কম্পিউটার

আপনি Snapseed অ্যাপ দিয়ে কি করতে পারেন?

Snapseed হল একটি ফটো-এডিটিং অ্যাপ। এটা বিনামূল্যে. এটা ধ্বংসাত্মক. এটি Instagram-এর থেকেও বেশি শক্তিশালী, এবং আপনার স্মার্টফোন বা ট্যাবলেটে জায়গা থাকলে, আপনি এখনই Snapseed ডাউনলোড করুন, এমনকি আপনি একজন পেশাদার ফটোগ্রাফার হলেও।

আপনি Snapseed অ্যাপ দিয়ে কি করতে পারেন?

Snapseed হল একটি Google অধিগ্রহণ যা Google-এর ফটো সক্ষমতা বাড়াতে অর্জিত হয়েছে৷ এখন এটি একটি শক্তিশালী ফটো-সম্পাদনা ফিল্টার সহ একটি Google অ্যাপ যা আপনি আপনার স্মার্টফোন বা ট্যাবলেটে ব্যবহার করতে পারেন৷ কেউ কেউ স্ন্যাপসিডকে ইনস্টাগ্রামের প্রতিক্রিয়া হিসাবে দেখেন, কিন্তু এটি Google এর ফটো-সম্পাদনা উন্নত করতে এবং সাধারণভাবে সফ্টওয়্যার ভাগ করার জন্য একটি অবিরত প্রচেষ্টার অংশ হওয়ার উদ্দেশ্যে। Nik সফ্টওয়্যার — যে কোম্পানিটি প্রাথমিকভাবে Snapseed তৈরি করেছিল — উচ্চ গতিশীল পরিসর (HDR) ফিল্টারগুলিতে বিশেষীকরণ করে ফটো ফিল্টার এবং প্লাগ-ইন পণ্যগুলির একটি বিস্তৃত পরিসর তৈরি করেছে৷ Google তার সক্ষমতা বাড়াতে অ্যাপটিতে টুল যোগ করা অব্যাহত রেখেছে।

Snapseed কোথায় পাবেন

Snapseed Android এবং iOS উভয় মোবাইল ডিভাইসের জন্য উপলব্ধ একটি বিনামূল্যের অ্যাপ। আপনার মোবাইল ডিভাইসে ছবি তুলুন, Snapseed-এর ফিল্টার প্রয়োগ করুন এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করুন৷

Snapseed হল একটি শিল্পীর টুল যার মধ্যে উন্নত বৈশিষ্ট্য রয়েছে এবং এটি গুরুতর ফটোগ্রাফারদের জন্য সুপারিশ করা হয়, কিন্তু এর সহজে-ব্যবহারযোগ্য নিয়ন্ত্রণগুলি এটিকে তাদের প্রত্যেকের জন্য উপযুক্ত করে তোলে যারা তাদের ছবি নিয়ে খেলা করতে পছন্দ করে৷ পেশাদারদের জন্য, আপনি যখন একটি উন্নত চিত্র তৈরি করতে কিছু সময় নিতে চান তখন এটি আপনি ব্যবহার করেন।

Snapseed দিয়ে আপনি কি করতে পারেন

আপনার ফটো লাইব্রেরি থেকে একটি ফটো নির্বাচন করুন বা একটি নতুন ছবি তুলুন৷ দেখতে ব্যবহার করুন ট্যাব এবং চিত্রের স্যাচুরেশনে প্রাথমিক সমন্বয় করতে স্ক্রিনের নীচে একটি থাম্বনেইল নির্বাচন করুন৷

বেশিরভাগ সম্পাদনার কাজ টুলস-এ করা হয় অ্যাপের বিভাগ। সেখানে আপনি একটি নিরাময় ব্রাশ, ভিননেট এবং গ্ল্যামার গ্লো ফিল্টার পাবেন। এছাড়াও সৃজনশীল ফটো ফ্রেম, টেক্সচার এবং গ্রঞ্জ এবং আলোর প্রভাব রয়েছে। আপনি চিত্রগুলি ঘোরাতে এবং ক্রপ করতে পারেন, দৃষ্টিকোণ ফিল্টার দিয়ে তির্যক লাইনগুলি ঠিক করতে পারেন এবং আপনার চিত্রগুলির সাদা ভারসাম্য সামঞ্জস্য করতে পারেন৷ উজ্জ্বলতার মাত্রার উপর সুনির্দিষ্ট নিয়ন্ত্রণ অনুশীলন করতে কার্ভস ফিল্টার ব্যবহার করুন। প্রতিবার আপনি যখন কোনো টুলে ট্যাপ করেন, আপনি অপশন খোলেন যেগুলো আপনি আপনার ছবিতে ব্যবহার করে দেখতে পারেন — আপনার ছবিতে প্রভাব প্রয়োগ করতে প্রতিটি থাম্বনেইলে ক্লিক করুন এবং দেখতে কেমন লাগে।

অন্যান্য সরঞ্জামগুলির মধ্যে মাথার ভঙ্গি, প্রতিকৃতি, লেন্স ব্লার, ডাবল এক্সপোজার এবং পাঠ্যের জন্য ফিল্টার অন্তর্ভুক্ত।

যখন আপনি আপনার ফটোতে করা পরিবর্তনগুলি নিয়ে খুশি হন, তখন রপ্তানি করুন এ আলতো চাপুন৷ . এক্সপোর্ট স্ক্রীন থেকে, আপনি সম্পাদিত ছবি শেয়ার করতে পারেন, আলাদা আলাদা ফটো থেকে সংরক্ষণ করতে পারেন অথবা স্থায়ী পরিবর্তন সহ একটি কপি তৈরি করতে পারেন।

পুরো প্রক্রিয়াটি সহজ এবং স্ব-ব্যাখ্যামূলক। এটি আসক্তিও বটে। আপনি সামঞ্জস্য করার জন্য টুল থেকে টুলে ঘুরে বেড়াতে পারেন, এটা জেনে যে আপনি স্থায়ী না হওয়া পর্যন্ত কোনো কিছুই স্থায়ী নয়।

Snapseed এর জন্য প্রযুক্তিগত প্রয়োজনীয়তা

বিনামূল্যের Android অ্যাপ Google Play স্টোরে উপলব্ধ: Android OS 4.4 বা তার পরে

বিনামূল্যে iOSঅ্যাপ অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যায়:OS 9.0 বা তার পরে

iPhone, iPad এবং iPod touch এর সাথে সামঞ্জস্যপূর্ণ


  1. স্মার্ট ডিসপ্লেগুলি কী এবং আপনি সেগুলি দিয়ে কী করতে পারেন

  2. সিডিয়া অ্যাপ স্টোর কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করবেন?

  3. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)

  4. ওয়েব অ্যাপে Instagram থেকে আপনি যা করতে পারেন