কম্পিউটার

BlackBerry Key2 এর কীবোর্ডের জন্য সেরা টিপস এবং টুইক

এটি কোন গোপন বিষয় নয় যে BlackBerry Key2 একটি বিশেষ ডিভাইস। আপনি হয় দুটি শিবিরের একটিতে আছেন, শারীরিক কীবোর্ড ভালোবাসেন এবং এটি ছাড়া বাঁচতে পারবেন না, অথবা আপনি এটিকে একটি অ্যানাক্রোনিজম এবং স্ক্রীন রিয়েল এস্টেটের অপচয় হিসাবে দেখেন। তবে, সেই কীবোর্ডটি শুধুমাত্র টাইপ করার জন্য নয় - এখানে যোগ করা মূল্যের পুরো হোস্ট রয়েছে। আপনার যদি ইতিমধ্যেই একটি থাকে, অথবা আপনি যদি বেড়াতে থাকেন এবং আরও একটু বিশ্বাসী হওয়ার প্রয়োজন হয়, তাহলে কীবোর্ড থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য এই টিপসগুলি আপনার জন্য৷

কীবোর্ড দিয়ে স্ক্রোল করুন

আমরা পর্যালোচনার সময় এটি স্পর্শ করেছি, তবে এটি শারীরিক কীবোর্ডের বাকী যুক্ত কার্যকারিতার জন্য একটি ভাল সূচনা পয়েন্ট। একবার সক্ষম হয়ে গেলে (এটি আমার ডিভাইসে ডিফল্টরূপে বন্ধ ছিল) আপনি স্ক্রিনে প্রদর্শিত সমস্ত কিছু স্ক্রোল করতে একটি টাচপ্যাড হিসাবে কীবোর্ড ব্যবহার করতে পারেন। আপনি ডিসপ্লেতে যেভাবে সোয়াইপ করতে বা নিচের দিকে সোয়াইপ করতে অভ্যস্ত সেই অঙ্গভঙ্গিগুলি ব্যবহার করুন এবং এটি সেই অনুযায়ী স্ক্রোল করবে। এটি হোম স্ক্রীন এবং অ্যাপ ড্রয়ার সহ বেশিরভাগ অ্যাপে কাজ করে। কিছু চ্যাট অ্যাপ হয়তো একটু নিরলস হতে পারে। সর্বোত্তম অভিজ্ঞতার জন্য, এটি একটি হালকা স্পর্শ পেতে সাহায্য করে এবং আপনি স্ক্রিনের মতো দ্রুততর স্ক্রোল পেতে উপরে বা নিচে ‘ফ্লিক’ করতে পারবেন না।

অনুভূমিক স্ক্রোলিং কম পরিমার্জিত, হোম স্ক্রিনগুলি উদ্দেশ্য হিসাবে কাজ করে তবে বেশিরভাগ অ্যাপগুলি গতির দ্বারা বিভ্রান্ত হয়৷ যেকোন অ্যাপের পরীক্ষা করা সর্বদাই মূল্যবান, এবং হয়ত এটি কাজ করবে যখন অ্যাপগুলিকে Key2-এর কীবোর্ড সোয়াইপিং চিনতে আপডেট করা হবে।

আপনার চারপাশে নেভিগেট করা শেষ করার পরে, প্রাইম টাইপিং পজিশনে ফিরে যেতে আপনার বাম বুড়ো আঙুল দিয়ে D কী-তে ছোট নাবের জন্য অনুভব করুন।

উন্নত সোয়াইপ এবং অঙ্গভঙ্গি শিখুন

স্ক্রোলিং হল মাত্র শুরু, আরও অনেকগুলি উন্নত সোয়াইপ রয়েছে৷

  • দ্রুত বাম দিকে সোয়াইপ করলে আপনার শেষ টাইপ করা শব্দ মুছে যায়। এই শর্টকাটটি আপনাকে শব্দ মুছে ফেলার জন্য ব্যাকস্পেস কী-তে পৌঁছাতে বাধা দেয়, একবারে একটি শব্দ মুছে ফেলার জন্য একটি দ্রুত ডান-থেকে-বামে সোয়াইপ দিন।
  • উপরে সোয়াইপ করলে ভবিষ্যদ্বাণীমূলক মেনু থেকে শব্দের সাজেশন নির্বাচন করা হয় – বেশিরভাগ ফোন এখন এটি করে, কিন্তু Key2 এ ট্যাপ করার জন্য আপনাকে পৌঁছাতে হবে না। তিনটি শব্দের প্রতিটি মোটামুটি কীবোর্ডের এক তৃতীয়াংশের সাথে মিলে যায় তাই এলাকায় থাকাকালীন উপরে সোয়াইপ করুন এবং এটি উপরের শব্দটি নির্বাচন করবে।
  • সিম্বল কীবোর্ডের মধ্যে সাইকেল নিচের দিকে সোয়াইপ করা যাতে আপনাকে SYM বোতামে ক্লিক করতে না হয়, অবর্ণানুক্রমিক অক্ষরগুলিতে যেতে আপনার সময় বাঁচায়।
  • ডাবল-ট্যাপিং সাধারণত জম্বি আক্রমণের জন্য ভাল অনুশীলন, কিন্তু এটি Key2-এর মতোই বৈধ। এটি করার ফলে কীবোর্ডটি কার্সার মোডে পরিণত হবে, যাতে আপনি স্ক্রিনে ট্যাপ না করেই আপনার আগে করা টাইপোতে ফিরে যেতে পারেন৷

শর্টকাট এবং নতুন স্পিড কী

ব্ল্যাকবেরির অনুরাগীরা কীবোর্ড শর্টকাট সমর্থন Key2 এ কতটা শক্তিশালী তা জানতে পছন্দ করবে। হোম স্ক্রীন থেকে, আপনি একবার অ্যাসোসিয়েশন সেট আপ করার পরে একটি নির্দিষ্ট অ্যাপ চালু করতে অক্ষর কীগুলির যেকোনো একটি টিপতে পারেন। আপনি এটিকে অ্যাপগুলি খুলতে পারেন, একটি পরিচিতি স্পিড ডায়াল করতে পারেন, একটি বার্তা পাঠাতে পারেন বা অ্যাপগুলির মধ্যে সমস্ত ধরণের উন্নত ফাংশন - যেমন সিস্টেম ফাংশন টগল করতে পারেন বা সরাসরি একটি নতুন ক্যালেন্ডার ইভেন্ট তৈরি করতে পারেন৷

[এনভিরা-গ্যালারি আইডি=”67132″]

স্পিড কী হল একমাত্র চাবি ব্ল্যাকবেরি এক দশকেরও বেশি সময় ধরে তাদের কীবোর্ডে যোগ করেছে এবং এটি একটি প্রকাশ। একটি সংশোধক হিসাবে কাজ করা যা যেকোন অ্যাপের মধ্যে কাজ করে, এটিকে ধরে রাখা এবং যেকোনো অক্ষর টিপে আপনি হোম স্ক্রিনে না থাকলেও সেই চিঠিতে নির্ধারিত শর্টকাটটি সম্পাদন করতে দেয়। আপনি স্পিড কী + সি খোলার ক্যালেন্ডারের একটি ছোট চাপ দিয়ে একটি কীতে দুটি অ্যাকশনও বরাদ্দ করতে পারেন, উদাহরণস্বরূপ যখন স্পিড কী + সি-এর একটি দীর্ঘ প্রেস ক্যামেরা খুলতে পারে।

আপনি কেবলমাত্র আপনার কল্পনাশক্তি এবং এখানে সমস্ত শর্টকাটগুলি স্মরণ করার আপনার ক্ষমতা দ্বারা সীমাবদ্ধ - আপনি আপনার কর্মপ্রবাহের সময় বেশিরভাগ অ্যাপ লঞ্চের জন্য স্ক্রীন স্পর্শ করা সহজে এড়িয়ে যেতে পারেন। আমরা এটিকে মোটামুটি সহজ রাখার পরামর্শ দিই, শুরু করার জন্য, যখন আপনি কার্যকারিতা শিখবেন এবং ধীরে ধীরে গভীর ফাংশনে প্রসারিত করবেন যাতে আপনার একবারে মনে রাখার মতো বিপুল সংখ্যক জিনিস না থাকে।

কী2-এ ভবিষ্যদ্বাণীমূলক ইমোজি

হ্যাঁ, এমনকি ইমোজিরও এখানে একটি ভবিষ্যদ্বাণীমূলক সহায়তা রয়েছে যদিও এটি ডিফল্টরূপে সক্ষম নয়। আপনি সিস্টেম মেনুতে, ভাষা এবং ইনপুট সাবমেনুতে সেটিংসটি পাবেন। তারপরে এটি কীবোর্ড সেটিংস, ব্ল্যাকবেরি কীবোর্ড এবং পূর্বাভাস এবং সংশোধন মেনুতে চলে যায়। ভবিষ্যদ্বাণী ইমোজি চালু করুন এবং আপনাকে কখনই 🍆 অনুসন্ধান করতে হবে না। আবার।

এটি কিছুটা সমাহিত, কিন্তু চালু করা মূল্যবান – এখন ইমোজিগুলিও শব্দের পাশে নীচের বারে উঠবে৷

আপনার যদি দেখানো না হয় এমন একটির প্রয়োজন হয়, তাহলে পরামর্শের পাশে তিনটি লাইনে আলতো চাপুন এবং ইমোজির একটি আদর্শ নির্বাচন গ্রিড পেতে ইমোজি বোতামে আলতো চাপুন।

মুদ্রা কী সহ-অপ্ট করুন

ব্ল্যাকবেরি বুঝতে পেরেছে যে আমাদের সকলকে সব সময় '$' টাইপ করার দরকার নেই, তাই তারা আপনাকে পরিবর্তে অন্যান্য ফাংশন সম্পাদন করার জন্য সেই কীটি কাস্টমাইজ করতে দেয়। আপনি শর্টকাট এবং অঙ্গভঙ্গিগুলিতে কাস্টমাইজেশন মেনুটি খুঁজে পেতে পারেন, এটিকে যথাযথভাবে নাম দেওয়া হয়েছে মুদ্রা কী কাস্টমাইজ করুন . তারপর আপনি কয়েকটি পূর্ব-নির্ধারিত পছন্দ থেকে বেছে নিতে পারেন:

Ctrl কী – আপনি একটি ডেস্কটপ কীবোর্ডে একটি ctrl কী হিসাবে মুদ্রা কী ব্যবহার করতে পারেন, তাই কাট/কপি/পেস্টের মতো জিনিসগুলি এখন আপনার হাতে রয়েছে৷ এটি একটি প্রকৃত পাওয়ার ব্যবহারকারী বিকল্প এবং আমার ব্যক্তিগত পছন্দ।

বিজ্ঞপ্তিগুলি দেখুন৷ - অন্যান্য ফোনের মতো নোটিফিকেশন বার ড্রপ করতে সোয়াইপ করার পরিবর্তে, আপনি একই কাজ করার জন্য মুদ্রা কী সেট করতে পারেন। এটি আপনাকে উপরের স্ক্রিনে পৌঁছাতে বাঁচায় এবং আপনাকে টাইপিং অবস্থানে রাখে।

কীবোর্ডের ভাষা পরিবর্তন করুন - আপনি যদি বহুভাষী হন তবে এটি আপনার জন্য বিকল্প হতে পারে। এটি বলেছে, যখনই আপনি একটি পাঠ্য ক্ষেত্র নির্বাচন করেন তখন বিজ্ঞপ্তি বার থেকে ভাষা পরিবর্তন করা বেশ সহজ৷

শিফট কী - যদি আপনি দুটি শিফট কী পছন্দ করেন, আপনি এই বিকল্পটি সক্ষম করতে পারেন। এটি খুব দরকারী নয় যদিও এটি একটি বড় অক্ষর পাওয়া সহজ।

আপনি যদি এই অন্য বিকল্পগুলির মধ্যে যেকোনও ব্যবহার করেন, তাহলে আপনার মুদ্রার অক্ষরগুলি অন-স্ক্রীন প্রতীক দর্শকের মধ্যে শুধুমাত্র একটি সোয়াইপ দূরে থাকবে। আপনি সত্যিই একটি খারাপ দিক পাবেন না, এবং এটি Ctrl বা একটি নোটিফিকেশন এক্সপেন্ডারের জন্য ব্যবহার করা ডিফল্ট প্রতীকের চেয়ে অনেক বেশি কার্যকর৷

আপনি কি এই টিপসগুলির মধ্যে কোনটি দরকারী খুঁজে পেয়েছেন? কমেন্টে আমাদের জানান।

আরও কীভাবে-করবেন নির্দেশিকাগুলির জন্য, দেখুন:

  • এখানে কীভাবে আর কখনও ভুলবশত আপনার Mac এ অ্যাপগুলি ছেড়ে যাবে না
  • দস্তাবেজ সঞ্চয়স্থান এবং শেয়ারিং পরিষেবা Evernote থেকে কীভাবে সবচেয়ে বেশি সুবিধা পাবেন তা এখানে রয়েছে
  • কিভাবে সহজে যে কোনো ওয়েব পেজে বিভিন্ন ফন্ট সনাক্ত করা যায়

  1. আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

  2. আইফোন ক্যালকুলেটরের জন্য 7টি সেরা টিপস এবং কৌশল

  3. অন্ধকারে আইফোন ব্যবহার এবং চোখের চাপ কমানোর জন্য সেরা টিপস

  4. পাওয়ারপয়েন্টের জন্য 5টি সেরা টিপস এবং কৌশল