কম্পিউটার

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

আপনার ফোনের কীবোর্ডে শুধু ইনপুট টেক্সট ছাড়া আরও কিছু করতে হবে। জিআইএফ, ইমোজি, বিটমোজি এবং অন্যান্য মিডিয়া আজ মেসেজিংয়ের অবিচ্ছেদ্য অংশ। সেগুলিকে আপনার কীবোর্ডে একত্রিত করা GIF পাঠাতে সহজ করে তোলে, কারণ আপনাকে আপনার ব্রাউজার খুলে কপি করতে হবে না৷

Android এ টেক্সট করার জন্য এখানে সেরা GIF কীবোর্ড রয়েছে। যদিও প্রতিটি কীবোর্ডের নিজস্ব আকর্ষণ রয়েছে, আপনি একাধিক ইনস্টল করতে পারেন এবং দ্রুত তাদের মধ্যে স্যুইচ করতে পারেন।

1. Gboard:ডিফল্ট কিন্তু চমৎকার

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

Gboard হল অ্যান্ড্রয়েডের জন্য ডিফল্ট কীবোর্ড, কিন্তু প্রত্যেকেই এটি করতে পারে এমন সবকিছু সম্পর্কে সচেতন নয়। এমনকি আপনি আপনার Samsung ফোনে GIF এবং টেক্সট করার জন্য Samsung কীবোর্ড ব্যবহার করলেও, Gboard (বা অন্য একটি বিকল্প কীবোর্ড অ্যাপ, যেমন SwiftKey, যেটি GIF সমর্থন করে) ব্যবহার করে দেখুন।

আপনি হয়তো অবাক হবেন যে Gboard এর একটি শক্তিশালী GIF গেম রয়েছে এবং এটি আপনাকে সহজেই যেকোনো ধরনের মিডিয়া যোগ করতে দেয়।

ইমোজি, বিটমোজি, স্টিকার, জিআইএফ এবং নিয়মিত ইমোটিকনগুলির জন্য একটি মেনু দেখতে স্পেস বারের পাশে স্মাইলি আইকনে আলতো চাপুন। প্রথম ম্যাগনিফাইং গ্লাস আইকন হল সমস্ত বিভাগ জুড়ে সার্বজনীন অনুসন্ধান৷ যদিও এটি সবকিছুকে সমর্থন করে, Gboard Android টেক্সটিংয়ের জন্য সেরা GIF কীবোর্ড হিসেবে উজ্জ্বল।

একটি অনুসন্ধান বার, জনপ্রিয় ট্যাগ এবং আপনার সম্প্রতি ব্যবহৃত GIF গুলি খুঁজতে GIF-এ আলতো চাপুন৷ এটি Giphy, Gfycat, Tenor এবং আরও অনেক কিছুর মতো জনপ্রিয় GIF-শেয়ারিং অ্যাপে একটি Google অনুসন্ধান। যখন আপনি আপনার পছন্দের একটি GIF খুঁজে পান, তখন টেক্সট বক্সে এর লিঙ্ক যোগ করতে আলতো চাপুন। আপনি শুধুমাত্র GIF এর একটি লিঙ্ক শেয়ার করতে পারেন---আশা করি, অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে এটিকে প্রসারিত করতে পারে। বেশিরভাগ চ্যাট অ্যাপই তা করবে, কিন্তু সবাই পারে না।

ইমোজিগুলি ইউনিকোডের মাধ্যমে নিয়মিত পাঠ্য হিসাবে পাঠায়। Bitmojis এবং স্টিকারগুলিকে আপনি যেকোন অ্যাপে ইমেজ হিসাবে আপলোড করবেন। যেহেতু এটি Google সার্চ ব্যবহার করে, তাই Gboard আপনি যে সঠিক GIF খুঁজছেন তা খুব দ্রুত অনুসন্ধান করতে পারে। কিন্তু এটি দ্রুততম নয়...

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

দুটি GIF কীবোর্ড অ্যান্ড্রয়েড অ্যাপ, Fleksy এবং Tenor, অ্যানিমেটেড GIF অনুসন্ধান এবং রেন্ডার করার ক্ষেত্রে Gboard এর চেয়ে দ্রুত। উভয়েই ইন্টারনেটে সবচেয়ে বড় জিআইএফ হোস্টগুলির মধ্যে একটি, Giphy অনুসন্ধান করে৷ কিন্তু Fleksy এবং Tenor উভয়েরই একটি অদ্ভুত সমস্যা আছে যা আপনার জানা উচিত।

Gboard-এর মতো, আপনি যখন আপনার পছন্দের একটি ছবিতে আলতো চাপবেন, Fleksy পাঠ্য বাক্সে GIF-এর লিঙ্কটি সন্নিবেশ করবে। কিন্তু এটি শুধুমাত্র সেই অ্যাপগুলির জন্য যা GIF প্রসারিত করবে। হোয়াটসঅ্যাপের মত কিছু চ্যাট অ্যাপে, Fleksy GIF বা এর লিঙ্ক ঢোকাবে না।

এটি যখন অ্যাপটি সমর্থন করে না তখন Android-এ কীভাবে GIF পাঠাতে হয় তা নির্ধারণ করা কিছুটা কঠিন করে তোলে, তবে আপনি সর্বদা একটি ভিন্ন কীবোর্ডে স্যুইচ করতে পারেন৷

অন্যদিকে, Tenor কখনই লিঙ্কটি সন্নিবেশ করে না এবং শুধুমাত্র GIF সন্নিবেশ করে। কিন্তু আবার, এটি নির্বাচিত অ্যাপের সাথে কাজ করে। উদাহরণস্বরূপ, এটি স্ল্যাকে একটি লিঙ্ক ঢোকাবে না, তবে এটি আমাদের পরীক্ষায় হোয়াটসঅ্যাপে জিআইএফ ক্যাপচার করে পাঠিয়েছে।

এই দুটি অ্যাপই দ্রুত একটি GIF খোঁজার জন্য চমৎকার কারণ তারা Gboard এর চেয়ে দ্রুত সম্পূর্ণ অ্যানিমেশন রেন্ডার করে। আপনি যে অ্যাপগুলিতে GIF ব্যবহার করেন তাদের জন্য Tenor বা Fleksy ভাল কি না এবং সেটি ব্যবহার করে দেখুন।

3. কিকা কীবোর্ড:স্বয়ংক্রিয় GIF সাজেশন

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

অ্যান্ড্রয়েডে টেক্সট করার জন্য অন্যান্য পূর্বোক্ত GIF কীবোর্ডের মতো, Kika কীবোর্ডে GIF এবং ইমোজিগুলির একটি বড় লাইব্রেরি রয়েছে যা কয়েকটি ট্যাপের মধ্যে উপলব্ধ। আপনি ট্রেন্ডিং এবং জনপ্রিয় GIF-এর মাধ্যমে দ্রুত সোয়াইপ করার জন্য ট্যাগগুলিও খুঁজে পাবেন। তবে এটির অনন্য বিক্রয় পয়েন্ট হল স্বয়ংক্রিয় GIF পরামর্শ এটি অফার করে।

আপনি যখন "দুর্দান্ত" বা "কুল" বা "কে" এর মতো একটি শব্দ টাইপ করেন, তখন কিকা প্রায়শই কীবোর্ডের ঠিক উপরে একটি পপআপ GIF ইস্যু করবে৷ আপনি যে শব্দটি টাইপ করেছেন তার পরিবর্তে এটি পাঠাতে বা উভয় পাঠাতে আলতো চাপুন। এটা বেশ চমৎকার---আপনি সম্ভবত এইভাবে আরও GIF ব্যবহার করতে পারবেন।

এই বৈশিষ্ট্যটি ছাড়াও, কিকা কীবোর্ড সামগ্রিকভাবে একটি শালীন জিআইএফ কীবোর্ড, তবে আমি এটিকে কিছুটা আড়ম্বরপূর্ণ বলে মনে করেছি। যদিও এটি সমস্ত মৌলিক বিষয়গুলি ভাল করে, তাই এটি চেষ্টা করে দেখুন। আপনি হয়তো এটিকে Gboard এবং অন্যদের চেয়ে বেশি পছন্দ করতে পারেন।

4. ববল:আপনার মুখের সাথে GIFs

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

আপনি যদি এমন একটি জিআইএফ তৈরি করতে পারেন যাতে আপনার নিজের মুখ থাকে তবে এটি কতটা দুর্দান্ত হবে? Bobble আপনার সেলফি তোলা এবং এটিকে দুর্দান্ত GIF এবং স্টিকারে পরিণত করার মাধ্যমে ঠিক তা করে। এটি বিটমোজি ক্রেজের পরবর্তী স্তরের মতো৷

আপনার অবতারকে ওহ-এত-চতুরভাবে বোবলকে "মাথা" বলা হয়। এই মাথা ঠিক পেতে কিছু সময় নিন। আপনাকে একটি সেলফি তুলতে হবে এবং তারপরে মৌলিক পেইন্টব্রাশ সরঞ্জামগুলির সাথে এটিতে কাজ করতে হবে। এটি ঠিক করতে প্রায় 10 মিনিট সময় লাগবে, তবে এটি সময় বিনিয়োগের মূল্যবান। আপনি বিভিন্ন অভিব্যক্তি প্রকাশ করতে একাধিক মাথা সংরক্ষণ করতে পারেন।

তারপর আপনি এই মাথাটি যেকোনো GIF বা স্টিকারে লাগাতে পারেন; GIF আসলে অ্যানিমেটেড স্টিকার। আপনি যখন কীবোর্ড ব্যবহার করছেন, তখন বিভিন্ন GIF বা স্টিকারের মাধ্যমে ব্রাউজ করা, ফ্লাইতে মাথা পরিবর্তন করা এবং তারপরে এটি ভাগ করা সহজ। Bobble হল Android-এর জন্য সেরা GIF কীবোর্ডগুলির মধ্যে একটি, এবং এটি দেখার মতো৷

5. কপিপাস্তা:জটিল পাঠ্য-ভিত্তিক ইমোটিকন

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

GIF এবং ইমোজির আগে, ইন্টারনেট সহজ এবং জটিল টেক্সট-ভিত্তিক ইমোটিকনগুলির সাথে কাজ করে:

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

আরেকটি জনপ্রিয় ইন্টারনেট ঘটনা হল একটি "কপিপাস্তা", যা ইন্টারনেট মেমের একটি পাঠ্য সংস্করণের মতো।

Copypasta কীবোর্ড এই দুটি ঘটনাকে একটি অ্যাপে একত্রিত করে, যাতে আপনি দ্রুত একটি "shruggie" বা যেকোনো ইমোটিকন যোগ করতে পারেন। উপরের ঠাণ্ডা সানগ্লাস থেকে শুরু করে টেবিল উল্টানো পর্যন্ত, সবকিছুই কয়েকটা ট্যাপ দূরে।

যদিও এখানে একগুচ্ছ জনপ্রিয় ইন্টারনেট কপিপাস্তা রয়েছে, সেগুলি বুঝতে বা ব্যবহার করার জন্য আপনাকে সত্যিই ওয়েব সংস্কৃতির গভীরে থাকতে হবে৷

কিভাবে দ্রুত কীবোর্ডের মধ্যে পাল্টাতে হয়

Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড Android এ টেক্সট এবং ইমোজির জন্য 5টি সেরা GIF কীবোর্ড

আপনি একাধিক কীবোর্ড ইনস্টল করে থাকলে, Android তাদের মধ্যে দ্রুত স্যুইচ করা সহজ করে তোলে। আপনি যখন টেক্সট ফিল্ডে টাইপ করছেন, তখন নোটিফিকেশন শেডটি টানুন।

ইনপুট পদ্ধতি বেছে নিন আলতো চাপুন আপনার ডিভাইসে ইনস্টল করা সমস্ত কীবোর্ডের একটি মেনু আনতে। তারপরে আপনি যেটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন তাৎক্ষণিকভাবে স্যুইচ করতে৷

যদি এই বিকল্পটি আপনার জন্য উপস্থিত না হয়, তাহলে একটি কীবোর্ড খুঁজুন টাইপ করার সময় নেভিগেশন বারে নীচে-ডানদিকে আইকন। এইভাবে Android 10 আপনাকে কীবোর্ড পরিবর্তন করতে দেয়।

অ্যান্ড্রয়েড কীবোর্ডে আপনার গোপনীয়তা রক্ষা করুন

আপনি যদি জিআইএফ আসক্ত হন তবে এখন আপনার কাছে ব্যবহার করার জন্য বেশ কয়েকটি অ্যাপ রয়েছে। যেকোনো কথোপকথনে সঠিক সময়ে সঠিক মিডিয়া পাঠানো তাদের সাথে আরও সহজ হয়ে যায়।

সফ্টওয়্যার কীবোর্ডের সাথে, আপনি উদ্বিগ্ন হতে পারেন যে এই অ্যাপগুলি আপনার টাইপ করা সংবেদনশীল তথ্য নিরীক্ষণ এবং সংরক্ষণ করে। আপনি যদি বড় কোম্পানিগুলোকে বিশ্বাস না করেন, তাহলে আরও নিরাপদ বিকল্প আছে।

আপনি একই বৈশিষ্ট্য এবং দ্রুত GIF অনুসন্ধান নাও পেতে পারেন, তবে সেরা বিনামূল্যে এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড কীবোর্ডগুলি আপনার ডেটা নিরাপদ এবং ব্যক্তিগত রাখবে৷


  1. অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 8টি সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেম৷

  2. অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য 10টি সেরা রান্নার গেম৷

  3. অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য সেরা ভিআর গেম

  4. iPhone এবং iPad ব্যবহারকারীদের জন্য সেরা তৃতীয় পক্ষের কীবোর্ড অ্যাপগুলির মধ্যে 7টি৷