কম্পিউটার

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

মাইনক্রাফ্ট উইন্ডোজ 10-এ কোনও শব্দ না হওয়া নতুন কিছু নয়। বিশেষ করে সম্প্রতি, অনেক গেমার অভিযোগ করেছেন যে সাম্প্রতিক সংস্করণে আপডেট করার পরে হঠাৎ Minecraft শব্দ হারিয়েছে। এখন, এই পোস্টটি আপনাকে মাইনক্রাফ্ট খেলার সময় এই শব্দ সমস্যার মধ্য দিয়ে নিয়ে যাবে।

সামগ্রী:

কেন আমার মাইনক্রাফ্টের কোন শব্দ নেই?

কিভাবে Minecraft সাউন্ড কাজ করছে না ঠিক করবেন?

কেন আমার মাইনক্রাফ্টের কোন শব্দ নেই?

সিস্টেম সাউন্ড সেটিংস, মাইনক্রাফ্ট সাউন্ড সেটিংস এবং অডিও ড্রাইভারের মতো কারণগুলি হল মাইনক্রাফ্ট সাউন্ড উইন্ডোজ 10-এ কাজ না করার সমস্ত অন্তর্নিহিত কারণ। উদাহরণস্বরূপ, অনুপযুক্ত মিপম্যাপ স্তরগুলি মাইনক্রাফ্টকে শব্দ না বাজিয়ে দেবে। এই অপরাধীদের ভিত্তিতে, আপনার মাইনক্রাফ্ট নো সাউন্ড 1.12 সমস্যা সমাধানের অনেক প্রয়োজন।

কিভাবে Minecraft সাউন্ড কাজ করছে না তা ঠিক করবেন?

সাউন্ড হার্ডওয়্যার থেকে সেটিংস পর্যন্ত, আপনাকে নিশ্চিত করতে হবে যে সাউন্ড অপশন, বর্ধিতকরণ, গেম প্যাচ এবং অডিও ড্রাইভারে কোনো ত্রুটি ঘটছে না। উইন্ডোজ 10 ইস্যুতে মাইনক্রাফ্টের কোনও শব্দ নেই ঠিক করা শুরু করুন৷

সমাধান:

1:Minecraft টেক্সচার রিফ্রেশ করুন

2:Minecraft সাউন্ড ভলিউম চেক করুন

3:অডিও ড্রাইভার আপডেট করুন

4:Minecraft Java Mipmap লেভেল পরিবর্তন করুন

5:অডিও চ্যানেলটিকে স্টেরিওতে পরিবর্তন করুন

6:সাউন্ড এনহান্সমেন্ট অক্ষম করুন

7:Minecraft আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

সমাধান 1:মাইনক্রাফ্ট টেক্সচার রিফ্রেশ করুন

বলা হয় যে মাইনক্রাফ্টে টেক্সচারগুলি শব্দের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত এবং কীভাবে এই শব্দগুলি মাইনক্রাফ্টে প্রেরণ করা হয়। কিন্তু কখনও কখনও, হয়ত আপনার গেমের কিছু টেক্সচার নষ্ট হয়ে গেছে এবং রিফ্রেশ করতে হবে।

এখানে মাইনক্রাফ্ট টেক্সচার রিফ্রেশ করার উদ্দেশ্যে, শুধু সমন্বয় কী টিপুন F3 + S অথবা F3 + T . একটি সংমিশ্রণ কী শুধুমাত্র টেক্সচারই নয়, আপনার মাইনক্রাফ্টের শব্দও পুনরায় লোড করবে। রিফ্রেশ করার পরে, এটা সম্ভব যে Minecraft কোন শব্দ সমস্যা যায়নি।

সমাধান 2:Minecraft সাউন্ড ভলিউম চেক করুন

বোধগম্যভাবে, আপনি যদি ভুলবশত Minecraft-এ সাউন্ড মিউট করে থাকেন, তাহলে Windows 10-এ এই গেমটিতে কোনো সাউন্ড থাকবে না। এই সাধারণ জ্ঞানের পরিপ্রেক্ষিতে, আপনি Minecraft-এর সাউন্ড ভলিউম চেক করার চেষ্টা করতে পারেন যদি এটি অযত্নে মিউট হয়ে যায়। পি>

1. সাউন্ড আইকনে ডান ক্লিক করুন আপনার ডেস্কটপের ডান নীচে এবং তারপর ওপেন ভলিউম মিক্সার নির্বাচন করুন . এবং যদি আপনার সাউন্ড আইকন অনুপস্থিত থাকে, আপনি প্রথমে এটি ঠিক করতে পারেন৷ .

2. তারপর Windows 10 এর জন্য Minecraft সনাক্ত করুন৷ এবং Windows 10-এ Minecraft সাউন্ড চালু করতে স্লাইডারটিকে উপরে নিয়ে যান।

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

সাউন্ড ভলিউম পরিবর্তন করার পর আপনি এখন Minecraft এর শব্দ শুনতে পারবেন।

সমাধান 3:অডিও ড্রাইভার আপডেট করুন

ব্যবহারকারীদের রিপোর্ট হিসাবে, পুরানো বা দূষিত অডিও ড্রাইভার Minecraft এ কোন শব্দ সমস্যা জন্ম দিতে পারে. এই অর্থে, উইন্ডোজ 10 এর জন্য সর্বশেষ অডিও ড্রাইভারগুলি ইনস্টল করার চেষ্টা করা মূল্যবান, যেমন রিয়েলটেক অডিও ড্রাইভার। আপনার সময় এবং শক্তি সঞ্চয় করতে, ড্রাইভার বুস্টার ব্যবহার করার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করা হয় স্বয়ংক্রিয়ভাবে অডিও ড্রাইভার আপডেট করতে।

শীর্ষ এক ড্রাইভার আপডেটার হিসাবে, ড্রাইভার বুস্টার আপনাকে সহজে এবং নিরাপদে অডিও ডিভাইসের ড্রাইভার আপডেট করতে সাহায্য করবে, যেমন স্পিকার এবং হেডফোন ড্রাইভার।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. তারপর স্ক্যান টিপুন বোতাম ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে আপনার পিসির প্রয়োজনীয় সমস্যাযুক্ত ড্রাইভারগুলির জন্য অনুসন্ধান শুরু করবে৷

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

3. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার খুঁজুন এবং তারপরে ড্রাইভার বুস্টারকে আপডেট করার অনুমতি দিন স্বয়ংক্রিয়ভাবে অডিও ড্রাইভার।

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

ড্রাইভার বুস্টারের মাধ্যমে অডিও ড্রাইভার বা পুরানো ড্রাইভার আপডেট হয়ে গেলে, Minecraft পুনরায় চালু করুন এবং আপনি এই গেম থেকে শব্দ শুনতে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 4:Minecraft Java Mipmap লেভেল পরিবর্তন করুন

মাইনক্রাফ্টে, মিপ ম্যাপিং দূরবর্তী টেক্সচারের গুণমানকে কমিয়ে দেয় এবং টেক্সচারে ফ্লিকারিং এবং অ্যালিয়াসিং কমায়। মিপম্যাপ স্তরগুলি নির্ধারণ করে যে এটি আপনার অবস্থানের টেক্সচারকে কতটা অস্পষ্ট করবে। একটি বড় অর্থে, আপনি যদি উইন্ডোজ 10-এ Minecraft Java no sound-এ আঘাত করেন, তাহলে আপনাকে আপনার গেমের জন্য mipmap স্তরগুলি পরীক্ষা করার পরামর্শ দেওয়া হবে৷

1. Minecraft শুরু করুন গেম এবং তারপর বিকল্প ক্লিক করুন গেম মেনু থেকে .

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

2. বিকল্পগুলির অধীনে৷ , ভিডিও সেটিংস বেছে নিন .

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

3. তারপর ভিডিও সেটিংস-এর অধীনে৷ , মিপম্যাপের স্তরগুলি সনাক্ত করুন৷ এবং তারপর মিপম্যাপের স্তর পরিবর্তন করতে নিচে বা উপরে স্লাইড করুন।

শর্ত থাকে যে বর্তমান মিপম্যাপ স্তরগুলি Minecraft কে আওয়াজ করতে দিতে পারে না, কেবল অন্য স্তরে পরিবর্তন করার চেষ্টা করুন। সম্ভবত মাইনক্রাফ্ট সাউন্ড কাজ করছে না সঠিক মিপম্যাপ লেভেল দিয়ে ঠিক করা হবে।

সমাধান 5:অডিও চ্যানেলকে স্টেরিওতে পরিবর্তন করুন

স্টেরিও অডিও চ্যানেল আপনাকে অনেক দিক থেকে শব্দ শুনতে সক্ষম করে বলে বিশ্বাস করা হয়, যা উচ্চ-বিশ্বাসের বৈশিষ্ট্য ধারণ করে। এই দৃষ্টিকোণ থেকে, স্টিরিও চ্যানেল ব্যবহার করা প্রয়োজন যাতে Minecraft সাউন্ড উইন্ডোজ 10 বা পুরানো সংস্করণে কাজ করছে না তা ঠিক করতে।

1. সাউন্ড আইকনে ডান ক্লিক করুন ডেস্কটপের ডান কোণে এবং তারপর শব্দ নির্বাচন করুন তালিকা থেকে।

2. প্লেব্যাক এর অধীনে , আপনার অডিও ডিভাইস নির্বাচন করুন, যেমন স্পীকার অথবা হেডফোন এবং তারপর কনফিগার করুন এটা।

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

3. তারপর অডিও চ্যানেলটিকে স্টিরিও এ পরিবর্তন করুন .

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

4. পরবর্তী ক্লিক করুন৷ এই সেটিং পরিবর্তন করা শেষ করতে।

স্টেরিও চ্যানেলের সাথে, আপনি মাইনক্রাফ্ট থেকে শব্দ শোনার আরও বেশি অধিকারী হবেন। তারপর থেকে এই গেমটিতে কোনও শব্দের সমস্যা নেই৷

সমাধান 6:সাউন্ড এনহান্সমেন্ট অক্ষম করুন

Windows 10-এর জন্য সাউন্ড বর্ধিতকরণ শব্দের গুণমান উন্নত করতে পারে, কিন্তু এই বৈশিষ্ট্যটি Minecraft সাউন্ডকে কাজ না করার কারণও হবে। এই সত্যের প্রেক্ষিতে, আপনি এই কার্যকারিতাটি আরও ভালভাবে বন্ধ করবেন এবং তারপর প্রয়োজনে এটি পুনরায় সক্ষম করবেন৷

1.দ্য সাউন্ড -এ সাউন্ড আইকন থেকে উইন্ডো, রেকর্ডিং এর অধীনে ট্যাব, আপনার পিসিতে অডিও ডিভাইসে ডান ক্লিক করুন, যেমন মাইক্রোফোন এবং স্পীকার এটির সম্পত্তি খুলতে .

2. বর্ধিতকরণ এর অধীনে , সমস্ত সাউন্ড এফেক্ট নিষ্ক্রিয় করুন-এর বাক্সে চেক করুন .

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

3. উন্নত এর অধীনে ট্যাব, একচেটিয়া মোড অ্যাপ্লিকেশনগুলিকে অগ্রাধিকার দিন এর বাক্সটি আনচেক করুন .

স্থির:Minecraft No Sound Windows 10, 8, 7

4.প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

সেটিংসের জন্য এই সাউন্ড সেটিংসে পরিবর্তন করার পরে, আপনি দেখতে পাবেন যে আপনি গেমটি খেলছেন বা গেমটি শুরু করছেন না কেন Minecraft সাউন্ড এখন ভাল কাজ করে৷

সমাধান 7:Minecraft আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

শেষ কিন্তু অন্তত নয়, একবার আপনি উপরের সমাধানগুলি 1.12-এ Minecraft কোন শব্দ ঠিক করতে ব্যর্থ হলে, আপনাকে গেমটি পুনরায় ইনস্টল করতে হবে বা Minecraft অফিসিয়াল সাইট থেকে গেমটি আপডেট করতে হবে। আপনার গেমের প্যাচ নষ্ট হয়েছে কিনা বা Minecraft সাউন্ড সমস্যা সমাধানের জন্য আপডেট প্রকাশ করেছে কিনা তা আপনার কোন ধারণা নেই।

Minecraft থেকে পরিত্রাণ পেতে সময় নিন এবং তারপর Windows 10-এর জন্য একটি নতুন বা আপডেট করা পুনরায় ইনস্টল করুন৷ আপনার বেশিরভাগের জন্য, আপনি লক্ষ্য করতে পারেন যে এটি বরং দরকারী এবং Minecraft এর কোনো শব্দ নেই কোথাও দেখা যায় না৷

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. প্রোগ্রামগুলি খুঁজুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . বিভাগ অনুসারে দেখার চেষ্টা করুন দ্রুত আইটেম খুঁজে পেতে.

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , Minecraft সনাক্ত করুন৷ এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

4. আপনার পিসি রিস্টার্ট করুন৷

Windows সিস্টেম বুট আপ হলে, Minecraft সাইট-এ নেভিগেট করুন ডাউনলোড করতে আপনার পিসিতে গেম প্যাচ।

প্রায়ই নয়, যতক্ষণ না আপনার পিসি সাউন্ড সঠিকভাবে কাজ করছে, ততক্ষণ নতুন Minecraft Windows 10-এ Minecraft অপ্টফাইন 1.12 সাউন্ড সমস্যা ঠিক করবে।

সংক্ষেপে, মাইনক্রাফ্টে সাউন্ড কাজ করছে না তা মোকাবেলা করার জন্য কঠোর চেষ্টা করুন এবং আপনি দেখতে পাবেন যে এই শব্দ সমস্যাটি আপনার নিজের থেকে দ্রুত এবং সহজেই সমাধান করা যেতে পারে।


  1. স্থির:AccelerometerST.exe সিস্টেম ত্রুটি

  2. স্থির:d3dx9_43.dll অনুপস্থিত Windows 10, 8, 7

  3. স্থির:api-ms-win-core-libraryloader-l1-1-1.dll উইন্ডোজ 10 থেকে অনুপস্থিত

  4. উইন্ডোজ 10 পিসিতে কোন শব্দ নেই [সমাধান]