কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডে লো পাওয়ার মোড কীভাবে বন্ধ করবেন

লো পাওয়ার মোড আপনার iOS ডিভাইসের জন্য একটি দরকারী সেটিং হতে পারে। যখন লো পাওয়ার মোড সক্রিয় হয়, তখন আপনার ডিভাইস শক্তি সঞ্চয় করবে এবং আপনার ফোন দীর্ঘস্থায়ী হবে। আপনি চার্জিং পোর্টের কাছাকাছি না থাকলে এটি কাজে আসতে পারে।

যাইহোক, যখন আপনার আইফোন বা আইপ্যাড লো পাওয়ার মোডে থাকে, তখন কিছু বৈশিষ্ট্য সীমিত থাকবে। উদাহরণস্বরূপ, আপনার ইমেলগুলি স্বয়ংক্রিয়ভাবে রিফ্রেশ হবে না। এটি নির্দিষ্ট অ্যাপের জন্য অন্যান্য ব্যাকগ্রাউন্ড রিফ্রেশ বৈশিষ্ট্যও বন্ধ করে দেবে।

আপনার যদি এখন সর্বাধিক পাওয়ারের প্রয়োজন হয় এবং আপনার ব্যাটারি নষ্ট হওয়ার বিষয়ে চিন্তিত না হন, তাহলে নিম্ন পাওয়ার মোড কীভাবে বন্ধ করবেন তা এখানে দেওয়া হল।

ব্যাটারি সেটিংসে লো পাওয়ার মোড বন্ধ করুন

লো পাওয়ার মোড স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায় যখন আপনার ডিভাইসটি 80 শতাংশের বেশি চার্জ হয়ে যায়। যাইহোক, এমন কিছু সময় আছে যখন আপনি এটিকে তাড়াতাড়ি বন্ধ করতে চাইতে পারেন। লো পাওয়ার মোড বন্ধ করতে, সেটিংস> ব্যাটারি-এ যান .

এখানে একবার, আপনি লো পাওয়ার মোড দেখতে পাবেন ঠিক উপরে সেটিং। এটি বন্ধ করতে আপনাকে যা করতে হবে তা হল আলতো চাপুন৷

আইফোন এবং আইপ্যাডে লো পাওয়ার মোড কীভাবে বন্ধ করবেন

আপনি যদি প্রথমে লো পাওয়ার মোড সক্রিয় করতে না চান, তাহলে আপনাকে জানানো হলে আপনি এটি সক্রিয় করা বন্ধ করতে পারেন।

লো পাওয়ার মোড চালু হওয়ার একমাত্র সময় যখন আপনি কম ব্যাটারির বিজ্ঞপ্তি পান তখন আপনি সেই বিকল্পটিতে ট্যাপ করেন। এটি ঘটে যখন আপনার ব্যাটারি 20 শতাংশে পৌঁছায় এবং আবার 10 শতাংশে পৌঁছায়৷

লো পাওয়ার মোড কি আপনার iPhone বা iPad এর জন্য খারাপ?

লো পাওয়ার মোড চালু করা কিছু বৈশিষ্ট্য অক্ষম করে যা আপনার স্মার্টফোনকে স্মার্ট করে তোলে। যখন লো পাওয়ার মোড সক্রিয় থাকে, তখন আপনি আপনার ফোন থেকে সর্বাধিক সুবিধা পাবেন না। যাইহোক, এটি চালু করে আপনার ডিভাইসের ক্ষতি করবে না।

এমন কিছু সময় আছে যখন লো পাওয়ার মোড কাজে আসে। আপনি যদি আপনার বাড়ি থেকে দূরে থাকেন এবং আপনার ডিভাইসটি চার্জ করতে না পারেন, তাহলে এটি চালু করলে আপনি সক্ষম না হওয়া পর্যন্ত ব্যাটারি বাঁচাতে পারবেন। যদিও এটি একটি সুবিধাজনক বৈশিষ্ট্য, আপনার প্রয়োজন না হলে লো পাওয়ার মোড কীভাবে বন্ধ করবেন তা জেনে রাখা সহায়ক৷


  1. কীভাবে আপনার আইফোন, আইপ্যাড এবং ম্যাকে সিরি বন্ধ করবেন

  2. আইফোনে ছদ্মবেশী মোড কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন

  4. কিভাবে অ্যাক্টিভেশন লক নিষ্ক্রিয় করবেন এবং আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন