কম্পিউটার

প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?

প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?

যারা আইটি শিল্পে কাজ করেন বা ধর্মীয়ভাবে অনলাইন প্রযুক্তি সংবাদপত্র পড়েন, তাদের জন্য "প্রযুক্তিগত ক্লান্তি" শব্দটি সম্পর্কিত কিছু মনে হতে পারে। এটি সেই জিনিসগুলির মধ্যে একটি যা কিছু লোককে সকালে বিষণ্ণ করে তোলে এবং নিন্দাবাদের একটি বড় লাল বলেতে পরিণত না করে তাদের দিন কাটাতে অক্ষম। কিন্তু ঠিক কি এই ঘটতে তোলে? আমরা এমনকি এটি সংজ্ঞায়িত করতে পারি? এবং যদি আমরা পারি, তাহলে প্রতিকার কি?

প্রযুক্তিগত ক্লান্তির সাথে পরিচিত হওয়া

প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?

আমরা শুধু প্রতিদিনই স্ক্রিন দিয়ে ঘেরা নই বরং প্রতিনিয়ত নতুন নতুন প্রযুক্তির ঘোষণার সাথে বোমাবর্ষণ করি যা হয় অতিমাত্রায় বা কিছুটা আশাব্যঞ্জক। যারা প্রতিদিনের ভিত্তিতে এই উন্নয়নগুলি অনুসরণ করে তারা শেষ পর্যন্ত পটভূমির আওয়াজ হিসাবে সেগুলিকে সুরক্ষিত করতে পারে এবং বাস্তবতার খুব শান্ত বোধের সাথে তাদের দিনটি চালিয়ে যেতে পারে। কখনও কখনও, নতুন জিনিসের সাথে বোমাবর্ষণ করা আপনাকে (বিদ্রূপাত্মকভাবে) পথের সাথে আপনার আশাবাদ হারিয়ে ফেলে এবং এমনকি আপনাকে ক্রুদ্ধ করে তুলতে পারে কারণ ব্যারেজ প্রতিদিনের ভিত্তিতে আপনার নিউজ ফিডে যায়।

কিছু উপায়ে, আপনি উদাসীনতার অনুভূতি অনুভব করতে পারেন যা সময়ের সাথে সাথে নিজেকে সিমেন্ট করে, আপনাকে কেবল অন্য দিকে দোলাতে, অতীতের জিনিসগুলিকে ক্লিক বা স্ক্রোল করার প্রবণতা দেয় যা আগে আপনার আগ্রহকে ধরে রাখতে পারে।

এই ঘটনাটি 24-ঘন্টার সংবাদ চক্রের যুগে ঘটে যাওয়া ঘটনাটির অনুরূপ, যেখানে লোকেরা প্রায়শই সংবাদ অনুসরণ করে তারা প্রাকৃতিক দুর্যোগ এবং সহিংসতার দৃশ্যের মতো ঘটনাগুলির প্রতি সংবেদনশীল নয়। আপনি এই দৃশ্যগুলি দেখতে অভ্যস্ত হয়ে গেলে উদাসীনতা তৈরি হয়, এবং আপনি আর তাদের দ্বারা প্রভাবিত হন না।

প্রত্যেকেই আলাদা. কিছু লোকের জন্য, প্রযুক্তিগত ক্লান্তি কখনই দীর্ঘ সময়ের জন্য মূল হবে না। উদাসীনতা একদিন বা তার পরে চলে যাবে। অন্যদের জন্য, এটি এমন একটি বিষয় যা তাদের মনের মধ্যে নিজেকে রোপণ করে এবং তাদের নিন্দাবাদের একটি শক্তিশালী ডোজ দেয়।

কিভাবে এটা মোকাবেলা করতে হয়

প্রযুক্তিগত ক্লান্তি কী এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন?

লোকেদের তাদের সাথে ঘটে যাওয়া জিনিসগুলির সাথে মোকাবিলা করার বিভিন্ন উপায় রয়েছে। এই বিশেষ ক্ষেত্রে নিজেকে "কেন্দ্র" করার চেষ্টা করা সম্ভবত সহায়ক হবে, যেমন আপনার মস্তিষ্কে একটি রিসেট বোতাম টিপে। আপনার কুকুরকে হাঁটার জন্য বাইরে নিয়ে যান, প্রকৃতিতে যান বা আপনাকে এমন একটি স্থানে যেতে সাহায্য করে যা আপনি প্রতি পাঁচ সেকেন্ডে আপনার ফিড পরীক্ষা করার প্রয়োজন অনুভব করেন না।

এখানে ধারণাটি হল প্রতিদিনের গল্প এবং ঘোষণার চক্র থেকে খুব সীমিত বিরতি নেওয়ার চেষ্টা করা যা আপনার মস্তিষ্কে একটি বধির লোকের মতো ঘণ্টা বাজানোর মতো হাতুড়ি দেয়। এটি মূলত "আমি" সময়ের আরও তীব্র সংস্করণ।

ঠিক যেমন আপনার ডিভাইস এবং সরঞ্জামের নিয়মিত রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয়, ঠিক তেমনি আপনার চারপাশের বিশ্বকে সঠিকভাবে প্রক্রিয়া করার জন্য আপনার মস্তিষ্কেরও কিছুটা বিশ্রামের প্রয়োজন হয়!

একটি সামান্য নিন্দাবাদ বিশ্বের সবচেয়ে খারাপ জিনিস নয়

প্রযুক্তিগত ক্লান্তি এবং "অতীত প্রচারের দিকে তাকিয়ে থাকা" বিভ্রান্ত না করা গুরুত্বপূর্ণ। প্রযুক্তিগত ক্লান্তি ঘটে যখন আপনি এক জোড়া সবুজ লেন্স দিয়ে প্রযুক্তির প্রতিটি নতুন বিকাশ দেখতে শুরু করেন, তা যতই আশাব্যঞ্জক হোক না কেন (বিশেষত কারণ আপনি ঘোষণার প্রতিদিনের বোমাবর্ষণের প্রতি উদাসীন হয়ে পড়েছেন)। আমাদের পৃথিবী দ্রুত গতিতে বিকশিত হচ্ছে, এবং কিছুটা ক্লান্ত হওয়া স্বাভাবিক। কিন্তু কিছু স্টার্টআপ তাদের পণ্য সম্পর্কে যে সমস্ত অতি-স্ফীত আশাবাদের অতীত তাকানো এবং সবকিছুকে আরও শান্ত দৃষ্টিকোণ দিয়ে দেখাও সমান গুরুত্বপূর্ণ।

আপনি কি কখনও প্রযুক্তিগত ক্লান্তি অনুভব করেছেন? আপনি এটা পেতে কি ধরনের মোকাবিলা প্রক্রিয়া ব্যবহার করেছেন? আসুন একটি মন্তব্যে এটি সম্পর্কে কথা বলি!


  1. ট্যাবন্যাপিং কি এবং কিভাবে আপনি নিজেকে রক্ষা করতে পারেন

  2. অ্যাডওয়্যার কি এবং কিভাবে আপনি এটি প্রতিরোধ করতে পারেন?

  3. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)

  4. এ বিষয়ে কী:ফাঁকা, এবং আপনি কীভাবে এটি সরান?