কম্পিউটার

কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক 'সমস্ত সংস্করণ' সরানো যায়

একটি নতুন কম্পিউটার পাওয়া সর্বদা উত্তেজনাপূর্ণ। কিন্তু শীঘ্রই আপনি এটিতে আপনার হাত পাওয়ার পরেই আপনি বিভিন্ন ডেটা ফাইল স্থানান্তর করার কাজটির মুখোমুখি হবেন। যদিও কিছু ডেটা স্থানান্তর করা সহজ, আউটলুক ডেটা অবশ্যই সেই তালিকায় নেই৷ যাইহোক, পদক্ষেপগুলি এত জটিল নয়, তাদের কেবল একটি সাধারণ ফাইল স্থানান্তরের চেয়ে বেশি প্রচেষ্টার প্রয়োজন। সর্বদা হিসাবে, আমরা আপনাকে একটি নতুন কম্পিউটারে গুরুত্বপূর্ণ আউটলুক ডেটা স্থানান্তর করার সর্বোত্তম উপায় প্রদান করব৷

নীচের পদ্ধতিটি আপনাকে প্রতিটি ধাপে বেশ প্রযুক্তিগত হতে হবে, কিন্তু এটি আপনাকে আপনার Outlook ডেটার উপর উচ্চ মাত্রার নিয়ন্ত্রণ দেবে। ওহ, এবং এটি সম্পূর্ণ বিনামূল্যে৷

আপনি প্রস্তুত হলে, একটি নতুন পিসিতে আপনার Outlook ডেটা স্থানান্তর করতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন৷

একটি নতুন পিসিতে কিভাবে ম্যানুয়ালি Outlook ডেটা সরানো যায়

নীচের এই পদক্ষেপগুলি একটি নতুন কম্পিউটারে আউটলুক ডেটা দক্ষতার সাথে সরানোর জন্য প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় কাজগুলিকে কভার করবে৷ এই পদ্ধতিতে কিছু সময় লাগবে, তবে এটি Windows Easy Transfer ব্যবহার করার চেয়ে অসীমভাবে ভালো (যা আপনার Outlook প্রোফাইলকে দূষিত করবে)।

যেহেতু পুরো পদ্ধতিটি বেশ ক্লান্তিকর, আমরা এটিকে কয়েকটি ধাপে বিভক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। নীচের নির্দেশিকাটি Outlook, 2010, Outlook 2013 এবং Outlook 2016-এ কাজ করবে৷ এটি Windows 7, Windows 8 এবং Windows 10 চালিত কম্পিউটারগুলিতে কাজ করবে৷ যদিও পদক্ষেপগুলি Outlook-এর পুরানো সংস্করণগুলির মতো, তবে আমরা যে সঠিক পথগুলি অ্যাক্সেস করব৷ পরিবর্তিত হবে।

মনে রাখবেন যে অ্যাকাউন্টগুলি এই পদ্ধতিতে সরানো যাবে না যেহেতু সেগুলি রেজিস্ট্রিতে সংরক্ষণ করা হয়। আপনাকে নতুন কম্পিউটারে সেগুলি পুনরায় তৈরি করতে হবে (আমরা আপনাকে কীভাবে দেখাব)। এটি মাথায় রেখে, আপনাকে যা করতে হবে তা এখানে:

ধাপ 1:লুকানো ফাইল, ফোল্ডার এবং এক্সটেনশন দেখান

আমাদের প্রথমে যা করতে হবে তা হল পুরানো কম্পিউটার থেকে ফাইলগুলি আনা। তবে জিনিসগুলি তার চেয়ে একটু বেশি জটিল কারণ প্রয়োজনীয় ফাইলগুলি উইন্ডোজ ডিরেক্টরিতে একটি লুকানো ফোল্ডারে সংরক্ষণ করা হয়। উইন্ডোজে কীভাবে লুকানো ফাইলগুলি দেখাবেন এবং এক্সটেনশনগুলি সক্ষম করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. একটি ফাইল এক্সপ্লোরার খুলুন উইন্ডো এবং দেখুন নির্বাচন করুন ট্যাব৷
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  2. নতুন প্রদর্শিত ফিতা থেকে, ফাইলের নাম এক্সটেনশন এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন .
  3. লুকানো আইটেমগুলি-এর পাশের বাক্সে চেক করুন৷

ধাপ 2:পুরানো কম্পিউটার থেকে প্রয়োজনীয় ফাইল আনা

এখন যেহেতু এক্সটেনশন এবং লুকানো ফোল্ডারগুলি দৃশ্যমান, এটি প্রয়োজনীয় আউটলুক ফাইলগুলি আনা শুরু করার সময়। আমরা যে ডেটা বের করতে যাচ্ছি তাতে আপনার সমস্ত Outlook ইমেল, ক্যালেন্ডার এবং পরিচিতি থাকবে৷

আপনি যদি Outlook 2010 ব্যবহার করেন, ডেটা দুটি স্বতন্ত্র PST এ উপলব্ধ হবে নথি পত্র. Outlook 2013 একটি OST ব্যবহার করে ক্যালেন্ডার, পরিচিতি এবং কাজগুলি সংরক্ষণ করার জন্য ফাইল। আর কিছু না করে, আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আউটলুক সম্পূর্ণরূপে বন্ধ আছে তা নিশ্চিত করুন। অন্যথায়, প্রয়োজনীয় ফাইলগুলি সম্পূর্ণরূপে আপডেট হবে না।
  2. নেভিগেট করুন %YOURUSERNAME% \ স্থানীয় সেটিংস \ অ্যাপ্লিকেশন ডেটা \ Microsoft \ Outlook৷
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  3. এখন শুধুমাত্র সেই ফাইলটি কপি করুন যার .pst আছে এক্সটেনশন আপনার যদি একাধিক PST ফাইল থাকে এবং আপনি নিশ্চিত না হন যে কোন ফাইলটি আপনার ডেটা ধারণ করে, সেগুলির তুলনা করুন এবং একটি বড় আকারের একটি বাছুন৷
  4. যদি আপনি প্রায়শই ম্যাক্রো ব্যবহার করেন, তাহলে আপনার VBAও অনুলিপি করা উচিত ফাইল, যদি আপনার কাছে থাকে।
  5. এখন Outlook খুলুন এবং ফাইল> নিয়ম ও সতর্কতায় নেভিগেট করুন।
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  6. সেখান থেকে, বিকল্পগুলি প্রসারিত করুন৷ ট্যাব এবং রপ্তানির নিয়ম-এ ক্লিক করুন .
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  7. একটি বাহ্যিক স্টোরেজ ডিভাইস সন্নিবেশ করুন এবং সেখানে পূর্বে আনা ফাইলগুলি আটকান৷ বিকল্পভাবে, আপনি ফাইলগুলিকে নতুন কম্পিউটারে সরানোর জন্য একটি ক্লাউড পরিষেবা ব্যবহার করতে পারেন।

ধাপ 3:ফাইলগুলিকে নতুন কম্পিউটারে স্থানান্তর করা

এখন নতুন কম্পিউটারে পূর্বে আনা ফাইলগুলি সরানোর সময়। আপনার নতুন কম্পিউটারে স্টোরেজ ডিভাইসটি প্লাগ করে শুরু করুন। বিকল্পভাবে, একটি ক্লাউড পরিষেবা ব্যবহার করুন যাতে সেগুলিকে নতুন মেশিনে অতিক্রম করা যায়৷

আপনি যদি নতুন মেশিনে আউটলুক ইনস্টল না করে থাকেন তবে এখন এটি করার সময়। আপনি এটি চালু হয়ে গেলে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. যদি আপনি ম্যাক্রোর জন্য ব্যবহৃত VBA ফাইলটি নিয়ে আসেন, তাহলে %YOURUSERNAME% \ স্থানীয় সেটিংস \ অ্যাপ্লিকেশন ডেটা \ Microsoft \ Outlook -এ নেভিগেট করুন নতুন মেশিনে এবং সেখানে পেস্ট করুন। আপনি যদি VBA ফাইলটি অনুলিপি না করে থাকেন, তাহলে এই প্রথম ধাপটি এড়িয়ে যান।
  2. এখন PST ফাইলটি আমার ডকুমেন্টস/আউটলুক ফাইলে আটকান। আপনি সেগুলিকে একটি কাস্টম অবস্থানে পেস্ট করতে পারেন, তবে নিশ্চিত করুন যে আপনি সঠিক পথটি মনে রেখেছেন৷
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  3. অবশেষে, নিয়ম ফাইলটি %YOURUSERNAME% \ স্থানীয় সেটিংস \ অ্যাপ্লিকেশন ডেটা \ Microsoft \ Outlook এ আটকান৷

ধাপ 4:নতুন কম্পিউটারে একটি নতুন প্রোফাইল তৈরি করা

একবার PST ফাইলটি আপনার নতুন মেশিনে স্থাপন করা হলে, এটি একটি নতুন প্রোফাইল তৈরি করার সময় যা আপনার পুরানো Outlook ডেটা পুনরুদ্ধার করতে ব্যবহার করা হবে। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করুন মেল সেটিংস খুঁজতে অনুসন্ধান বার (উপর-ডান কোণে) ব্যবহার করুন। 32-বিট-এ ডাবল ক্লিক করুন সংস্করণ।
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  2. প্রোফাইলের অধীনে , প্রোফাইল দেখান
    -এ আলতো চাপুন কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  3. যোগ করুন এ ক্লিক করুন একটি নতুন প্রোফাইল তৈরি করতে। তারপর, আপনার নতুন প্রোফাইলের নাম লিখুন এবং ঠিক আছে টিপুন নিশ্চিত করতে।
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  4. এখন আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড দিয়ে আপনার আসল নাম লিখুন। যেহেতু বেশিরভাগ আইএসপি বর্তমানে স্বয়ংক্রিয় অ্যাকাউন্ট সেটআপ সমর্থন করে, তাই আমি অনুমান করতে যাচ্ছি আপনারও এটি করে। পরবর্তী টিপুন এবং স্বয়ংক্রিয় সেটআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়

ধাপ 5:PST ফাইলটিকে নতুন প্রোফাইলে লিঙ্ক করা

নতুন প্রোফাইল তৈরি হয়ে গেলে, আমাদের প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে যাতে আমরা পূর্বে যে PST ফাইলটি এনেছিলাম তা স্বীকৃত হয়। এখানে কিভাবে:

  1. প্রাথমিক মেল উইন্ডোতে ফিরে যান এবং আপনার তৈরি করা প্রোফাইলটিতে একবার ক্লিক করুন। প্রোফাইল সিলেক্ট করা হলে, Properties
    -এ ক্লিক করুন কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  2. ডেটা ফাইল-এ ক্লিক করুন অ্যাকাউন্ট সেটিংস খুলতে ডায়ালগ।
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  3. ডেটা ফাইল প্রসারিত করুন ট্যাব এবং যোগ করুন৷
    এ ক্লিক করুন৷ কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  4. তারপর, আপনি আগে যেখানে PST আটকেছিলেন সেখানে ব্রাউজ করুন ফাইল করুন এবং এটি নির্বাচন করুন।
  5. এখন আমদানি করা PST ফাইলটি নির্বাচন করতে ক্লিক করুন এবং ডিফল্ট হিসাবে সেট করুন টিপুন বোতাম৷
    কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক  সমস্ত সংস্করণ  সরানো যায়
  6. ডায়ালগ বন্ধ করুন এবং Outlook খুলুন। আপনার ইমেল, পরিচিতি, ক্যালেন্ডার এবং ম্যাক্রো (যদি আপনি প্রয়োজনীয় ফাইল আমদানি করেন) নতুন পিসিতে পাওয়া উচিত।

  1. উইন্ডোজ 10 (সমস্ত সংস্করণ) এ কীভাবে আরডিপি সেটআপ করবেন

  2. কিভাবে একটি নতুন কম্পিউটারে আউটলুক 'সমস্ত সংস্করণ' সরানো যায়

  3. কীভাবে:একটি নতুন আউটলুক 2007, 2010, 2013 বা 2016 প্রোফাইল তৈরি করুন

  4. এন্ড্রয়েড থেকে ম্যাকে ফাইলগুলি কীভাবে সরানো যায় সে সম্পর্কে একটি নির্দেশিকা