কম্পিউটার

কীভাবে আপনার পাসওয়ার্ড শেয়ার না করে কাউকে জিমেইল অ্যাক্সেস দেওয়া যায়

কারো সাথে আপনার ইমেল পাসওয়ার্ড শেয়ার করা একটি বড় পরীক্ষা হল বিশ্বাসের। এবং আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন যারা সবকিছুর জন্য একই পাসওয়ার্ড ব্যবহার করেন, যদিও আপনি জানেন যে আপনার এটি করা উচিত নয়, তবে এটি কেবল একটি অসম্ভব।

Gmail এর প্রতিনিধি বৈশিষ্ট্যের সাহায্যে, আপনি আপনার পাসওয়ার্ড প্রকাশ না করে কাউকে আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস দিতে পারেন। আপনি একটি নিয়মিত অ্যাকাউন্টের সাথে 10 জন প্রতিনিধি এবং একটি স্কুল বা কাজের অ্যাকাউন্টের সাথে 25 জন পর্যন্ত যোগ করতে পারেন৷

প্রতিনিধিরা আপনার Gmail অ্যাকাউন্টের বার্তা পড়তে, পাঠাতে এবং মুছতে পারেন। যখন একটি প্রতিনিধি দ্বারা একটি ইমেল পাঠানো হয়, তাদের ইমেল ঠিকানাটি বার্তাটিতেও উপস্থিত হবে৷ তারা আপনার Gmail পরিচিতিগুলিও পরিচালনা করতে পারে৷ তারা আপনার পাসওয়ার্ড সহ আপনার Gmail সেটিংসের কোনো পরিবর্তন করতে পারবে না এবং আপনার পক্ষ থেকে কারো সাথে চ্যাট করতে পারবে না৷

সহকারীকে আপনার ইমেলে অ্যাক্সেস দেওয়ার জন্য বা একাধিক ব্যক্তি ব্যবহার করার জন্য একটি গ্রাহক পরিষেবা ইমেল তৈরি করার জন্য এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য।

কিভাবে জিমেইলে প্রতিনিধি যোগ করবেন

  1. সেটিংস-এ যান> অ্যাকাউন্ট এবং আমদানি .
  2. অধীনে আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস মঞ্জুর করুন ,  অন্য অ্যাকাউন্ট যোগ করুন ক্লিক করুন .
  3. প্রতিনিধিদের দ্বারা পঠিত বার্তাগুলি পঠিত হিসাবে চিহ্নিত করা হয়েছে কিনা তা চয়ন করুন৷
  4. অনুরোধ করা হলে, আপনি যাকে আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস দিতে চান তার ইমেল ঠিকানা লিখুন, তারপর নিশ্চিত করুন যে আপনি অ্যাক্সেস ভাগ করতে চান।

প্রতিনিধি একটি লিঙ্ক সহ একটি ইমেল পাবেন যেটিতে তাদের অবশ্যই ইমেলটি পাওয়ার সাত দিনের মধ্যে ক্লিক করতে হবে, অন্যথায় অফারটির মেয়াদ শেষ হয়ে যাবে। অ্যাকাউন্টস এবং ইম্পোর্ট বিভাগে ফিরে গিয়ে কেউ আপনার অনুরোধ কখন গ্রহণ করেছে তা আপনি জানতে পারবেন এবং আপনি ইমেল ঠিকানার পাশে তারা গ্রহণ করেছেন কি না তা দেখতে পাবেন।

Google বলে যে সেটিংসটি শুরু হতে প্রায় 30 মিনিট সময় নেওয়া উচিত এবং তারপরে প্রতিনিধিরা আপনার পক্ষে ইমেলগুলি দেখতে এবং পাঠাতে পারেন৷

প্রক্রিয়াটি কার্যকর দেখতে, নীচের ভিডিওটি দেখুন:

কিভাবে জিমেইলে প্রতিনিধি সরাতে হয়

আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি আর কোনো প্রতিনিধিকে আপনার Gmail অ্যাকাউন্টে অ্যাক্সেস দিতে চান না, তাহলে নিম্নলিখিতগুলি করুন:

  1. সেটিংস-এ যান> অ্যাকাউন্ট এবং আমদানি .
  2. আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস মঞ্জুর করুন এর অধীনে , মুছুন এ ক্লিক করুন আপনি যে ইমেল অ্যাকাউন্টটি সরাতে চান তার পাশে।

আপনি কি Gmail প্রতিনিধি ব্যবহার করেন? আপনি কীভাবে আপনার ইমেল অ্যাকাউন্টে অন্য লোকেদের অ্যাক্সেস প্রদান করবেন? আমাদের মন্তব্য জানাতে।


  1. কিভাবে আপনার অ্যাপল অ্যাকাউন্ট অ্যাক্সেস করবেন

  2. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  3. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?

  4. আপনার ইমেল আইডির সাথে লিঙ্ক করা সমস্ত অ্যাকাউন্ট কীভাবে সন্ধান করবেন