কম্পিউটার

তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াই করার জন্য 5টি সেরা সংবাদ কিউরেশন অ্যাপ

তথ্য ওভারলোড একটি বাস্তব জিনিস.

এটি একই সাথে অপ্রতিরোধ্য এবং ভয়ঙ্কর, এবং আমাদের আধুনিক জীবনগুলি মৌলিকভাবে প্রতিটি মুহুর্তে এটিকে প্ররোচিত করার জন্য তৈরি করা হয়েছে। আমরা সবাই যে প্রযুক্তির উপর নির্ভরশীল তা হল কারণ। আমাদের আছে প্রতি মুহূর্তে কি ঘটছে তা জানতে। এমনকি এই অনুচ্ছেদটি লেখার সময়, আমি অন্তত একবার Reddit, Twitter এবং Facebook চেক করেছি। আমি বলব এটি আমাদের সম্মিলিত মনোযোগের স্প্যানকে সংক্ষিপ্ত করার জন্য সরাসরি দায়ী।

তবে আমরা তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াই করতে পারি। এটি এমন একটি যুদ্ধ যা আমরা যে বিষয়বস্তু ব্যবহার করি তা কেন্দ্রীভূত এবং কিউরেট করে জয় করা যায়৷

যদি আপনার কাছে একটি Android ডিভাইস থাকে, তাহলে এখানে 5টি অ্যাপ এবং কৌশল রয়েছে যা আপনাকে চেক আউট করতে হবে।

Curiyo

কিউরিও সম্পর্কে আগ্রহী?

এই অ্যাপটি বিস্তৃত উৎস থেকে বিষয়বস্তু সংগ্রহ করে এবং একটি কেন্দ্রীয় অবস্থানে একত্রিত করে। এটি শুধুমাত্র সংবাদ এবং ব্লগ পুনরুদ্ধার করে না, এটি রেডডিট, ইমগুর এবং টুইটার থেকে সর্বাধিক আপভোটেড সম্পর্কিত পোস্টও পায় এবং আপনি যে বিষয়গুলি অনুসরণ করতে চান তার পরামর্শ দেয়৷

তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াই করার জন্য 5টি সেরা সংবাদ কিউরেশন অ্যাপ

এটি শুধুমাত্র তথ্য ওভারলোডের সবচেয়ে বড় কারণের সাথে মোকাবিলা করে না -- এর দ্বারা আমি বলতে চাই যে আমরা যে তথ্যগুলি ব্যবহার করি তার খণ্ডিত প্রকৃতি -- কিন্তু এটি একটি ব্যবহার করতে আনন্দিত . এটি দেখতে এবং দুর্দান্ত লাগছে৷

Curiyo-এর একটি সামাজিক মাত্রাও রয়েছে যাকে my2¢ বলা হয়, যা আপনাকে পাঠ্য, অডিও ক্লিপ এবং ভিডিওর মাধ্যমে বিষয়গুলিতে মন্তব্য করতে দেয়।

কিউরিও অ্যান্ড্রয়েডের জন্য ডাউনলোড করা যেতে পারে এবং একটি ওয়েবসাইট এবং ক্রোম প্লাগইন হিসাবে ব্রাউজারে চলে৷

ইয়াহু! অ্যাপ

হ্যাঁ, আমি সম্পূর্ণ সিরিয়াস .

ঠিক আছে, আমার সম্ভবত প্রথমে আপনাকে কিছু পটভূমি দেওয়া উচিত। 2013 সালে, Yahoo! $30 মিলিয়ন ডলারে Summly নামে একটি লন্ডন আইফোন অ্যাপ স্টার্টআপ অর্জন করেছে। এটি দুটি কারণে আকর্ষণীয় ছিল।

প্রথমত, প্রতিষ্ঠাতা নিক ডি'অ্যালোইসিও ছিলেন মাত্র 17 বছর বয়সী। এটি তরুণ, এমনকি বেশিরভাগ প্রযুক্তি কোম্পানির মান অনুসারে। দ্বিতীয়ত, সামলি চালিত প্রযুক্তিটি বেশ দুর্দান্ত ছিল। এটি অ্যালগরিদমিকভাবে দীর্ঘ সংবাদ নিবন্ধগুলিকে সংক্ষিপ্ত, হজমযোগ্য 400 অক্ষর অনুচ্ছেদে পরিণত করে৷

ইয়াহু! শীঘ্রই এই প্রযুক্তিটিকে তার মোবাইল অ্যাপের পরিবারে একীভূত করতে শুরু করেছে৷ প্রথমে তাদের iOS অ্যাপ্লিকেশনের সাথে এবং পরে তাদের Android অ্যাপের সাথে। Yahoo.com-এ প্রকাশিত সবকিছু -- সংবাদ, রাজনীতি, খেলাধুলা এবং মনহীন সেলিব্রিটি গসিপ -- একটি সংক্ষিপ্ত হজমযোগ্য বিন্যাসে উপলব্ধ৷

খবরের সূত্র ধরে, Yahoo.com বেশ ভালো তারা শুধু কিছু প্রতিভাবান লেখককে নিয়োগ করে না, তারা রয়টার্সের পছন্দ থেকেও কন্টেন্ট সংগ্রহ করে।

তথ্য ওভারলোড এড়ানোর সবচেয়ে সুস্পষ্ট উপায়গুলির মধ্যে একটি হল কেবলমাত্র আপনি যে পরিমাণ ব্যবহার করেন তা সীমিত করা। আমি মনে করি, জলাবদ্ধতা এবং অবহিত হওয়ার মধ্যে লাইনটি হাঁটার অন্যতম সেরা উপায় এটি।

আপনি ইয়াহু ডাউনলোড করতে পারেন! iOS এবং Android এর জন্য অ্যাপ।

আপনার প্রিয় RSS পাঠক

RSS মানে "Really Simple Syndication" , এবং টুইটার একটি জিনিস হওয়ার আগে, লোকেরা কীভাবে খবরের উপর নজর রাখত।

আরএসএস ফিডগুলি ছিল কেবলমাত্র XML নথি যা যখনই একটি ওয়েবপেজ আপডেট করে। আরএসএস ফিড পাঠকরা তারপরে সেগুলি ডাউনলোড করবে এবং ব্যবহারকারীকে জানাবে যে সেখানে দেখার জন্য একটি নতুন গল্প বা নিবন্ধ রয়েছে৷ যদিও টুইটার এবং ফেসবুক আরএসএস থেকে কিছুটা উজ্জ্বলতা নিয়েছে, তবুও এটি একটি জনপ্রিয় প্রযুক্তি এবং গুগল প্লে স্টোরে শতাধিক আরএসএস রিডার অ্যাপ রয়েছে।

তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াই করার ক্ষেত্রে, আরএসএস দুর্দান্ত, কারণ এটি আপনাকে একবার কেন্দ্রীভূত অবস্থানে আপনার নিজস্ব গতিতে সামগ্রী পড়তে দেয়। তাছাড়া, আপনি যা পড়া শেষ করবেন তা নিয়ে আপনি বেছে নিতে পারেন।

আমার সহকর্মী ক্রিশ্চিয়ান কাওলি 2014 সালে সেরা কিছুর মধ্য দিয়ে দৌড়েছিলেন। সেই সময়ে, তিনি লক্ষ্য করেছিলেন যে প্রতিটি অ্যাপের নিজস্ব যোগ্যতা রয়েছে।

ডিগ রিডার (যা ন্যান্সি মেসিহ 2013 সালে পর্যালোচনা করেছিলেন) নতুন বিষয়বস্তু আবিষ্কারের জন্য দুর্দান্ত ছিল, যদিও তথ্য ওভারলোড এড়ানোর প্রেক্ষাপটে, এটি সম্ভবত এড়াতে হবে৷

তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াই করার জন্য 5টি সেরা সংবাদ কিউরেশন অ্যাপ

Cawley উল্লেখ করেছে যে Feedly অ্যাপটি একটি দুর্দান্ত সর্ব-উদ্দেশ্য পাঠক ছিল (আমাদের Feedly গাইড দেখুন), কিন্তু ফ্লিপবোর্ডে আরও ভিজ্যুয়াল পিজাজ ছিল এবং এটি আপনার অনুসরণ করা সামগ্রীকে ম্যাগাজিন-টাইপ বিন্যাসে পরিণত করে৷ আপনার যদি অফলাইনে কাজ করে এমন একজন পাঠকের প্রয়োজন হয়, তাহলে তিনি পরামর্শ দেন যে আপনি Flym Feeds বিবেচনা করতে চাইতে পারেন।

বুলেট সংবাদ

আমি 2014 সালে TechCrunch Disrupt-এ প্রথম বুলেট নিউজ আবিষ্কার করেছি, যা আমি MakeUseOf-এর জন্য কভার করেছি। আমি সেখানে অনেক আশ্চর্যজনক স্টার্টআপ দেখেছি, কিন্তু একটি বিশেষভাবে আকর্ষণীয় হিসাবে দাঁড়িয়েছে। এইটা।

বুলেট নিউজ, সামলি-চালিত ইয়াহু অ্যাপের মতো, বিষয়বস্তু গ্রহণ করে এবং অ্যালগরিদমিকভাবে এটিকে এমন কিছুতে ঘনীভূত করে যা অনেক বেশি হজমযোগ্য। নাম থেকে বোঝা যাচ্ছে, বিষয়বস্তু সংক্ষিপ্ত, পঠনযোগ্য বুলেট পয়েন্টে ঘনীভূত হয়েছে।

তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াই করার জন্য 5টি সেরা সংবাদ কিউরেশন অ্যাপ

কিন্তু এখানেই মিলের সমাপ্তি ঘটে, কারণ বুলেট নিউজ দ্য গার্ডিয়ান, আল জাজিরা, রয়টার্স এবং দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের মতো সম্মানিত সাংবাদিক আউটলেটগুলির একটি বেছে বেছে কিউরেট করা স্মোরগাসবোর্ড থেকে টানে। যদিও, এটা উল্লেখ করার মতো যে বেশিরভাগ বিষয়বস্তুই খুব বেশি ইউকে-ভিত্তিক৷

তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াই করার জন্য 5টি সেরা সংবাদ কিউরেশন অ্যাপ

এই ঘনীভূতকরণ, কেন্দ্রীকরণ, এবং সর্বোপরি কিউরেশনের অর্থ হল তথ্য ওভারলোডের বিরুদ্ধে লড়াইয়ে এটি অন্যতম সেরা অস্ত্র৷

বুলেট নিউজ অ্যামাজন অ্যাপ স্টোর [ব্রোকেন ইউআরএল রিমুভড] এবং গুগল প্লেতে iOS এবং Android এর জন্য ডাউনলোড করার জন্য উপলব্ধ।

আপনার প্রিয় ইমেল ক্লায়েন্ট

ঠিক আছে, এটা প্রতারণা।

সাম্প্রতিক বছরগুলিতে, বিশেষ বিষয়গুলিতে সাপ্তাহিক ডাইজেস্ট সরবরাহকারী ইমেল নিউজলেটারগুলির প্রসার ঘটেছে৷ আমরা অতীতে এগুলি ব্যাপকভাবে কভার করেছি:

  • মার্ক ও'নিল ব্যক্তিগতভাবে 10টি মন-প্রসারিত প্রযুক্তি নিউজলেটারের সুপারিশ করেছেন যা ডিজাইন, বিকাশ এবং গল্প বলার উপর ফোকাস করে৷
  • 2010 সালে, টিনা সিবার ফ্যাশনের খবরে আগ্রহী যে কারো জন্য 5টি অবশ্যই অনুসরণযোগ্য নিউজলেটার তালিকাভুক্ত করেছেন।
  • যদি আমি MakeUseOf নিউজলেটার উল্লেখ না করি তাহলে আমি প্রত্যাখ্যাত হব। শুধু পৃষ্ঠার শীর্ষে স্ক্রোল করুন, আমাদের আপনার ইমেল ড্রপ করুন, এবং MakeUseOf হোমপেজে আঘাত করার জন্য সেরা খবর সম্পর্কে অবগত থাকুন৷

ব্যক্তিগতভাবে বলতে গেলে, আমি নিজে কয়েকজনকে অনুসরণ করি।

  • হ্যাকার নিউজলেটার গত সপ্তাহে হ্যাকার নিউজে (অবশ্যই রেডডিট ফর über nerds) প্রকাশিত সবচেয়ে উল্লেখযোগ্য এবং আকর্ষণীয় গল্পগুলির সারসংক্ষেপ করে।
  • পাইথন আমার পছন্দের প্রোগ্রামিং ভাষা, এবং সম্ভবত আপনি জানতে পারেন সবচেয়ে মূল্যবান ভাষাগুলির মধ্যে একটি। প্রতি সপ্তাহে, পাইথন উইকলি সব থেকে আকর্ষণীয় পাইথন খবরের যোগফল দেয়।
  • রুবি সাপ্তাহিক একই, কিন্তু রুবি প্রোগ্রামিং ভাষার জন্য।

আমি এগুলি সম্পর্কে যা পছন্দ করি তা হল আমি ব্যক্তিগতভাবে সেগুলির মাধ্যমে তথ্য ওভারলোড অনুভব করছি না। অন্য কেউ ইতিমধ্যে সমস্ত কঠোর পরিশ্রম করেছে, এবং আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ গল্পগুলি তৈরি করেছে৷

আপনার মনোযোগ স্প্যান পুনরুদ্ধার করুন

আমি প্রায়ই তথ্য এবং খবরের বন্যায় অভিভূত বোধ করি যা আমি প্রতিদিন প্রকাশ করছি। প্রতিটি টুইট, প্রতিটি ইমেল একরকম নিপীড়ক মনে হয়। কিন্তু আমি দ্রুত শিখেছি যে নির্দিষ্ট কিছু কৌশল অবলম্বন করে, আপনি পারবেন ফিরে যান।

আপনার কি নিজস্ব কোনো কৌশল আছে? আমি তাদের শুনতে চাই. আমাকে নীচে একটি মন্তব্য দিন, এবং আমরা চ্যাট করব৷


  1. 6টি সেরা আইফোন বই লেখার অ্যাপ

  2. আইফোনের জন্য 6টি সেরা ডিক্টেশন অ্যাপ

  3. যোগের জন্য 10টি সেরা আইফোন অ্যাপ

  4. সেরা বিকল্প Facebook অ্যাপগুলির মধ্যে 5টি৷