কম্পিউটার

কিভাবে স্টপ ঠিক করবেন:0x000000F4 উইন্ডোজে ব্লু স্ক্রীন ত্রুটি

IT-তে কাজ করার সময়, আমি উইন্ডোজে বেশ কয়েকটি অদ্ভুত STOP ত্রুটির সম্মুখীন হয়েছি যেগুলি শুধুমাত্র হাস্যকরভাবে অস্পষ্ট কিছু করার মাধ্যমে ঠিক করা হয়েছে! সম্প্রতি, আমি আরেকটি STOP ত্রুটি জুড়ে এসেছি যা খুব অস্পষ্ট, কিন্তু ঠিক করা বেশ সহজ! ঠিক আছে, অন্তত আমার জন্য এটা ঠিক করা সহজ ছিল।

আমি যখন সমস্যাযুক্ত কম্পিউটারে কাজ করছি তখন সংশ্লিষ্ট নীল স্ক্রিনে ত্রুটি এখানে রয়েছে:

    Stop: 0x000000F4 (0x00000000003, 0xFFFFFADF50, 0xFFFFFADF50EC32A8, etc)

    এটি ঠিক করার জন্য, ডেল সাপোর্টে কল করার আগে আমি সমস্ত ধরণের জিনিস চেষ্টা করেছিলাম, যেমন মেমরি প্রতিস্থাপন করা, ভিডিও কার্ড স্যুইচ আউট করা, মাদারবোর্ড প্রতিস্থাপন করা, সমস্ত ধরণের হার্ডওয়্যার এবং মেমরি ডায়াগনস্টিক সরঞ্জাম চালানো ইত্যাদি ইত্যাদি৷ দুঃখের বিষয়, কিছুই কাজ করেনি!

    কিভাবে স্টপ ঠিক করবেন:0x000000F4 উইন্ডোজে ব্লু স্ক্রীন ত্রুটি

    আমরা জানতাম যে এটি একটি সফ্টওয়্যার সমস্যা নয় কারণ আমাদের কাছে একই সফ্টওয়্যার কনফিগারেশন সহ একগুচ্ছ অভিন্ন মেশিন রয়েছে৷ তাই, আমাদের ডেল প্রযুক্তিগত সহায়তায় কল করতে হয়েছিল।

    মনে রাখবেন যে সম্প্রতি আমরা কম্পিউটারে একটি নতুন হার্ড ড্রাইভ ইনস্টল করেছি এবং কিছু দিন পরে এই নীল পর্দার ত্রুটিগুলি পেতে শুরু করেছি। ডেল প্রতিনিধির সাথে কথা বলার সময়, তিনি আমাকে সব ধরণের জিনিস করতে বলেছিলেন!

    প্রথমত, আমাকে কম্পিউটারটি আনপ্লাগ করতে হয়েছিল এবং মনিটর, কীবোর্ড এবং মাউসের কর্ডগুলি বের করতে হয়েছিল। এর পরে, আমরা সমস্ত মেমরি মুছে ফেলেছি, সবকিছু আবার প্লাগ ইন করেছি এবং পুনরায় বুট করেছি। একই নীল পর্দা!

    তারপরে আমরা কম্পিউটারের অন্যান্য অংশগুলিকে বের করে নিয়েছি এবং প্রতিস্থাপন করেছি, প্রতিবার যখন আমরা কিছু বের করি বা কিছু ফিরিয়ে রাখি তখন কম্পিউটারটি রিবুট এবং আনপ্লাগ করি৷

    অবশেষে, আমি CMOS ব্যাটারি (আপনার মাদারবোর্ডের ছোট বৃত্তাকার ব্যাটারি) নিয়েছি, রিবুট করেছি, তারপরে এটি পুনরায় ইনস্টল করেছি এবং আবার মেশিনটি পুনরায় বুট করেছি। এটা সমস্যার সমাধান! তাই এই STOP ত্রুটিটি হয় একটি কম CMOS ব্যাটারির সাথে সম্পর্কিত অথবা কেবল এটিকে বের করে আবার ভিতরে রাখতে হয়৷

    কিভাবে স্টপ ঠিক করবেন:0x000000F4 উইন্ডোজে ব্লু স্ক্রীন ত্রুটি

    পরের বার যখন আপনি আপনার কম্পিউটারে কিছু নতুন হার্ডওয়্যার যোগ করবেন, ইনস্টল করার সময় উপাদানগুলি সঠিকভাবে কনফিগার না হলে আপনি এই ত্রুটিটি পেতে পারেন। হার্ডওয়্যার অপসারণ এবং পুনরায় ইনস্টল করা নিশ্চিত করবে যে সবকিছু কনফিগার করা হয়েছে এবং সঠিকভাবে কাজ করছে৷

    এটি লক্ষণীয় যে CMOS ব্যাটারি অপসারণ করাও আপনার কম্পিউটারে একটি BIOS পাসওয়ার্ড সরানোর একটি উপায়। যদি আপনার কোন প্রশ্ন থাকে, একটি মন্তব্য করুন. উপভোগ করুন!


    1. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

    2. 10 সাধারণ উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি কোড (স্টপ কোড) এবং কীভাবে সেগুলি ঠিক করবেন

    3. Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E কিভাবে ঠিক করবেন

    4. Windows 7 এ ত্রুটি 0xc00000e9 কিভাবে ঠিক করবেন