কম্পিউটার

কিভাবে MSN মেসেঞ্জার / Windows Live “81000306” ত্রুটি ঠিক করবেন

কিভাবে MSN মেসেঞ্জার / Windows Live “81000306” ত্রুটি ঠিক করবেন

MSN Messenger 81000306 ত্রুটি

MSN Messenger 81000306 ত্রুটি অত্যন্ত বিরক্তিকর এবং অনেক লোককে "Windows Live" বা "MSN Messenger" পরিষেবাগুলিতে সাইন ইন করতে সক্ষম হতে বাধা দেয়৷ আপনি যখন পরিষেবাটিতে সাইন ইন করার চেষ্টা করেন তখন এই সমস্যাটি দেখানো হয় এবং এটি ঠিক করার জন্য আপনার এই টিউটোরিয়ালটি অনুসরণ করা উচিত…

81000306 ত্রুটির কারণ

এই ত্রুটিটি Windows-এ অসংখ্য সমস্যার কারণে হয়েছে, কিন্তু প্রধানত আপনার কম্পিউটারের সেই অংশগুলি থেকে যা 'ইন্টারনেট' সংযোগ নিয়ে কাজ করে। বিশেষ করে, এখানে MSN Messenger 81000306 ত্রুটির প্রধান কারণ রয়েছে:

  • আপনার ইন্টারনেট সংযোগ ত্রুটিপূর্ণ বা নিষ্ক্রিয়
  • MSN-এর মেসেঞ্জার সার্ভারগুলি ডাউন এবং পৌঁছানো যায় না
  • আপনার নেটওয়ার্ক বা ফায়ারওয়াল নিয়ে সমস্যা আছে

এই ত্রুটির কারণগুলি ইন্টারনেট সম্পর্কিত এবং সম্ভবত আপনার মেসেঞ্জার অ্যাকাউন্টকে সাইন ইন করা থেকে ব্লক করবে৷ ভাগ্যক্রমে, আপনি নীচের তথ্যগুলি ব্যবহার করে খুব সহজেই সমস্যাগুলি সমাধান করতে পারেন:

810000306 ত্রুটি কিভাবে সমাধান করবেন

ধাপ 1 - নিশ্চিত করুন যে আপনার ইন্টারনেট সংযুক্ত আছে

আপনি আসলেই সংযুক্ত কিনা তা দেখতে আপনার ইন্টারনেট ব্রাউজ করার চেষ্টা করা উচিত৷ আপনি যদি সংযুক্ত থাকেন, তাহলে ধাপ 2 এ চলে যান কিন্তু আপনি যদি না থাকেন তাহলে আপনার সংযোগ ঠিকঠাক কাজ করছে কিনা তা দেখতে আপনাকে পরীক্ষা করতে হবে। এটি করার জন্য, আপনাকে অবশ্যই আপনার নেটওয়ার্ক সেটিংস দেখতে হবে এবং সেগুলি সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখতে হবে। যদি সেটিংস সব ঠিকঠাক থাকে, তাহলে আপনি আপনার ইন্টারনেট কোম্পানির সাথে যোগাযোগ করতে চাইবেন যে কোনো সমস্যা আপনার এলাকায় সংযোগকে প্রভাবিত করেছে কিনা। যাইহোক, আপনি যদি এই পৃষ্ঠাটি পড়ে থাকেন, তাহলে সম্ভবত আপনার সংযোগ ঠিক আছে তা বলা নিরাপদ।

ধাপ 2 – eBuddy দিয়ে সাইন ইন করার চেষ্টা করুন

eBuddy হল একটি অনলাইন পরিষেবা যা একটি ওয়েব-ভিত্তিক মেসেঞ্জার পরিষেবা প্রদান করে, যা আপনাকে আপনার ইন্টারনেট ব্রাউজার থেকে Windows Live মেসেঞ্জারে সাইন ইন করতে দেয়৷ আপনার বিশদ বিবরণ দিয়ে সাইন ইন করার চেষ্টা করা উচিত (এটি সম্পূর্ণ নিরাপদ, চিন্তা করবেন না) এবং যদি এটি সেখানে কাজ করে তবে আপনাকে 3 ধাপে যেতে হবে। যদি এটি eBuddy-এর সাথে সাইন ইন না করে, তাহলে প্রকৃতপক্ষে একটি সমস্যা আছে MSN পরিষেবা নিজেই এবং সমস্যাটি সংশোধন করার জন্য আপনার অপেক্ষা করা উচিত।

ধাপ 3 – ভাইরাসের জন্য স্ক্যান করুন

– এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

ভাইরাসগুলি প্রায়ই উইন্ডোজ লাইভকে সাইন ইন করা থেকে বিরত রাখতে পারে৷ সৌভাগ্যবশত, আপনি একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করে আপনার কম্পিউটারের মাধ্যমে স্ক্যান করতে পারেন এবং আপনার সিস্টেমে সংক্রমিত ফাইলগুলিকে সরিয়ে ফেলতে পারেন৷ ক্ষতিগ্রস্ত এবং দূষিত হয়ে. এটি করার জন্য, ইন্টারনেট থেকে আমাদের শীর্ষ প্রস্তাবিত ভাইরাস স্ক্যানার ডাউনলোড করতে উপরের লিঙ্কে ক্লিক করুন। তারপরে এটিকে আপনার সিস্টেম স্ক্যান করতে দিন এবং আপনার সিস্টেমের অভ্যন্তরে যে কোনও সমস্যা বা ভাইরাসগুলিকে সরিয়ে ফেলুন। ভাইরাসগুলির মধ্যে একটির কারণে MSN লগ ইন করতে অক্ষম হতে পারে, যার ফলে আপনার পিসির ব্যাপক ক্ষতি হতে পারে৷

ধাপ 4 – আপনার ফায়ারওয়ালে MSN / Windows Live Messenger সক্ষম করুন

আপনার যদি ফায়ারওয়াল থাকে যেমন জোন অ্যালার্ম অথবা যেটি সক্রিয়ভাবে ইন্টারনেটে প্রোগ্রামের অ্যাক্সেস ব্লক করে, তাহলে আপনার নিশ্চিত হওয়া উচিত htat MSN বা Windows Live আনব্লক করা আছে এবং ইন্টারনেট অ্যাক্সেস করার জন্য বিনামূল্যে। এটি করার জন্য, আপনাকে কেবল আপনার ফায়ারওয়াল অ্যাপ্লিকেশনটি দেখতে হবে এবং তারপরে আপনার পিসিতে কোন প্রোগ্রামগুলি নিয়ন্ত্রণ করে সেটির অংশটি দেখুন। আপনার এটিকে উইন্ডোজ লাইভের অনুমতি দেওয়া উচিত৷

ধাপ 5 – MSN / Windows Live Messenger এর ভিতরে প্রক্সি সেটিংস রিসেট করুন

Windows Live Messenger-এর ভিতরে আসলে একটি সিরিজ সেটিংস রয়েছে যা প্রোগ্রামটিকে ইন্টারনেটের সাথে সংযুক্ত হতে বাধা দিতে পারে৷ এগুলিকে প্রোগ্রামের "প্রক্সি" সেটিংস বলা হয় এবং আপনাকে নীচের পদক্ষেপগুলি ব্যবহার করে সেগুলি ঠিক করতে হবে:

  1. MSN মেসেঞ্জার শুরু করুন৷
  2. টুলগুলিতে মেনুতে, বিকল্প ক্লিক করুন .
  3. সংযোগ এ ক্লিক করুন , এবং তারপর উন্নত সেটিংস ক্লিক করুন .
  4. SOCKS এর অধীনে এন্ট্রিগুলি মুছুন৷ .
  5. ঠিক আছে ক্লিক করুন , এবং তারপর ঠিক আছে ক্লিক করুন আবার।

ধাপ 6  – রেজিস্ট্রি মেরামত করুন

আর একটি বড় সমস্যা হল কেন MSN/Windows Live Messenger কাজ করবে না কারণ এর সেটিংস যা রেজিস্ট্রি ডাটাবেস থেকে প্রয়োজন তা ক্ষতিগ্রস্ত বা দূষিত। এই সমস্যাটি সমাধান করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি রেজিস্ট্রিটি স্ক্যান করতে এবং এর ভিতরে থাকা যেকোনো সমস্যা সমাধান করতে "রেজিস্ট্রি ক্লিনার" নামক একটি টুল ব্যবহার করুন। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. Windows Live Messenger 80040154 ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. 8100030d Windows Live Messenger ত্রুটি – ঠিক করুন

  3. উইন্ডোজ ত্রুটি 1500 কিভাবে ঠিক করবেন

  4. Windows-এ ত্রুটি 4201 কিভাবে ঠিক করবেন