কম্পিউটার

WooCommerce বনাম BigCommerce:কিভাবে আপনার স্টোরের জন্য সঠিক প্ল্যাটফর্ম চয়ন করবেন

BigCommerce এবং WooCommerce উভয়ই ইকমার্স প্ল্যাটফর্ম বিশ্বের বড় নাম। আপনি যদি অনলাইনে একটি নতুন খুচরা দোকান তৈরি করার চেষ্টা করছেন বা একটি প্ল্যাটফর্ম থেকে একটি নতুন প্ল্যাটফর্মে স্থানান্তরিত করার চেষ্টা করছেন, তাহলে আপনার ব্যবসার জন্য কোনটি ভাল তা খুঁজে বের করা অপরিহার্য হবে৷

এই নিবন্ধটি WooCommerce বনাম BigCommerce-এর একটি ব্যাপক তুলনা . আপনার প্রয়োজনে কাজ করে এমন একটি প্ল্যাটফর্ম বাছাই করার সময় কোন বিষয়গুলি বিবেচনা করতে হবে সে সম্পর্কে আমরা কথা বলেছি। আপনি আন্তর্জাতিক শিপিং প্রয়োজন? কোন প্ল্যাটফর্ম আপনার পেমেন্ট প্রদানকারীর সাথে একত্রিত হয়? আপনি কিভাবে আপনার দোকান থেকে রিপোর্ট তৈরি করবেন? এই সমস্ত এবং আরও অনেক প্রশ্নের উত্তর এই নিবন্ধে দেওয়া হয়েছে।

TL;DR: BigCommerce এবং WooCommerce উভয়ই কার্যকারিতা উন্নত করতে তৃতীয় পক্ষের একীকরণের উপর অত্যন্ত নির্ভরশীল। যদিও একটি বড় পার্থক্য হল WooCommerce হল একটি ওপেন সোর্স সফটওয়্যার যা আপনার দক্ষতা থাকলে সম্পূর্ণরূপে কাস্টমাইজ করা যায়। BigCommerce হল একটি সাবস্ক্রিপশন-ভিত্তিক SaaS যার সীমিত কিন্তু দুর্দান্ত বিকল্প রয়েছে।


WooCommerce কি?

WooCommerce হল একটি ওয়ার্ডপ্রেস প্লাগইন যা আপনাকে একটি সম্পূর্ণ কাস্টমাইজযোগ্য ইকমার্স সাইট তৈরি করতে সাহায্য করে।

WooCommerce-এ ডুব দেওয়ার আগে, ওয়ার্ডপ্রেসের নীতিগুলি বোঝার জন্য এটি সহায়ক, যা এটি ভাগ করেছে৷ ওয়ার্ডপ্রেস একটি বিনামূল্যের, ওপেন সোর্স সফ্টওয়্যার যা আপনাকে অনলাইন থাকার প্রতিটি দিক পরিচালনা করতে সহায়তা করার জন্য সহজ ইন্টিগ্রেশন এবং প্লাগইনগুলির আধিক্য সহ। এটি ওয়েবসাইটগুলিকে গণতান্ত্রিক করার জন্য তৈরি করা হয়েছিল এবং বিকাশের দক্ষতা ছাড়াই লোকেদের জন্য সহজ করার জন্য ডিজাইন করা হয়েছিল৷

WooCommerce হল একটি প্লাগইন যা তাত্ক্ষণিকভাবে একটি মৌলিক ওয়ার্ডপ্রেস সাইটকে একটি ইকমার্স স্টোরে রূপান্তর করতে পারে। ওয়ার্ডপ্রেসের ব্যবহারের সহজতার সাথে তাল মিলিয়ে, এই প্লাগ-এন্ড-প্লে মেকানিজম কোডিং এবং কাজের দিনগুলিকে প্রতিস্থাপন করে৷

আপনি 15 মিনিটেরও কম সময়ে সেট আপ করতে পারেন এমন টেমপ্লেটাইজড ওয়েবসাইট সহ অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায়, WooCommerce আরও কঠিন বলে মনে হতে পারে। কিন্তু সেটা আপেক্ষিক। এটি এখনও একটি ইকমার্স স্টোরের জন্য একটি শক্তিশালী এবং সহজ প্ল্যাটফর্ম।

WooCommerce বনাম BigCommerce:কিভাবে আপনার স্টোরের জন্য সঠিক প্ল্যাটফর্ম চয়ন করবেন

মূল পয়েন্ট

  • সম্পূর্ণ কাস্টমাইজযোগ্য ওপেন সোর্স সফ্টওয়্যার
  • অনেক থিম, প্লাগইন এবং ইন্টিগ্রেশন
  • ওয়ার্ডপ্রেস ইকোসিস্টেমের অংশ

এর জন্য প্রস্তাবিত

WooCommerce সব আকারের ব্যবসার জন্য হতে পারে এবং এটি বিনামূল্যে। যদিও আপনাকে নিরাপত্তা, হোস্টিং এবং একটি ডোমেনের জন্য অর্থ প্রদান করতে হবে। সুতরাং, যদিও এটি ছোট ব্যবসার জন্য একটি লাভজনক বিকল্প হতে পারে, এটি ঠিক তাই পেতে এটি টিঙ্কারিং প্রয়োজন। WooCommerce ব্যবসার জন্য দুর্দান্ত যেগুলি প্রত্যাশা করে যে তারা স্কেল করবে, এবং সম্ভবত একটি ডেডিকেটেড ম্যানেজার আছে লাইনের নিচে সাইটটি চালানোর জন্য।

BigCommerce কি?

WooCommerce বনাম BigCommerce:কিভাবে আপনার স্টোরের জন্য সঠিক প্ল্যাটফর্ম চয়ন করবেন

BigCommerce হল একটি SaaS (একটি পরিষেবা হিসাবে সফ্টওয়্যার) ই-কমার্স প্ল্যাটফর্ম যা একটি সাইট তৈরি করা এবং আপনার পণ্য বিক্রি করা সহজ করে তোলে। স্ক্র্যাচ থেকে একটি সাইট তৈরি করার বিপরীতে, আপনি একটি সাবস্ক্রিপশনের জন্য সাইন আপ করেন যা আপনাকে দ্রুত একটি স্টোর একত্রিত করার জন্য সমস্ত সরঞ্জাম দেয়৷ তাদের উন্নত বৈশিষ্ট্য রয়েছে যার জন্য কিছু কোডিং অভিজ্ঞতার প্রয়োজন হতে পারে, তবে তাদের একীকরণ শুরু করা ভাল।

মূল পয়েন্ট

  • তিনটি প্ল্যানের একটির জন্য একটি মাসিক সদস্যতা প্রয়োজন৷ প্রতিটি প্ল্যানে প্রতি বছর লেনদেনের উপর একটি ক্যাপ থাকে এবং আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপগ্রেড করা হবে।
  • অসীমিত সংখ্যক পণ্য যোগ করা যেতে পারে কারণ এটি বড় আকারের কোম্পানিগুলির জন্য।
  • যদিও সীমিত সংখ্যক থিম, কাস্টমাইজযোগ্যতা এবং ডিজাইন রয়েছে, সেখানে দুর্দান্ত অ্যাপ্লিকেশন এবং ইন্টিগ্রেশন রয়েছে যা সাহায্য করে।

এর জন্য প্রস্তাবিত

BigCommerce বড় আকারের ব্যবসার জন্য ডিজাইন করা হয়েছিল। এটি একটি প্রিমিয়াম-হোস্টেড ইকমার্স সমাধান যা Sony এবং Casio-এর মতো কোম্পানিগুলি ব্যবহার করে। এটির একটি সহজ সেটআপ আছে তবে অ্যাকাউন্টিং, ট্যাক্স এবং পেমেন্ট গেটওয়ের মতো জিনিসগুলির জন্য আপনাকে তৃতীয় পক্ষের ইন্টিগ্রেশন ব্যবহার করতে হবে।

WooCommerce বনাম BigCommerce তুলনার সারাংশ

ছাড়াও আরো অনেক
বৈশিষ্ট্য WooCommerce BigCommerce
সেটআপ হোস্টিং, ডোমেইন, ওয়ার্ডপ্রেস কোর ইনস্টল, এবং WooCommerce প্লাগইন

দক্ষতা এবং জটিলতার উপর নির্ভর করে বিল্ড টাইম এক ঘন্টা থেকে কয়েক দিন পর্যন্ত যেকোন জায়গায় লাগতে পারে
একটি BigCommerce অ্যাকাউন্ট তৈরি করুন, যাতে হোস্টিং অন্তর্ভুক্ত থাকে; ডোমেইন অন্তর্ভুক্ত নয়

খুব দ্রুত একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং আপনি কাস্টমাইজ করা শুরু করতে প্রস্তুত৷ কাস্টমাইজেশনের স্তরের উপর নির্ভর করে নির্মাণের সময় কয়েক ঘন্টা লাগে।
ডিজাইন প্লাগইন বা অন্তর্নির্মিত সম্পাদকের সাথে সহজেই পৃষ্ঠাগুলি ডিজাইন করুন ডিজাইন করা সহজ কিন্তু সীমিত বিকল্প আছে
প্লাগইন এবং ইন্টিগ্রেশন ওয়ার্ডপ্রেস রিপোজিটরি থেকে বেছে নেওয়ার জন্য প্রায় 75000 প্লাগইন এবং ইন্টিগ্রেশন সহ সমৃদ্ধ ইকোসিস্টেম; কর, অ্যাকাউন্টিং, শিপিং, ইত্যাদির মতো বিভাগ দ্বারা সংগঠিত কম প্লাগইন
মূল্য সস্তা কারণ আপনাকে শুধুমাত্র ডোমেইন এবং হোস্টিং এর জন্য অর্থ প্রদান করতে হবে তিনটি প্ল্যান থেকে বেছে নিতে হবে এবং ডোমেনের খরচ অতিরিক্ত
ব্যবহারযোগ্যতা একটি শেখার বক্ররেখা আছে যার জন্য অন্তত মৌলিক কোডিং প্রয়োজন ব্যবহার করা সহজ এবং তৈরি করা খুব দ্রুত
সমর্থন অনেক প্ল্যাটফর্ম জুড়ে বিশেষজ্ঞদের একটি বিশাল সম্প্রদায়ের সাথে 24/7 গ্রাহক সহায়তা 24/7 সমর্থন যা বিভিন্ন ধরনের সমর্থন সহ একটি প্ল্যাটফর্মে অ্যাক্সেসযোগ্য:চ্যাট, ফোন কল, ইত্যাদি
নিরাপত্তা আপনাকে একটি SSL শংসাপত্র ইনস্টল করতে হবে এবং আপনার সাইট PCI DSS অনুগত করতে হবে৷ আপনি আপনার নিরাপত্তার দায়িত্বে আছেন। তাই, ম্যালওয়্যার থেকে আপনার সাইটকে রক্ষা করতে আপনি MalCare-এর মতো একটি নিরাপত্তা প্লাগইন ইনস্টল করতে পারেন। আপনার সাইটটি SSL শংসাপত্রের সাথে আসে এবং এটি PCI DSS অনুগত। ম্যালওয়্যার থেকে আপনার সাইটকে রক্ষা করতে আপনি অ্যাপ স্টোর থেকে অনেক অ্যাপের মধ্যে একটি ইনস্টল করতে পারেন।
SEO আপনার সাইটকে আরও SEO-বান্ধব করে তোলার জন্য তাদের কাছে প্রচুর ইন্টিগ্রেশন এবং গাইড রয়েছে। আপনার সাইটকে আরও SEO-বান্ধব করে তোলার জন্য তাদের কাছে প্রচুর ইন্টিগ্রেশন এবং গাইড রয়েছে।
গতি WooCommerce ধীর WooCommerce এর চেয়ে প্রায় 80% দ্রুত
মাপযোগ্যতা আপগ্রেড করা সহজ। শুধু পর্যাপ্ত সার্ভার স্পেস কিনুন। প্ল্যান প্রতি বার্ষিক লেনদেন ক্যাপস। আপনি ক্যাপ অতিক্রম করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে একটি ভিন্ন প্ল্যানে আপগ্রেড হয়ে যাবেন।
পণ্যের প্রকার নিষিদ্ধ আইটেমগুলির একটি তালিকা রয়েছে৷ অগ্রহণযোগ্য আচরণ এবং বিক্রয়ের একটি তালিকা আছে। নিয়মগুলি আরও শিথিল তবে পেমেন্ট গেটওয়ের উপর নির্ভরশীল।
পেমেন্ট গেটওয়ে আপনি স্ট্রাইপ এবং পেপালের মতো জনপ্রিয় পেমেন্ট গেটওয়ের সাথে আপনার সাইটকে একীভূত করতে পারেন। আপনি স্ট্রাইপ এবং পেপালের মতো জনপ্রিয় পেমেন্ট গেটওয়ের সাথে আপনার সাইটকে একীভূত করতে পারেন।
রিফান্ড সাইট ড্যাশবোর্ড এবং পেমেন্ট গেটওয়ে উভয় দ্বারা পরিচালিত৷ সাইট ড্যাশবোর্ড এবং পেমেন্ট গেটওয়ে উভয় দ্বারা পরিচালিত৷
ইনভেন্টরি ম্যানেজমেন্ট ইন-বিল্ট ম্যানেজমেন্ট সিস্টেম আছে কিন্তু আরও ভাল 3য় পক্ষের ইন্টিগ্রেশন আছে যা আপনি ব্যবহার করতে পারেন। ইন-বিল্ট ম্যানেজমেন্ট সিস্টেম আছে কিন্তু আরও ভাল 3য় পক্ষের ইন্টিগ্রেশন আছে যা আপনি ব্যবহার করতে পারেন।
গ্রাহক ধরে রাখা বাক্সের বাইরে কোনো সমাধান অফার করে না, কিন্তু ইমেল মার্কেটিং টুলের সাথে সহজেই একীভূত হয় একটি টুল রয়েছে যা ইমেল পাঠায় এবং আপনার গ্রাহককে তাদের বিশদ বিবরণ আবার পূরণ করতে না দেওয়ার অনুমতি দেয়
শিপিং তাদের উভয়েরই একই রকম সেটআপ রয়েছে৷ শুধু আপনার অবস্থান এবং পছন্দের ক্যারিয়ার বেছে নিন। তাদের উভয়েরই একই রকম সেটআপ রয়েছে৷ শুধু আপনার অবস্থান এবং পছন্দের ক্যারিয়ার বেছে নিন।
ড্রপ শিপিং উভয়টিরই ড্রপ শিপিংয়ের জন্য তৃতীয় পক্ষের ইন্টিগ্রেশন রয়েছে যা কার্যকর হবে উভয়টিরই ড্রপ শিপিংয়ের জন্য তৃতীয় পক্ষের ইন্টিগ্রেশন রয়েছে যা কার্যকর হবে
WooCommerce বনাম BigCommerce তুলনা টেবিল

WooCommerce বনাম BigCommerce:একটি হেড টু হেড বৈশিষ্ট্য তুলনা

সেটআপ

কোনটি সেট আপ করা সহজ?

WooCommerce এর চেয়ে BigCommerce সেট আপ করা সহজ। কম ধাপ আছে এবং এটি প্রায় 15 মিনিট সময় নেয়।

  1. একটি অ্যাকাউন্ট তৈরি করা হচ্ছে: BigCommerce আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে যেখানে আপনি আপনার স্টোর সম্পর্কে বিশদ বিবরণ পূরণ করুন এবং একটি ইমেল ঠিকানা যোগ করুন। পুরো প্রক্রিয়া মাত্র কয়েক মিনিট সময় লাগবে।
  1. হোস্টিং: আপনার সাইটগুলি BigCommerce সার্ভারে হোস্ট করা হয় . সুতরাং, আপনাকে আলাদাভাবে হোস্টিং কেনার বিষয়ে চিন্তা করতে হবে না।
  1. একটি ডোমেন কেনা: আপনি যদি স্ক্র্যাচ থেকে শুরু করেন, BigCommerce আপনাকে একটি বিনামূল্যের সাবডোমেন দেয় নিম্নলিখিত মত:

https://trialsite.mybigcommerce.com

আপনি BigCommerce বা আপনার পছন্দের একজন রেজিস্ট্রার দিয়ে আপনার নিজের ডোমেইন কিনতে পারেন।

  1. পেমেন্ট পদ্ধতি যোগ করুন: BigCommerce-এর পেমেন্ট গেটওয়ের জন্য অনেকগুলো ইন্টিগ্রেশন রয়েছে। এটি আপনাকে খুব সহজে পেপ্যাল ​​বা স্ট্রাইপকে সংহত করতে দেয়। এখানে একটি নিবন্ধ যা আপনাকে আরও জানতে সাহায্য করবে। আমরা পরবর্তী বিভাগে লেনদেনের ফি সম্পর্কেও কথা বলব।

এবং এটাই. BigCommerce এর সাথে, কোন ইনস্টলেশন ফাইল নেই। আপনাকে শুধু একটি সাবস্ক্রিপশন কিনতে হবে।

WooCommerce সেট আপ হতে কয়েক ঘন্টা সময় লাগতে পারে কারণ আপনাকে একটি হোস্ট পেতে হবে, একটি ডোমেন কিনতে হবে এবং ওয়ার্ডপ্রেস এবং তারপরে WooCommerce প্লাগইন উভয়ই ইনস্টল করতে হবে৷ বলা হচ্ছে, আপনার সাইটের ব্যাকএন্ড অ্যাক্সেস করার জন্য ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি ছাড়াও আপনাকে ওয়ার্ডপ্রেস দিয়ে তৈরি করতে হবে এমন কোনো সাইনআপ বা অ্যাকাউন্ট নেই।

  1. হোস্টিং: একটি WooCommerce সাইট কোথাও হোস্ট করা প্রয়োজন। ব্লুহোস্ট, কিনস্টা এবং ক্লাউডওয়ের মতো বেছে নেওয়ার জন্য অনেকগুলি হোস্ট রয়েছে৷ আমরা আমাদের ট্রায়াল সাইটের জন্য Cloudways ব্যবহার করি। আপনি যদি Cloudways ব্যবহার করেন, তাহলে অ্যাপ্লিকেশনের ধরনের জন্য ড্রপডাউন মেনুতে WooCommerce বেছে নিন এবং আপনার সাইটে WordPress এবং WooCommerce ইনস্টল হবে। আপনার গবেষণা করুন এবং কোন হোস্ট বাছাই করার চেষ্টা করুন৷
  1. ডোমেন: এরপরে, আপনাকে আপনার হোস্ট বা আপনার পছন্দের একজন রেজিস্ট্রারের সাহায্যে একটি ডোমেন কিনতে হবে। একবার আপনার একটি ডোমেন হয়ে গেলে, আপনাকে এটিকে আপনার হোস্টিংয়ের সাথেও সংযুক্ত করতে হবে।
  1. ওয়ার্ডপ্রেস ইনস্টলেশন: আপনার হোস্টের উপর নির্ভর করে, আপনাকে ফ্রি ওয়ার্ডপ্রেস কোর ফাইল এবং বিনামূল্যের WooCommerce প্লাগইন ইনস্টল করতে হতে পারে . আপনি বিভিন্ন সংস্করণের ওয়ার্ডপ্রেস লাইব্রেরি থেকে এগুলি ডাউনলোড করতে পারেন। আপনি আপনার প্লাগইন ডিরেক্টরি থেকে WooCommerce প্লাগইন ইনস্টল করতে পারেন। একবার আপনি হয়ে গেলে, আপনি পণ্য এবং চিত্রের মতো জিনিস যোগ করতে পারেন বা আপনার সাইট কাস্টমাইজ করতে পারেন।
  1. পেমেন্ট পদ্ধতি: WooCommerce এর নিজস্ব পেমেন্ট গেটওয়ে নেই। কিন্তু আপনার WooCommerce সাইটে সম্মানিত তৃতীয় পক্ষের পেমেন্ট গেটওয়েগুলিকে একীভূত করা সহজ। পেমেন্ট গেটওয়ে লেনদেনের ফি এবং চার্জগুলিই আপনাকে বহন করতে হবে। আমরা এমন নিবন্ধ পেয়েছি যা WooCommerce-এর সাথে স্ট্রাইপ বা পেপ্যালকে একীভূত করার বিষয়ে কথা বলে।

একটি WooCommerce বা BigCommerce সাইট সেট আপ করতে আপনি এখানে নিবন্ধগুলি দেখতে পারেন৷

ডিজাইন

কিভাবে আপনার দোকানকে সুন্দর দেখাবেন?

BigCommerce কাস্টমাইজেশনের জন্য আরও বেশি অর্থপ্রদানের থিম রয়েছে৷

BigCommerce-এর প্রায় 170টি থিম রয়েছে, যার মধ্যে 12টি বিনামূল্যে। প্রতিটি থিম উইজেট, রঙ, লেআউট ইত্যাদি দিয়েও কাস্টমাইজ করা যেতে পারে৷ তাদের কাছে আপনার জন্য উপলব্ধ ডিজাইনের বিকল্পগুলির একটি গুচ্ছ রয়েছে৷

WordPress-এ থিমের বিশাল লাইব্রেরি এবং এক টন প্লাগইন রয়েছে যা WooCommerce-এর জন্য ব্যবহার করা সহজ . প্রতিটি থিম একটি অন্তর্নির্মিত সম্পাদক বা Elementor এর মত প্লাগইন দিয়ে কাস্টমাইজ করা যেতে পারে। আপনি আগ্রহী হলে, আপনি Elementor দিয়ে আপনার দোকান কাস্টমাইজ করতে পারেন।

মূল্য

কোন বিকল্পটি বেশি লাভজনক?

WooCommerce সেট আপ করা সস্তা। আপনি শুধুমাত্র হোস্টিং এবং ডোমেনের জন্য অগ্রিম অর্থ প্রদান করেন। যাইহোক, আপনাকে অবশ্যই একটি স্টোর সেট আপ করতে সময় এবং প্রচেষ্টার বিষয়টি বিবেচনা করতে হবে।

GoDaddy-এর সাথে, হোস্টিংয়ের জন্য প্রতি মাসে $5.49-এর মতো কম খরচ হতে পারে। এটি একটি শেয়ার্ড হোস্টিং প্ল্যান, তাই সচেতন থাকুন যে ডেডিকেটেড সার্ভারের দাম বেশি হবে৷ একটি .com ডোমেইনের জন্য একটিসাধারণ ডোমেনের দাম প্রায় $10 হতে পারে৷; অন্যদের জন্য কম এবং ভ্যানিটি ডোমেনের জন্য উল্লেখযোগ্যভাবে বেশি। এছাড়াও একটি ছোট রেজিস্ট্রারের ফি আছে৷ যেটি রেজিস্ট্রারের উপর নির্ভর করে পরিবর্তিত হবে।

BigCommerce এর একটি মাসিক সদস্যতা ফি আছে। প্ল্যানগুলি $29.95 থেকে শুরু হয় এবং $299.95 পর্যন্ত যায়, আপনার দোকানে বার্ষিক লেনদেনের সংখ্যার উপর নির্ভর করে৷ BigCommerce দ্বারা এই পরিকল্পনা তুলনা দেখুন যেখানে আপনি আরও তথ্য পেতে পারেন। তারা একটি বিনামূল্যে 15 দিনের ট্রায়াল অফার.

ব্যবহারযোগ্যতা

কোন দোকানটি পরিচালনা করা আপনার পক্ষে সহজ?

BigCommerce-এর জন্য কম পরিশ্রমের প্রয়োজন হয় এবং একটি সাইট তৈরি করতে কম সময় লাগে। যাইহোক, এই সুবিধাটি কাস্টমাইজেশনের খরচে আসে।

WooCommerce মানে সব ধরনের ব্যবহারকারীদের জন্য একটি ফাঁকা ক্যানভাস। আপনার সাইটের প্রতিটি দিক কাস্টমাইজ করা যেতে পারে। কিন্তু এর মানে হল যে এটির একটি শেখার বক্ররেখা আছে। প্লাগইন এবং ইন্টিগ্রেশন কোড ছাড়াই একটি সাইট ডিজাইন করা সহজ করে, কিন্তু কোডিং খুবই সহায়ক এবং আপনার সাইটকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারে।

BigCommerce নতুন বা অনভিজ্ঞদের জন্য বোঝানো হয়েছে তবে কোডিং দক্ষতা উন্নত বৈশিষ্ট্যগুলি আনলক করবে। সাবস্ক্রিপশন আপনাকে আরও বৈশিষ্ট্য সমৃদ্ধ এবং কার্যকরী করতে অ্যাপ্লিকেশনগুলির একটি লাইব্রেরির সাথে মৌলিক বিষয়গুলি দেয়৷

সমর্থন

আপনার যখন প্রয়োজন হবে তখন কি আপনি সাহায্য পাবেন?

আমি BigCommerce এর সাথে সাহায্য চাওয়া সহজ।

WooCommerce এবং WordPress-এর বিশেষজ্ঞ এবং নতুন ব্যবহারকারীদের একটি বিশাল অনলাইন সম্প্রদায় রয়েছে যা খুব সহায়ক হতে পারে। একটি প্লাগইন সঙ্গে একটি সমস্যা আছে? আপনি সাহায্যের জন্য এর পিছনে থাকা প্রকৌশলীদের সাথে যোগাযোগ করতে পারেন। WooCommerce এছাড়াও আশ্চর্যজনক 24/7 গ্রাহক সহায়তা এবং ইঞ্জিনিয়ারদের সাথে আসে যা আপনার জন্য সমস্যাগুলি দ্রুত সমাধান করার জন্য উপলব্ধ। সাহায্যের জন্য এক টন প্ল্যাটফর্ম এবং টিউটোরিয়াল আছে।

অন্যদিকে, BigCommerce-এর একটি জায়গায় সমস্ত সমর্থন রয়েছে . আপনি যদি কোনও সমস্যার সম্মুখীন হন, আপনি ফোনের মাধ্যমে, সম্প্রদায়ের কাছে, লাইভ চ্যাটের মাধ্যমে এবং ইমেলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন যা 24/7 উপলব্ধ। আপনি যে ধরনের সমর্থন চান সেটি ক্লিক করতে হবে এবং এটি উপলব্ধ।

নিরাপত্তা

আপনার গ্রাহকরা এবং তাদের ডেটা কি হ্যাকারদের থেকে নিরাপদ?

WooCommerce ভাল কারণ নিরাপত্তা আপনার নিয়ন্ত্রণে। আপনি আপনার দোকানের জন্য ওয়ার্ডপ্রেস নিরাপত্তা কনফিগার করতে পারেন, এমনকি যদি আপনি একজন বিশেষজ্ঞ না হন। নিরাপত্তা নির্ভর করে আপনার হোস্ট এবং আপনি কোন সিকিউরিটি প্লাগইন বেছে নেবেন তার উপর।

আসুন নিরাপত্তাকে তিনটি দিকে বিভক্ত করি:

  • SSL সার্টিফিকেট:WooCommerce এর জন্য, এটি আপনার হোস্টের উপর নির্ভরশীল। বেশিরভাগ সময়, এটি বিনামূল্যে।

BigCommerce একটি SSL শংসাপত্রের জন্য একটি বিকল্প রয়েছে যা আপনাকে অতিরিক্ত খরচে বেছে নিতে হবে।

  • PCI DSS কমপ্লায়েন্স:BigCommerce সাবস্ক্রিপশন স্বয়ংক্রিয়ভাবে PCI মেনে চলে। অতিরিক্ত খরচ নেই। WooCommerce PCI DSS অনুগত নয় কিন্তু আপনি স্ট্রাইপ বা পেপ্যালের মতো অনুগত পেমেন্ট গেটওয়েগুলির সাথে আপনার সাইটকে একীভূত করতে পারেন৷
  • ম্যালওয়্যার আক্রমণ:BigCommerce-এ ফায়ারওয়ালের বেশ কয়েকটি স্তর রয়েছে যা আপনার সাইটকে ম্যালওয়্যার থেকে রক্ষা করে। আপনি যদি ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত হন, আপনি BigCommerce সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন এবং ম্যালওয়্যার সাফ করতে পারেন। WooCommerce সাইটগুলিকে MalCare-এর মতো নিরাপত্তা প্লাগইন দিয়ে সুরক্ষিত করা যেতে পারে; একটি প্লাগইন যা মাত্র কয়েক ক্লিকে আপনার সাইটের ম্যালওয়্যার স্ক্যান করে এবং সাফ করে। আপনার নিরাপত্তা আপনার হাতে।

SEO

আপনি কীভাবে আপনার স্টোরকে Google-এ র‌্যাঙ্ক করতে পারবেন?

BigCommerce এবং WooCommerce উভয়ই SEO এর জন্য তুলনীয়

WooCommerce এবং BigCommerce উভয়ই আপনাকে এসইও বিশেষজ্ঞ প্লাগইনগুলির সাথে একীভূত করার অনুমতি দেয় যা কীওয়ার্ড এবং এসইও টিপসের সাথে সাহায্য করতে পারে। আপনি চিত্রগুলিতে অল্ট টেক্সট যোগ করতে পারেন, URL স্লাগ সম্পাদনা করতে পারেন এবং মেটা বিবরণ যোগ করতে পারেন। তারা সমানভাবে ভাল।

পৃষ্ঠা লোডের গতি

কোন দোকান দ্রুত লোড হবে?

BigCommerce একটি দ্রুত লোড সময় আছে.

ঐতিহাসিকভাবে WooCommerce-এর পৃষ্ঠা লোডের সময় ধীরগতি রয়েছে। এটি প্রধানত কারণ WooCommerce সাইটগুলি প্লাগইন এবং থিম ব্যবহারের মাধ্যমে প্রসারিত করা যেতে পারে এবং, ভাল, কখনও কখনও এটি দূরে নিয়ে যাওয়া সহজ। কিন্তু স্পিড প্লাগইন আছে যেগুলো আপনি আপনার সাইটের অপ্টিমাইজ এবং গতি বাড়াতে ইনস্টল করতে পারেন।

কিছু গ্রাহকদের মতে BigCommerce প্রায় 80% দ্রুত। কিছু টিপস রয়েছে যা তারা আপনার পৃষ্ঠাটিকে দ্রুততর করতে অফার করে যা আপনি চেক আউট করতে পারেন।

Scalability

আপনার ক্রমবর্ধমান ব্যবসার সাথে মানিয়ে নিতে কোন প্ল্যাটফর্মটি ভাল?

WooCommerce ক্রমবর্ধমান কোম্পানিগুলির জন্য ভাল৷

WooCommerce হল বিনামূল্যের ওপেন সোর্স সফটওয়্যার। এর মানে হল যে আপনি আপনার ব্যবসার আকার নির্বিশেষে স্কেল করতে পারেন। এটি প্রতি মিনিটে সর্বাধিক 100,000 পণ্য এবং হাজার হাজার লেনদেন পরিচালনা করতে পারে।

অন্যদিকে, BigCommerce-এর প্রতি প্ল্যানে বার্ষিক লেনদেনের একটি ক্যাপ রয়েছে। একবার আপনি সেই লক্ষ্যগুলি পূরণ করলে, আপনি স্বয়ংক্রিয়ভাবে একটি উচ্চতর পরিকল্পনায় আপগ্রেড হয়ে যাবেন। এটি ছোট আকারের ব্যবসার জন্য বোঝানো হয়েছে।

প্লাগইন এবং ইন্টিগ্রেশন

আপনার ক্রমবর্ধমান ব্যবসার সাথে মানিয়ে নিতে কোন প্ল্যাটফর্মটি ভাল?

WooCommerce-এ বেছে নেওয়ার জন্য প্রায় 75,000টি প্লাগইন এবং এক্সটেনশন রয়েছে৷

WooCommerce হল ওপেন সোর্স সফ্টওয়্যার তাই, শুধুমাত্র সবকিছুই কাস্টমাইজ করা যায় না কিন্তু এটি কাস্টমাইজ করার অনেক উপায় রয়েছে। আপনি যা করতে চান বা আপনার সাইটে যোগ করতে চান, তার জন্য প্লাগইন রয়েছে। তারা হয় বিনামূল্যে বা অর্থ প্রদান করা যেতে পারে.

আপনার সমস্ত ইকমার্সের প্রয়োজনের জন্য BigCommerce-এর কিছু আশ্চর্যজনক প্লাগইন রয়েছে। ট্যাক্স সঙ্গে সংগ্রাম? তাদের কাছে এমন অ্যাপ রয়েছে যা এটি করে। শিপিং সমস্যা? এর জন্য তাদের অ্যাপও রয়েছে। BigCommerce-এর সবচেয়ে ভালো দিক হল তাদের কাছে পেমেন্ট, শিপিং, মাস্ট-হ্যাভস এবং অ্যাকাউন্টিং-এর মতো বিভাগ রয়েছে, যেখানে আপনি সহজেই অ্যাপ খুঁজে পেতে পারেন কিন্তু তাদের কাছে WooCommerce-এর থেকে কম অ্যাপ রয়েছে।

পণ্য

আপনি কি বিক্রি করতে পারবেন?

এটির তুলনা করা একটু কঠিন কারণ BigCommerce এর কোনো সুস্পষ্ট তালিকা নেই।

BigCommerce এর একটি নীতি পৃষ্ঠা রয়েছে যা অগ্রহণযোগ্য বলে বিবেচিত হয় সে সম্পর্কে কথা বলে। তারা অবৈধ জিনিস (যেমন শিশু পর্নোগ্রাফি) বা আপত্তিকর আচরণ অগ্রহণযোগ্য হওয়ার বিষয়ে কথা বলে। আমি একটি BigCommerce সমর্থন পৃষ্ঠা থেকে শিখেছি যে তারা আগ্নেয়াস্ত্র আনুষাঙ্গিক বিক্রয়ের অনুমতি দেয়, উদাহরণস্বরূপ। কিন্তু পেমেন্ট গেটওয়ের কঠোর নিয়ম রয়েছে। তাই আপনার পেমেন্ট গেটওয়ে সহায়তা কেন্দ্রের সাথে কথা বলতে হতে পারে তারা কি গ্রহণ করে।

অন্যদিকে WooCommerce এর একটি তালিকা রয়েছে:

  • সিউডো ফার্মাসিউটিক্যালস
  • আগ্নেয়াস্ত্র
  • তামাক এবং ই-সিগারেট
  • MLM পণ্য
  • প্রতারণামূলক সামাজিক মিডিয়া কার্যকলাপ
  • অবৈধ ওষুধ বা পদার্থ যা তাদের অনুকরণ করে
  • জাল পণ্য
  • ভার্চুয়াল মুদ্রা
  • প্রাপ্তবয়স্কদের সামগ্রী

আপনি যদি এখনও অনিশ্চিত হন, আপনি স্পষ্টীকরণের জন্য তাদের সমর্থনে পৌঁছাতে পারেন।

পেমেন্ট গেটওয়ে

আপনি কিভাবে পেমেন্ট পাবেন?

কোনটিরই বিল্ট-ইন পেমেন্ট গেটওয়ে নেই বা লেনদেন ফি চার্জ করা হয়নি৷

যেহেতু পেমেন্ট গেটওয়ে নেই, তাই তারা প্রতি লেনদেন চার্জ করে না। আপনার বেছে নেওয়া পেমেন্ট গেটওয়েতে আপনাকে শুধুমাত্র ফি দিতে হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি PayPal দ্বারা চালিত Braintree বেছে নেন, কার্ডের লেনদেনের খরচ 2.59% + $0.49 প্রতি লেনদেন। তাই পেমেন্ট গেটওয়ের সাথে সংহত হওয়ার আগে যোগাযোগ করুন বা আপনার গবেষণা করুন।

এটা জানা গুরুত্বপূর্ণ যে WooCommerce এবং BigCommerce উভয়ই আপনাকে সহজেই PayPal বা Stripe-এর সাথে একীভূত করতে দেয়। এইভাবে আপনার অনেক পেমেন্ট প্রক্রিয়া ড্যাশবোর্ডে করা যেতে পারে।

রিফান্ড

আপনি কিভাবে রিফান্ড ইস্যু করবেন?

BigCommerce রিফান্ড করা সহজ করে এবং এটি ড্যাশবোর্ড থেকে করা যেতে পারে।

WooCommerce মূলত আপনাকে একটি রিফান্ড রেকর্ড করতে দেয়। কিন্তু প্রকৃত প্রক্রিয়াকরণ করা হয় পেমেন্ট গেটওয়ে দ্বারা। এর মানে হল যে আপনাকে অর্থ ফেরত সম্পূর্ণ করতে আপনার পেমেন্ট গেটওয়ের ড্যাশবোর্ড বা অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। এখানে রিফান্ড পরিচালনার উপর একটি নিবন্ধ আছে।

BigCommerce আপনাকে তাদের ড্যাশবোর্ডে অর্থ ফেরতের প্রক্রিয়া শুরু করতে দেয়। আপনি একটি অর্ডার চয়ন করতে পারেন এবং কত টাকা ফেরত দিতে হবে তা চয়ন করতে পারেন৷ বাকিটা পেমেন্ট গেটওয়ে দিয়ে করা হয়। BigCommerce এর সাথে অর্থ ফেরত দেওয়ার বিষয়ে এখানে একটি নিবন্ধ রয়েছে।

ইনভেন্টরি ম্যানেজমেন্ট

আপনি কিভাবে আপনার স্টক পরিচালনা করবেন?

উভয়কমার্স এবং বিগকমার্স উভয়েরই ইনভেন্টরি পরিচালনা করার জন্য ভাল তৃতীয় পক্ষের অ্যাপ বা প্লাগইন প্রয়োজন।

WooCommerce-এর কোনো পরিবর্তনশীল পণ্যের সংখ্যার কোনো সীমা নেই যা আপনি যোগ করতে এবং পরিচালনা করতে পারেন। এটির একটি অবিশ্বাস্যভাবে নমনীয় সিস্টেম রয়েছে, যেমন ওয়ার্ডপ্রেসের সাথে অন্য কিছু। আপনি রিপোর্ট তৈরি করতে পারেন এবং পণ্যের গুণাবলী সম্পাদনা করতে পারেন। তবে আপনার সাইট সম্পূর্ণরূপে পরিচালনা করতে আপনি তৃতীয় পক্ষের ব্যবস্থাপনা পরিষেবাগুলি ব্যবহার করা ভাল। আরো জানতে এই টিউটোরিয়াল দেখুন.

BigCommerce নেটিভ কার্যকারিতাও অফার করে তবে দুর্দান্ত তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন এবং ইন্টিগ্রেশন রয়েছে যা আশ্চর্যজনক বৈশিষ্ট্যগুলি অফার করে। এখানে এটি সম্পর্কে একটি নিবন্ধ।

গ্রাহক ধরে রাখা

আপনি কিভাবে পরিত্যক্ত গাড়ি আটকান?

বিগকমার্স পরিত্যক্ত কার্ট পুনরুদ্ধারের জন্য ভাল।

BigCommerce-এর একটি পরিত্যক্ত কার্ট পুনরুদ্ধারের সরঞ্জাম রয়েছে যা অন্তর্নির্মিত এবং গ্রাহকদের পরিত্যক্ত কার্ট সম্পর্কে জানাতে ইমেল পাঠাতে সহায়তা করে৷ এখানে এটি সম্পর্কে একটি নিবন্ধ।

WooCommerce ডিফল্টরূপে এই বৈশিষ্ট্যটি অফার করে না। আপনাকে তৃতীয় পক্ষের বিক্রেতাদের সাথে আবদ্ধ হতে হবে, যা MailChimp বা Sendinblue-এর মতো ইমেল বিপণন সরঞ্জামগুলিকে বিবেচনা করে আরও ভাল বিকল্প হতে পারে একটি স্বতন্ত্র স্টোরের চেয়ে অনেক ভাল ডেলিভারি রেট।

শিপিং

শিপিংয়ের জন্য কোনটি ভালো?

তারা উভয়ই তাদের শিপিং বৈশিষ্ট্যের জন্য তুলনীয়৷

BigCommerce এবং WooCommerce আন্তর্জাতিক শিপিং অফার করে। তাদের উভয়েরই শিপিং ম্যানেজার রয়েছে যেখানে আপনি অবস্থানগুলি নির্বাচন করতে পারেন (বা WooCommerce এর জন্য অঞ্চল) এবং সেই অবস্থানগুলির জন্য বিভিন্ন শিপিং বিকল্প এবং রেট সেট আপ করতে পারেন৷ তারা উভয়ই নমনীয় শিপিং বিকল্পগুলি অফার করে। Woocommerce এবং BigCommerce সম্পর্কে আরও শিপিং তথ্যের জন্য এখানে নিবন্ধ রয়েছে।

ড্রপ শিপিং:

কোন প্ল্যাটফর্ম ড্রপ শিপিংকে সহজ করে তোলে?

BigCommerce এবং WooCommerce উভয়ই ড্রপশিপিংয়ের জন্য সমানভাবে ভাল।

ড্রপ শিপিং হল অনলাইন খুচরা বিক্রেতার একটি নতুন প্রবণতাকে বোঝায় যেখানে দোকানগুলি গ্রাহক এবং পাইকারদের মধ্যে মধ্যস্থতাকারী হিসাবে কাজ করে৷ এই সম্পর্কে ভাল জিনিস হল যে দোকান নিজেই ইনভেন্টরি পরিচালনা করতে হবে না.

BigCommerce এর একটি ইন্টিগ্রেশন রয়েছে যার নাম Spoket যা ড্রপশিপিংকে সহজ করে তোলে। WooCommerce-এরও কিছু তৃতীয় পক্ষের টুল রয়েছে যা একই ধরনের কার্যকারিতা অফার করে।

রূপান্তর:কোন প্ল্যাটফর্ম রূপান্তর করে বিক্রয়ের দিকে নিয়ে যায়?

রূপান্তরগুলি অনেকগুলি কারণের উপর নির্ভরশীল, তাই এটি সত্যিই আপনার গ্রাহকদের প্রতিক্রিয়ার উপর নির্ভর করে।

যদি রূপান্তরগুলি শুধুমাত্র কোন সাইটের কার্যকারিতা আরও ভাল তার উপর নির্ভর করে, BigCommerce শীর্ষে আসবে। এটি আপনাকে খুব সহজে অত্যন্ত কার্যকরী এবং সুসংহত ওয়েবসাইটগুলি তৈরি করতে দেয় যা আপনার কাছ থেকে খুব কম প্রচেষ্টা ছাড়াই৷ এটা খুব স্বজ্ঞাত।

অন্যদিকে, WooCommerce এর ডিজাইন এবং ব্যবহারকারীর অভিজ্ঞতার ক্ষেত্রে অপরিসীম নমনীয়তা রয়েছে। উদাহরণস্বরূপ, যদি আপনার গ্রাহকরা চেকআউট পৃষ্ঠার একটি নির্দিষ্ট শৈলীতে ভাল প্রতিক্রিয়া জানায়, তাহলে BigCommerce-এর বিপরীতে WooCommerce-এ পরিবর্তন করা সহজ।

আপনার সাইটের জন্য একটি ইকমার্স প্ল্যাটফর্ম বাছাই করার সময় কী বিবেচনা করবেন?

এখন যেহেতু আমরা সম্পূর্ণ বিশদে WooCommerce বনাম BigCommerce তুলনা করেছি, আসুন প্ল্যাটফর্ম বাছাই করার আগে আপনাকে যে বিষয়গুলি বিবেচনা করতে হবে সেগুলি সম্পর্কে কথা বলি:

  1. হোস্টিং: গবেষণা করা এবং আপনার জন্য কাজ করে এমন একটি প্ল্যাটফর্ম খুঁজে পাওয়া সময়সাপেক্ষ হতে পারে। BigCommerce আপনার জন্য হোস্টিং যত্ন নেয়. কিন্তু আপনার সাইট কোথায় হোস্ট করা হয় তার উপর আপনার নিয়ন্ত্রণ নেই।
  2. খরচ: BigCommerce আরও ব্যয়বহুল কিন্তু আপনি সহজেই একটি সাইট তৈরি করতে সক্ষম হওয়ার সুবিধার জন্য অর্থ প্রদান করছেন।
  3. নিরাপত্তা: আপনি WooCommerce-এর মাধ্যমে নিরাপত্তার স্তর নিয়ন্ত্রণ করতে পারবেন কিন্তু এটি BigCommerce-এর সাথে অন্তর্নির্মিত আসে।
  4. স্কেলযোগ্যতা: WooCommerce এর সাথে স্কেলেবিলিটি হোস্টের উপর নির্ভরশীল হতে পারে এবং BigCommerce এর সাথে এটি নির্ভর করে আপনি যে পরিকল্পনাটি বেছে নিয়েছেন তার উপর।
  5. ব্যবহারকারীর অভিজ্ঞতা: WooCommerce একটি বর হতে পারে...যদি আপনার দক্ষতা থাকে। BigCommerce কাস্টমাইজ করা এবং একটি দুর্দান্ত গ্রাহক অভিজ্ঞতা তৈরি করা অনেক সহজ।
  6. ব্যাকআপ: আপনার সাইট ব্যাকআপ করতে সক্ষম হওয়া অত্যন্ত সহায়ক হতে পারে, বিশেষ করে একটি ওয়ার্ডপ্রেস সাইটের জন্য। BigCommercer আপনাকে আপনার দোকানের ব্যাকআপ নিতে রিওয়াইন্ড কিনতে হবে। ব্লগভল্টের মতো ব্যাকআপ প্লাগইন ব্যবহার করে WooCommerce সাইট ব্যাকআপ করা যায়। BlogVault-এর মাধ্যমে, আপনি মাত্র কয়েকটি ক্লিকে একটি ব্যাকআপ নিতে পারেন। এটি রিয়েল টাইম ব্যাকআপও নেয় যা WooCommerce এর জন্য ডিজাইন করা হয়েছে..
  7. রক্ষণাবেক্ষণ :এটা কি আপনার সাইট বজায় রাখা সহজ? একটি সাইটের কি অংশ রক্ষণাবেক্ষণ করা প্রয়োজন? গতি, নিরাপত্তা, মনিটরিং পরিবর্তন, ব্যাকআপ ইত্যাদি। BigCommerce এবং WooCommerce উভয়েরই ড্যাশবোর্ড ব্যবহার করা সহজ যা প্রয়োজনীয় বিষয়গুলি পরিচালনা করে।

WooCommerce এবং BigCommerce-এর অন্যান্য বিকল্প

WooCommerce এবং BigCommerce এর কিছু বিকল্প উপলব্ধ। সুতরাং, যদি আপনি সিদ্ধান্ত নেন যে কোনটিই আপনার জন্য নয়, এখানে আপনার জন্য বেছে নেওয়ার জন্য কিছু বিকল্প রয়েছে।

  • Shopify: এটি একটি সাবস্ক্রিপশন-ভিত্তিক প্ল্যাটফর্ম যা শুধুমাত্র হোস্ট করে না কিন্তু আপনাকে তাদের আশ্চর্যজনক টেমপ্লেট এবং অ্যাপ্লিকেশনগুলির সাথে একটি ইকমার্স সাইট তৈরি করতে দেয়। আমাদের কাছে WooCommerce-এর সাথে Shopify-এর তুলনা করার একটি নিবন্ধ রয়েছে যা আপনি সহায়ক বলে মনে করতে পারেন৷
  • স্কোয়ারস্পেস :Squarespace অনেকটা BigCommerce এর সাথে সাদৃশ্যপূর্ণ। এখানে পূর্ব-নির্মিত টেমপ্লেট এবং থিম এবং কাস্টমাইজেশন বিকল্প রয়েছে যা আপনি বেছে নিতে এবং বেছে নিতে পারেন। এই পরিবর্তনগুলি করতে আপনি একটি ড্র্যাগ-এন্ড-ড্রপ মডিউল ব্যবহার করতে পারেন। আপনার সাইটটি তাদের সার্ভারে হোস্ট করা হয়েছে এবং প্রথম বছরের জন্য একটি বিনামূল্যের ডোমেইন অফার করে৷
  • Wix :অনেকটা অন্য দুটির মতো, Wix আপনাকে একটি ড্র্যাগ-এন্ড-ড্রপ মডিউল দিয়ে সম্পূর্ণ ই-কমার্স সাইট তৈরি করতে দেয়। আপনি Wix থেকে আপনার ডোমেন কিনতে পারেন এবং আপনার সাইট তাদের সার্ভারে হোস্ট করা হবে।

চূড়ান্ত চিন্তা

BigCommerce এবং WooCommerce উভয়ই ব্যবসায়ীদের জন্য দুর্দান্ত প্ল্যাটফর্ম। BigCommerce বৃহৎ-স্কেল ব্যবসার জন্য দুর্দান্ত এবং এটি সহজ করে ইনভেনটরি পরিচালনা করা, আপনার সাইট ডিজাইন করা, বা অ্যাকাউন্ট... খরচে। অন্যদিকে WooCommerce হল ওপেন সোর্স সফটওয়্যারের একটি ফ্রি প্লাগইন। আপনার দক্ষতা থাকলে এবং/অথবা শিখতে ইচ্ছুক থাকলে WooCommerce-এর বিকল্পগুলি অন্তহীন। এটি প্রশ্ন তোলে - আপনি একটি প্ল্যাটফর্মে কী খুঁজছেন এবং কত দ্রুত আপনার এটি প্রয়োজন? এটি আপনাকে কোন প্ল্যাটফর্মটি বেছে নেবে তা নির্ধারণ করতে সহায়তা করবে।

FAQs

  1. কোনটি বেশি মাপযোগ্য:WooCommerce নাকি BigCommerce?
    তারা উভয়ই বড় মাপের ব্যবসা পরিচালনা করতে পারে তবে WooCommerce এর সাথে এটি সহজ। WooCommerce এর জন্য আপনার শুধু একটি বড় সার্ভার থাকতে হবে। BigCommerce এর সাথে, এটি আপনার কেনা প্ল্যানের উপর নির্ভরশীল।
  1. WooCommerce বা BigCommerce-এ একটি সাইট বজায় রাখা কতটা কঠিন?
    WooCommerce হল একটি ওপেন সোর্স সফটওয়্যার, ওয়ার্ডপ্রেসের একটি প্লাগইন। এটি আপনাকে সম্পূর্ণ মালিকানা দেয় এবং আপনার সাইট পরিচালনা করা আপনার নিয়ন্ত্রণে থাকে। BigCommerce-এর একটি সহজ সেটআপ এবং প্রচুর অ্যাপ্লিকেশান রয়েছে যা আপনাকে সহজেই আপনার সাইট পরিচালনা করতে সহায়তা করে৷
  1. WooCommerce কি BigCommerce থেকে ভালো?
    যারা কম টেক-স্যাভি তাদের জন্য BigCommerce সহজ। আপনার যদি কিছু কোডিং দক্ষতা থাকে তাহলে WooCommerce একটি ইকমার্স পাওয়ার হাউস হতে পারে।
  2. BigCommerce কি WooCommerce এর চেয়ে বেশি নিরাপদ?
    WooCommerce আরও নিরাপদ কারণ এর নিরাপত্তা আপনার হোস্ট এবং নিরাপত্তা প্লাগইনগুলির উপর নির্ভরশীল। BigCommerce এর সাথে, নিরাপত্তা অন্তর্নির্মিত বৈশিষ্ট্য, অ্যাড-অন এবং গ্রাহক সহায়তার উপর নির্ভরশীল।
  1. আপনি কি BigCommerce এবং WooCommerce পেতে পারেন?
    আপনি BigCommerce এবং WooCommerce-এ একই সাইট হোস্ট করতে পারবেন না, তবে একটি থেকে অন্যটিতে স্থানান্তর করা সহজ।
  1. আপনি কি বিনামূল্যে WooCommerce বা BigCommerce ব্যবহার করতে পারেন?
    WooCommerce বিনামূল্যে কিন্তু আপনাকে হোস্টিং, ডোমেইন এবং নিরাপত্তার জন্য অর্থ প্রদান করতে হবে। BigCommerce বিনামূল্যে নয়. আপনাকে সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করতে হবে।
  2. আপনাকে কি WooCommerce বা BigCommerce এর সাথে হোস্টিংয়ের জন্য অর্থ প্রদান করতে হবে?
    আপনার BigCommerce সদস্যতা হোস্টিং অন্তর্ভুক্ত. আপনি WooCommerce এর জন্য আপনার নিজস্ব হোস্টিং বাছাই করতে পারেন। বিভিন্ন হোস্টিং সাইটের মধ্যে খরচ পরিবর্তিত হবে।

No
  1. কিভাবে সঠিক CPU কুলার নির্বাচন করবেন

  2. কীভাবে Chrome এর জন্য সেরা VPN চয়ন করবেন

  3. আপনার ডেস্কটপ বা ল্যাপটপের জন্য সঠিক সঞ্চয়স্থান কীভাবে সনাক্ত করবেন

  4. ওয়্যারলেস গেমিং মাউস বনাম তারযুক্ত – আপনার জন্য সঠিকটি কীভাবে চয়ন করবেন