কম্পিউটার

এখানে একটি নতুন ধরনের ক্যালেন্ডার স্প্যাম রয়েছে – এটি কীভাবে প্রতিরোধ করা যায় তা এখানে রয়েছে

আপডেট 7/21/2022 1:30 PM ET: স্প্যাম আমন্ত্রণ এবং অ্যাপয়েন্টমেন্টের বিরুদ্ধে লড়াই করার জন্য Google একটি নতুন বৈশিষ্ট্য যোগ করেছে যা কিছু ব্যবহারকারী Google ক্যালেন্ডারে মোকাবেলা করে।

আপনি যদি "একটি আইফোন জিতেছেন" এমন কিছু অদ্ভুত ইভেন্ট খুঁজে পেতে আপনার Google ক্যালেন্ডার খুলে থাকেন, তাহলে আপনি একা নন। শুধু, আপনি যাই করুন না কেন - সংযুক্ত লিঙ্কগুলিতে ক্লিক করবেন না

দেখুন, এটি একটি ফিশিং প্রচারাভিযান, আপনাকে ডেটা সংগ্রহের সাইটে ব্যক্তিগত তথ্য দেওয়ার চেষ্টা করছে৷ এটি একটি নতুন কেলেঙ্কারীও নয়, এটি 2016 সাল থেকে রাউন্ড তৈরি করছে তবে সম্প্রতি এটির গেমটি বাড়িয়েছে৷

স্প্যাম এখন আপনার ক্যালেন্ডারে এসেছে, এটি কীভাবে বন্ধ করবেন তা এখানে রয়েছে

আপনি মনে করেন যে এই ফিশিং প্রচারণা কতদিন ধরে বন্য অঞ্চলে ছিল, যে দুটি বৃহত্তম বিনামূল্যের ক্যালেন্ডার অ্যাপে এটি বন্ধ করার জন্য জিনিসগুলি থাকবে৷ ভাল... তাদের মধ্যে একটি করে, কিন্তু এটি ডিফল্টরূপে অক্ষম থাকে, এবং অন্যটির জন্য আপনি যখনই একটি ক্যালেন্ডার আমন্ত্রণ পান তখন আপনার সতর্ক থাকতে হবে৷ ইয়েস।

আপনার ক্যালেন্ডার থেকে এই প্রতারণামূলক লিঙ্কগুলিকে কীভাবে সরিয়ে দেওয়া যায় তা এখানে রয়েছে:

Google ক্যালেন্ডার

গুগল ক্যালেন্ডার আপনাকে খুব সহজেই স্প্যাম নির্মূল করতে দেয়। এত সহজে আসলে, আমি পুরোপুরি বিশ্বাস করতে পারছি না যে এটি ডিফল্ট সেটিং নয়।

  • Google ক্যালেন্ডার খুলুন আপনার ডেস্কটপ ব্রাউজার থেকে
  • গিয়ারে ক্লিক করুন উপরে ডানদিকে আইকন, তারপর সেটিংস
  • ইভেন্ট সেটিংস এ স্ক্রোল করুন
  • তারপর আপনি নীচের ছবিতে হাইলাইট করা সেটিংটি দেখতে চান, স্বয়ংক্রিয়ভাবে যোগ করুন আমন্ত্রণ . সেটিকে না, শুধুমাত্র সেই আমন্ত্রণগুলি দেখান যার প্রতি আমি সাড়া দিয়েছি এবং আপনি সুবর্ণ।

    ছবি:KnowTechie

আপনি যদি এখনও স্প্যামি ক্যালেন্ডারের আমন্ত্রণগুলি পেতে শুরু করেন, তাহলে আপনাকে একই পৃষ্ঠার সামান্য নিচে আরেকটি সেটিং বন্ধ করতে হবে। আমার ক্যালেন্ডারে আমার Gmail থেকে স্বয়ংক্রিয়ভাবে ইভেন্ট যোগ করুন-এ স্ক্রোল করুন এবং এটি আনচেক করুন। দুর্ভাগ্যবশত, এটি আপনার ক্যালেন্ডারে বুক করা ফ্লাইটের মতো জিমেইল যোগ করার ক্ষমতাও সরিয়ে দেবে।

Apple এর iCloud ক্যালেন্ডার

আপনি যদি iCloud এর ক্যালেন্ডার ব্যবহার করেন, আমার কাছে আপনার জন্য কিছু খারাপ খবর আছে। গুগল ক্যালেন্ডারের বিপরীতে, অপরিচিতদের কাছ থেকে স্প্যাম নির্মূল করার কোনো সহজ উপায় নেই। যদিও আপনি ইনকামিং আমন্ত্রণগুলিকে স্প্যাম হিসাবে রিপোর্ট করতে পারেন, যা সমস্যাটি সমাধান করার দায়িত্ব Apple-কে দেবে৷

স্বীকার করুন ক্লিক করবেন না৷ অস্বীকার করুন৷ , অথবাহয়তো বোতামগুলি আপনি যা করছেন তা হল স্প্যামারকে জানাতে যে আপনার ইমেল ইনবক্স সক্রিয় আছে, যাতে আপনি সেগুলি আরও পাবেন৷ পরিবর্তে, এটি করুন:

  • ওয়েবে iCloud এ যান
  • ক্যালেন্ডার খুলুন অ্যাপ, এবং জাঙ্ক রিপোর্ট করুন ক্লিক করুন . এটি প্রেরককে অবহিত না করেই আমন্ত্রণটি সরিয়ে দেয়

হতে পারে যদি পর্যাপ্ত আমন্ত্রণগুলিকে জাঙ্ক হিসাবে রিপোর্ট করা হয়, অ্যাপল অ্যাপটিতে একবার এবং সবের জন্য সমস্যাটি সমাধান করার একটি উপায় রাখবে। ততক্ষণ পর্যন্ত রিপোর্ট করতে থাকুন।

আপনি কি মনে করেন? আপনি এই স্প্যাম দ্বারা আঘাত করা হয়েছে? আপনি কি করেছিলেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের টুইটার বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • KnowTechie Giveaway:লাইফটাইম Plex Pass জিতুন
  • একটি স্টার্টআপ তার আগাছা শ্বাস-প্রশ্বাসের জন্য $65 মিলিয়ন সংগ্রহ করেছে
  • Google-এর Nest Doorbell-এ একটি নতুন বৈশিষ্ট্য রয়েছে যা জানে যে কখন একটি প্যাকেজ বিতরণ করা হয়েছে
  • Uber এবং Lyft চালকদের কাছ থেকে প্রত্যাশার চেয়ে বেশি টাকা নিচ্ছে

  1. Windows 11 এ কিভাবে নতুন Office UI পাবেন

  2. কিভাবে macOS ক্যালেন্ডার আয়ত্ত করতে হয়

  3. নতুন জিমেইল অ্যাপ কীভাবে ব্যক্তিগতকৃত করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 আপডেটের ইনস্টলেশন প্রতিরোধ করবেন।