কম্পিউটার

আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন

আপনি কি আপনার Google ক্যালেন্ডারকে Outlook এ আমদানি করার উপায় খুঁজছেন? আপনার সমস্ত অ্যাপয়েন্টমেন্টে পুনরায় প্রবেশ করার পাশাপাশি এটি করার আরও ভাল উপায় রয়েছে জেনে আপনি খুশি হবেন। যাইহোক, জিনিসগুলি আগের মতো সহজ নয়, যেহেতু গুগল তার আউটলুক ক্যালেন্ডার সিঙ্ক ইউটিলিটিতে প্লাগ টানছে। মাইক্রোসফট এবং গুগল মার্কেট শেয়ারের জন্য লড়াই করছে, কিন্তু দুর্ভাগ্যবশত, এই যুদ্ধ শেষ-ব্যবহারকারীদের ক্ষতি করে।

নীচের পদ্ধতিটি আপনাকে আউটলুকের সাথে আপনার Google ক্যালেন্ডারকে সিঙ্ক করার অনুমতি দেবে, তবে এটি শুধুমাত্র একমুখী সিঙ্ক (কেবল-পঠন)। এর মানে হল যে প্রতিবার আপনি Outlook খুলবেন, এটি Google ক্যালেন্ডার আপডেটের জন্য পরীক্ষা করবে এবং আপনার Outlook ক্যালেন্ডারের পাশাপাশি যেকোনো পরিবর্তিত ইভেন্ট প্রদর্শন করবে। আপনি যদি আউটলুককে দীর্ঘ সময়ের জন্য খোলা রাখেন, তবে এটি পর্যায়ক্রমে Google ক্যালেন্ডার আপডেটের জন্য চেক-আপ করবে এবং সেগুলিকে আপনার Outlook প্রোগ্রামে প্রদর্শন করবে৷

যাইহোক, Outlook থেকে আপনার Google ক্যালেন্ডারে করা কোনো পরিবর্তন আপনার Google ক্যালেন্ডারে পাঠানো হবে না। আপনার Google ক্যালেন্ডারে পরিবর্তন করার জন্য, আপনাকে স্বাভাবিকের মতো আপনার ব্রাউজার থেকে এটি করতে হবে৷

এখন যেহেতু আমরা প্রাথমিক নিয়মগুলি প্রতিষ্ঠিত করেছি, এখানে কিভাবে আপনার Google ক্যালেন্ডারকে Outlook এ যুক্ত করবেন:

  1. আপনার Google ক্যালেন্ডার অ্যাকাউন্টে লগ ইন করে শুরু করুন।
  2. বাম কলামে, আমার ক্যালেন্ডার, এর অধীনে ড্রপ-ডাউন তীর ক্লিক করুন আপনি Outlook এ যে ক্যালেন্ডার যোগ করতে চান তার পাশে। তারপর, ক্যালেন্ডার সেটিংস-এ ক্লিক করুন .
    আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন
  3. ব্যক্তিগত ঠিকানা পর্যন্ত নিচের দিকে স্ক্রোল করুন এবং iCal-এ ক্লিক করুন বোতাম৷
    আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন
  4.   তৈরি করা লিঙ্কে ডান-ক্লিক করুন এবং লিঙ্ক ঠিকানা অনুলিপি করুন-এ ক্লিক করুন .
    আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন
  5. আউটলুকে স্যুইচ করুন এবং ফাইল> অ্যাকাউন্ট সেটিংস-এ যান এবং অ্যাকাউন্ট সেটিংস বেছে নিন ড্রপ-ডাউন মেনু থেকে।
    আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন
  6. এখন, ইন্টারনেট ক্যালেন্ডারে ক্লিক করুন এটি প্রসারিত করতে ট্যাব। তারপর, নতুন ক্লিক করুন৷ এবং আপনার Google ক্যালেন্ডার থেকে পূর্বে কপি করা ঠিকানাটি আটকান . যোগ করুন ক্লিক করুন৷ নিশ্চিত করতে।
    আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন
  7. কিছুক্ষণ পরে, আপনি একটি নতুন উইন্ডো পপ খোলা দেখতে পাবেন৷ ফোল্ডারের নাম এর পাশের বাক্সে , আপনার Google ক্যালেন্ডারের নাম লিখুন যেভাবে আপনি এটি আউটলুকে প্রদর্শিত হতে চান৷ ঠিক আছে ক্লিক করুন আপনার নির্বাচন সংরক্ষণ করতে।
    আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন
  8. এটাই। আপনার আমদানি করা ক্যালেন্ডার অন্যান্য ক্যালেন্ডারের অধীনে আউটলুকে উপস্থিত হওয়া উচিত। এখন থেকে, আউটলুক পর্যায়ক্রমে Google ক্যালেন্ডারে যেকোনো পরিবর্তন আপডেট করবে এবং সেগুলি এখানে প্রদর্শন করবে।
    আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেনদ্রষ্টব্য: আউটলুক থেকে আপনার Google ক্যালেন্ডারে পরিবর্তন করা অর্থহীন কারণ সংযোগটি শুধুমাত্র পঠনযোগ্য। আপনি Outlook এ যে পরিবর্তনগুলি করবেন তা Google ক্যালেন্ডারে রূপান্তরিত হবে না৷

  1. গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?

  2. কিভাবে একটি Google ক্যালেন্ডার শেয়ার করবেন

  3. কিভাবে আউটলুক এবং গুগল ক্যালেন্ডার সিঙ্ক করবেন

  4. আউটলুকে কিভাবে পরিচিতি যোগ করবেন