কম্পিউটার

কীভাবে স্টিম ট্রেডিং কার্ড বিক্রি করে বিনামূল্যে স্টিম ক্রেডিট পাবেন

পিসি গেমিং প্রায়ই একটি ব্যয়বহুল প্রস্তাব। একটি সক্ষম মেশিনের দাম একটি ফ্ল্যাগশিপ কনসোলের চেয়ে অনেক গুণ বেশি। আপনি যদি একটি সীমিত বাজেটের মধ্যে কাজ করেন তবে প্রতিটি পয়সা গণনা করা হবে। আপনি যেখানে সম্ভব টাকা সঞ্চয় করতে চান।

ভাগ্যক্রমে, গেমগুলিতে অর্থ সঞ্চয় করা সহজ। HumbleBundle-এর মতো সাইটগুলি ভাগ্য খরচ না করেই আপনার লাইব্রেরি প্যাড করা সহজ করে তোলে৷ এবং স্টিমের মৌসুমী বিক্রয় গেমারদের টিকিটের মূল্যের একটি ভগ্নাংশে সর্বশেষ AAA শিরোনাম অর্জন করার সুযোগ দেয়।

কিন্তু যদি আমি আপনাকে বলি যে আপনার গেমের বিল আরও কাটার উপায় আছে?

প্রবর্তন করা হচ্ছে স্টিম ট্রেডিং কার্ড

2013 সালে, ভালভ স্টিম ট্রেডিং কার্ড চালু করেছিল। ভিত্তি সহজ. আপনি গেম খেলুন এবং ভার্চুয়াল ট্রেডিং কার্ড উপার্জন করুন। সব ডেভেলপার অংশগ্রহণ করে না, কিন্তু অনেকেই করে।

ভালভ ক্রস-প্লেয়ার সহযোগিতা সহজতর করার উপায় হিসাবে স্টিম ট্রেডিং কার্ডের কল্পনা করেছে। ধরুন একটি খেলায় ষোলটি তাস আছে। এমনকি যদি একজন খেলোয়াড় গেমটি সম্পূর্ণ করার জন্য শেষ করে, প্রতিটি অর্জনকে আঘাত করে, তারা শুধুমাত্র সেই কার্ডগুলির একটি ভগ্নাংশ পাবে। বলুন, আট. এবং কিছু সদৃশ হতে পারে।

আপনি যদি একটি সম্পূর্ণ সেট পান, ভালভ আপনাকে সেগুলিকে একটি ব্যাজে একত্রিত করতে দেয়। ব্যাজগুলি গেম-নির্দিষ্ট ইমোজি এবং ব্যাকগ্রাউন্ডের মতো মুষ্টিমেয় সুবিধা সহ আসে এবং আপনার স্টিম লেভেলের দিকে নির্দেশ করে৷

প্লেয়াররা প্ল্যাটফর্মে অন্যদের সাথে স্টিম ট্রেডিং কার্ড ট্রেড করতে পারে। এটি বেসবল কার্ডের মতো কিছুটা কাজ করে। “আমি যা চাই তা তোমার কাছে আছে, তাই আমি তোমাকে যা চাই তা দেব। "

বিকল্পভাবে, খেলোয়াড়রা ক্রেডিটের জন্য প্ল্যাটফর্মে তাদের কার্ড বিক্রি করতে পারে। যদিও আপনি এটিকে কোল্ড হার্ড ক্যাশে তুলতে পারবেন না, আপনি অন্যান্য স্টিম গেম বা ইন-গেম আইটেম কিনতে এটি ব্যবহার করতে পারেন।

অতি উত্তেজিত হবেন না

এটা সম্পূর্ণভাবে সম্ভব যে আপনি স্টিম ট্রেডিং কার্ডের অস্তিত্ব সম্পর্কে অজ্ঞ ছিলেন। এটি এমন একটি বৈশিষ্ট্য যা খেলোয়াড়দের সবচেয়ে উত্সাহী এবং প্রতিযোগীতাকে পূরণ করে।

যদি — আমার মতো — আপনি একক-খেলোয়াড় শিরোনাম পছন্দ করেন, তাহলে আপনি হয়ত এটি উপলব্ধি না করেই শত শত কার্ড সংগ্রহ করেছেন৷

আপনার স্টিম ট্রেডিং কার্ড দেখতে, আপনার ইনভেন্টরি খুলুন . তারপর ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করুন এবং "সমস্ত স্টিম আইটেম" নির্বাচন করুন৷

তবে আপনি শিরোনাম সহ আপনার ঝুড়ি লোড করা শুরু করার আগে, এটি লক্ষণীয় যে আপনি আপনার কার্ড বিক্রি করে ভাগ্য অর্জনের সম্ভাবনা কম।

বাস্তব-বিশ্বের ট্রেডিং কার্ডের মতো, স্টিম ট্রেডিং কার্ডগুলি বিরলভাবে পরিবর্তিত হয় — এবং এইভাবে, দাম। যদিও কেউ কেউ একটি শালীন পরিমাণের জন্য যান, সবচেয়ে সাধারণ কার্ডের মূল্য নিছক পেনিস।

আমি গত সপ্তাহে আমার জমা হওয়া কার্ডগুলো বিক্রি করেছি, যার বেশিরভাগই কেনা হয়েছে ¢5 এবং ¢15 এর মধ্যে। আমার সংগ্রহের সবচেয়ে মূল্যবান কার্ডটি ¢60 টাকায় বিক্রি হয়েছে।

আপনার রিটার্ন মূলত দুটি বিষয়ের উপর ভিত্তি করে:আপনি কতগুলি গেম খেলেছেন এবং আপনি কতটা ভাগ্যবান। প্রায় 120টি কার্ড বিক্রি করার পর, আমি প্রায় $4 উপার্জন করেছি। দুর্দান্ত নয়, তবে ভয়ঙ্করও নয়। আবার, আপনার মাইলেজ পরিবর্তিত হবে।

কিভাবে স্টিম ট্রেডিং কার্ড বিক্রি করবেন

খেলোয়াড়রা তাদের স্টিম ট্রেডিং কার্ড কমিউনিটি মার্কেটে বিক্রি করতে পারে। এর সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল এর গতিশীল মূল্য। যেহেতু কার্ডের কোনো সংজ্ঞায়িত মূল্য নেই, তাই বিক্রেতারা তাদের নিজস্ব মূল্য নির্ধারণ করতে পারেন।

সংক্ষেপে:কমিউনিটি মার্কেট সরবরাহ এবং চাহিদার প্রতিষ্ঠিত নিয়মের উপর ভিত্তি করে। এতে বলা হয়েছে, ভালভ বিক্রেতাদের ট্রেডিং ভলিউম এবং গড় ট্রেড মূল্য দেখিয়ে তাদের আইটেমের মূল্য নির্ধারণে সহায়তা করে।

আপনি যখন একটি কার্ড তালিকাভুক্ত করতে প্রস্তুত হন, তখন এটি নির্বাচন করুন এবং বিক্রয় এ ক্লিক করুন৷ . ভালভ তারপর আপনার মূল্য সংজ্ঞায়িত করার জন্য আপনাকে অনুরোধ করে। আপনি হয় চয়ন করতে পারেন আপনি কত পেতে চান, বা ক্রেতা কত দিতে হবে। আপনি আশা করতে পারেন, কোম্পানি প্রতিটি লেনদেনের একটি সুস্থ কাট নেয়।

দুর্ভাগ্যবশত, বাষ্প আপনাকে আপনার কার্ডগুলিকে বাল্কে বিক্রি করার অনুমতি দেয় না। এর মানে আপনাকে প্রতিটি আইটেম আলাদাভাবে বিক্রি করতে হবে। আমাকে বিশ্বাস করুন, এটি একটি ক্লান্তিকর এবং পুনরাবৃত্তিমূলক প্রক্রিয়া। লম্বাও, আপনার সংগ্রহের আকারের উপর নির্ভর করে।

ভালভ পনের দিনের জন্য কমিউনিটি মার্কেটে সমস্ত স্টিম ট্রেডিং কার্ড তালিকাভুক্ত করে। যদি কার্ডটি অবিক্রিত থেকে যায়, আপনি নতুন গ্রাহকদের প্রলুব্ধ করতে কম মূল্যে এটি পুনরায় তালিকাভুক্ত করতে পারেন।

ভাল খবর হল যে, আমার অভিজ্ঞতায়, আপনাকে বিক্রয় করতে বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না। আমার বেশিরভাগ কার্ড এক ঘন্টার মধ্যে বিক্রি হয়ে গেছে। আমার স্টিম ওয়ালেটে সংখ্যাটি ধীরে ধীরে এক সময়ে কয়েক পেন্স বৃদ্ধি করে, প্রতি সেকেন্ডের সাথে ক্রল করে উচ্চতর হতে দেখে এটি অদ্ভুতভাবে তৃপ্তিদায়ক ছিল৷

এখানে খারাপ খবর:ডিফল্টরূপে, ভালভ প্রতিটি বিক্রয়ের সাথে একটি নিশ্চিতকরণ ইমেল পাঠায়। আমার ফোন — এবং, এক্সটেনশন অনুসারে, অ্যাপল ওয়াচ — একটানা এক ঘণ্টা কম্পিত।

স্টিম ট্রেডিং কার্ডের অদ্ভুত প্রতিভা

এখানে আপনার জন্য কিছু ট্রিভিয়া আছে। 2012 সালে, ভালভ ইয়ানিস ভারোফাকিসকে এর অর্থনীতিবিদ-ইন-নিবাস হিসেবে নিয়োগ দেয়। তার কাজ প্রাথমিকভাবে ভার্চুয়াল অর্থনীতিতে ফোকাস করেছিল, প্রাথমিকভাবে ভার্চুয়াল পণ্যের মূল্য নির্ধারণের গতিবিদ্যা।

Varoufakis একটি চিন্তাবিদ একটি দৈত্য. তিনি তিনটি মহাদেশের বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা দিয়েছেন, অগণিত রচনা প্রকাশ করেছেন এবং এমনকি 2015 থেকে 2016 সালের মধ্যে গ্রিসের অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এই সময়ে, ভারোফাকিস দেশটির অর্থনৈতিক পুনরুদ্ধারের ক্ষেত্রে একটি বড় ভূমিকা পালন করেছিলেন, গ্রিসের ঋণের বোঝা পুনর্গঠন করার জন্য তথাকথিত ট্রোইকা (ইউরোপীয় কমিশন, ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংক এবং আন্তর্জাতিক মুদ্রা তহবিল) এর সাথে আলোচনা করে।

স্টিম ট্রেডিং কার্ড সিস্টেমটি এত সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে যে, আমি এর মেকানিজমগুলিতে Varoufakis এর আঙ্গুলের ছাপ দেখতে সাহায্য করতে পারি না। ভালভ কার্যকরভাবে অভাবের একটি উপাদান প্রবর্তন করে খেলোয়াড়দের মধ্যে একটি বাজার তৈরি করে। মনে রাখবেন, আপনি শুধুমাত্র একটি গেম খেলার মাধ্যমে সম্পূর্ণ কার্ড সংগ্রহ করতে পারবেন না।

আপনি যদি একটি সম্পূর্ণ বাড়ি পেতে চান, তাহলে আপনাকে সিস্টেমের সাথে জড়িত হতে হবে, হয় অন্য খেলোয়াড়দের সাথে আপনার কার্ডগুলি ট্রেড করে বা কমিউনিটি মার্কেটে কেনার মাধ্যমে। মূল্য নির্ধারণের কারণগুলি বাস্তব জগতের প্রতিফলন করে:সরবরাহ, চাহিদা এবং প্রতিপত্তি৷

এবং ভালভ লোকেদেরকে তাদের কার্ড বিক্রি করতে উৎসাহিত করার মাধ্যমে সরবরাহ-সদৃশ তারল্যের একটি স্তর নিশ্চিত করে, এমনকি তারা নিজেরাই একটি সংগ্রহ তৈরি করতে আগ্রহী না হলেও৷

ইতিমধ্যে, ভালভ প্রতিটি বিক্রয় থেকে একটি স্বাস্থ্যকর কমিশন নেয়, তাদের বাজারকে বাঁচিয়ে রাখার কারণ দেয়। এটি ভালভকে অর্থনীতির দীর্ঘমেয়াদী ভবিষ্যত নিশ্চিত করতে উদ্বুদ্ধ করে, ডেভেলপারদের তাদের আসন্ন গেমগুলিতে ট্রেডিং কার্ড অন্তর্ভুক্ত করতে উত্সাহিত করে। এটা সব খুব চতুর।

বেশিরভাগ লোক, আমি বাজি ধরতে চাই, এটি আমার মতো আকর্ষণীয় মনে হয় না। এবং সেই লোকেদের জন্য, আমি সহজভাবে বলতে চাই:আপনি কি বিনামূল্যের গেম নিয়ে তর্ক করতে পারেন?

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • সেরা স্টিম ডেক আনুষাঙ্গিক
  • কীভাবে স্টিমে একটি গেম ফেরত দিতে হয়
  • সেরা স্টিম ডেক আনুষাঙ্গিক
  • একটি স্টিম গেম ইনস্টল করার আগে কত জায়গার প্রয়োজন তা কীভাবে পরীক্ষা করবেন

শুধু একটি সতর্কতা, আপনি যদি আমাদের লিঙ্কগুলির মাধ্যমে কিছু কিনে থাকেন তবে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আমরা এখানে লাইট জ্বালিয়ে রাখার একটি উপায়। আরো জন্য এখানে ক্লিক করুন.


  1. কিভাবে (এখনও) 2020 সালে একটি বিনামূল্যের Windows 10 আপগ্রেড পাবেন

  2. সহজে স্টিম রিফান্ড পাওয়ার উপায়:কিভাবে স্টিম গেম ফেরত দেওয়া যায়

  3. কিভাবে বিনামূল্যে ডিজনি প্লাস পাবেন?

  4. কীভাবে বিনামূল্যে অ্যাপল টিভি+ পাবেন