালী, এত নিমজ্জিত এবং এত জাদুকরী কিছু তৈরি করতে সক্ষম হয়েছে যে হার্ডওয়্যার কার্যত অদৃশ্য হয়ে যায়। বছরের পর বছর ধরে আমরা অনেক প্রযুক্তি উদ্ভাবন এবং পুনর্গঠন করে প্রত্যাশা পূরণ করার চেষ্টা করেছি”

প্রতিটি নতুন মডেল, নতুন বৈশিষ্ট্য এবং নতুন iOS সহ, iPhone বিশ্বের কাছে নতুন নতুন উদ্ভাবনের পরিচয় দিয়েছে৷ এই সময়, এটি ছিল iPhone 8 এবং iPhone 8 Plus৷

iPhone 8 এবং iPhone 8 Plus এর ঘোষণা

iPhone 8 এবং iPhone 8 Plus ঘোষণা করতে, টিম কুক ফিল শিলারকে আমন্ত্রণ জানিয়েছেন৷

ফিল শিলার সমস্ত নতুন iPhone 8 এবং iPhone 8 Plus প্রকাশ করার জন্য খুবই উত্তেজিত৷ যদিও আইফোন 8 এবং আইফোন 8 প্লাস তাদের পূর্বসূরীদের মতো দেখতে তারা একই নয়। সামনে এবং পিছনে গ্লাস, নতুন রং, উন্নত স্পিকার এবং ওয়্যারলেস চার্জিং সহ, iPhone 8 সিরিজ সত্যিই আলাদা৷

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা জল্পনা-কল্পনার কেন্দ্রবিন্দুতেও রয়েছে তা হল নতুন চিপ৷ অন্যান্য আইফোনের বিপরীতে, iPhone 8-এ একেবারে নতুন চিপ রয়েছে, যাকে Apple A11 বায়োনিক বলে, এটিকে স্মার্টফোনের মধ্যে সবচেয়ে শক্তিশালী এবং স্মার্ট চিপ বলে দাবি করা হয়। এটি ছয়টি কোর সিপিইউ সহ 4.3 বিলিয়ন ট্রানজিস্টর সহ 64-বিট ডিজাইন নিয়ে গঠিত। এটির দুটি পারফরম্যান্স কোর রয়েছে - যা এটিকে A 10 এর চেয়ে 25% দ্রুত করে তোলে। এটি চারটি উচ্চ-দক্ষ কোর, এটি A10 এর থেকে 70% দ্রুততর করে। এটি 2nd gen apple ডিজাইন করা পারফরম্যান্স কন্ট্রোলার দ্বারা পরিচালিত হয় যা একবারে সমস্ত ছয়টি কোর ব্যবহার করে যার অর্থ আপনি মাল্টি থ্রেডেড ওয়ার্কলোডে 70% বুস্ট পাবেন। অধিকন্তু, এতে Apple ডিজাইন করা GPU রয়েছে যা এটিকে A10 GPU-এর তুলনায় 30% দ্রুত কাজ করে যা বিশেষ করে মেশিন লার্নিং অ্যাপের জন্য 3D গেম এবং অ্যাপগুলিকে ত্বরান্বিত করার জন্য ডিজাইন করা হয়েছে। বেটার ক্যামেরার জন্য, অ্যাপলের ডিজাইন করা আইএসপি যা ফটোগ্রাফিতে ব্যবহৃত হয়, উন্নত পিক্সেল প্রসেসর এবং হার্ডওয়্যার সক্ষম মাল্টি-ব্যান্ড নয়েজ হ্রাস সহ দ্রুত স্বয়ংক্রিয় ফোকাস কম আলো প্রদান করে।

সমস্ত নতুন iPhone 8 এবং iPhone 8 Plus এর বৈশিষ্ট্যগুলি

সব কিছু নয় কিন্তু iPhone 8 এবং iPhone 8 Plus এর কিছু বৈশিষ্ট্য এটিকে পরবর্তী লাইনে পরিণত করে৷

ডিজাইন এবং বডি:

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

এই নতুন প্রজন্মের আইফোনের সামনে এবং পিছনে একটি গ্লাস রয়েছে এবং পাশে অ্যালুমিনিয়াম ব্যান্ড রয়েছে যা প্রতিটি আইফোনের রঙের সাথে নান্দনিকভাবে মেলে৷ আইফোন সিলভার, স্পেস গ্রে এবং গোল্ড রঙে পাওয়া যাবে। এটি অ্যারোস্পেস গ্রেড 7000 সিরিজের কাস্টম অ্যালুমিনিয়াম খাদ থেকে তৈরি। কাচের একটি 7 স্তরের রঙের প্রক্রিয়া রয়েছে এবং লেজার ঢালাই ইস্পাত নিগমিত কাঠামো দিয়ে শক্তিশালী করা হয়। ফিল দাবি করেছেন যে একটি স্মার্টফোনে গ্লাসটি এখন পর্যন্ত সবচেয়ে টেকসই।

এছাড়াও দেখুন:সদ্য লঞ্চ হওয়া Apple 4K টিভি এবং ওয়াচ সিরিজ 3 সম্পর্কে আপনার যা জানা দরকার

ধুলো এবং জল প্রতিরোধী:

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

আইফোন 7 এবং 7 প্লাসের মতোই, এটি মাইক্রোস্কোপিকভাবে সিল করা হয়েছে যা তাদের জল এবং ধুলো প্রতিরোধী করে তোলে৷

প্রদর্শন:

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

এতে নতুন রেটিনা HD ডিসপ্লে রয়েছে৷ iPhone 8-এ 4.7-ইঞ্চি রেটিনা ডিসপ্লে এবং iPhone 8 Plus-এ 5.5-ইঞ্চি রেটিনা ডিসপ্লে। অ্যাপল সর্বদা প্রশস্ত সিনেমার রঙ স্বরগ্রামের সাথে অবিশ্বাস্য রঙের নির্ভুলতার জন্য পরিচিত। ডিসপ্লেতে থ্রিডি টাচ প্রযুক্তিতে তৈরি অ্যাপল। কিন্তু এবার, iPhone 8 সিরিজের সাথে, তারা সত্যিকারের টোন প্রযুক্তি ব্যবহার করেছে (এটি আপনার চারপাশের পরিবেষ্টিত আলো অনুসারে রঙ, তাপমাত্রা এবং তীব্রতাকে ড্যাব করে)

স্পীকার:

সকল নতুন স্টেরিও স্পিকার আরও শক্তিশালী কারণ তাদের দাবি করা হয় যে তারা আগের মডেলের চেয়ে 25% বেশি জোরে একটি গভীর বাস সহ

ক্যামেরা:

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

iPhone 8 এবং 8 Plus-এর সাথে, আপনি 12 MP সেন্সর পান এবং  83% বেশি আলো এবং সবচেয়ে ভালো জিনিস, এটি আরও বেশি পাওয়ার সাশ্রয়ী। এটিতে আরও গভীর পিক্সেল, নতুন রঙের ফিল্টার রয়েছে যা আরও ভাল রঙের স্যাচুরেশন এবং কম শব্দ, রঙের একটি বিস্তৃত গতিশীল পরিসর যোগ করে। iPhone 8 Plus-এ দুটি নতুন সেন্সর রয়েছে, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনে f/1.8 সহ ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং f/2.8 অ্যাপারচার সহ টেলিফটো ক্যামেরা। iPhone 8 Plus এর সাথে, Apple পোর্ট্রেট মোডকে আরও দক্ষ করে তুলেছে, ডুয়াল ক্যামেরা এবং A11 চিপ এবং 8 প্লাস ব্যবহার করে, Apple পোর্ট্রেট আলো নামক একটি বৈশিষ্ট্য নিয়ে এসেছে৷

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

আপনি পোর্ট্রেট মোড, ডুয়াল ক্যামেরা ব্যবহার করে ক্যামেরায় একটি ফটো পোজ করতে পারেন এবং আইএসপি দৃশ্যটি অনুধাবন করতে পারেন এবং এটি বিষয়কে ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা করে এবং মেশিন লার্নিংয়ের মাধ্যমে এটি ফেসিয়াল তৈরি করে ল্যান্ডমার্ক এবং আপনার মুখের কনট্যুরগুলির আলোকে পরিবর্তন করে, সবচেয়ে ভাল অংশ হল, আপনি যখন একটি শট রচনা করছেন তখন এটি সবই ঘটে। এটি ব্যবহার করা খুব সহজ, আপনাকে যা করতে হবে তা হল পোর্ট্রেট মোড নির্বাচন করুন এবং আপনি মুখের উপর বাজ সেট করার জন্য একটি বিকল্প couture লাইট পাবেন৷ এটির স্টুডিও লাইট, কনট্যুর লাইট এবং আরও অনেক কিছুর মতো বিভিন্ন প্রভাব রয়েছে। আপনি সোয়াইপ করে আপনার পছন্দের কাউকে বাছাই করতে পারেন। এটি একটি ফটোর জন্য পোজ দেওয়া ব্যক্তির মুখের আলোর একটি বাস্তব সময়ের বিশ্লেষণ৷ তাছাড়া, আপনি ফটো অ্যাপে গিয়ে ফটোতে ক্লিক করার পরে বজ্রপাতের প্রভাব পরিবর্তন করতে পারেন৷

ভিডিও

এটি একটি স্মার্টফোনে এখন পর্যন্ত সর্বোচ্চ মানের ভিডিও ক্যাপচার করার দাবি করেছে৷ নতুন প্রজন্মের আইফোনে অ্যাপল ডিজাইন করা ভিডিও এনকোডার রয়েছে যার অর্থ হল দ্রুত ভিডিও ফ্রেম রেট এবং রিয়েল টাইম ইমেজ এবং গতি বিশ্লেষণ সামগ্রীর পরিবর্তন অনুমান করতে এবং ভিডিও এনকোডিং অ্যালগরিদম অপ্টিমাইজ করতে। আপনি যদি স্লো মোশন ভিডিওর অনুরাগী হন, তাহলে আপনি অবশ্যই নতুন আইফোনটি পছন্দ করবেন কারণ এটি আপনাকে প্রতি সেকেন্ডে 240 ফ্রেম সহ 1080p এ স্লো মোশন ভিডিও শুট করতে সক্ষম করে যা আগের সংস্করণ থেকে দ্বিগুণ fps।

অগমেন্টেড রিয়েলিটি:মোশন ট্র্যাকিং

নতুন Gen, iPhone এর হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার গভীরভাবে AR-তে একত্রিত করা হয়েছে এবং প্রতিটি iPhone AR-এর জন্য কাস্টমাইজ করা হয়েছে, নির্ভুল অভিজ্ঞতার জন্য সেরা অভিজ্ঞতার জন্য ক্যামেরা নতুন জাইরোস্কোপ এবং অ্যাক্সিলোমিটার দিয়ে AR-এর জন্য ক্যালিব্রেট করা হয়েছে মোশন ট্র্যাকিং।

ওয়্যারলেস চার্জিং

অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?

ফিল বলেছেন, “ভবিষ্যত ওয়্যারলেস”

নতুন আইফোন গ্লাস ব্যাক সহ ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। অধিকন্তু, এটি দ্রুত নেটওয়ার্কিং সংযোগের জন্য এলটি অ্যাডভান্সড সমর্থন করে। ব্লুটুথ এখন 4.2 থেকে 5.0 এ আপগ্রেড করা হয়েছে। এটি Airpods, Beats X হেডফোন এবং নতুন Beats studio 3s-কেও সমর্থন করে। এটি Qi ওপেন ওয়্যারলেস স্ট্যান্ডার্ড সমর্থন করে এবং বেলকিন এবং মফির সাথে বেতার চার্জিং কাজ করবে।

এখন দাম:

iPhone 8 দুটি সংস্করণে পাওয়া যাবে 64 GB এবং  256 GB মূল্য $699.00 থেকে শুরু করে

iPhone 8 Plus দুটি সংস্করণে পাওয়া যাবে  64 GB এবং  256 GB মূল্য $799 থেকে শুরু করে

আপনি এটি 15 সেপ্টেম্বর থেকে প্রি-বুক করতে পারেন এবং নতুন iOS 19 সেপ্টেম্বর উপলব্ধ হবে

সুতরাং, এটি সবই ছিল iPhone 8 এবং iPhone 8 Plus সম্পর্কে, এটিতে শীর্ষ মানের স্মার্টফোনের ওয়্যারলেস চার্জিং থেকে অগমেন্টেড রিয়েলিটি সাপোর্টিং ক্যামেরা পর্যন্ত যা থাকা উচিত সবই রয়েছে৷ স্টেরিও স্পিকার থেকে রেটিনা এইচডি ডিসপ্লে, এটি একটি পাওয়ার প্যাক। যাইহোক, এই আইফোনগুলির সাথে iPhone X লঞ্চ করার কারণে, সেগুলির ক্রয় কমতে পারে কারণ সবাই iPhone X-কে সবচেয়ে বেশি পছন্দ করবে কারণ এটি অবশ্যই উচ্চতর মডেল। কেউ যদি অ্যাপলের মতো একটি প্রিমিয়াম ব্র্যান্ডের জন্য যাচ্ছেন, তাহলে তারা সব পাওয়ার জন্য উচ্চতর মডেলে বিনিয়োগ করবে।

আপনি কি মনে করেন?


  1. আইফোনে আপনার অ্যাপল আইডি এবং বিস্তারিত ক্রয়ের ইতিহাস কীভাবে দেখবেন

  2. অ্যাপল থেকে এই বছর নতুন কি?

  3. এখন আপনার iPhone এবং iOS 11 দিয়ে আপনার স্ক্রীন রেকর্ড করুন

  4. iPhone 8, 8 Plus এবং iPhone X-এ IP67 কি?