কম্পিউটার

আইফোন, আইপ্যাড এবং ম্যাকে 'ভয়েস আইসোলেশন' মোড কীভাবে সক্ষম করবেন

আপনি কি জানেন যে Apple iOS 15 এবং macOS মন্টেরিতে একটি নতুন অডিও বৈশিষ্ট্য যুক্ত করেছে যা ভয়েস এবং ভিডিও কলগুলিতে আপনাকে আশ্চর্যজনক করে তুলবে? এটাকে ভয়েস আইসোলেশন বলা হয় এবং এটি আপনার মাইকে আপনার ভয়েস ফোকাস করে।

অ্যাপল আসলে অ্যাপের সুবিধা নেওয়ার জন্য দুটি নতুন অডিও মোড যোগ করেছে, ভয়েস আইসোলেশন এবং ওয়াইড স্পেকট্রাম। ভয়েস আইসোলেশন অবশ্যই দুটির মধ্যে বেশি কার্যকর।

আমরা নিশ্চিত নই যে আপনি কেন ওয়াইড স্পেকট্রাম চাইবেন, যদি না আপনার গ্রুপ কল একটি রুমে একটি প্রকৃত গ্রুপ না থাকে। কারণ এটি আপনার নিজের ভয়েসকে ছোট করে, ব্যাকগ্রাউন্ড নয়েজের উপর অডিও ফোকাস করে।

বেশিরভাগ পরিস্থিতিতে আপনি যে সেটিং চান তা হল ভয়েস আইসোলেশন। চালু হলে, এটি ব্যাকগ্রাউন্ডের আওয়াজ বের করে দেয় যাতে আপনি পরিষ্কারভাবে এবং পরিষ্কারভাবে আসতে পারেন। এটি হতে পারে ট্র্যাফিকের শব্দ বা কফিহাউসের সাধারণ ব্যাকগ্রাউন্ড হুম অপসারণ।

চমৎকার শোনাচ্ছে, তাই না? এটি একটি সম্পূর্ণ অনেকগুলি সাধারণত-জটিল অডিও প্রক্রিয়াকরণ যা ডিভাইসে পরিচালনা করা হয়। ব্যাপারটি হল, অ্যাপল এটিকে লুকিয়ে রেখেছিল, তাই আমরা আপনাকে দেখাব যে এটি কোথায় পাওয়া যাবে।

আপনার iPhone, iPad বা Mac এ ভয়েস আইসোলেশন কীভাবে ব্যবহার করবেন

আরো পড়ুন:নিরাপদ মোডে একটি Mac কীভাবে শুরু করবেন

ভয়েস আইসোলেশন ব্যবহার করার জন্য আপনার একটি মোটামুটি নতুন আইফোন বা আইপ্যাড প্রয়োজন, এবং এটি iOS 15 চালাতে হবে। এটি এটিকে iPhone XR, iPhone XS মডেল এবং আরও নতুন মডেলগুলিতে সীমাবদ্ধ করে।

আইপ্যাড ব্যবহারকারীদের একটি আইপ্যাড (8ম প্রজন্ম) বা তার পরবর্তী, একটি আইপ্যাড প্রো 11-ইঞ্চি মডেল, একটি আইপ্যাড প্রো 12.9-ইঞ্চি (তৃতীয় প্রজন্ম) বা তার পরে, আইপ্যাড এয়ার (তৃতীয় প্রজন্ম) বা তার পরে ব্যবহার করতে হবে এবং অবশেষে, একটি আইপ্যাড মিনি (5ম প্রজন্ম) বা তার পরে।

  1. কল করার সময়, নিচে টানুন উপরের-ডান কোণ থেকে নিয়ন্ত্রণ কেন্দ্র খুলতে

  2. ট্যাপ করুন মাইক মোড লেবেলযুক্ত বিভাগে

  3. ট্যাপ করুনভয়েস আইসোলেশন-এ

আরো পড়ুন:কিভাবে iPhone এ অ্যাপ আইকন পরিবর্তন করবেন

আপনি সেখানে যান, আপনি এখন আপনার iPhone বা iPad এ ভয়েস আইসোলেশন সেট আপ করেছেন।

আপনার ম্যাকে ভয়েস আইসোলেশন

আপনি যদি ম্যাক ব্যবহার করেন এবং বৈশিষ্ট্যটি অ্যাক্সেস করতে চান তবে আপনি তা করতে পারেন। আমরা আপনাকে দেখাব কিভাবে:

  1. আপনার Mac চলমান MacOS Monterey বা macOS Ventura-এ, আপনার ভিডিও বা ভয়েস কল শুরু করুন।
  1. তারপর কন্ট্রোল সেন্টার খুলতে উপরের-ডান কোণায় ক্লিক করুন
  1. তারপর মাইক মোড চিহ্নিত বোতামে ক্লিক করুন এবং ভয়েস আইসোলেশন নির্বাচন করুন

আরো পড়ুন:কিভাবে আপনার iPhone এর ক্যামেরা ফ্ল্যাশ চালু করবেন

এটাই, এখন ভয়েস আইসোলেশন সক্রিয়, অন্তত সেই অ্যাপের জন্য। আপনি কলে ব্যবহার করতে চান এমন প্রতিটি অ্যাপের জন্য আপনাকে এটি করতে হবে। এটি ইউটিলিটিকে কিছুটা সীমিত করে।

আমরা দেখতে পেয়েছি যে স্ল্যাক iOS-এ কাজ করে এবং স্পষ্টতই স্ন্যাপচ্যাট, হোয়াটসঅ্যাপ, স্ল্যাক, সিগন্যাল এবং ইনস্টাগ্রামও বৈশিষ্ট্যটিকে সমর্থন করে৷

ফেসটাইমও কাজ করে। জুম আইওএস-এও করে, তবে আপনি যদি এটি ম্যাকে ব্যবহার করতে চান তবে তা নয়। ব্রাউজার-ভিত্তিক অ্যাপগুলিও কাজ করে না, তাই Google Meet ভয়েস আইসোলেশনের পাশাপাশি আরও কয়েকটি ব্যবহার করতে পারে না।

ভয়েস আইসোলেশন কেন একটি সিস্টেম সেটিং নয়?

এটি সত্যিই বিরক্তিকর যে ভয়েস আইসোলেশন একটি সিস্টেম সেটিং নয়। এটা একেবারে হওয়া উচিত. এটি প্রয়োগ করার জন্য পৃথক অ্যাপ বিকাশকারীদের ইচ্ছার উপর ছেড়ে দেওয়া খুব দরকারী।

দয়া করে অ্যাপল, আমাদের আবেদন শুনুন। একটি সিস্টেম সেটিং হিসাবে ভয়েস বিচ্ছিন্নতা সক্ষম করার একটি উপায় খুঁজুন, যাতে এটি সর্বত্র কাজ করতে পারে। ওহ, এবং এটি ফোন অ্যাপে একীভূত করুন, কারণ আইফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশে এটি ব্যবহার করতে না পারা একটি নিষ্ঠুর রসিকতা।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • Apple iPhone, iPad এবং Mac এ লাইভ ক্যাপশন আনছে
  • iPhone 14:খবর, গুজব, ফাঁস, মূল্য, এবং প্রকাশের তারিখ
  • Windows এবং Mac এ ইতিহাস সংরক্ষণ করা থেকে Chrome কিভাবে বন্ধ করবেন
  • কোন আইফোনে সেরা ক্যামেরা আছে?

  1. আইফোন, আইপ্যাড বা ম্যাকের ডার্ক মোড কীভাবে সক্ষম করবেন?

  2. iPhone, iPad এবং Mac এ লাইভ টেক্সট কি

  3. আইফোন, আইপ্যাড এবং ম্যাকে এয়ারড্রপ ব্যবহার করে কীভাবে পাসওয়ার্ড শেয়ার করবেন

  4. ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন