কম্পিউটার

Windows Live Mail এ ত্রুটি 0x801941F7 কিভাবে ঠিক করবেন

0x801941f7 ত্রুটির অর্থ হল Windows Live Mail 2012 Outlook.com এর সাথে সংযোগ করবে না। এটি এই কারণে যে জুন 2016 থেকে, মাইক্রোসফ্ট আউটলুক একটি নতুন পরিকাঠামো ব্যবহার করা শুরু করেছে, যা Windows Live Mail এর সাথে কাজ করে না। নতুন অবকাঠামো উন্নত কর্মক্ষমতা, সেইসাথে নিরাপত্তা প্রদানের কারণে, কোনও সমাধান উপলব্ধ নেই এই সমস্যার জন্য, এবং আপনাকে আপনার ই-মেইল ব্যবহার করার জন্য অন্য উপায় খুঁজতে হবে।

আপনার ই-মেইল অ্যাকাউন্টটি নতুন Outlook-এ আপগ্রেড হওয়ার সাথে সাথে আপনি এই বার্তাটি দেখতে শুরু করবেন। অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণরূপে ইমেল, ক্যালেন্ডার ইভেন্ট এবং পরিচিতিগুলিকে সিঙ্ক্রোনাইজ করা বন্ধ করবে এবং আপনি Windows Live Mail 2012 অ্যাপ্লিকেশনের সাথে আপনার ই-মেইল ব্যবহার করতে পারবেন না৷

যাইহোক, আপনি পরিবর্তন করতে পারেন এমন বেশ কয়েকটি বিকল্প রয়েছে এবং সেগুলি সবগুলিই Windows Live Mail 2012-এর তুলনায় একই বা আরও বেশি কার্যকারিতা অফার করবে৷ একটি বিকল্প সন্ধান করা কোনওভাবেই আদর্শ সমাধান নয়, তবে Microsoft-এর WLM তৈরির কোনও উদ্দেশ্য নেই৷ 2012 নতুন আউটলুকের সাথে সামঞ্জস্যপূর্ণ, আপনার কাছে খুব বেশি পছন্দ নেই৷

বিকল্প 1:ব্যবহার করুন আউটলুক  আপনার মেল ক্লায়েন্ট হিসাবে

আপনি যদি মেট্রো অ্যাপগুলি এড়িয়ে যেতে চান, যা অন্য বিকল্প, আপনি কেবল আউটলুকের ওয়েবসাইটের মাধ্যমে আপনার মেল অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারেন। এটি আপনাকে আপনার ই-মেইলের জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু দেয় এবং কোনো কিছু ইনস্টল না করেই এটি সর্বোত্তম বিকল্প, বিশেষ করে আপনি যে কোনো জায়গা থেকে ব্যবহারিকভাবে এটি অ্যাক্সেস করতে পারেন।

বিকল্প 2:Windows 8/8.1/10 এর জন্য বিল্ট-ইন মেল অ্যাপ ব্যবহার করুন

অন্তর্নির্মিত অ্যাপটি WLM 2012-এর জন্য Microsoft এর প্রস্তাবিত প্রতিস্থাপন। এটি অপারেটিং সিস্টেমের সমস্ত পূর্বোক্ত সংস্করণের সাথে আসে।

  1. উইন্ডোজ টিপুন আপনার কীবোর্ডে কী এবং মেইল, টাইপ করুন তারপর ফলাফল নির্বাচন করুন।
  2. সেটিংস টিপুন বোতাম (নীচে গিয়ার আইকন), তারপর অ্যাকাউন্ট পরিচালনা করুন এবং মেলবক্স সিঙ্ক সেটিংস পরিবর্তন করুন৷ . এখানে আপনার নিয়ন্ত্রণ থাকবে আপনার অতীতের কত ডেটা আপনি নতুন অ্যাপের সাথে সিঙ্ক্রোনাইজ করতে চান। আপনি WLM 2012 থেকে সবকিছু পুনরুদ্ধার করতে পারেন এবং এই অ্যাপে এটি ব্যবহার করতে পারেন।

Windows Live Mail এ ত্রুটি 0x801941F7 কিভাবে ঠিক করবেন

বিকল্প 3:Outlook 2016 ব্যবহার করুন

Outlook 2016 হল Windows এর জন্য Office স্যুটের অংশ, এবং যেমন একটি Office সদস্যতা প্রয়োজন৷ এই সাবস্ক্রিপশনের সাথে আপনি যে অন্যান্য সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলি পান, তাই আপনি আপনার ডিভাইসটি উত্পাদনশীলতার জন্য ব্যবহার করেন কিনা তা দেখার মতো। প্রথমবার যখন আপনি এটি শুরু করবেন তখন আপনাকে আপনার মেল অ্যাকাউন্টের তথ্য প্রবেশ করতে বলা হবে এবং পরে এটি ব্যবহার করা মোটামুটি সহজ।

যদিও এটি একটি উল্লেখযোগ্য পরিবর্তন যা অনেক ব্যবহারকারীকে অবাক করে দিয়েছিল, এটি সত্য যে আউটলুক মেল ব্যবহার করার জন্য নতুন পদ্ধতিগুলি অনেক বেশি কার্যকর এবং উইন্ডোজ লাইভ মেল 2012 এর চেয়ে আরও ভাল সুরক্ষা বৈশিষ্ট্যগুলি অফার করে৷ এটি এমন কিছু যা গ্রহণ করা উচিত৷ Microsoft এর পরিষেবাগুলিকে উন্নত করার একটি উপায়, এবং উপরে উল্লিখিত হিসাবে আপনার কাছে বেছে নেওয়ার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে৷


  1. কিভাবে উইন্ডোজ লাইভ মেল মেরামত করবেন

  2. উইন্ডোজ লাইভ মেইলে আমি কীভাবে ত্রুটি 0x800CCC90 ঠিক করব

  3. কিভাবে MSN মেসেঞ্জার / Windows Live “81000306” ত্রুটি ঠিক করবেন

  4. Windows Live Messenger 80040154 ত্রুটি কিভাবে ঠিক করবেন