কম্পিউটার

Google লেন্স এখন জটিল গণিত এবং বিজ্ঞানের সমীকরণগুলি সমাধান করতে সাহায্য করতে পারে – এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে

স্কুল আবার শুরু হলে আপনি যদি বাড়ির কাজে সাহায্য করার সম্ভাবনাকে ভয় পান, তাহলে আপনি একা নন। আমি বলতে চাচ্ছি, জটিল বহুপদীগুলি সর্বোত্তম সময়ে যথেষ্ট কঠিন, একটি মহামারী র‍্যাগিংয়ের সময় কিছু মনে করবেন না এবং আপনার দিনটি একটি রান-অন জুম মিটিংয়ে পরিণত হয়েছে।

Google এর দৃষ্টিভঙ্গি চালু করেছে আপনাকে দূরশিক্ষণের নতুন স্বাভাবিকের জন্য প্রস্তুত হতে সাহায্য করার জন্য, একগুচ্ছ নতুন শিক্ষামূলক সরঞ্জাম এবং বিদ্যমান Google অ্যাপগুলিতে বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে। সবচেয়ে ভালো এক? Google লেন্সের জন্য একটি আসন্ন বৈশিষ্ট্য (এখনও কোনো প্রকাশের তারিখ নেই) যা আপনাকে সেই গণিত সমস্যার সমাধানের মাধ্যমে নিয়ে যাবে যেটিতে আপনি আটকে আছেন।

আপনি নীচের অ্যানিমেশনে এটিকে কার্যকরভাবে দেখতে পারেন, যেখানে পাঠ্যপুস্তকে সমস্যার একটি ছবি তোলা আপনাকে একটি ওভারভিউ এবং কীভাবে দ্বিঘাত সূত্র বা ফ্যাক্টরিং ব্যবহার করে সমাধান করা যায় তার মধ্যে বিকল্প দেয়। স্পষ্টতই সেই বিকল্পগুলি পরিবর্তিত হবে যদি আপনি কিছু পরিসংখ্যান প্রশ্ন সমাধান করার চেষ্টা করেন, প্রাসঙ্গিক বিকল্পগুলি উপস্থিত হয়৷

এটি আপনার ফোনের ভিতরে একটি গণিত শিক্ষক থাকার মত, এবং কে এর সাথে তর্ক করতে পারে? এমনকি এটি আপনাকে সমস্যাটিতে ব্যবহৃত মূল ধারণাগুলির ব্যাখ্যাকারীদের মাধ্যমে নিয়ে যাবে, তাই আশা করি আপনি পরের বার এতটা আটকে থাকবেন না।

আপনি আপডেট পেয়ে গেলে, গণিত এবং বিজ্ঞানের সমীকরণগুলি সমাধান করতে কীভাবে Google লেন্স ব্যবহার করবেন তা এখানে রয়েছে:

  1. গ্র্যাজুয়েশন ক্যাপ আলতো চাপুন Google Lens অ্যাপে থাকাকালীন আইকন
  2. সমস্যাটির একটি ফটো তুলুন৷ , যা Google লেন্সের সমস্ত সমীকরণ বা সমস্যাগুলিকে হাইলাইট করতে শুরু করবে৷
  3. ট্যাপ করুন৷ আপনি যেটিতে আটকে আছেন এবং লেন্স আপনাকে বিকল্পগুলির একটি তালিকা দেবে যার মধ্যে রয়েছে:পাঠ্য অনুলিপি করুন , Chrome এর মাধ্যমে আপনার কম্পিউটারে পাঠান , এবং সমীকরণ সম্পাদনা করুন .
  4. এটি আপনাকে সমাধানের পদক্ষেপের একটি তালিকাও দেখাবে৷ , যা আপনাকে আপনার প্রয়োজনীয় উত্তর পাওয়ার জন্য প্রাসঙ্গিক বিকল্প দেবে।

আপডেটটি Google লেন্সে না আসা পর্যন্ত, আপনি কীভাবে সেই জটিল প্রশ্নের সমাধান করবেন সে সম্পর্কে একই অন্তর্দৃষ্টি পেতে সক্রেটিক ব্যবহার করতে পারেন। এটি বিজ্ঞান, সাহিত্য, সামাজিক অধ্যয়ন এবং আরও অনেক কিছুর জন্যও কাজ করে, তাই স্কুল বছর শুরু হলে এটি একটি সহজ সম্পদ হবে৷

আপনি কি মনে করেন? এটি কি এমন কিছু যা আপনি নিজে ব্যবহার করে দেখতে পারেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের টুইটার বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • Google ভারতে ভার্চুয়াল বিজনেস কার্ড চালু করেছে – এখানে আপনার যা জানা দরকার তা রয়েছে
  • Google মানচিত্র অবশেষে 3 বছরের বিরতির পরে Apple Watch-এ ফিরে আসছে
  • Google Android ফোনগুলিকে ভূমিকম্প সনাক্তকারী হিসাবে কাজ করতে চায়
  • গুগল সার্চ ফলাফলে বিজ্ঞাপন দেওয়ার জন্য প্রচুর পরিমাণে Chrome এক্সটেনশন প্রকাশ করা হয়েছে

  1. আপনি এখন আপনার iPhone এ Google One VPN ব্যবহার করতে পারবেন। এখানে কিভাবে

  2. Google ডক্সে কীভাবে সাবস্ক্রিপ্ট এবং সুপারস্ক্রিপ্ট ব্যবহার করবেন

  3. ব্লাড প্রেসার, ওজন এবং ওয়ার্কআউট ট্র্যাক করতে কীভাবে Google ফিট ব্যবহার করবেন?

  4. কিভাবে Google Duo ব্যবহার করবেন?