কম্পিউটার

Netflix কাজ করছে না? Netflix সমস্যা এবং সমস্যার সমাধান করার জন্য এখানে কার্যকরী সমাধান রয়েছে

আপনি যখন Netflix-এ একটি জনপ্রিয় অনুষ্ঠানের কথা শুনেন, আপনি শেষ যে জিনিসটির মুখোমুখি হতে চান তা হল Netflix বলছে, “এই শিরোনামটি আপনার এলাকায় দেখার জন্য উপলব্ধ নয় "ঠিক আছে?

যাইহোক, যদি এটি ঘটে, আমরা শুধু বসে থাকতে পারি না এবং দুঃখিত হতে পারি না; কিছু করা দরকার। কিন্তু সেটা কি হতে পারে?

বিষয়বস্তু দেখার জন্য, আমাদের কি শিরোনাম পাওয়া যায় এমন দেশে ভ্রমণ করতে হবে? মোটেও না, আপনাকে এটি করতে হবে না। এই ত্রুটিটি SystweakVPN দ্বারা সংশোধন করা যেতে পারে, নির্ভরযোগ্য VPN পরিষেবা প্রদানকারী যা সেন্সরশিপকে পরাস্ত করতে এবং ভূ-নিষেধাজ্ঞাকে বাইপাস করতে সহায়তা করে৷ এটি ব্যবহার করে, আপনি যে দেশেই থাকুন না কেন আপনি সহজেই সমস্ত শো দেখতে পারবেন। 

Systweak VPN ব্যবহার করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. ডাউনলোড এবং ইনস্টল করুন SystweakVPN

Netflix কাজ করছে না? Netflix সমস্যা এবং সমস্যার সমাধান করার জন্য এখানে কার্যকরী সমাধান রয়েছে

2. একটি অ্যাকাউন্ট তৈরি করুন 

3. আপনি যে সামগ্রী দেখতে চান সেটি পাওয়া যায় এমন দেশ নির্বাচন করুন এবং এটি উপভোগ করুন।

সহজ তাই না। SystweakVPN সম্পর্কে আরও জানতে, পর্যালোচনা পড়ুন।

সুতরাং, আপনার অবস্থানে অনুপলব্ধ বিষয়বস্তু কীভাবে সমস্যা সমাধান করা যায় তা ছিল।

কিন্তু, অন্যান্য সমস্যা যেমন:

সম্পর্কে কি
  • Netflix বন্ধ
  • Netflix কাজ করছে না।
  • Netflix ক্র্যাশ হচ্ছে 
  • Netflix লোড হচ্ছে না এবং অন্যান্য?

তাদের সম্পর্কে চিন্তা করবেন না; আমরা এটি আচ্ছাদিত পেয়েছি। এখানে আমরা সবচেয়ে সাধারণ Netflix সমস্যার সমাধান তালিকাভুক্ত করি। একবার আপনি তাদের অনুসরণ করলে, আপনি Netflix চালু এবং চালু করতে সক্ষম হবেন।

সাধারণ Netflix সমস্যা এবং সমস্যার সমাধান

যেকোন ধরনের Netflix সমস্যা সমাধানের জন্য সাধারণ সমস্যা সমাধানের পদক্ষেপগুলি

1. Netflix অ্যাপ কাজ করছে কি না তা পরীক্ষা করুন। কখনও কখনও যখন Netflix পরিষেবা নিজেই বন্ধ থাকে, আপনি আপনার পছন্দের শো দেখতে পারবেন না। অতএব, যখনই আপনি নেটফ্লিক্সের মুখোমুখি হন, সাইটটি কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

2. আপনার ডিভাইস রিস্টার্ট করুন। এটি ক্লিচ শোনাতে পারে তবে আমাকে বিশ্বাস করুন, বেশিরভাগ সময়, এই সাধারণ জিনিসটি কাজ করে।

3. ইন্টারনেট সংযোগ এবং সংকেত শক্তি পরীক্ষা করুন। আপনার ইন্টারনেট সংযোগ যদি ওঠানামা করে, তাহলে Netflix কাজ করবে না। তাই আপনার ইন্টারনেট কাজ করছে তা নিশ্চিত করুন। নিশ্চিত করতে, অন্যান্য অ্যাপ চালানোর চেষ্টা করুন এবং ওয়েব পৃষ্ঠাগুলি দেখুন।

4. রাউটার রিবুট করুন। আপনি যদি সংযুক্ত থাকেন, কিন্তু অ্যাপস কাজ না করে, রাউটার রিবুট করার চেষ্টা করুন; সমস্যা হার্ডওয়্যারের সাথে হতে পারে।

5. Netflix অ্যাপ আপডেট করুন। নিখুঁতভাবে Netflix অ্যাপগুলি ব্যবহার করতে এবং Netflix কাজ করছে না দেখে এড়াতে বা ডাউন ত্রুটি অ্যাপটিকে আপডেট রাখে। একটি আপডেট অ্যাপ সাধারণ Netflix সমস্যা সমাধান করতে সাহায্য করে।

6. লগ ইন করুন আপনার Netflix অ্যাকাউন্ট থেকে লগ আউট করুন; এটি Netflix লোড না হওয়া সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করে৷

7. Netflix অ্যাপটি কাজ করা বন্ধ করে দিলে সেটি পুনরায় ইনস্টল করুন। এটি Netflix কাজ করবে না ঠিক করতে সাহায্য করবে।

1. Netflix অ্যাপ ক্রাশ হতে থাকে

কিছু সময়ে, আমরা সবাই Netflix অ্যাপ ক্র্যাশিং সমস্যার সম্মুখীন হয়েছি। Netflix এর সাথে যখন এটি ঘটে, তখন একটি আতঙ্ক দেখা দেয় এবং আমরা কেবল একটি সমাধানের জন্য চারপাশে তাকাই। তাই এখানে কয়েকটি পদক্ষেপ রয়েছে যা আপনি সমস্যাটি সমাধান করতে ব্যবহার করতে পারেন৷

দ্রষ্টব্য :আপনি যে ডিভাইসটি Netflix ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এবং সমস্যার সম্মুখীন হচ্ছেন, পদক্ষেপগুলি পরিবর্তিত হবে৷

আপনি যদি একটি স্মার্টফোনে Netflix ব্যবহার করেন এবং সেখানে ক্র্যাশ হতে থাকেন, তাহলে আপনাকে জোর করে Netflix অ্যাপ বন্ধ করতে হবে। যদি এটি সাহায্য না করে, ডিভাইসটি পুনরায় চালু করার চেষ্টা করুন, কারণ এটি নির্দিষ্ট সেটিংস পুনরায় সেট করবে। যাইহোক, যদি এটি সাহায্য না করে, অ্যাপটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন; এটি নেটফ্লিক্স অ্যাপটিকে ক্র্যাশ হওয়া থেকে বন্ধ করবে। সেট-টপ বক্সের ক্ষেত্রেও একই সমস্যা হলে, একই ধাপগুলি চেষ্টা করুন।

উপরন্তু, আপনি যদি একটি স্মার্ট টিভিতে Netflix ব্যবহার করেন, তাহলে অ্যাপ থেকে সাইন আউট করার চেষ্টা করুন এবং তারপর টিভির ক্যাশে সাফ করুন। এটি হয়ে গেলে, আবার সাইন-ইন করুন; এই সাহায্য করা উচিত. উইন্ডোজ ব্যবহারকারীদের অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করতে হবে কারণ এটি কখনও কখনও পরিষেবাতে হস্তক্ষেপ করে। এই পদক্ষেপগুলি অনুসরণ করার পরে, আপনি Netflix ব্যবহার করতে সক্ষম হবেন।

2. Android-এ Netflix এরর 12001 এর জন্য সংশোধন করুন

বেশিরভাগ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের স্মার্টফোন এবং ট্যাবলেটে ত্রুটি কোড 12001 এর সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন৷

আপনি যখন অ্যাপের পুরানো সংস্করণ ব্যবহার করছেন তখন এই ত্রুটিটি ঘটে। তাই ঠিক করতে, অ্যান্ড্রয়েডে ত্রুটি কোড 12001, আপনাকে ক্যাশে সাফ করতে হবে। এটি করতে, Android সেটিংস> অ্যাপস এবং বিজ্ঞপ্তি> সমস্ত অ্যাপ> Netflix-এ যান। সাবমেনুতে যেতে ডবল-ট্যাপ করুন এবং স্টোরেজ এবং ক্যাশে যান> স্টোরেজ সাফ করুন এবং ক্যাশে সাফ করুন ট্যাপ করুন।

যদি এটি খুব বেশি কাজ বলে মনে হয়, আপনি স্মার্ট ফোন ক্লিনার ব্যবহার করে দেখতে পারেন। এই চমত্কার অ্যান্ড্রয়েড অপ্টিমাইজার ক্যাশে পরিষ্কার করতে সাহায্য করে এবং ডিভাইসের কার্যকারিতা বাড়ায়। এটি ব্যবহার করে, আপনি জাঙ্ক ফাইল এবং অন্যান্য অবাঞ্ছিত ডেটা পরিষ্কার করতে পারেন যা অন্যান্য Netflix ত্রুটির কারণ হতে পারে এবং এটি কাজ না করতে পারে।

এটি সম্পর্কে আরও জানতে, স্মার্ট ফোন ক্লিনারের সম্পূর্ণ পর্যালোচনা পড়ুন।

3. Netflix সামগ্রী ডাউনলোড করতে পারবেন না

2016 এর আগে, Netflix থেকে সামগ্রী ডাউনলোড করা সম্ভব ছিল না। আপনি যদি একটি দুর্বল নেটওয়ার্ক এলাকায় থাকেন, তাহলে আপনি Netflix উপভোগ করতে পারবেন না, কিন্তু এখন সবকিছু বদলে গেছে। দুর্ভাগ্যক্রমে, এটি ত্রুটিহীন নয়; ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানিয়েছেন। সুতরাং, আপনি যদি সামগ্রী ডাউনলোড করতে সমস্যায় পড়েন তবে এখানে কয়েকটি বিষয় রয়েছে যা আপনাকে মেনে চলতে হবে। এটি করতে ব্যর্থ হলে আপনাকে Netflix এ ডাউনলোড করা হয়নি এমন সামগ্রী ঠিক করতে দেবে না।

প্রথমত, ডাউনলোড বৈশিষ্ট্যটি রুটেড অ্যান্ড্রয়েড বা জেলব্রোকেন আইফোনে কাজ করে না। আপনি যদি এমন একটি ডিভাইস ব্যবহার করেন, তাহলে Netflix-এর ডাউনলোড ফিচার ব্যবহার করার কথা ভাবা বন্ধ করুন।

দ্বিতীয়ত, আপনি যদি অ্যান্ড্রয়েড 4.4.2 বা উচ্চতর এবং iOS 8 এবং উচ্চতর সংস্করণ না চালান তবে এই বৈশিষ্ট্যটি উপলব্ধ হবে না৷ এর মানে আপনাকে OS আপগ্রেড করতে হবে এবং তারপর Netflix অ্যাপ আপডেট করতে হবে।

যদি আপনি একটি রুটেড ডিভাইস বা জেলব্রোকেন ফোন চালাচ্ছেন না এবং একটি আপডেটেড Netflix অ্যাপটি এখনও সমস্যার সম্মুখীন হয়, তাহলে আপনাকে Netflix অ্যাপটি পুনরায় ইনস্টল করতে হবে।

4. iOS এ Netflix ত্রুটি 1012

নেটওয়ার্ক সংযোগের কারণে, যখন Netflix অ্যাপ Netflix সার্ভারের সাথে সংযোগ করতে পারে না, iOS ব্যবহারকারীরা 1012 ত্রুটির সম্মুখীন হন। এই ত্রুটিটি ঠিক করতে, আপনাকে Netflix অ্যাপটি পুনরায় সেট করতে হবে। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. সেটিংস> Netflix 

-এ যান

2. রিসেট বোতাম টগল করুন

3. এখন Netflix অ্যাপ চালু করুন এবং লগ ইন করুন

4. এটি Netflix 1012 ত্রুটি 

ঠিক করতে সাহায্য করবে৷

Windows বা macOS 

-এ Netflix ব্যবহার করার সময় কালো স্ক্রীন

উইন্ডোজ বা ম্যাকওএস-এ নেটফ্লিক্স ব্যবহার করার সময় বেশিরভাগ ব্যবহারকারী একটি কালো পর্দার মুখোমুখি হওয়ার কথা জানিয়েছেন। আপনিও যদি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে: 

ব্রাউজার কুকিজ সাফ করুন: একটি ভিডিও চালানোর সময় পুরানো কুকিজ এবং ব্রাউজার ক্যাশে একটি কালো পর্দায় নিয়ে যায়। এটি ঠিক করতে, আপনাকে কুকি এবং ক্যাশে উভয়ই সাফ করতে হবে।

কিভাবে শিখতে হয় আমাদের পোস্ট পড়ুন, কিভাবে Mac এ ক্যাশে সাফ করবেন, কিভাবে Windows Edge ক্যাশে সাফ করবেন, কিভাবে Chrome ব্রাউজার ক্যাশে সাফ করবেন।

সিলভারলাইট প্লাগইন মুছুন: আপনার ব্রাউজারে সিলভারলাইট প্লাগইনগুলি চলমান থাকলে, আপনি Netflix ভিডিও চালাতে পারবেন না। অতএব, আপনি তাদের মুছে ফেলা প্রয়োজন. একবার হয়ে গেলে, ব্রাউজারটি পুনরায় চালু করুন এবং তারপর ভিডিও চালানোর চেষ্টা করুন; আপনার আর কালো পর্দার মুখোমুখি হওয়া উচিত নয়।

অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন: কখনও কখনও অ্যান্টিভাইরাস এটি ঠিক করার জন্য Netflix-এর কাজেও হস্তক্ষেপ করে; আমরা অস্থায়ীভাবে এটি নিষ্ক্রিয় করার পরামর্শ দিই। একবার হয়ে গেলে, Netflix ব্যবহার করার চেষ্টা করুন।

এই সাহায্য করা উচিত; যদি এটি কাজ না করে, একটি ভিন্ন ব্রাউজার ব্যবহার করার চেষ্টা করুন বা এটি ডিফল্ট সেটিংসে পুনরায় সেট করার চেষ্টা করুন।

5. ঠিক করুন - অনেক ব্যবহারকারী Netflix দেখছেন

প্রত্যেকের প্রয়োজন মেটাতে, Netflix বিভিন্ন মূল্যের পরিকল্পনা অফার করে। যাইহোক, শীর্ষ পরিকল্পনা সর্বোচ্চ চার জনের অনুমতি দেয়। এর মানে একটি সময়ে; চার জন একই অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। Netflix ব্যবহার করার সময়, আপনি যদি বার্তা পান, “আপনার Netflix অ্যাকাউন্টটি অন্য ডিভাইসে ব্যবহার করা হচ্ছে; অনুগ্রহ করে চালিয়ে যেতে অন্য ডিভাইসে খেলা বন্ধ করুন,” এর অর্থ হল পঞ্চম ব্যক্তি অ্যাকাউন্টটি অ্যাক্সেস করার চেষ্টা করছে। এটি সমাধান করতে, আপনি সমস্ত সেশন বন্ধ করতে পারেন। এটি করতে, অ্যাকাউন্ট> সেটিংস> সমস্ত ডিভাইস থেকে সাইন আউট করুন এ যান৷ .

কিন্তু যদি এটি খুব বেশি মনে হয়, আপনি স্ট্রিমিং কার্যকলাপ পরীক্ষা করতে পারেন এবং ব্যবহারকারীদের একজনকে লগআউট করতে বলতে পারেন। কার্যকলাপ পরীক্ষা করতে, অ্যাকাউন্ট> সেটিংস> সাম্প্রতিক ডিভাইস স্ট্রিমিং কার্যকলাপ এ যান . এখানে, আপনি সমস্ত বর্তমান সেশন দেখতে পারেন এবং ব্যবহারকারীদের একজনকে লগ আউট করতে বলতে পারেন।

দ্রষ্টব্য: আপনি যদি নিশ্চিত না হন যে আপনার প্ল্যান কতগুলি স্ক্রীনের অনুমতি দেয়, তাহলে অ্যাকাউন্ট> পরিকল্পনার বিবরণ-এ যান .

6. Netflix আপনার স্মার্ট টিভিতে কাজ করছে না

যদি Netflix অ্যাপ আপনার Samsung স্মার্ট টিভিতে কাজ না করে, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. পাওয়ার বন্ধ করুন এবং টিভিটি আনপ্লাগ করুন, 30 সেকেন্ডের জন্য অপেক্ষা করুন এবং তারপরে আবার প্লাগ করুন৷

2. এখন Samsung Instant On অক্ষম করুন৷

এই সাহায্য করা উচিত. এটি কাজ না করলে, আপনার টিভির সেটিংস মেনু থেকে ফ্যাক্টরি রিসেট করুন।

দ্রষ্টব্য: এটি করার ফলে আপনি সমস্ত সেটিংস এবং ডেটা হারাবেন৷ সুতরাং, যদি আপনি এটির সাথে ঠিক থাকেন তবে কর্মটি সম্পাদন করুন। আপনার Netflix অ্যাকাউন্ট কি আবার কাজ করছে?

Netflix সংযোগ না করা, সার্ভার ডাউন, Netflix কাজ করছে না, Netflix সংযোগ করতে অক্ষম এবং অন্যান্য সাধারণ Netflix ত্রুটির জন্য এইগুলি সবচেয়ে সাধারণ সমাধান। আমরা এই পদক্ষেপগুলি ব্যবহার করে আশা করি; আপনি Netflix চালু এবং চালু ফিরে পেতে পারেন.

যদি এই নিবন্ধটি কোনো নির্দিষ্ট সমস্যা সমাধানে সাহায্য না করে, অনুগ্রহ করে আমাদের মন্তব্য বিভাগে জানান। আমরা আপনাকে একই জন্য একটি সমাধান দিতে চেষ্টা করবে. মন্তব্য বিভাগে পোস্ট সম্পর্কে আপনার প্রতিক্রিয়া শেয়ার করুন.

আরও পড়ুন: 

কিভাবে Netflix অ্যাপ কাজ করছে না Windows 10

ঠিক করবেন

নেটফ্লিক্স সাইটের ত্রুটি:কিভাবে এই ত্রুটিটি সমাধান করবেন

নেটফ্লিক্সে m7111-133-5059 ত্রুটি কীভাবে ঠিক করবেন

উইন্ডোজ 10

এ ক্র্যাশ হওয়া Netflix কে কিভাবে ঠিক করবেন


  1. স্ল্যাক নোটিফিকেশন কাজ করছে না? এখানে সংশোধন করা হয়েছে

  2. ম্যাক কীবোর্ড এফ কী কাজ করছে না? এখানে সমাধানগুলি রয়েছে!

  3. ল্যাপটপ ক্যামেরা কাজ করছে না? এখানে ল্যাপটপ ক্যামেরা সমস্যা সমাধানের পাঁচটি সহজ উপায় রয়েছে

  4. ম্যাকবুক সাউন্ড কাজ করছে না? এখানে সমাধান আছে!