কম্পিউটার

Windows 8 এ মেল অ্যাপ কিভাবে সেট আপ করবেন এবং সমস্যা সমাধান করবেন

Windows 8 একটি চমত্কার চটকদার মেল অ্যাপ্লিকেশন বৈশিষ্ট্য. আপনি যদি মনে করেন এটি শুধুমাত্র Microsoft অ্যাকাউন্টগুলিকে সমর্থন করে, যেমন Hotmail, Windows Live, or Outlook, আপনি ভুল ছিলেন৷ Windows 8 মেল অ্যাপ আপনাকে যে কোনো ইমেল অ্যাকাউন্ট যোগ করতে দেয় যা IMAP সমর্থন করে।

এটি সর্বদা জীবনে যেমন হয়, তত্ত্বটি সুন্দর, তবে অনুশীলনে আমরা সমস্ত ধরণের ছোটখাটো সমস্যার মধ্যে পড়ি। আমি যখন উইন্ডোজ 8 মেল অ্যাপ সেট আপ করার চেষ্টা করেছি তখন আমিই ছিলাম। এই নিবন্ধটি আমার অভিজ্ঞতার উপর ভিত্তি করে। এটি আপনাকে দুটি অতি সাধারণ ধাপে মেল অ্যাপ সেট আপ করতে সাহায্য করবে, যা খুব সহজ হওয়া উচিত, যদি না আপনি আমার মতো সমস্যায় পড়েন। এবং তাই আমি কিছু সাধারণ সমস্যা এড়াতে আপনাকে সাহায্য করার জন্য সমস্যা সমাধানের টিপস যোগ করেছি।

Windows 8 মেল অ্যাপ সেট আপ করুন

যখন আপনি একটি স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে Windows 8 লগ ইন করেন এবং প্রথমবার মেল খুলবেন, তখন আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে বলা হবে৷

Windows 8 এ মেল অ্যাপ কিভাবে সেট আপ করবেন এবং সমস্যা সমাধান করবেন

আপনি যদি ইতিমধ্যেই আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে Windows 8-এ লগ ইন করে থাকেন, তাহলে আপনার Microsoft অ্যাকাউন্টটি Hotmail, Outlook, বা Windows Live ইমেল ঠিকানার উপর ভিত্তি করে দেওয়া হলে, আপনাকে সংশ্লিষ্ট ইমেল অ্যাকাউন্টটি দেখতে হবে। অন্যথায়, আপনি তিনটি ফাঁকা কলাম এবং একটি নোট দেখতে পাবেন আপনার ইমেল অ্যাকাউন্ট যোগ করুন . যেহেতু আমি একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি করতে আমার Gmail ঠিকানা ব্যবহার করেছি, তাই আমি এটিই দেখেছি৷

Windows 8 এ মেল অ্যাপ কিভাবে সেট আপ করবেন এবং সমস্যা সমাধান করবেন

এটা একেবারে স্বাভাবিক! এগিয়ে যান এবং আপনি যোগ করতে চান এমন একটি অ্যাকাউন্টে ক্লিক করুন। যদি মেল সম্পূর্ণ ফাঁকা আসে, অ্যাপটির সেটিংস আনতে [Windows] + [I] এ ক্লিক করুন , অ্যাকাউন্টস-এ যান , একটি অ্যাকাউন্ট যোগ করুন নির্বাচন করুন , এবং তালিকা থেকে একটি বিকল্প চয়ন করুন। আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন এবং আপনার ভাগ্য চেষ্টা করুন.

সমস্যা শুরু হয়, যখন আপনি আসলে কোনো অ্যাকাউন্ট যোগ করতে সফল হন না।

সমস্যা:কোনো ইমেল অ্যাকাউন্ট যোগ করা যাবে না

আপনি কি এই ত্রুটি বার্তাগুলির মধ্যে একটি দেখতে পাচ্ছেন:

  • সংযোগ করতে অক্ষম। আপনি যে তথ্য প্রবেশ করেছেন তা সঠিক কিনা তা নিশ্চিত করুন।
  • সেই ইমেল ঠিকানা বা পাসওয়ার্ড কাজ করেনি৷ সেগুলি দুবার চেক করুন এবং আবার চেষ্টা করুন৷

প্রথমে, আপনার লগইন বিশদ নিশ্চিত করুন৷ সঠিক. উইন্ডোজ আপনার পাসওয়ার্ডটি প্রবেশ করার সাথে সাথে আপনাকে দেখতে দেবে না, তবে আপনি সংক্ষিপ্তভাবে আপনার পাসওয়ার্ড পর্যালোচনা করতে পাসওয়ার্ড ক্ষেত্রের ডানদিকে চোখের প্রতীকটি ক্লিক করে ধরে রাখতে পারেন৷

Windows 8 এ মেল অ্যাপ কিভাবে সেট আপ করবেন এবং সমস্যা সমাধান করবেন

দ্বিতীয়ত, আপনার পাসওয়ার্ড সঠিক হতে পারে, আপনি টু-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করলে এটি কাজ করবে না , যেমন জিমেইলের টু স্টেপ ভেরিফিকেশন। সেক্ষেত্রে লগ ইন করার জন্য আপনার নির্দিষ্ট পাসওয়ার্ডের প্রয়োজন৷ আপনার ইমেল অ্যাকাউন্টের ওয়েব ইন্টারফেসের মাধ্যমে লগ ইন করুন বা একটি মোবাইল অ্যাপ ব্যবহার করুন আপনাকে এটি একটি অস্থায়ী অ্যাপ্লিকেশন-নির্দিষ্ট পাসওয়ার্ড পেতে হতে পারে৷

তৃতীয়ত, আপনার ইন্টারনেট সংযোগ চেক করুন ! যখন আমি প্রথম একটি অ্যাকাউন্ট যোগ করার চেষ্টা করেছি, তখন আপনার অ্যাকাউন্ট যোগ করা সেই ত্রুটিগুলির একটি পপ আপ হওয়ার আগে চাকা চিরতরে ঘুরবে। আমি বইয়ের প্রতিটি কৌশল চেষ্টা করেছি, এবং বিশুদ্ধ হতাশায় আমি এমনকি উইন্ডোজ 8 রিফ্রেশ করেছি। কোন লাভ হয়নি। যখন আমি অবশেষে একটি LAN কেবল ব্যবহার করে ইন্টারনেটের সাথে সংযুক্ত হলাম, তখন এটি হঠাৎ কাজ করে।

হাসবেন না! আমি আসলে পুরো সময় WiFi এর মাধ্যমে ইন্টারনেটের সাথে সংযুক্ত ছিলাম। আমি কেবল সন্দেহ করতে পারি যে উইন্ডোজ পটভূমিতে আপডেটগুলি ডাউনলোড করছে এবং তাই ইমেল অ্যাকাউন্টের সাথে সংযোগ করার সময় শেষ হয়ে গেছে। পরে, ওয়াইফাই এর মাধ্যমে অ্যাকাউন্ট যোগ করা পুরোপুরি ভাল কাজ করে।

সম্ভাব্য সমাধানের সারসংক্ষেপ:

  • আপনার লগইন বিশদ সঠিক কিনা তা দুবার চেক করুন।
  • আপনি কি দুই ধাপ যাচাইকরণ ব্যবহার করছেন? একটি অ্যাপ্লিকেশন-নির্দিষ্ট পাসওয়ার্ড পান!
  • LAN তারের মাধ্যমে ইন্টারনেটে সংযোগ করুন৷

সমস্যা:একটি Gmail অ্যাকাউন্ট যোগ করা যাচ্ছে না

সুতরাং আপনি উপরের সমস্ত চেষ্টা করেছেন এবং আপনি এখনও আটকে আছেন। আপনি যদি একটি Gmail অ্যাকাউন্ট যোগ করার চেষ্টা করছেন, তাহলে আপনার ভুল হতে পারে যে আপনি আপনার Google পরিচিতি এবং ক্যালেন্ডারগুলি অন্তর্ভুক্ত করার চেষ্টা করছেন৷

Windows 8 এ মেল অ্যাপ কিভাবে সেট আপ করবেন এবং সমস্যা সমাধান করবেন

দুর্ভাগ্যবশত, Google আর নতুন Exchange ActiveSync সংযোগ সমর্থন করে না। আপনার Google ক্যালেন্ডার এবং পরিচিতিগুলিকে উইন্ডোজ 8-এ সিঙ্ক করার একমাত্র উপায় হল পূর্ববর্তী লিঙ্কে বর্ণিত ওয়ার্কঅ্যারাউন্ডগুলি। মেল অ্যাপে আপনার Google ইমেল অ্যাকাউন্ট যোগ করতে, আপনাকে অবশ্যই সংশ্লিষ্ট বিকল্পটি আন-চেক করতে হবে।

সমাধান:

  • বিকল্পের পাশের বাক্সটি আন-চেক করুন আপনার Google পরিচিতি এবং ক্যালেন্ডার অন্তর্ভুক্ত করুন .

সমস্যা:অন্য অ্যাকাউন্ট যোগ করা যাবে না

বেশিরভাগ ইমেল ক্লায়েন্টের মতো, মেল অ্যাপটি একটি ইমেল অ্যাকাউন্ট যোগ করার জন্য প্রয়োজনীয় বেশিরভাগ তথ্য স্বয়ংক্রিয়ভাবে পূরণ করার চেষ্টা করে। আপনার যদি একটি বহিরাগত অ্যাকাউন্ট থাকে, তবে, উদাহরণস্বরূপ, আপনার কাজ বা বিশ্ববিদ্যালয় থেকে, মেল ব্যর্থ হতে পারে। ত্রুটি বার্তাটি এভাবে পড়বে:

  • আমরা [আপনার ইমেল ঠিকানা] এর জন্য সেটিংস খুঁজে পাচ্ছি না। এই অতিরিক্ত তথ্য প্রদান সাহায্য করতে পারে. আপনি যদি এই তথ্য না জানেন, তাহলে অনলাইনে অনুসন্ধান করুন বা আপনার প্রদানকারীর সাথে যোগাযোগ করুন।

একবারের জন্য, মেল কিছু সহায়ক পরামর্শ আছে. সমাধান উপরে ত্রুটি বার্তা আছে.

উপসংহার

বিভিন্ন পরামিতির উপর নির্ভর করে এমন অ্যাপ্লিকেশান সেট আপ করার সময় অনেক ছোটখাটো সমস্যা এড়ানো উচিত। স্বয়ংক্রিয়ভাবে সার্ভারের বিশদ সম্পূর্ণ করা, ক্লাউডের মাধ্যমে ডেটা সিঙ্ক্রোনাইজ করা, অতিরিক্ত নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির সাথে লগ ইন করা, এবং ইতিমধ্যে সহযোগী প্রতিযোগীরা তাদের সেটিংস পরিবর্তন করে এবং বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করা বন্ধ করে। একমাত্র জিনিস যা নির্ভরযোগ্য থাকে তা হল সমস্যা সমাধানের উপায় হিসাবে ট্রায়াল এবং ত্রুটির সাথে মিলিত একটি Google অনুসন্ধান। এবং সম্ভবত আপনি একটি বিকল্প উইন্ডোজ 8 ইমেল অ্যাপ্লিকেশন চেষ্টা করা ভাল।


  1. Windows 10 এ AOL মেলে কিভাবে লগইন করবেন

  2. কিভাবে উইন্ডোজ মেল সেট আপ করবেন

  3. Windows 10 Mail এ কিভাবে লিঙ্ক করা অ্যাকাউন্ট সেট আপ করবেন

  4. কিভাবে Microsoft অ্যাকাউন্ট ছাড়াই Windows 11 সেট আপ করবেন