কম্পিউটার

আপনার যদি iOS 14 ইনস্টল করতে সমস্যা হয় তবে এই পদক্ষেপগুলি চেষ্টা করুন

অ্যাপল গত সপ্তাহে iOS 14 এর সর্বজনীন সংস্করণ প্রকাশ করেছে, তাই আপনার সমস্ত ডিভাইসে এখন পর্যন্ত আপডেট করার ক্ষমতা থাকা উচিত। এই আপডেটটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে যা অতীতে iOS এর সাথে অনেক বিরক্তিকর সমস্যার সমাধান করে, যেমন ছোট ইনকামিং কল বিজ্ঞপ্তি, আপনার হোম স্ক্রিনে উইজেট রাখার ক্ষমতা এবং বার্তাগুলিতে আরও ভাল পরিচালনা৷

আমরা তাদের iPhones এবং iPads iOS 14-এ আপডেট করার চেষ্টা করার সময় ব্যবহারকারীদের সমস্যা হওয়ার রিপোর্টও লক্ষ্য করেছি। এর মধ্যে কিছু সমস্যা বাড়িতেই ঠিক করা যেতে পারে, তাই হতাশ হবেন না। iOS 14 আপডেট করতে আপনার সমস্যা হলে, Apple-এর সাথে যোগাযোগ করার আগে আপনি কিছু সমস্যা সমাধানের পদক্ষেপ নিতে পারেন।

সামঞ্জস্যতা পরীক্ষা করুন

আপনার ডিভাইসটি আসলেই iOS 14 চালাতে সক্ষম কিনা তা পরীক্ষা করার প্রথম জিনিস। iOS এর নতুন সংস্করণ চালানোর জন্য আপনার একটি iPhone 6S বা তার থেকে নতুন, অথবা একটি iPhone SE প্রয়োজন। আপনি যদি একটি আইপ্যাডের মালিক হন, তাহলে iPadOS 14 চালানোর জন্য আপনার একটি iPad Air 2 বা তার থেকে নতুনের প্রয়োজন হবে৷ যদি আপনার কাছে একটি পুরানো ডিভাইস থাকে, তাহলে এটি একটি আপগ্রেড সম্পর্কে চিন্তা করা শুরু করার সময় হতে পারে, কারণ সম্ভবত আপনার ব্যাটারিতে সমস্যা হচ্ছে৷ এখন।

আপনার ডিভাইস জোর করে পুনরায় সেট করুন

iOS 14-এ আপডেট ডাউনলোড করার সময় যদি আপনার ফোন আটকে থাকে বা আপডেট করার সময় আটকে যায়, তাহলে আপনার ফোন জোর করে রিসেট করার সময় এসেছে। পুরোনো ডিভাইসে এর অর্থ হল ডিভাইস রিবুট না হওয়া পর্যন্ত একই সময়ে হোম বোতাম এবং পাওয়ার বোতাম চেপে ধরে রাখা।

iPhone 7 মালিকদের ভলিউম ডাউন ধরে রাখতে হবে এবং শক্তি ডিভাইস রিসেট না হওয়া পর্যন্ত বোতাম, iPhone 8 মালিকদের ভলিউম আপ টিপতে হবে এবং ছেড়ে দিন, ভলিউম ডাউন টিপুন এবং ছেড়ে দিন, তারপর পাওয়ার  ধরে রাখুন ফোন রিবুট হওয়ার আগে 5-10 সেকেন্ডের জন্য বোতাম।

iPhone X রেঞ্জের জন্য আপনাকে ভলিউম আপ, ভলিউম ডাউন ধরে রাখতে হবে এবং তারপর রিবুট না হওয়া পর্যন্ত ডান প্রান্তে পাশের বোতামটি ধরে রাখুন। এবং যদি আপনি একটি iPhone 11 মডেলের মালিক হন, তাহলে আপনাকে ভলিউম আপ টিপতে হবে এবং ছেড়ে দিন, ভলিউম ডাউন টিপুন এবং ছেড়ে দিন, তারপর পাওয়ার  ধরে রাখুন ফোন রিবুট হওয়ার আগে 5-10 সেকেন্ডের জন্য বোতাম।

সমস্যা ডাউনলোড করুন

আপনি যদি দেখেন যে ডাউনলোডটি চিরকালের জন্য নিচ্ছে, তবে এটিকে থামানোর চেষ্টা করুন, কিছুক্ষণ অপেক্ষা করুন, তারপর আবার চেষ্টা করুন৷ এছাড়াও আপনি আপনার রাউটার চেক করতে পারেন (অথবা আপনার যদি সীমাহীন প্ল্যান থাকে তবে সেলুলার ডেটা ডাউনলোড করুন) এবং নিশ্চিত করুন যে অ্যাপলের পরিষেবাগুলির কোনও বিভ্রাট নেই৷

এটি এমনও হতে পারে যে আপডেট ফাইলগুলি পেতে আপনার ডিভাইসে পর্যাপ্ত ফাঁকা জায়গা নেই। যদি তাই হয়, কিছু পরিষ্কার করুন, অথবা আপনার ডিভাইস আপডেট করতে আপনার কম্পিউটার ব্যবহার করুন৷

যদি এটি কাজ না করে, আপডেটটি সম্পূর্ণরূপে সরানোর চেষ্টা করুন, তারপর স্ক্র্যাচ থেকে আপডেটটি পুনরায় চেষ্টা করুন। সেটিংস> সাধারণ> স্টোরেজ-এ যান , অ্যাপের তালিকায় আপডেটটি খুঁজুন এবং এটি মুছুন। তারপরে সফ্টওয়্যার আপডেট-এ ফিরে যান এবং আবার ডাউনলোড করুন।

আশা করি, এটি আপনার ডিভাইসটিকে iOS 14 বা iPadOS 14-এ আপডেট করার সময় আপনার যে কোনো সমস্যার সমাধান করবে। যদি আপনার এখনও সমস্যা হয় এবং আপনার ডিভাইসটি সামঞ্জস্যপূর্ণ তালিকায় থাকে, তাহলে অ্যাপল সহায়তার সাথে যোগাযোগ করার সময় এসেছে।

আপনি কি মনে করেন? আপনার কি iOS 14 আপডেট করতে সমস্যা হয়েছে? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • কিছু ​​সেরা iOS 14 হোম স্ক্রীন যা আমরা Twitter এ দেখেছি
  • আপনি কি iOS 14 এ iMessages আনসেন্ড করতে পারেন?
  • কিভাবে আপনার কাস্টম iOS 14 আইকনে লোডের সময় দ্রুত বাড়ানো যায়
  • অ্যাপল ওয়ান ব্যবহারকারীদের কম খরচে একসাথে বিভিন্ন অ্যাপল পরিষেবা বান্ডিল করতে দেবে

  1. এয়ারপডগুলি উইন্ডোজ 10 পিসিতে সংযুক্ত হচ্ছে না? এই 9টি সমাধান চেষ্টা করুন

  2. iOS 15 সাধারণ সমস্যা এবং সমস্যাগুলি ইনস্টল করার আগে আপনার জানা উচিত

  3. আপনি কি একজন রেডিও বাফ? iOS 13 একটি চমৎকার সারপ্রাইজ নিয়ে আসে

  4. আপনার iPhone এ iOS 12 থেকে 11.4 ডাউনগ্রেড করার পদক্ষেপ