কম্পিউটার

কেন প্রযুক্তিগত দক্ষতা এন্টারপ্রাইজ মার্কেটিং এত গুরুত্বপূর্ণ

আমাদের মধ্যে আমাদের ছোটদের জন্য উপদেশ সিরিজ, Redis মহিলা কারিগরি কর্মীরা অন্তর্দৃষ্টি ভাগ করে নেয় যে তারা তাদের কর্মজীবন শুরু করার সময় জানতে পারে।

মায়গোল কানানিজাদেহ উচ্চ বিদ্যালয়ের ছাত্র হিসেবে তার প্রথম কম্পিউটার পেয়েছিলেন। বেশিরভাগ বাচ্চাদের মতো, তিনি প্রথমে গেম খেলতে এটি ব্যবহার করেছিলেন, কিন্তু শীঘ্রই তিনি নিজেকে কন্ট্রোল প্যানেল সেটিংসে খনন করতে দেখেন এবং অবশেষে প্রোগ্রামিং ক্লাসের জন্য সাইন আপ করেন। তখনই সে তার কল খুঁজে পায়। "সেই সময়ে আমার একটা অনুভূতি ছিল যে আমি যদি কম্পিউটারের সাথে জড়িত না হই, তাহলে আমি দুর্দান্ত জিনিসগুলি মিস করব," সে বলেছিল৷

স্নাতক এবং স্নাতক উভয় স্কুলে কম্পিউটার সায়েন্সে মেজর করার পর-পরেরটির জন্য ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি, স্যাক্রামেন্টো-তে যোগদান করার পর-মায়গোল চিপ জায়ান্টে একজন সফ্টওয়্যার প্রকৌশলী হিসাবে পূর্ণ সময়ের অবস্থান গ্রহণ করার আগে ইন্টেলে তার ক্যারিয়ার ইন্টার্নিং (তিনবার!) শুরু করেছিলেন। . অবশেষে, তিনি নিজেকে শুধুমাত্র নতুন পণ্যের সূক্ষ্ম বিশদ বিবরণই নয়, গ্রাহকদের সাথে মূল বৈশিষ্ট্য এবং সুবিধাগুলি ভাগ করে নেওয়ার কৌশলটিতে নিজেকে আগ্রহী খুঁজে পেয়েছেন। 2019 সালে, তিনি প্রতিযোগিতামূলক বিশ্লেষণের উপর দৃষ্টি নিবদ্ধ করে একটি প্রযুক্তিগত পণ্য বিপণন ব্যবস্থাপক হিসাবে Redis-এ যোগদান করেন। কিভাবে Maygol তার কারিগরি চপ ব্যবহার করে তার মার্কেটিং ভূমিকা, আপনার সহকর্মীদের প্রশংসা করার গুরুত্ব এবং আরও অনেক কিছুর জন্য ব্যবহার করে তা জানতে পড়ুন৷

রেডিস:ইন্টেলে আপনার প্রথম পূর্ণকালীন ভূমিকা সম্পর্কে আমাদের বলুন৷

মায়গোল কানানিজাদেঃ ফোন, ট্যাবলেট, ল্যাপটপ এবং ডেস্কটপের মতো ইন্টেল ক্লায়েন্ট সমাধানগুলির জন্য শেষ-ব্যবহারকারীর অভিজ্ঞতা মূল্যায়নকারী একটি দলের জন্য আমাকে একজন সফ্টওয়্যার প্রকৌশলী হিসাবে নিয়োগ করা হয়েছিল। এটি ছিল এক ধরনের স্বপ্নের কাজ—আপনি স্কুল থেকে স্নাতক হন এবং তারপরে আপনি আপনার জীবনে ব্যবহার করতে চেয়েছিলেন এমন সবকিছুর সাথে খেলতে পারবেন। আমি পণ্য লঞ্চের জন্য বিপণনের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেছি। উদাহরণস্বরূপ, যদি আমাদের একটি নতুন ল্যাপটপ বাজারে আসে, তাহলে আমরা বের করতে চাই যে কেউ কেন এই বিশেষ ল্যাপটপটি পূর্ববর্তী প্রজন্মের তুলনায় কিনবে, এটি কী ধরনের সমস্যার সমাধান করেছে, তারা এটির সাথে কী ধরনের কাজ সম্পন্ন করতে পারে। আমার ভূমিকা ছিল এই সমস্ত তথ্যের নুগেটগুলি খুঁজে বের করা, তাদের পরিমাণ নির্ধারণ করা এবং ফলাফলগুলি শীর্ষ সিদ্ধান্ত গ্রহণকারীদের কাছে উপস্থাপন করা৷

এটি একটি মজার কাজ ছিল এবং আমি একটি দুর্দান্ত দলে কাজ করার সৌভাগ্য পেয়েছি। আমরা বিশুদ্ধ বিপণন থেকে বিশুদ্ধ ইঞ্জিনিয়ারিং, বিভিন্ন ব্যাকগ্রাউন্ড থেকে লোক ছিল. শুধুমাত্র একটি নির্দিষ্ট লেন্স দিয়ে দেখার পরিবর্তে তারা সবাই কীভাবে বিভিন্ন উপায়ে সমস্যার সমাধান করেছে তা দেখে আমি উপভোগ করেছি।

রেডিস:আপনি কীভাবে রেডিস এবং মার্কেটিং ভূমিকায় আপনার পথ তৈরি করেছেন?

মায়গোল কানানিজাদেহ : আপনি সম্ভবত জানেন যে ইঞ্জিনিয়াররা কাঁচা সংখ্যা দেখতে পছন্দ করে। কিন্তু অনেক লোক আপনার করা সমস্ত মিলিসেকেন্ডের উন্নতি সম্পর্কে সত্যিই চিন্তা করে না, তারা কেবল নীচের লাইনের প্রভাব জানতে চায়। তাই ইন্টেলে, একটি ভিডিও বা একটি স্লাইডশোতে ডিস্টিল করা অনেক ট্যাবের সমস্ত ফলাফল দেখা আমার জন্য আকর্ষণীয় ছিল। আমি এটাও বুঝতে আগ্রহী ছিলাম যে কেন একজন ভোক্তা এই নতুন পণ্যটি তৈরি করার জন্য সমস্ত কাজের ফলাফলের বিষয়ে যত্ন নেবে। আমি জিজ্ঞাসা করতে চেয়েছিলাম, "ঠিক আছে, এই সমস্ত জিনিসের অর্থ কী?" এটিই আমি সত্যিই আগ্রহী ছিলাম এবং সেই কারণেই আমি পিভট করেছি।

Redis:আপনি প্রতিদিনের ভিত্তিতে Redis এ কি করেন?

মায়গোল কানানিজাদেঃ একজন প্রযুক্তিগত পণ্য বিপণনকারী হিসেবে, আমি সক্রিয়ভাবে তথ্য খুঁজি যাতে বোঝা যায় যে কীভাবে আমাদের সমাধান গ্রাহকদের তাদের ব্যবসায়িক চ্যালেঞ্জগুলি সমাধান করতে সাহায্য করে এবং বাজারের অনুরূপ পণ্যগুলির তুলনায় মূল্য প্রদান করে। এই প্রক্রিয়ার বেশিরভাগই হল আমরা কীভাবে আমাদের নিজস্ব পণ্যগুলিকে আরও ভাল করে তুলতে পারি, সেরা অনুশীলনগুলি এবং শিখে নেওয়া পাঠগুলিকে আলাদা করতে পারি৷

রেডিস:আপনার কাজের সেরা অংশ কি?

মায়গোল কানানিজাদেঃ আমি সত্যিই মানুষের বিভিন্ন দৃষ্টিভঙ্গি বুঝতে উপভোগ করি। আপনি যদি একই টেবিলের চারপাশে বিভিন্ন ব্যাকগ্রাউন্ড থেকে লোকেদের জড়ো করেন এবং তারপরে একটি সমাধান নিয়ে আসেন তবে এটি শেষ ব্যবহারকারীর জন্য আরও ভাল হতে চলেছে কারণ এই সমস্ত ভিন্ন দৃষ্টিভঙ্গি বিবেচনা করা হয়েছিল। রেডিস-এ আমি সত্যিই যেটা উপভোগ করি তা হল লোকেরা তাদের জ্ঞান এবং তাদের সময় ভাগ করে নেওয়ার ক্ষেত্রে কতটা উদার। কোন সাইলো আছে. যদি আমি জিজ্ঞাসা করি, তারা আনন্দের সাথে আমার প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে, যা সর্বত্র ঘটে না। এবং এটি উভয় উপায়েই যায় - যদি আমি কিছু শিখতে এক সপ্তাহ ব্যয় করি এবং আমি আপনাকে একদিনে তা শিখাতে পারি এবং তারপরে আপনি এটি গ্রহণ করতে এবং অন্য একটি প্রকল্পের সাথে এগিয়ে যেতে পারেন, দিনের শেষে, আমরা সবাই জয়ী হব। কোম্পানি জিতেছে এবং দিনের শেষে গ্রাহক জিতেছে কারণ একটি সমাধান দ্রুত বেরিয়ে এসেছে।

রেডিস:যারা প্রযুক্তিগত বিপণনে কাজ করতে চান তাদের কী দক্ষতার প্রয়োজন?

মায়গোল কানানিজাদেঃ আমি মনে করি শোনা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দক্ষতা। আমি এমন অনেক লোকের সাথে দেখা করি যারা মনে করেন যে তারা শুনতে ভাল, কিন্তু তারা আসলে সক্রিয়ভাবে শুনছেন না - তারা কেবল তাদের কথা বলার পালা দেখার জন্য অপেক্ষা করছেন, তাই তারা যা বলা হয়েছিল তা শুনতে পাননি। আমি বলছি না যে আমি শুনতে ভাল, কিন্তু প্রতিদিন, আমি আরও ভাল হওয়ার চেষ্টা করি। শুধু কথোপকথন অনুসরণ করুন. প্রশ্ন জিজ্ঞাসা করতে ভয় পাবেন না, একটি সাধারণ বোঝাপড়া না হওয়া পর্যন্ত পিছনে পিছনে যান।

প্রযুক্তিগত বিপণনের জন্য, উপস্থাপনাও একটি গুরুত্বপূর্ণ দক্ষতা। আমি যখন স্কুলে ছিলাম এবং ইন্টেলে আমার প্রযুক্তিগত চাকরিতে ছিলাম, তখন আপনি একই ধরনের ব্যাকগ্রাউন্ডের লোকেদের সাথে কথা বলার প্রবণতা রাখেন। প্রত্যেকেই একটি জ্ঞানের ভিত্তি থেকে আসে, তাই পরিভাষা সম্পর্কে কোনও বিভ্রান্তি নেই। আপনি যদি একটি প্রযুক্তিগত পটভূমি থেকে আরও শেষ-ব্যবহারকারীর মুখোমুখি ভূমিকায় চলে যান, যদিও, আপনি যে কথা বলবেন তা ভিন্ন হতে চলেছে। আপনি একটি যাদু পিল গ্রহণ করতে যাচ্ছেন না এবং রাতারাতি একজন দুর্দান্ত উপস্থাপক হয়ে উঠবেন। শুধু অনুশীলন করুন, এবং আপনি ভালো উপস্থাপক বলে মনে করেন এমন ব্যক্তিদের পর্যবেক্ষণ করুন। তারা কি করে দেখুন এবং নোট নিন। এবং আপনি যদি কোনও মিটিংয়ে বিরক্ত হন তবে সেই ব্যক্তি কী করছেন তা আপনার আগ্রহ হারিয়ে ফেলেছে তাও নোট করুন।

তৃতীয়ত, যে কোনো ভূমিকার জন্য, যেখানে ক্রেডিট দিতে হবে সেখানে ক্রেডিট দেওয়া গুরুত্বপূর্ণ, বিশেষ করে আপনার কর্মজীবনের প্রথম দিকে। অনেক লোক আপনাকে বিশেষ সমস্যা, কাজ বা প্রকল্পগুলি সমাধান করতে সাহায্য করবে। তারা আপনার বিনিয়োগ করতে যাচ্ছে. তারা আপনাকে কিছু সাহায্য করার চেষ্টা করে তাদের নিজস্ব সময় ব্যয় করবে। যখন আপনি যে কাজের জন্য স্বীকৃত হন, তখন সেই ব্যক্তিদের ক্রেডিট দিতে ভুলবেন না যারা অবদান রাখার জন্য তাদের পথের বাইরে চলে গেছে। আমি বলছি না যে আপনি যখনই লোকেদের একটি লন্ড্রি তালিকা চিনবেন, কিন্তু যখন এটি উপযুক্ত।

আপনি প্রশংসা সহকারে গ্রহণ করতে শিখতে চান। যদি কেউ আপনার কাজকে স্বীকৃতি দেয় এবং আপনাকে চিৎকার করে, শুধু "ধন্যবাদ" বলুন এবং এটিকে ছোট করবেন না। একটি বিশাল অহং বা অধিকারী হবেন না, তবে আত্মবিশ্বাসী হন যে আপনি একটি ভাল কাজ করেছেন।

রেডিস:প্রযুক্তিতে কাজ করতে চান এমন তরুণদের শিল্প সম্পর্কে আর কী জানা উচিত?

মায়গোল কানানিজাদেহ : শেখার থামাতে না. আমরা এমন একটি শিল্পে আছি যেখানে রাতারাতি সবকিছু বদলে যায়। আপনি আজ যা জানেন তা ছয় মাসের মধ্যে পুরানো হতে পারে। আপনি একটি অভিনব কলেজ থেকে ডিগ্রী পেয়েছেন বা X আছে বলে ভাববেন না বছরের অভিজ্ঞতার সংখ্যা যা আপনি শিখেছেন, কারণ এটি এমন নয়।

এটি ভীতিকর হতে পারে কারণ আপনি আরামদায়ক হন, বিশেষ করে যদি আপনি কয়েক বছর ধরে একই চাকরিতে থাকেন। এবং আপনি যদি চাকরি পরিবর্তন করেন বা আপনার কর্মজীবনকে পিভট করেন, তাহলে আপনি জানেন না এমন জিনিসের পরিমাণ অপ্রতিরোধ্য বলে মনে হতে পারে। তবে চিন্তা করবেন না, লোকেরা এটি সব সময় করে। লোকেরা যেমন বলে, অস্বস্তিতে আরাম পান। এবং সাহায্যের জন্য জিজ্ঞাসা করতে ভয় পাবেন না। আপনি যখন জিজ্ঞাসা করেন তখন লোকেরা কতটা সাহায্য করতে ইচ্ছুক তা আশ্চর্যজনক।

রেডিস:আপনার ছোটদের সাথে শেয়ার করার জন্য কোন পরামর্শ?

মায়গোল কানানিজাদেঃ আমি যত বেশি অভিজ্ঞতা পাচ্ছি, প্রতিদিন আমাকে মনে করিয়ে দেওয়া হচ্ছে ব্রিজ তৈরি করা কতটা গুরুত্বপূর্ণ, বিশেষ করে এই মুহূর্তে যখন সবাই বাড়ি থেকে কাজ করছে। আমরা কর্মক্ষেত্রে অনেক ঘন্টা ব্যয় করি, সম্ভবত আমরা আমাদের পরিবারের সাথে ব্যয় করার চেয়ে বেশি। তাই একজন সহকর্মীর সাথে চ্যাট করার জন্য বা সম্পূর্ণ ভিন্ন ডিপার্টমেন্টের কারো সাথে ব্রিজ তৈরি করার জন্য 10 মিনিট সময় দিন, এমনকি যদি আপনি মনে করেন যে আপনি একসাথে কোনও প্রকল্পে কাজ করবেন না। হয়তো আপনি একটি বন্ধুত্ব গঠন. হতে পারে আপনি এমন কাউকে খুঁজে পাবেন যাকে আপনি মনে করেন, "ওহ, এই এমন একজন ব্যক্তি যার সাথে আমি হাইক করতে যেতে পারি বা এলোমেলো জিনিসগুলি নিয়ে কথা বলতে পারি" এবং আপনার কাজের দিনটিকে আরও কিছুটা মজাদার করে তুলুন৷

যে মানব সংযোগ ছাড়া, কাজ খুব লেনদেন হতে পারে এবং দ্রুত পুরানো হতে পারে. মানবিক সম্পর্ক গড়ে তুলতে বিনিয়োগ করুন। আপনি ভবিষ্যতের কোম্পানিতে সহকর্মী হতে পারেন। আপনি বন্ধু হয়ে যেতে পারে. কাজ শুধু খোঁচা নয়, আপনার কাজ করুন, তারপর পাঞ্চ আউট করুন। নিশ্চিতভাবে জ্ঞান ভাগ করা হচ্ছে, সম্পর্ক তৈরি করা হচ্ছে সদ্ব্যবহার করুন.

রেডিস:কর্মক্ষেত্রে নতুন লোকের সাথে দেখা করার জন্য নিজেকে সেখানে রাখা কঠিন হতে পারে। সেই সংযোগটি শুরু করার জন্য আপনার কাছে কোন টিপস আছে?

মায়গোল কানানিজাদেঃ আপনি যে ব্যক্তির সাথে সংযোগ করতে চান তাকে আপনি হয়তো জানেন না, কিন্তু এমন কেউ কি আছে যে আপনাকে তাদের সাথে পরিচয় করিয়ে দিতে পারে? COVID-19-এর আগে, এই ধরনের সম্পর্ক সামাজিকীকরণ এবং গড়ে তুলতে, আমি পারফরম্যান্স মিটআপে যোগ দিতাম। আমি বুঝতে পেরেছিলাম যে আমি সামাজিকীকরণে ভাল নই, তাই আমি নিজেকে এই মিটআপগুলিতে যেতে বাধ্য করেছি। কর্মক্ষমতা পরিমাপ সম্পর্কে কথা বলা আমার এবং অন্য ব্যক্তির মধ্যে একটি আইসব্রেকার হতে পারে, এবং কথা বলা এবং সামাজিকীকরণের অনুশীলন প্রদান করে। আমি আশা করি একদিন আমরা সবাই সেই ঘটনাগুলিতে ফিরে যাব।

এর মধ্যে, আপনি যদি কারও সাথে কথা বলতে চান তবে কেবল তাদের মেসেজ করুন। আতঙ্কিত হবেন না—আমি গ্যারান্টি দিচ্ছি যে আট মাস জায়গায় আশ্রয় নেওয়ার পরে, প্রায় যে কেউ "দরজায় টোকা দেওয়ার" প্রশংসা করবে। সেই প্রথম পদক্ষেপ নিতে ভয় পাবেন না।


  1. Redis এন্টারপ্রাইজ মনিটরিং বিকল্প

  2. শীর্ষ 5টি কারণ কেন DevOps টিমগুলি Redis Enterprise পছন্দ করে৷

  3. রেডিস এন্টারপ্রাইজ কি আপনার অর্থ বাঁচাতে পারে?

  4. কেন একটি ডাইনোমাইট ডেটাবেসকে একটি রেডিস এন্টারপ্রাইজ সক্রিয়-সক্রিয় ডেটাবেসে স্থানান্তরিত করবেন?