কম্পিউটার

MeWe কী এবং আপনি কীভাবে এটির জন্য সাইন আপ করবেন?

আমি মনে করি এটা বলা নিরাপদ যে সবাই এই মুহুর্তে ফেসবুকের অ্যান্টিক্স থেকে কিছুটা অসুস্থ হয়ে পড়ছে। ডানপন্থী গোষ্ঠীগুলি দীর্ঘকাল ধরে অনুভব করেছে যে তাদের 'সত্য' সেন্সর করা হচ্ছে, যখন বামপন্থী গোষ্ঠী এবং ব্যক্তিদের ব্যাপকভাবে মুছে ফেলা হচ্ছে বলে জানা গেছে। এটি একটি কেন্দ্রবিদদের ভেজা স্বপ্নে পরিণত হচ্ছে, এবং খুব কম লোকই পরিবর্তনগুলি নিয়ে খুশি৷

এটি হোয়াটসঅ্যাপের উল্লেখ না করেই, যা লক্ষ লক্ষ ব্যবহারকারী তাদের ফোন থেকে অ্যাপটি পরিষ্কার করতে এবং সিগন্যালের মতো আরও কিছুটা নিরাপদ এবং গোপনীয়তা-ভিত্তিক কিছুতে যেতে দেখেছে। আপনি যদি জুকারবার্গের খপ্পর থেকে পালানোর চেষ্টা করেন তবে আপনি একটি নতুন সামাজিক নেটওয়ার্ক খুঁজে পেতে চাইতে পারেন। হতে পারে এটি MeWe-এ একবার নজর দেওয়ার সময়।

MeWe কি?

মূলত মে 2012 সালে Sgrouples - একটি সোশ্যাল নেটওয়ার্ক হিসাবে লঞ্চ করা হয়েছে, এবং যেমন শোনাচ্ছে, গোষ্ঠী এবং এককদের জন্য একটি হুকআপ সাইট - MeWe Facebook এবং Twitter এর পছন্দগুলির একটি নিরাপদ বিকল্প হিসাবে বিকশিত হয়েছে৷ আপনি যদি আপনার গোপনীয়তা আক্রমণ করে এবং আপনার নিউজফিডকে ম্যানিপুলেট করে ক্লান্ত হয়ে পড়ে থাকেন, তাহলে স্ব-নিযুক্ত 'অ্যান্টি-ফেসবুক' ভালোভাবে দেখে নেওয়া উচিত।

হুক হল এটি ডেটা গোপনীয়তার উপর ফোকাস করে, এমন একটি এলাকা যেখানে বেশিরভাগ সামাজিক নেটওয়ার্কগুলি আরও বেশি অনুপ্রবেশকারী হয়ে উঠছে। আপনি ভয়ঙ্করভাবে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন আশা করা উচিত নয়। এটি আপনার ডেটা নিয়ে কী করছে তা নিয়ে আপনি উদ্বিগ্ন হবেন না এবং এটি কোনও ধরণের ফেসিয়াল রিকগনিশন সফ্টওয়্যার ব্যবহার করছে না। এমনকি এটির একটি গোপনীয়তা বিল অফ রাইটস রয়েছে যাতে আপনি এটির উদ্দেশ্যগুলিকে বিশ্বাস করতে পারেন৷

সোশ্যাল মিডিয়ার এই অনন্য পদ্ধতির অর্থ হল অ্যাপটি শক্তি থেকে শক্তিতে চলে গেছে। অবশেষে 2016 সালে বিটা থেকে বেরিয়ে আসা, zdnet জানিয়েছে যে এটি 2020 সালের অক্টোবরে প্রায় 9 মিলিয়ন ব্যবহারকারী হয়েছে এবং মাত্র তিন মাস পরে 15.5 মিলিয়ন সদস্য হয়েছে। এমনকি এটি হংকং-এর বর্তমান নং 1 সোশ্যাল অ্যাপ হিসেবে জায়গা করে নিয়েছে।

এটি অনেকটা পুরানো-স্কুল ফেসবুকের মতো মনে হয়, যদিও তারিখের উপায়ে নয়। একটি minimalist উপায় আরো. প্রকৃতপক্ষে কিছু পোস্ট করার ক্ষেত্রে আপনার আশা করা সমস্ত আধুনিক বৈশিষ্ট্য রয়েছে - GIF এবং পোল থেকে ক্লাসিক টেক্সট পোস্ট এবং ছবি।

MeWe কার জন্য?

প্রদত্ত যে MeWe ফেসবুকের মতো সংযত নয়, এবং সেই ভুল তথ্য সেন্সর করা হয় না, এটি অনিচ্ছাকৃতভাবে নিজেকে Alt-ডান এবং অতি-ডান ব্যবহারকারীদের জন্য একটি হোম হিসাবে ব্যবহার করা হচ্ছে। পার্লারের মতো, যারা আরও সংযত সাইট থেকে নিষিদ্ধ করা হয়েছে তারা এখানে মাধ্যাকর্ষণ করতে শুরু করেছে। এর মানে এই নয় যে আপনি শুধু চরম বা প্রান্তিক মতামত খুঁজুন, কিন্তু এই ধরনের বিষয়বস্তু অনেক বেশি প্রচলিত।

বেশিরভাগ আগ্রহ MeWe-তে পূরণ করা হয়। খাবারে আগ্রহী? এর জন্য দল রয়েছে। গেমার? আপনি বিস্তৃত ভিডিও গেম চ্যাট থেকে শুরু করে স্বতন্ত্র কনসোল এবং এমনকি ফাইনাল ফ্যান্টাসি এর মত ফ্র্যাঞ্চাইজি পর্যন্ত সবকিছুই পাবেন। . WWE গ্রুপ আছে, MMA গ্রুপ আছে, বই নিয়ে গ্রুপ আছে। মূলত, আপনার যদি আগ্রহ থাকে তবে সম্ভবত এটি রয়েছে। প্রতিটি গ্রুপের নিজস্ব নিয়ম আছে যা মেনে চলার জন্যও।

সেখানে হর্নডগদের জন্য, প্রচুর ফ্লার্টিং এবং ডেটিং বিষয়বস্তুও রয়েছে যা অনুধাবন করার জন্য। সীমিত সেন্সরশিপের অর্থ হল আপনি যদি এই ধরনের জিনিসের মধ্যে থাকেন তবে আপনি নগ্ন এবং প্রাপ্তবয়স্কদের সামগ্রী খুঁজে পেতে বা পোস্ট করতে পারেন। যদিও সরাসরি পর্ণ দেখা যায় না, তাই অটোব্লো এআই ব্যবহার করে নিজের ছবি এবং ভিডিও পোস্ট করবেন না।

এতে কোন অনন্য বৈশিষ্ট্য রয়েছে?

একটি টায়ার্ড সদস্যপদ মানে আপনি যা করতে পারেন তার বিভিন্ন স্তর রয়েছে। মৌলিক, বিনামূল্যের প্রোফাইলে থাকা যে কেউ এখনও অ্যাপটি ব্রাউজ করতে পারবেন। আপনি একটি নিউজ ফিডে অ্যাক্সেস পাবেন, এবং আপনি আগ্রহী যে কোনো গ্রুপে যোগ দিতে পারেন। এছাড়াও আপনি কাস্টম স্টিকার সহ MeWe-এর কাস্টম ক্যামেরা, লাইভ ভয়েস এবং ভিডিও ব্যবহার করতে পারবেন।

প্রিমিয়াম স্তর পর্যন্ত (প্রতি মাসে $4.99) আপনি সারা বিশ্বের অন্যান্য ব্যবহারকারীদের সাথে সীমাহীন ভয়েস এবং ভিডিও কলিং উপভোগ করতে পারবেন। এছাড়াও আপনি 100 জিবি স্টোরেজ, অ্যাপের চেহারা কাস্টমাইজ করার জন্য সীমাহীন থিম এবং আপনার অনুভূতিগুলি দেখানোর জন্য সীমাহীন ইমোজি প্যাকগুলি পান৷ প্রিমিয়াম স্তরটি 'সিক্রেট চ্যাট'-এও অ্যাক্সেস দেয়, যা ডাবল র্যাচেট এনক্রিপশন ব্যবহার করে যাতে MeWe কর্মীরাও আপনার কথোপকথন দেখতে না পারে।

কিভাবে MeWe এর জন্য সাইন আপ করবেন

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখানে অ্যাপটি ডাউনলোড করতে পারেন, যখন আইফোন বা আইপ্যাডের সাথে যে কেউ এটি iOS এর জন্য ডাউনলোড করতে পারেন। এটি সেট আপ করা যতটা সহজ, খুব সহজ। আপনার প্রথম এবং শেষ নাম হস্তান্তর করুন, একটি পাসওয়ার্ড তৈরি করুন, তারপর পরিষেবার শর্তাদি এবং গোপনীয়তা নীতি গ্রহণ করুন৷ এগুলিও পড়ার জন্য উপলব্ধ, তবে কে আসলেই তা করে? যতক্ষণ না লগ ইন করার আগে আমাকে প্রস্রাবের নমুনা দিতে হবে না, ততক্ষণ আমি বেশ খুশি।

সেখান থেকে, আপনাকে আপনার ফোন নম্বর ইনপুট করতে হবে এবং MeWe আপনাকে পাঠ্যের মাধ্যমে যে কোডটি পাঠাবে তা নিশ্চিত করতে হবে। সিগন্যালের মতো, এটি প্রক্রিয়াটির একটি অপরিহার্য অংশ এবং যা আপনার অ্যাকাউন্টকে আপনার সাথে সংযুক্ত করে। আপনাকে কোনো সময়ে আপনার ইমেল ঠিকানা দিতে হবে না। আপনি যদি ছায়ার মধ্যে লুকিয়ে থাকতে পছন্দ করেন তবে আপনাকে আপনার জন্মদিন যোগ করতে হবে না।

এটি কীভাবে ব্যবহার করবেন

কখনও মাইস্পেস ব্যবহার করেছেন? আপনি কি ফেসবুক ব্যবহার করেছেন প্রায় 2005? কখনও টাম্বলারের সাথে খেলেছেন? MeetMe এর ভয়ঙ্কর, ভয়ঙ্কর বিশ্বের অভিজ্ঞতা? তাহলে আপনি জানেন কিভাবে MeWe ব্যবহার করতে হয়। একটি পোস্ট তৈরি করা হাস্যকরভাবে সহজ; স্ক্রিনের নীচে ডানদিকে পেন্সিল আইকনে আঘাত করুন, তারপর আপনার বিষ বাছুন৷

একবার আপনি নিজেকে কয়েকটি গ্রুপে রাখলে, আপনি আপনার নিউজ ফিডে ইন্টারঅ্যাক্ট করার জন্য পোস্টগুলি দেখতে শুরু করবেন। প্রকৃতপক্ষে প্রথম স্থানে গোষ্ঠীগুলি খুঁজে পেতে, কমিউনিটি ট্যাবে যান (একটি ত্রিভুজ গঠনে সাজানো তিনটি চেনাশোনা সহ) এবং আপনার বিকল্পগুলি বিবেচনা করা শুরু করুন৷ অনেক গোষ্ঠীতে আপনার যোগদানের আগে একাধিক প্রশ্ন থাকবে, তাই আপনাকে আবেদন করতে হবে। অন্যরা আপনাকে কোনো ধরনের গেটকিপিং ছাড়াই যোগ দিতে দেবে।

Facebook এর বিপরীতে, যা আপনাকে সাতটি ইমোজি থেকে বেছে নিতে দেয় একটি পোস্ট সম্পর্কে আপনি কেমন অনুভব করেন তা চয়ন করতে, MeWe এর শত শত রয়েছে এবং আপনি যদি সত্যিই চান তবে আপনি আরও কিনতে পারেন। অসাধারণ, বেকন এবং অন্যান্য ইতিবাচক বিবৃতি পর্যন্ত সমস্ত কিছুর জন্য বিভাগ সহ GIF মন্তব্যগুলি সুন্দরভাবে সংগঠিত। আমি মজাও করছি না, অন্য কিছু না হলে, অন্য অ্যাপগুলি সত্যিই এই সংযোজনটি নোট করতে পারে।

অন্য কিছু যা দ্বারা আমি সত্যিই প্রভাবিত হয়েছি যে MeWe আপনার আগের প্রোফাইল ছবিগুলির একটি রেকর্ড রাখে না। আপনার ইমেজগুলি আপনার ইচ্ছামত কাজ করার জন্য আপনার সম্পত্তি, এবং আপনি যদি আপনার নিউজফিডে স্পষ্টভাবে ফটোগুলি ভাগ না করেন, কিছুই রাখা হয় না। আপনি এমন পোস্টও তৈরি করতে পারেন যা 24 ঘন্টা পরে অদৃশ্য হয়ে যায়। ইনস্টাগ্রামের গল্পগুলির মতো, তবে আপনার প্রোফাইলে বা আপনি যে সম্প্রদায়গুলিতে ঘন ঘন যান। এটি সত্যিই একটি দুর্দান্ত সংযোজন৷

MeWe কি ব্যবহার করার যোগ্য?

সত্যি বলতে, এই মুহুর্তে, আমি গোপনীয়তার স্তরের দ্বারা আনন্দদায়কভাবে বিস্মিত হলেও, আমি ব্যাপকভাবে অভিজ্ঞতাটি বন্ধ করে দিচ্ছি। যোগদানের জন্য গোষ্ঠী অনুসন্ধান করা খুব ভাল কাজ করে না। আপনি শুধুমাত্র আগ্রহের জন্য অনুসন্ধান করতে পারেন যেখানে ড্রিল ডাউন করার কোন উপায় নেই, উদাহরণস্বরূপ, আপনার স্থানীয় কোনো গ্রুপ। আমি যে গোষ্ঠীতে যোগ দিয়েছি (অস্বাভাবিক খাবার) তাদের একটিতে, নিউজফিডটি একটি টোয়র্ক চ্যালেঞ্জ ভিডিওর একটি ছদ্মবেশী লিঙ্ক সহ স্প্যাম করা হয়েছে। ডোনাল্ড ট্রাম্প (স্পষ্টত) দ্বারা ভাগ করা৷

দেখুন, আমি নিশ্চিত যে MeWe এর বাজার আছে। এটি বর্তমানে এত জনপ্রিয় হওয়ার অর্থ হল এটি ফেসবুকের বিশাল ব্যবহারকারী বেসের একটি অংশ নেওয়ার একটি বিশাল সুযোগ রয়েছে। কিন্তু এই ফর্মে, এটি এখন যেভাবে কাজ করে, এটি দুর্দান্ত নয় এবং আমি নিজেকে দীর্ঘমেয়াদে এটির সাথে লেগে থাকতে দেখতে পাচ্ছি না।

এই বিষয়ে কোন চিন্তা আছে? আপনি নিজেকে MeWe ব্যবহার করে দেখতে পারেন? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • টুইটার একটি নিউজলেটার কোম্পানি কিনছে কারণ শর্ট-ফর্ম কন্টেন্ট আর যথেষ্ট ভালো নয়
  • পার্লার ফিরে এসেছে (একরকম) একটি রাশিয়ান প্রযুক্তি সংস্থাকে ধন্যবাদ
  • একটি টেলিগ্রাম বট Facebook ব্যবহারকারীদের ফোন নম্বর বিক্রি করছে $20 প্রতি পপ
  • মোবাইলে Google সার্চের ফলাফল এখন মানুষকে TikTok এবং Instagram-এর ভিডিওর দিকে নির্দেশ করে


  1. Windows 11-এ সিস্টেম পুনরুদ্ধার:কিভাবে এবং কিসের জন্য

  2. “অ্যাপল দিয়ে সাইন ইন করুন” কী, এটি কীভাবে ব্যবহার করবেন এবং এটি কতটা নিরাপদ

  3. আইক্লাউড কীভাবে বন্ধ করবেন এবং আপনি যদি এটি করেন তবে এর অর্থ কী

  4. রিপ্লে অ্যাটাক কী এবং আপনি কীভাবে এটি প্রতিরোধ করবেন?