কম্পিউটার

কেন ইমেল অনুসরণ করা গুরুত্বপূর্ণ (বা কেউ যখন করেনি তখন আমি কীভাবে অতিরিক্ত প্রতিক্রিয়া জানিয়েছিলাম)

যখন আমি MakeUseOf-এ থাকি না, তখন আমি একজন ফ্রিল্যান্স ভিডিও মেকার৷

আমি "ভিডিওমেকার" বলি কারণ আমি "ভিডিওগ্রাফার" শিরোনামটি ব্যবহার করতে অস্বীকার করি, কিন্তু একই সময়ে, আমি শুধু পরিচালনা, শুটিং বা সম্পাদনা ছাড়া আরও কিছু করি। আমি ভান করতে পছন্দ করি যে আমি একজন প্রযোজক, কিন্তু যেহেতু আমার প্রায় সব প্রকল্পেই একজন উপযুক্ত ক্রু নিয়োগের জন্য বাজেটের অভাব রয়েছে (আমি অভিযোগ করছি না), আসলে তাও নয়৷

না, আমি আন্ডারডগের জন্য কাজ করার একজন বড় ভক্ত - বিশেষ করে যারা সঙ্গীতের ক্ষেত্রে। আমি "হ্যাঁ" বলতে পছন্দ করি যখন অন্য কেউ করে না। যদিও অন্যান্য ভিডিওগুলির বিকাশের জন্য হাজার হাজার ডলারের প্রয়োজন হয়, আমি বলতে চাই, "আপনার প্রতিভা আছে এবং আপনি যা করেন সে সম্পর্কে উত্সাহী! আসুন কিছু দুর্দান্ত করি।"

যাইহোক, যখন আমার মতো কেউ একজন বড় শিল্পীর সাথে একটি বড় লেবেলে কাজ করার সুযোগ পায়, অবশ্যই আমি তা নেব। তারপর আবার, যখন আপনি বড় কুকুরের সাথে কাজ করছেন, যোগাযোগ একটি সমস্যাযুক্ত সমস্যা হতে পারে। এই নিবন্ধের পয়েন্ট:ইমেল অনুসরণ করা গুরুত্বপূর্ণ।

সেটআপ

কেন ইমেল অনুসরণ করা গুরুত্বপূর্ণ (বা কেউ যখন করেনি তখন আমি কীভাবে অতিরিক্ত প্রতিক্রিয়া জানিয়েছিলাম)

গত বছর, আমি একজন স্টাইলিস্টের সাথে দেখা করেছিলাম যিনি শিল্প ও সংগীতের দৃশ্যের সাথে কিছুটা জড়িত ছিলেন এবং 21 বছর বয়সী আমি এই পৃথিবীতে এটি তৈরি করার চেষ্টা করছি, আমি তার সাথে যতটা যোগাযোগ করার চেষ্টা করেছি পেশাগত ভিত্তিতে পারতাম। অবশেষে যখন তিনি আমাকে পূর্বোক্ত শিল্পীর সাথে কাজ করার সুযোগ দিয়েছিলেন, তখন আমার একমাত্র প্রতিক্রিয়া ছিল, "হ্যাঁ৷ দয়া করে৷ হ্যাঁ৷"

চুক্তি সহজ ছিল. এই এলাকার হাই-প্রোফাইল ভিডিও নির্মাতাদের মতো অভিজ্ঞ নন এমন একজন হিসাবে, আমি যথেষ্ট কম হারে কিছু করতে রাজি হয়েছি (এমন কিছু যা আমি খুব বেশি গর্বিত নই)। শুটিং চলাকালীন, আমি অনুরোধ করেছিলাম যে - যথাযথ অর্থ প্রদানের পরিবর্তে - শিল্পীর পরিচালনার দ্বারা সম্পাদনা করা হলে আমি চূড়ান্ত কাটগুলির একটি অনুলিপি পেতে পারি৷

এর মতো সাধারণ পরিস্থিতিতে, কেউ YouTube-এ যা ছিল তার জন্য চূড়ান্ত কাটগুলি সংরক্ষণ করতে কখনই দেখতে পাবে না, তবে আমার ক্ষেত্রে এটি সম্মত ছিল। সব পরে, আমি তাদের একটি উপকার করছি, তাই না? উপরন্তু, আমি সত্যিই  আমার পোর্টফোলিওর জন্য চূড়ান্ত কাট চেয়েছিলাম - এটা ঠিক বোঝা গেল।

ইমেলের মাধ্যমে সবকিছু নিশ্চিত করা হয়েছিল, কিন্তু একদিন, আমি আবিষ্কার করেছি যে প্রথম কাটটি ইতিমধ্যেই আপলোড করা হয়েছে৷

চিঠিপত্র

কেন ইমেল অনুসরণ করা গুরুত্বপূর্ণ (বা কেউ যখন করেনি তখন আমি কীভাবে অতিরিক্ত প্রতিক্রিয়া জানিয়েছিলাম)

তাই - বেশ শান্তভাবে, আমি যোগ করতে পারি - আমি ম্যানেজমেন্টকে ইমেল করেছি, ভাবছি কেন আমি আমার ভিডিওটি পাইনি। কোন ব্যাপারই না. তারা আমার কাছে পাঠিয়েছে। ঠিক আছে, আমি বিশ্বাস করি যে ভিডিওটি প্রকাশিত হওয়ার পর থেকে আমি আমার অনুলিপি পাওয়ার আগ পর্যন্ত কয়েক সপ্তাহ সময় ছিল। অবশ্যই, এটি ক্ষমাযোগ্য ছিল। আমি খুশি ছিলাম যে আমি সুযোগ পেয়েছিলাম।

একটি সমস্যা যা আমি নি  আমি খুশি যে আমি তাদের সমস্ত কাঁচা ফুটেজ সহ একটি হার্ড ড্রাইভ পাঠিয়েছিলাম এবং যেহেতু হার্ড ড্রাইভটি আমার ব্যক্তিগত ছিল এবং না  বাজেটে অন্তর্ভুক্ত, আমি আশা করি এটি আমাকে ফিরিয়ে দেওয়া হবে। আমি তাদের এটি সম্পর্কে একটি ইমেল পাঠিয়েছিলাম, এবং তারা বলেছিল যে তারা আমাকে এটি পাঠাতে পেরে বেশ খুশি।

মাস দুয়েক কেটে গেল। আর কোন ভিডিও নেই। কোন হার্ড ড্রাইভ নেই।

আমি একটি ইমেল পাঠিয়েছি, কিন্তু আমি কোন উত্তর পাইনি। একদিন ইন্টারনেট ব্রাউজ করার সময়, আমি আবিষ্কার করেছি যে চারটি ভিডিওর মধ্যে আরও দুটি আপলোড করা হয়েছে। তখনই আমি বেশ হতাশ ছিলাম, এবং হ্যাঁ, আমি আরেকটি ইমেল পাঠিয়েছিলাম। আবার - কোন প্রতিক্রিয়া নেই৷

আমার শেষ ইমেলের এক রাতে, আরও এক মাস বা তার পরে, আমি অবশেষে তাদের বলেছিলাম যে আমি সেই সপ্তাহে তাদের অফিসে আসব আমার হার্ড ড্রাইভ এবং  নিতে। বাকি ভিডিও। ওটা  তাদের কাছ থেকে একটি প্রতিক্রিয়া পেয়েছি: "আসতে হবে না! আমরা আসলে আপনাকে হার্ড ড্রাইভটি মেইল ​​করেছিলাম এবং ভেবেছিলাম এটি এতক্ষণে পৌঁছে গেছে। স্পষ্টতই, এটি মেইলে হারিয়ে গেছে, এবং আমরা পরিশোধ করতে পেরে খুশি হব আপনি! ওহ, এবং আমরা ভিডিওগুলির জন্য আপনার অনুরোধ নিউ ইয়র্ক অফিসে ফরোয়ার্ড করেছি৷ ডাউনলোড লিঙ্কটি খুব শীঘ্রই আপনাকে ইমেল করা উচিত৷"

ততক্ষণে আমার বেশ মন খারাপ হয়ে গেছে। এক, তারা আমার হার্ড ড্রাইভ হারিয়ে ফেলেছিল (ধন্যবাদ, আমার ব্যাকআপ ছিল), এবং দুই, তারা আমাকে মোটামুটি ব্রাশ করেছিল। আমি ভিডিওগুলি চেয়েছিলাম তখন  - না পরে. যাইহোক, আমি অপেক্ষা করেছি। আমি আসলে, একটি প্রশংসনীয় দীর্ঘ সময় অপেক্ষা. দুই মাস, নির্দিষ্ট হতে. তারপর আমি সিদ্ধান্ত নিলাম যে আমার যথেষ্ট আছে৷

আমার বোকা আক্রমণ

কেন ইমেল অনুসরণ করা গুরুত্বপূর্ণ (বা কেউ যখন করেনি তখন আমি কীভাবে অতিরিক্ত প্রতিক্রিয়া জানিয়েছিলাম)

আমি কেন এটা করেছি জানি না। এটি আসলে বেশ বোকা ছিল, কারণ সত্যি বলতে, আমি নিজেকে তুলনামূলকভাবে সুন্দর লোক বলে মনে করি। আমি শান্ত. আমি শান্ত. আমার এমন মুহূর্ত আছে যেখানে আমি মজা করি, এবং আমার এমন মুহূর্ত আছে যেখানে আমি সবচেয়ে ভালো মানুষ নই। কিন্তু সাধারণভাবে বলতে গেলে, আমি মনে করি বেশিরভাগ লোকই বলবে যে আমি ঠিক আছি।

কিন্তু এহ।

একদিন - খুব ইচ্ছে করে - আমি সবচেয়ে কাছের ম্যানেজমেন্ট অফিসের অবস্থান খুঁজে বের করেছিলাম যেটি আমি যেখানে থাকতাম তার কাছাকাছি ছিল। আমি বিল্ডিংটি খুঁজে পেলাম, শান্তভাবে প্রবেশ করলাম এবং একজন ভদ্রলোককে দেখতে পেলাম - একা - ভিতরে বসে আছেন। আমি আমার পরিচয় দিলাম।

"জোশ!" সে বলেছিল. "কিভাবে আমি তোমাকে সাহায্য করতে পারি?"

"আচ্ছা, আমি আমার ভিডিও চাই।"

"ওহ?"

"হ্যাঁ,"  অামি বলেছিলাম. "আসলে আজ। এই মুহূর্তে। আমরা এখনই এর যত্ন নেব।"

তিনি হতবাক হয়ে গেলেন। ব্যক্তিগতভাবে, আমিও বিভ্রান্ত ছিলাম। আমি এই মত কিছু করিনি. আমি এইমাত্র বেশ কিছু জন্য ব্যবস্থাপনার অফিসে আক্রমণ করেছি আন্তর্জাতিকভাবে প্রশংসিত ব্যান্ড এবং সঙ্গীতশিল্পী, এবং আমি দাবি করা এক ছিল. পিছিয়ে না যাওয়ার প্রয়াসে, আমি তার একটি চেয়ারে বসে বসলাম।

"জোশ, আমি যা করতে পারি তাই করেছি, সত্যিই। আমি নিউইয়র্কে সম্পাদকের সাথে যোগাযোগ করেছি, এবং এটি সত্যিই তাদের হাতে।"

"স্যার, আমি সত্যিই পাত্তা দিই না। আপনি আমার সংবাদদাতা ছিলেন, এবং আমার কাছে জিনিসগুলি পেতে আপনার একজন হওয়া উচিত ছিল। যে লোকটি এখনই এটি সম্পাদনা করেছে তাকে কল করুন, এবং দেখা যাক আমরা এটির যত্ন নিতে পারি কিনা ।"

তিনি কল করতে অস্বীকার করেছিলেন, কিন্তু তিনি বলেছিলেন যে তিনি আমাকে লোকটির নম্বর দেবেন। এটা আমার হাত থেকে পরিত্রাণ পাবে ভেবে, সে একটা কাগজে লিখে আমার হাতে দিল। আমি চলে যাইনি। পরিবর্তে, আমি তার অফিসে ফোন কল করেছি। এটা ঠিক যে, নিউ ইয়র্ক অবস্থানের লোকটি আমাকে ফাঁকি দিতে সক্ষম হয়েছিল। তিনি ফোনের কথোপকথন সম্পূর্ণরূপে এড়িয়ে যান এবং আমাকে জানান যে তিনি একটি গুরুত্বপূর্ণ কলে আছেন, এবং আমি যদি তাকে ইমেল করি, তবে বিষয়গুলি যত্ন নেওয়া হবে৷

যেমন ইমেল তাকে অতীতে সাহায্য করেছিল। গিজ।

তাই আমি সেখানে বসেছিলাম, আমার সাথে থাকা ভদ্রলোককে জানিয়েছিলাম যে ভিডিওগুলি আমাকে পাঠানো না হওয়া পর্যন্ত আমি চলে যাব না। প্রায় আধা ঘন্টা কেটে গেছে, আমি বিশ্বাস করি। সত্যি কথা বলতে কি, আমি ভেবেছিলাম সেই সময়ে জিনিসগুলো আমাকে পাঠানো হতো। তখনই আমি কথোপকথন করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

"তাহলে, তোমার দিন কেমন যাচ্ছে?" আমি বললাম।

"এটা ভাল ছিল। যতক্ষণ না কেউ এখানে এসে অতিরিক্ত প্রতিক্রিয়া করার সিদ্ধান্ত নেয়, " সে আমার দিকে তাকাল৷

"ওহ। আচ্ছা। হ্যাঁ।"

"মহম।"

"আপনি কি চান আমি আপনাকে দুপুরের খাবার খাওয়াই?"

"না।"

"স্টারবাকস?"

"আমি নিরাপদে বলতে পারি যে আমি এখনই Starbucks চাই না।"

"আপনার কল।"

আমি নীরবে তার সাথে সেখানে বসেছিলাম, আমার বুড়ো আঙ্গুল মুচড়ে দিয়েছিলাম। আরও আধঘণ্টা কেটে গেল। সত্যি কথা বলতে কি, আমার রাত একটার মধ্যে কোথাও যাওয়ার কথা ছিল। আমার মনে, এটি প্রায় বেশি সময় লাগত না।

"আপনি জানেন আমরা এখানে সত্যিই ব্যস্ত, তাই না?" সে আমাকে বলেছে।

"আচ্ছা, আমিও ব্যস্ত। আপনার এখনও আমার কাছে ভিডিওগুলি পাওয়া উচিত ছিল,"  আমি সাড়া দিলাম।

"আপনার আমাদের বলা উচিত ছিল!"

"আমি করেছি। বেশ কয়েকবার।"

"আপনার চেক ইন করা উচিত ছিল।"

"...আপনাকে এভাবে নিরীক্ষণ করা আমার কাজ নয়। আপনার নিজের থেকে করা উচিত ছিল। আপনি জানতেন আমি তাদের চাই।"

একটি বিশ্রী শিশুর মতো যে মুদি দোকানে মিছরির জন্য যুদ্ধে হেরেছিল, আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে এটি চলে যাওয়ার সময়। আমি খুশি ছিলাম না। আমার সত্যিই এমন একটি দিনে এটি নির্ধারণ করা উচিত ছিল যেখানে আমাকে কিছু করতে হবে না। তাই উঠলাম।

"আমার বন্ধু, আমাকে যেতে হবে, কিন্তু একটি নোট হিসাবে, লোকেরা যা করতে চলেছে তা অনুসরণ করার বিষয়ে আমি বেশ আগ্রহী।"

"আমি যা করতে পারি তাই করেছি।"

"আসলেই না,"  অামি বলেছিলাম. কিন্তু তারপর আমি কিছু সংশোধন করার চেষ্টা করেছি। "দেখুন, আমি ঘৃণা করি যে আমাদের এই পরিস্থিতিতে দেখা করতে হয়েছিল, কারণ আমি নিশ্চিত যে আমরা এই পরিস্থিতির বাইরে খুব ভালভাবে চলতে পারব। আমি নিশ্চিত আপনি একজন দুর্দান্ত লোক। আপনার স্ত্রী এবং বাচ্চা আছে? "

"আমি মনে করি না এটা সত্যিই আপনার কোন ব্যবসা।"

আমাকে না বলার জন্য আমি সত্যিই তাকে দোষ দিই না। সব পরে, আমি পাগল হতে দেখা গেল. আপনি দেখুন, আমার এই সমস্যা আছে. যখনই আমি দ্বন্দ্বের মুখোমুখি হই, আমি মাঝে মাঝে হাসি। এটি একটি মোকাবিলা প্রক্রিয়া. তাই আমি পাগল হিসাবে জুড়ে আসা. এই ক্ষেত্রে, আমি বেশ পাগল দেখালাম।

আমি চলে গেলাম, তাকে বললাম আমি পরের সপ্তাহে আসব, এবং একটি বরং অসুস্থ অনুভূতি নিয়ে আমার গাড়িতে চলে গেলাম। ঠিক আছে, আমি সেই রাতে ভিডিও পেয়েছি - সেগুলি সব। কিন্তু আমার বন্ধুরা, আমি এর থেকে কিছু শিখেছি তা ছাড়া বড় বড় মিউজিক ম্যানেজমেন্ট কোম্পানিতে যাওয়া এবং দাবি করা একটি খারাপ ধারণা।

আমি এটি শিখেছি:ইমেল অনুসরণ করা সঠিক জিনিস। উপরন্তু, আপনার দাবির ব্যাক আপ করাও সঠিক কাজ।

ইমেলগুলি অনুসরণ করা

আমি ভেবেছিলাম আমি আপনার সাথে এমন একজন হিসাবে আমার অভিজ্ঞতা শেয়ার করব যিনি দুর্বল যোগাযোগের খারাপ প্রান্তে ছিলেন। দেখুন, আমি জানি আমরা সবাই মাঝে মাঝে ব্যস্ত থাকি এবং আমাদের ইনবক্সগুলি এলোমেলো হয়ে যায়, কিন্তু এখানে জিনিসটি হল:মানুষ গুরুত্বপূর্ণ৷

আপনি মাঝে মাঝে মনে মনে ভাবতে পারেন, "ওহ! আমাকে সেই লোকটির প্রতি সাড়া দিতে হবে না। আমি হয়তো তাকে ঘৃণা করেছি, কিন্তু আপনি কি জানেন, আমি বাজি ধরে সে ভুলে যাবে।"

আমরা সবাই এটা করি। প্রকৃতপক্ষে, আমি যখন এটি লিখছি, আমি মনে রাখছি যে আমি সম্প্রতি একটি ইমেলের প্রতিক্রিয়া জানাইনি এবং সেইসাথে কিছু লোককে কিছু পাঠাইনি - এটিতে আরও ভাল। যাইহোক, এবং আমি নিজেকে এটিও বলি, অনুগ্রহ করে বুঝুন যে আপনি একজন ব্যক্তির মুখোমুখি হন বা না হন না কেন, আপনি একজন প্রকৃত মানুষের সাথে আচরণ করছেন। কিছু ​​রোবোটিক অবতার নয় যা শুধুমাত্র পাঠ্য আকারে বিদ্যমান৷

অন্য প্রান্তের লোকটি আপনার ইমেলের উদ্দেশ্য বা এটির অনুপস্থিতি বুঝতে পারে। সুতরাং, আমাদের ইমেল শিষ্টাচারের যত্ন নেওয়া উচিত; অনুসরণ করা এটির একটি প্রধান অংশ। আমরা এখানে ইন্টারনেটে বাস্তবে আছি। আপনার স্থানীয় এলাকায় বসবাসকারী হট তরুণ একক ছাড়া যারা শুধু আপনার সাথে দেখা করার জন্য মারা যাচ্ছে। তারা বাস্তব না. দুঃখিত৷

এই কোম্পানির ক্রিয়াকলাপ (বা এর অভাব) কি আমার কে ন্যায্যতা দিয়েছে৷ কর্ম? নিশ্চিত না, তবে এটি একটি মজার গল্প তৈরি করে। বলা বাহুল্য, আমি আর কখনো তাদের সাথে কাজ করব না...

শুধু ভাবলাম শেয়ার করব।

ইমেলের মাধ্যমে যাত্রার জন্য আপনাকে কী উপায় নেওয়া হয়েছে? আপনি নিজে কি ইমেল অনুসরণ করেননি?


  1. জিমেইল যখন ইমেল পাচ্ছে না তখন কীভাবে ঠিক করবেন

  2. এক্সেলে শর্ত পূরণ হলে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ইমেল পাঠাবেন

  3. কীভাবে কাউকে ইনস্টাগ্রামে আপনাকে অনুসরণ করা থেকে আটকানো যায়

  4. কিভাবে Mac এ একটি রুট অ্যাকাউন্ট ব্যবহার করবেন? কেন এটা গুরুত্বপূর্ণ?