কম্পিউটার

আপনি কি একজন রেডিও বাফ? iOS 13 একটি চমৎকার সারপ্রাইজ নিয়ে আসে

এটা কি আশ্চর্যজনক যাদুকর নয় যে রেডিও আমাদেরকে একধরনের পুরানো স্কুল ভিব দেয়? বাজি ধরে আপনি নিশ্চয়ই এই বিষয়ে আমাদের সাথে একমত, তাই না? আপনার ফোনে যত প্রি-ইনস্টল করা গান এবং প্লেলিস্ট থাকুক না কেন, কিন্তু রেডিওতে গান শোনা সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। লাইভ রেডিও আমাদের স্বতঃস্ফূর্ততার অনুভূতি দেয় যেখানে আমরা বিশ্বের বিভিন্ন ঘরানার এবং শিল্পীদের লক্ষ লক্ষ গান অন্বেষণ করতে পারি৷

ঠিক আছে, যখন রেডিওর কথা আসে, আমাদের iOS ডিভাইসগুলির সাথে আমাদের সকলেরই খুব কঠিন সময় ছিল কারণ এমন কোনও উপলব্ধ বিকল্প ছিল না যা আমাদের স্থানীয় রেডিও স্টেশনগুলি অ্যাক্সেস করার অনুমতি দিতে পারে। কিন্তু এখানে একটি সুসংবাদ আসে যা সমস্ত রেডিও প্রেমীদের পছন্দ হবে! iOS 13 এখন একটি নতুন লাইভ রেডিও বিকল্প অন্তর্ভুক্ত করবে যাতে আপনি আপনার iOS ডিভাইস থেকে স্থানীয় রেডিও স্টেশনগুলি স্ট্রিম করতে পারেন। Apple iHeart রেডিও, Radio.com, TuneIn থেকে 100,000 টিরও বেশি লাইভ রেডিও স্টেশনগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করবে৷ এবং আপনি সবচেয়ে উত্তেজনাপূর্ণ অংশ কি জানেন? আপনি শুধুমাত্র আপনার ভয়েস কমান্ড ব্যবহার করে স্টেশনগুলির মধ্যে সুর করতে এবং আপনার প্রিয় গানগুলি চালানোর জন্য সিরির সহায়তা চাইতে পারেন৷

iOS 13 এ রেডিও কিভাবে ব্যবহার করবেন

iPhone, iPad, এবং HomePod-এ আপনার সঙ্গীত শোনার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে iOS 13-এর সাথে iPhone-এ রেডিও কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷

আইওএস 13 ডাউনলোড করুন

আপনি কি একজন রেডিও বাফ? iOS 13 একটি চমৎকার সারপ্রাইজ নিয়ে আসে

হ্যাঁ, আপনি যদি iOS ডিভাইসে রেডিও স্টেশন স্ট্রিমিং উপভোগ করতে চান তবে এটিই প্রথম ধাপ। iOS 13-এর সর্বজনীন সংস্করণ এই শরত্কালে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে এবং মাত্র কয়েক মাস দূরে। যাইহোক, আপনি যদি এই দীর্ঘ সময়ের জন্য অপেক্ষা করতে ইচ্ছুক না হন তবে আরেকটি বিকল্প রয়েছে। আপনি iOS 13 এর বিটা সংস্করণ ব্যবহার করতে Apple Beta সফ্টওয়্যার প্রোগ্রামে সদস্যতা নিতে পারেন এবং অন্য কারোর আগে কীভাবে জিনিসগুলি রোল আউট হয় তা দেখতে পারেন৷

তবে আমরা এখনও আপনাকে আরও কয়েক মাস অপেক্ষা করার পরামর্শ দিচ্ছি যতক্ষণ না iOS 13 আনুষ্ঠানিকভাবে প্রকাশ না হয় আপনার ডিভাইসকে বিপন্ন করার ঝুঁকি ছাড়াই সম্পূর্ণ কার্যকারিতা এবং বৈশিষ্ট্যগুলিকে সর্বাধিক করতে।

দ্রষ্টব্য- এই অ্যাপ্লিকেশনটি বন্ধ করা হয়েছে

Siri-এর সহায়তা ব্যবহার করুন

আপনি কি একজন রেডিও বাফ? iOS 13 একটি চমৎকার সারপ্রাইজ নিয়ে আসে

আপনি যদি ভাবছেন, iOS মিউজিক অ্যাপে ইতিমধ্যেই একটি "রেডিও" বিভাগ রয়েছে যা বিভিন্ন ঘরানার বিভিন্ন স্টেশনের বৈশিষ্ট্যযুক্ত। কিন্তু iOS 13 এর সাথে, আপনার রেডিও শোনার অভিজ্ঞতা সিরির জাদুকরী স্পর্শের সাথে আরও ভাল এবং উত্তেজনাপূর্ণ হতে চলেছে। যেমন, আপনি সিরিকে একটি নির্দিষ্ট স্টেশনে টিউন করতে বা একটি প্লেলিস্ট চালাতে এবং অন্য একগুচ্ছ রেডিও কমান্ড ব্যবহার করতে বলতে পারেন।

আপনি আপনার অনুরোধ করার সাথে সাথে, Siri আপনার অনুরোধটি চালানোর জন্য iHeart রেডিও, Radio.com এবং TuneIn রেডিওর মতো অনলাইন প্রদানকারীদের সাথে আপনার কমান্ড সিঙ্ক করবে। এছাড়াও, আপনি সিরিকে একটি লাইভ রেডিও স্টেশন স্ট্রিম চালানোর জন্য বলতে পারেন, "হেই সিরি, প্লে 98.3" বা আপনার কাছাকাছি অবস্থানের অন্য কোনো রেডিও স্টেশন।

আপনি কি একজন রেডিও বাফ? iOS 13 একটি চমৎকার সারপ্রাইজ নিয়ে আসে

পুনশ্চ. শুধু মনে রাখবেন যে iOS ডিভাইসে রেডিও চালানোর জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে কারণ সিরি আপনার গানের অনুরোধ বাজানোর জন্য অনলাইন পরিষেবা প্রদানকারীদের সাথে যোগাযোগ করবে।

আপনার পছন্দসই চিহ্নিত করুন

যেহেতু অ্যাপল বিভিন্ন ধরণের রেডিও স্টেশন অফার করছে, তাই আপনার পছন্দের ট্র্যাক রাখা আপনার পক্ষে বেশ কঠিন হতে পারে, তাই না? আচ্ছা, চিন্তা করবেন না! iOS 13 আপনাকে অতীতের স্টেশনগুলিতে ফিরে যাওয়ার অনুমতি দেবে যা আপনি এখনও পর্যন্ত পছন্দ করেছেন। You can find all your favorite radio stations under a new section or iOS music app known as “Recently Played”. In this way, you can easily tune your favorites stations without browsing much.

Here was a quick guide on how to use radio on iPhone with iOS 13 installed on your Apple devices. Get ready to make the most of your radio listening experience on iOS and enjoy music from your most loved local radio stations.


  1. 30 দিনের iOS টিপস:আপনি আইটিউনস রেডিও দিয়ে কী শুনেছেন তা দেখুন

  2. iOS 12 এর সাথে iPhone বিজ্ঞপ্তিগুলি নিয়ন্ত্রণ করার টিপস

  3. আপনি কি Windows 10-এ ফটো অ্যাপ নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন?

  4. ইমেল দিয়ে আপনি যা করতে পারেন যা আপনি জানেন না