কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

আপনি হয়ত অত্যাধুনিক ম্যাকবুক প্রো ল্যাপটপের ভিতরে থাকা অবিশ্বাস্য M1 চিপ সম্পর্কে পড়েছেন এবং কীভাবে এটি ব্যাটারি পাওয়ারে 20 ঘন্টার জন্য ভারী ভিডিও সম্পাদনা করতে পারে।

এটা সব সত্য এবং মোবাইল কম্পিউটিং একটি বড় অর্জন. তবে আসুন ভুলে গেলে চলবে না যে M1 হল একই Apple Silicon-এর একটি বিফ-আপ সংস্করণ যা iPhones এবং iPads এ পাওয়া যায়।

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

অ্যাপল মোবাইল চিপগুলির শেষ কয়েক প্রজন্ম উচ্চ-মানের 4K ফুটেজ সম্পাদনা করতে সক্ষম হয়েছে যা আগে শুধুমাত্র শক্তিশালী ঐতিহ্যবাহী ডেস্কটপ রিগগুলিতেই সম্ভব ছিল।

আপনার আইফোন বা আইপ্যাডের অশ্বশক্তি আছে, কিন্তু আপনি সঠিক সফ্টওয়্যার ছাড়া এটিকে কাজে লাগাতে পারবেন না। তাই এখানে কিছু সেরা ভিডিও এডিটিং অ্যাপ রয়েছে যা আপনি আপনার সমস্ত মোবাইল ভিডিও সম্পাদনার কাজে পেতে পারেন৷

iMovie (ফ্রি)

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

সুবিধা

  • ফ্রি
  • পারফরম্যান্সের জন্য অপ্টিমাইজ করা হয়েছে
  • ব্যবহারে স্বজ্ঞাত এবং শিখতে সহজ

কনস

  • নৈমিত্তিক ব্যবহারকারীদের জন্য
  • সীমিত সম্পাদনা সরঞ্জাম

শুরু করা যাক iMovie দিয়ে। কেন? কারণ আপনি ইতিমধ্যে এটি আছে. iMovie প্রতিটি iPad এবং iPhone ডিভাইসের সাথে অন্তর্ভুক্ত। আপনি অবিলম্বে এটি ব্যবহার শুরু করতে পারেন এবং যদি আপনি এটি মুছে ফেলেন তবে যে কোনো সময় এটি পুনরায় ডাউনলোড করতে পারেন৷

iMovie একটি অপেক্ষাকৃত সীমিত ভিডিও সম্পাদনা অ্যাপ্লিকেশন এবং iOS সংস্করণে ডেস্কটপ সংস্করণের মতো ক্ষমতার একই সেট নেই। বলা হচ্ছে, আপনি আইওএস থেকে ম্যাকে নির্বিঘ্নে iMovie প্রকল্পগুলি স্থানান্তর করতে পারেন, এই ধারণাটি হল যে আপনি আপনার মোবাইল ডিভাইসে অবিলম্বে সম্পাদনা শুরু করতে পারেন এবং তারপরে আপনার ম্যাকে কাজটি শেষ করতে পারেন৷

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

যদিও এটি নৈমিত্তিক হোম ব্যবহারকারীদের জন্য, iMovie অ্যাপলের ফাইনাল কাট প্রো এক্স প্যাকেজের মতো একই অন্তর্নিহিত ইঞ্জিনের উপর ভিত্তি করে। iMovie স্বজ্ঞাত সম্পাদনা এবং অটোমেশন সরঞ্জামগুলির একটি চিত্তাকর্ষক সেট অফার করে৷

এর ত্রুটি হল এটি গুরুতর ভিডিও সম্পাদকদের খুশি রাখতে যাচ্ছে না। অ্যাপটি এমন লোকদের জন্য উপযুক্ত যারা নির্দেশিত হতে চান এবং সম্পাদনার জটিলতা শিখতে চান না। যারা তাদের ভ্লগ বা ড্রোন ফুটেজ সম্পাদনা করতে চান তাদের জন্যও এটি দুর্দান্ত। রপ্তানি দ্রুত হয়, অ্যাপটি খুবই চটপটে এবং YouTube বা অন্যান্য প্ল্যাটফর্মে আপনার সামগ্রী পাওয়া সহজ।

অন্য অ্যাপে কোনো টাকা খরচ করার আগে, iMovie ব্যবহার করে দেখুন। যদি এটি আপনার যা প্রয়োজন তা করতে পারে, অন্য কিছুতে নগদ ব্যয় করার কোন কারণ নেই।

LumaFusion ($29.99, অফার ইন-অ্যাপ ক্রয়)

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

সুবিধা

  • একবার পে করুন
  • একটি ফোন বা ট্যাবলেটে ডেস্কটপ-গ্রেড সম্পাদনার অভিজ্ঞতা
  • একটি স্বজ্ঞাত স্পর্শ-কেন্দ্রিক নকশা সহ শক্তিশালী সম্পাদনা সরঞ্জাম

কনস

  • iOS কিভাবে বাহ্যিক সঞ্চয়স্থান পরিচালনা করে তার দ্বারা সীমিত
  • এমনকি একটি টপ-এন্ড আইপ্যাড প্রোকে বেশ শক্ত করে ঠেলে দেয়

এটি বলার অন্য কোন উপায় নেই, লুমাফিউশন আইওএস-এ ভিডিও সম্পাদনার জন্য সোনার মান। আইওএস-এ ফাইনাল কাট প্রো এবং প্রিমিয়ার প্রো-এর মতো বড় হিটার অনুপস্থিত থাকায়, লুমাফিউশন ফাঁকে চলে গেছে। ফলাফল হল একটি এডিটিং স্যুট যা গ্রাউন্ড আপ থেকে টাচ ইন্টারফেসের জন্য ডিজাইন করা হয়েছে।

এটিতে আপনার পছন্দের প্রায় প্রতিটি বৈশিষ্ট্য রয়েছে, সম্ভবত সবচেয়ে জটিল পোস্ট প্রভাবগুলি বাদ দিয়ে যা আপনি ডেস্কটপ প্যাকেজে যেমন অ্যাডোব আফটার ইফেক্টস পাবেন৷

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

আমরা অনেক বেশি LumaFusion ব্যবহার করি এবং এটি আপনার প্রধান সম্পাদনা স্যুট হিসাবে পুরোপুরি উপযুক্ত। প্রোগ্রামটি শিখতে সহজ এবং বিভিন্ন অভিজ্ঞতার স্তরের ব্যবহারকারীদের পূরণ করতে পারে। LumaFusion এর সবচেয়ে বড় খারাপ দিকটি অ্যাপটির দোষ নয়।

আমরা ইউএসবি এসএসডি ড্রাইভ থেকে সরাসরি ভিডিও সম্পাদনা করার চেষ্টা করেছি, কিন্তু লুমাফিউশনকে আপনি এটি সম্পাদনা করার আগে প্রথমে আইপ্যাডের অভ্যন্তরীণ স্টোরেজে সমস্ত মিডিয়া কপি করতে হবে। এটি এখানকার সমস্ত সম্পাদকদের ক্ষেত্রে সত্য, কিন্তু এটি LumaFusion-এর জন্য বিশেষভাবে বেদনাদায়ক, কারণ এটি এটিকে তার ডেস্কটপ সমকক্ষের মতো নমনীয় করে তোলে না৷

তবে এর সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল অ্যাপটি এককালীন মূল্যে বিক্রি করা হয়। এটি এমন একটি বিশ্বে রিফ্রেশিং যেখানে এই জাতীয় সফ্টওয়্যারটির জন্য আজকাল সাবস্ক্রিপশন প্রয়োজন। সফ্টওয়্যারটির পরবর্তী বড় সংস্করণের জন্য আপনাকে আবার অর্থ প্রদান করতে হতে পারে, আপনি এখন যে ভিডিও সম্পাদনা অ্যাপটি কিনেছেন তা চিরকালের জন্য আপনার।

FilmoraGo (প্রো সদস্যতার জন্য প্রতি মাসে $4.99)

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

সুবিধা

  • ব্যবহার করা সহজ
  • উৎপাদনশীলতার জন্য ডিজাইন করা UI

কনস

  • একটি মৌলিক মোবাইল ভিডিও সম্পাদক

FilmoraGo একটি কঠিন সম্পাদনা অ্যাপ্লিকেশন যা Android এবং iOS উভয় ক্ষেত্রেই উপলব্ধ। সুতরাং, মাল্টি-প্ল্যাটফর্ম ব্যবহারকারীরা তাদের হাতে থাকা যেকোনো ডিভাইস থেকে সম্পাদনা করতে সহজ সময় পান।

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

এই অ্যাপটির সবচেয়ে শক্তিশালী বৈশিষ্ট্যটি নিঃসন্দেহে অফারে থাকা এডিটিং অটোমেশনের স্তর। এর টেমপ্লেট ব্যবহার করে বৈশিষ্ট্য, আপনাকে কিছুতেই এডিট করতে হবে না।

ফুটেজটি ব্যাখ্যা করা হয়েছে এবং FilmoraGo আপনার জন্য একটি সম্পাদনা করার চেষ্টা করে৷ এটি বর্ণনামূলক সম্পাদনার জন্য খুব বেশি ব্যবহার নয়, তবে ছুটির মন্টেজ বা অ্যাকশন ক্যামেরা ফুটেজের জন্য এটি বেশ ভাল কাজ করতে পারে।

প্রিমিয়ার রাশ (প্রিমিয়ামের জন্য প্রতি মাসে $4.99)

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

সুবিধা

  • প্রিমিয়ার প্রো-এর স্পর্শ-সক্ষম স্ট্রিপ-ডাউন মোবাইল সংস্করণ
  • প্রিমিয়ার প্রো-এ রাশ প্রজেক্ট এডিট করা যেতে পারে
  • বিনামূল্যে সংস্করণটি সক্ষম বৈশিষ্ট্য সহ ক্রস-প্ল্যাটফর্ম

কনস

  • প্রিমিয়াম সংস্করণের জন্য সদস্যতা মডেল
  • ফ্রি ডেস্কটপ সংস্করণটি শুধুমাত্র তিনটি রপ্তানির প্রস্তাব দেয়

Adobe Premiere Pro বিশ্বের সবচেয়ে সম্মানিত, শিল্প-মানের ভিডিও সম্পাদকদের একজন। Adobe Premiere Rush এখনও তা নয়। যাইহোক, যতক্ষণ না Adobe প্রিমিয়ার প্রোকে আইওএস-এ পোর্ট করার কাছাকাছি না আসে (যেমনটি তারা ফটোশপের সাথে করেছিল) আপনি মোবাইল ডিভাইসে কোম্পানির কাছ থেকে পেতে যাচ্ছেন এটিই সেরা।

রাশ হল, নাম অনুসারে, একটি সম্পাদনা অ্যাপ্লিকেশন যার লক্ষ্য আপনার চূড়ান্ত পণ্যটি যত তাড়াতাড়ি সম্ভব ওয়েবে পৌঁছে দেওয়া। Adobe এটি এমন YouTube-এর জন্য ডিজাইন করেছে যাদের অত্যাধুনিক ভিডিও এডিটিং টুলের প্রয়োজন নেই কিন্তু তারপরও উৎপাদন মানের ন্যায্য স্তরের সাথে কিছু বের করতে হবে।

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ

যদি এটি আপনার মতো মনে হয়, তবে তাড়াহুড়ো একটি দুর্দান্ত পছন্দ, তবে আজকাল অন্যান্য Adobe পণ্যগুলির মতো, সম্পূর্ণ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য আপনাকে একটি চলমান সাবস্ক্রিপশন ফি দিতে হবে, তবে ভাল খবর হল এটি শুধুমাত্র একটি সেট অ্যাক্সেস করার জন্য প্রিমিয়াম বৈশিষ্ট্য এবং ক্লাউড স্টোরেজ বেশিরভাগ ব্যবহারকারীর সম্ভবত প্রয়োজন নেই। আপনি কোনো টাকা না দিয়ে Adobe Premiere Rush Starter ব্যবহার করতে পারেন।

রাশের একটি প্রধান শক্তি হল এটি iOS, Android, macOS এবং Windows এ চলে। এটি সেই ব্যবহারকারীদের জন্য নিখুঁত করে তোলে যারা তাদের প্রজেক্টকে মোবাইল ডিভাইস থেকে একটি ডেস্কটপ সিস্টেমে সরাতে চান যখন সুযোগটি উপস্থিত হয়।

এটি একটি মোবাইল ডিভাইসে সেরা সম্পাদনা ইন্টারফেসগুলির মধ্যে একটি রয়েছে, যেহেতু Adobe এটিকে গ্রাউন্ড আপ থেকে ফোনের জন্য ডিজাইন করেছে৷ অবশেষে, রাশ প্রজেক্ট ফাইলগুলি একটি ডেস্কটপ সিস্টেমে Adobe Premiere Pro-এর সম্পূর্ণ সংস্করণ দ্বারা খোলা যেতে পারে, তাই রাস্তায় থাকাকালীন আপনার প্রাথমিক প্রাথমিক সম্পাদনা শুরু করার এবং তারপরে ডেস্কটপে জটিল জিনিসগুলি পরে শেষ করার এটি একটি দুর্দান্ত উপায়৷

আপনার আইফোনকে একটি ভিডিও স্টুডিওতে পরিণত করুন

আপনার ছোট্ট ফোন বা ট্যাবলেটটি হলিউডের একটি ওয়ান-স্টপ মুভি ফ্যাক্টরি হিসেবে কাজ করতে পারে এটা ভাবতে মনটা ভালো হয়ে যায়। ঠিক আছে, সম্ভবত ফিল্ম ইন্ডাস্ট্রির আপনাকে এখনও ভয় পাওয়ার দরকার নেই, তবে এখনও, আপনার পকেট সুপার কম্পিউটার একটি ফিল্ম টুল যা বিগত বছরগুলিতে কল্পনাও করা যেত না। সেই ক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য শুধুমাত্র সঠিক ভিডিও এডিটিং অ্যাপ বেছে নেওয়া বাকি।


  1. আইফোন এবং আইপ্যাডের জন্য 5টি সেরা কারাওকে অ্যাপ

  2. আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

  3. আইপ্যাড এবং আইফোন 2022 এর জন্য 10 সেরা ক্যালকুলেটর অ্যাপ

  4. আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা বিনোদন অ্যাপস