কম্পিউটার

আইফোন, আইপ্যাড এবং ম্যাকের এয়ারড্রপের নাম কীভাবে পরিবর্তন করবেন

AirDrop-এর সাহায্যে, আপনি অ্যাপল ডিভাইসের মধ্যে যেকোন কিছু পাঠাতে পারেন মাত্র কয়েকটি ট্যাপ বা ক্লিকে, এমনকি ইন্টারনেট সংযোগ ছাড়াই। ব্যতীত, অবশ্যই, যখন এক ডজন ডিভাইস পপ আপ হয় এবং আপনি আপনার বন্ধুদের সাথে সম্পর্কিত ডিভাইসগুলি খুঁজে পাচ্ছেন বলে মনে হয় না৷

ভুল লোকেদের কাছে ফটো, ভিডিও এবং অন্যান্য ফাইল পাঠানো এড়াতে, বিভিন্ন অ্যাপল ডিভাইসের জন্য AirDrop নাম কীভাবে পরিবর্তন করবেন তা এখানে রয়েছে।

কিভাবে একটি iPhone এর AirDrop নাম পরিবর্তন করতে হয়

ভাল বন্ধুদের জন্য, তারা তাদের আইফোনে একসাথে আপনার স্মৃতির একটি অনুলিপি চাইবে৷ আপনি আইফোনের সমুদ্র থেকে AirDrop-এ একটি ডিভাইস খুঁজে পেতে পারেন তা নিশ্চিত করতে, এটির নাম কীভাবে পরিবর্তন করতে হয় তা এখানে।

সেটিংস> সাধারণ> সম্পর্কে> নাম-এ যান . তারপর, X আইকনে আলতো চাপুন৷ ডিভাইসের বর্তমান নামের পাশে। এরপরে, নতুন iPhone নাম টাইপ করুন এবং সম্পন্ন এ আলতো চাপুন৷ যখন আপনি শেষ করেন।

আইফোন, আইপ্যাড এবং ম্যাকের এয়ারড্রপের নাম কীভাবে পরিবর্তন করবেন আইফোন, আইপ্যাড এবং ম্যাকের এয়ারড্রপের নাম কীভাবে পরিবর্তন করবেন আইফোন, আইপ্যাড এবং ম্যাকের এয়ারড্রপের নাম কীভাবে পরিবর্তন করবেন

কিভাবে একটি iPad এর জন্য AirDrop নাম পরিবর্তন করতে হয়

আপনার বন্ধুরা যদি আইফোন ব্যবহারকারী না হয় তবে তারা এখনও একটি আইপ্যাডের মালিক হতে পারে। তারা কীভাবে তাদের আইপ্যাডে নাম পরিবর্তন করতে পারে তা এখানে রয়েছে, যাতে আপনি দ্রুত এয়ারড্রপের জন্য সহজেই তাদের খুঁজে পেতে পারেন।

সেটিংস> সাধারণ> সম্পর্কে> নাম-এ যান . এরপরে, বিদ্যমান নামটি মুছে ফেলুন, এটিকে আপনার পছন্দের নাম দিয়ে প্রতিস্থাপন করুন এবং সম্পন্ন টিপুন .

আইফোন, আইপ্যাড এবং ম্যাকের এয়ারড্রপের নাম কীভাবে পরিবর্তন করবেন

কিভাবে Mac এ AirDrop নাম পরিবর্তন করতে হয়

যদি আপনার বন্ধুরা একটি ম্যাক ব্যবহার করে থাকে, তাহলে এখানে কিভাবে একটি ম্যাকের এয়ারড্রপ নাম পরিবর্তন করতে হয়। নতুন নামটি অন্য ম্যাক ব্যবহার করে বা একটি আইফোন থেকে একটি Mac এ একটি ফাইল এয়ারড্রপ করা কিনা তা দেখাবে৷

আপনার Mac এর মেনু বারে, Apple-এ ক্লিক করুন আইকন তারপর, সিস্টেম পছন্দগুলি> ভাগ করা নির্বাচন করুন৷ . তারপর, প্যাডলক ক্লিক করুন৷ পরিবর্তন অনুমোদন করতে আপনার পাসওয়ার্ডে আইকন এবং কী।

এরপরে, উইন্ডোর শীর্ষে, আপনার পছন্দের নামের সাথে ম্যাকের বর্তমান নামটি প্রতিস্থাপন করুন। সবশেষে, প্যাডলক ক্লিক করুন পরিবর্তন চূড়ান্ত করতে আবার আইকন।

আইফোন, আইপ্যাড এবং ম্যাকের এয়ারড্রপের নাম কীভাবে পরিবর্তন করবেন

আপনি যখন আপনার ম্যাকের নাম পরিবর্তন করবেন, তখন এটি আপনার স্থানীয় নেটওয়ার্ক ঠিকানাও পরিবর্তন করবে। তাই, যদি আপনার কাছে এই ঠিকানাটি ব্যবহার করে এমন অ্যাপ বা ডিভাইস থাকে, তাহলে তাদের জন্যও পরিবর্তন করতে ভুলবেন না।

একটি নতুন AirDrop নাম দিয়ে আপনার অ্যাপল ডিভাইসটিকে সহজে খুঁজে বের করুন

যখন একটি অ্যাপল ডিভাইস থেকে অন্য ডিভাইসে ফাইল পাঠানোর কথা আসে, তখন এয়ারড্রপ এটি করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হওয়ার জন্য কেকটি নেয়। আপনার iPhone, iPad, বা Mac-কে একটি অনন্য নাম দিয়ে, আপনি ফটো, ভিডিও বা নথি পাঠানোর প্রক্রিয়াকে আরও দ্রুত এবং সবার জন্য নিরাপদ করে তুলতে পারেন৷


  1. আপনার আইফোন এবং আইপ্যাডে ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন

  2. আপনার এয়ারড্রপের নাম কীভাবে পরিবর্তন করবেন - 30 সেকেন্ডের মধ্যে আপনার ম্যাকের নাম পরিবর্তন করুন

  3. আইফোন, আইপ্যাড এবং ম্যাকে এয়ারড্রপ ব্যবহার করে কীভাবে পাসওয়ার্ড শেয়ার করবেন

  4. আইফোনে ব্লুটুথের নাম কীভাবে পরিবর্তন করবেন?